আর্টিকেল লিখে টাকা আয় - বাংলা আর্টিকেল সাইট

 

বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার বিষয়ে হয়তো আমরা অনেকেই জানি। আবার আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছে যারা বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার বিষয়ে জানে না। তাই আপনি আজকের এই আর্টিকেল জানতে পারবেন বা আমি আপনাদেরকে পরিচয় করিয়ে দিব অনেকগুলো  বাংলা আর্টিকেল সাইট এর সাথে যেখানে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন।
হে সত্যিই আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন, বিভিন্ন বাংলা আর্টিকেল সাইট আছে যেখানে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। তারা অবশ্যই পুরো আর্টিকেলটি মনযোগ দিয়ে পড়তে থাকুন।

পেইজ সূচিপত্রঃ বাংলা আর্টিকেল সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় কিভাবে করবো

আপনি যদি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে চান, তাহলে অবশ্যই আপনার মনে প্রশ্ন যে, বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করবো কিন্তু কিভাবে বা কোন সাইটে কাজ করবো। হে আপনার প্রশ্ন সঠিক কারণ আপনি কাজ করবেন তো আপনার অবশ্যই জানা দরকার কোথায় কাজ করবেন কিভাবে কাজ করবেন। আপনি যেহেতু, বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে চাচ্ছে তাই আপনাকে কোনো বাংলা আর্টিকেল সাইট এ কাজ করতে হবে। বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন আপনি বিভিন্ন সাইটে। আপনি কোন কোন বাংলা আর্টিকেল সাইট এ কাজ করবেন তা আজকের এই আর্টিকেল জানতে পারবেন।

বাংলা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে জানা আমাদের জন্য একটি অত্যাবশকীয়। কারণ বাংলা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে যদি না জানেন তাহলে কিভাবে কাজ করবেন। তাই বাংলা আর্টিকেল লেখার নিয়ম জানা দরকার। আর বাংলা আর্টিকেল লেখার নিয়ম জানার জন্য আপনাকে ২-৩ দিনে আপনি সম্পুর্ন ভাবে বাংলা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে জানতে পারবেন।
তাই আপনাকে বেশি চিন্তা করার দরকার নেই যে, বাংলা আর্টিকেল লিখে টাকা আয় কিভাবে করবো, কিভাবে বাংলা আর্টিকেল লেখার নিয়ম জানবো। এখন হয়তো আপনার মনে প্রশ্ন, কোন বাংলা আর্টিকেল সাইট এ কাজ করবো। তো চলুন দেখে নেওয়া যাক আপনি কোন-কোন বাংলা আর্টিকেল সাইট থেকে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করবেন। নিচের সাইটগুলো থেকে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন।

টেকটিউনস  

বাংলাদেশের অনেক বড় স্যাোশাল মিডিয়া হচ্ছে টেকটিউনস। টেকটিউনস বাংলাদেশের সবচেয়ে বড় ব্লগ সাইট। যেখানে বাংলার বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন মানুষ এই ব্লগ সাইটে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করছে। এই সাইটে আপনি আপনার ইচ্ছামতো বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখতে পারবেন। এই বাংলা আর্টিকেল সাইট এ আপনি প্রতি পোস্টে ১০০-২৫০০ টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনাকে ১০টা পোস্ট লিখার জন্য কোনো ধরনের টাকা দেওয়া হবে না কিন্তু আপনার একাউন্টে জেমস জমা হবে, তারপর আপনি টাকার উঠানোর সময় সময় জেমস কনভার্ট করে টাকাতে পরিণত করে টাকা উঠাতে পারবেন। এই সাইট থেকে আপনি বিকাশে টাকা নিতে পারবেন।

ইনকাম টিউনস

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য বাংলা আর্টিকেল সাইট ইনকাম টিউনসে আপনি, অনলাইন ইনকামের বিষয়ে বিভিন্ন পোস্ট এবং ফ্রিলেন্সিং বিষয়ে পোস্ট করতে পারবেন। এই বাংলা আর্টিকেল সাইট থেকে আপনি আপনার প্রতিটা পোস্টের জন্য  টাকা পাবেন। আবার আপনি যদি ভালো করে ইউনিক পোস্ট করেন তাহলে আপনি প্রতি পোস্টের জন্য ৫০-১০০ টাকা পাবেন। আপনার একাউন্টে ৫০০ টাকা হলেই আপনি টাকা তুলতে পারবেন। বিকাশ/নগদ/রকেট মাধ্যম এবং মোবাইল রিচার্জও নিতে পারবেন।

অর্ডিনারী আইটি

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য একটি বেস্ট বাংলা আর্টিকেল সাইট হলো- অর্ডিনারী আইটি। অর্ডিনারী আইটি বাংলা আর্টিকেল সাইট এ আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন,৩০০০-৮০০০ টাকা পর্যন্ত মাসিক ইনকাম করতে পারবেন। তারপর আপনি যদি এলিট রাইটার টিমে প্রমোশন পান তাহলে আপনি ৯০০০ - ১৫০০ হাজার টাকা ইনকাম করতে পারবেন মাসিক।

অর্ডিনারী আইটিতে কাজ করতে হলে আপনাকে প্রথম দক্ষতা অর্জন করার জন্য এক সপ্তাহ কোর্স করতে হবে, কোর্স ফি ১০৫০ টাকা। এই ১০৫০ টাকা আবার আপনাকে আপনার প্রথম মাসের বেতনের সাথে ফেরত দিয়ে দিবে। আপনি ইচ্ছা করলে ২ - ৩ দিনে কোর্স শেষ করতে পারবেন। কোর্সে আপনাকে শিখানো হবে, বাংলা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে। আপনাকে দক্ষ করে তারা আপনাকে কাজ দিবে। অর্ডিনারী আইটির টিম মেম্বাররা অনেক ভালো।
তাদের কাছে আপনি যেকোনো সমস্যার সমাধান পাবেন। তারা সবসময় নতুনদের সাপোর্ট করে থাকে।এই সাইটের প্রত্যেকটা পোস্ট আপনাকে লিখতে হবে ইউনিক করে। কারো পোস্ট কপি করে অর্ডিনারী আইটিতে পোস্ট লিখা যাবে না। অর্ডিনারী আইটির প্রতিটা পোস্টে কমপক্ষে ৬০০ শব্দ ব্যবহার করতে হবে। ৬০০ শব্দের বেশি আপনি যত খুশি লিখতে পারবেন। এই সাইটে আপনাকে মাসে ৬০টি পোস্ট লিখে জমা দিতে হবে, সপ্তাহে ১৪টি পোস্ট জমা দিতে হবে।we

গ্রাথোর

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য বাংলা আর্টিকেল সাইট এর মধ্যে গ্রাথোর অন্যতম। এই সাইটে আপনি অনেক বিষয়ে লিখতে পারবেন। তার মধ্যে এই সাইটের মেইক কিছু টপিক রয়েছে তাহলোঃ
  • খবর
  • টিউটোরিয়াল 
  • গল্প,কবিতা
  • বিনোদন
  • ফ্রিল্যান্সিং
  • খেলাধুলা
এই সাইটে আপনি আপনার পোস্ট কমপক্ষে ৩৫০ শব্দের মধ্যে লিখতে হবে। ৩৫০ শব্দের কম হলে আপনার পোস্ট এপ্রুভ হবে না। এই সাইটে আপনার প্রতিটা পোস্টের জন্য ৮-৫০ টাকা পাবেন। তারপর আপনি যদি ভি আই পি মেম্বার হন তাহলে আপনি প্রতি পোস্টে ১০-১০০ টাকা পাবেন। আপনি বিকাশ/নগদ/ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উঠাতে পারবেন। আপনার একাউন্টে ১০০০ টাকা থাকতে হবে। এবং ভি আই পি সদস্যদের জন্য ৮০০ টাকা হলেই পেমেন্ট নিতে পারবেন।

জে আইটি

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য আরও একটি জনপ্রিয় সাইট হলো- জে আইটি। জে আইটি বাংলাদেশের একটি জনপ্রিয় ব্লগ সাইট,যেখানে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। এই সাইটে আপনি সফটওয়্যার, টিপস এন্ড ট্রিকস,মোবাইল প্রযুক্তি,অনলাইন আয়,ব্লগিং বা ওয়েবসাইট, ইউটিউব বিষয়ে টিপস ও টিউটোরিয়াল এবং তথ্য প্রযুক্তি বিষয়ে পোস্ট লিখা যাবে।
বাংলা আর্টিকেল সাইট জে আইটিতে আপনাকে পোস্ট লিখতে হবে কমপক্ষে ৩৫০ শব্দের মধ্যে। এই সাইটে আপনার পোস্টে ১০০০ ইউনিট ভিউ হলে আপনি ৫০০ টাকা পাবেন। আপনার একাউন্টে সর্বনিম্ন ১০০ টাকা হলে আপনি বিকাশ/নগদ/রকেটে টাকা নিতে পারবেন।

রোর

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য এটি একটি অন্যতম সাইট। এই সাইটে বিভিন্ন ভাষায় আর্টিকেল প্রকাশ করা হয় যেমনঃ বাংলা, ইংরেজি, হিন্দি, তামিল, সিংহলী। এই সাইটে বিভিন্ন বিষয়ে আপনি পোস্ট লিখতে পারবেন যেমনঃ বাংলাদেশ, মুক্তিযোদ্ধ, ইতিহাস, খেলাধুলা, বিশ্ব, বিশ্বরাজনীতি, বই, সিনেমা, উপকথা, জীবনী, প্রযুক্তি,....
জীবজগৎ,  লাইফস্টাইল, শিল্প সংস্কৃতি, অর্থনীতি, ভুগোল, সচেতন, স্বাস্থ্য-চিকিৎসা, বিভিন্ন ধরনের খাবারসহ আপনি আরও অনেক বিষয়ে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। এই সাইটে আপনি আপনার পোস্ট অনুযায়ী সম্মানি প্রদান করা হয়। আপনার লেখার বা আপনার পোস্টের মান ভালো হলে আপনি এই সাইট থেকে ভালো পরিমান টাকা পাবেন।

প্রতিবর্তন

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার আরও একটি সাইট হলোঃ প্রতিবর্তন। বাংলা আর্টিকেল সাইট প্রতিবর্তনে আপনি বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। এই সাইটে আপনার পোস্ট জন্য কমপক্ষে ৭৫০ শব্দ ব্যবহার করতে হবে। প্রতি পোস্টের জন্য আপনি ১০০ টাকা পাবেন, ৭৫০ - ১০০০ শব্দের জন্য। আপনি যদি ১০০০ শব্দের বেশি কোনো পোস্ট লিখেন তাহলে আপনি প্রতি ১০০ শব্দের জন্য ১০০ টাকা করে পাবেন, তার মানে এই সাইটে যত বেশি শব্দ লিখবেন ততো বেশি টাকা পাবেন। ২২১০৫

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url