গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা

বর্তমানে প্রচন্ড রকম গরম সেজন্য গরম থেকে কিছুটা মুক্তি পাওয়ার জন্য ফ্যান অত্যন্ত প্রয়োজনীয়। তাই আজকে আপনাদের জানাবো গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা। আপনি যদি ফ্যান কিনতে চান তাহলে এগুলো ফ্যানের মধ্যে যেকোনো একটি কিনতে পারেন।
গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা

তাহলে চলুন নিচের অংশ থেকে দেখে নেওয়া যাক বা জেনে নেওয়া যাক গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা নামগুলো। এবং আপনার জন্য কোন ফ্যান টি ভালো হবে সে সকল বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

পোস্ট সূচিপত্রঃ গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা

ভালো মানের ফ্যান চেনার উপায়

একটি ভালো মানের ভ্যান চেনার জন্য আপনাকে বেশ কয়েকটি দিকে খেয়াল রাখতে হবে যদি এইগুলো দিক পারফেক্ট থাকে তাহলে সেখানেই মনে করতে পারেন ভালো। আপনারা অনেকেই ভালো ফ্যান চেনার উপায় জানেন না সেজন্য ফ্যান কিনতে গিয়ে ঠকে যান। তাই ভালো মানের ফ্যান চেনার কয়েকটি উপায় জেনে রাখুন। 

একটি ভালো মানের ফ্যান চেনার জন্য প্রথমেই আপনাকে দেখতে হবে যে ফ্যানটি কোন কোম্পানির। বর্তমানে যেগুলো কোম্পানি ভাল মানের ফ্যান তৈরি করে সেগুলো বাছাই করতে হবে। এবং তারপরে দেখতে হবে ফ্যানের আর এমপি এবং সিএমএম আর এমপি মানে হল এক মিনিটে ফ্যানটি কতবার ঘুরছে। 

আরো পড়ুনঃ গরমে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো তা জেনে নিন

এবং সি এম এম হল ফ্যান ঘোরার সময় বাতাসটা কতখানি খেলছে। এরপরে আপনাকে ফ্যানের পাখা ভালোভাবে দেখে নিতে হবে যে কতটা ভালো। এরপরে ফ্যানের সাইজ এবং ফ্যানের দাম এগুলো দিক বিবেচনা করতে হবে। এই সবগুলো যদি ভালো হয়ে থাকে তাহলে সেই ফ্যানটি ভালো হতে পারে। 

গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা

বর্তমানে প্রচন্ড রকম গরম সেজন্য গরম থেকে বাঁচতে আমরা ফ্যানের বাতাস নিয়ে থাকি। কিন্তু ফ্যানের কোয়ালিটি ভালো না হওয়ার কারণে অনেক সময় ভালো বাতাস পাওয়া যায় না এবং বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে। তাই আপনি যদি গরম থেকে বাঁচতে চান তাহলে এই ১০ টি ফ্যান এর মধ্যে যেকোনো একটি কিনতে পারেন। 

  1. বি আর বি ফ্যান
  2. সিঙ্গার ফ্যান
  3. ক্লিক ফ্যান
  4. ন্যাশনাল ফ্যান
  5. মিনিস্টার ফ্যান
  6. ওয়ালটন ফ্যান
  7. গাজী ফ্যান
  8. জি এফসি ফ্যান
  9. সুপারস্টার ফ্যান
  10. যমুনা ফ্যান

আপনি যদি ভালো মানের ফ্যান নিতে চান তাহলে বর্তমানে এই দশটি কোম্পানির মধ্যে যেকোনো একটি কোম্পানির ফ্যান নিতে পারেন। এই কোম্পানিগুলোর টেবিল ফ্যান, সিলিং ফ্যান এবং চার্জার ফ্যান রয়েছে আপনার যেটা প্রয়োজন আপনি সেটা কিনতে পারেন। 

ভালো ফ্যানের দাম সম্পর্কে আইডিয়া

ভালো মানের ফ্যান কেনার আগে অবশ্যই আপনাকে ফ্যানের দাম সম্পর্কে আইডিয়া রাখতে হবে। বর্তমানে অনেক কোম্পানির ভালো মানের বিভিন্ন মডেলের ফ্যান রয়েছে মডেল অনুযায়ী এবং সকল দিক বিবেচনা করে দাম বিভিন্ন রকম হয়ে থাকে তবে আপনি যদি একটি ভালো মানের ফ্যান কিনতে চান তাহলে অবশ্যই আপনার 3000 টাকা থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত রাখবে। 

আরো পড়ুনঃ শ্বাসকষ্ট এবং হাঁপানি রোগ সমাধানে বিশেষ কিছু ঘরোয়া পদ্ধতি

এগুলো বিশেষ করে সিলিং ফ্যানের জন্য আর আপনি যদি টেবিল ফ্যান কিনতে চান তাহলে ২০০০ টাকা থেকে ২৫০০ টাকার মধ্যে ভালো মানের টেবিল ফ্যান পেয়ে যাবেন। তো আপনার চাহিদা অনুযায়ী সেরকম মানের এবং সেরকম দামের ফ্যান কিনবেন। 

ভালো মানের রিচার্জেবল ফ্যানের তালিকা

আপনারা অনেকেই রিচার্জেবল ফ্যান কিনতে চান রিচার্জেবল ফ্যান হলো চার্জার ফ্যান। কিন্তু আপনাদের অনেকের ধারণা থাকে না ভালো মানের রিচার্জেবল ফ্যান কোনগুলো। তাই এই অংশ থেকে দেখে নিন বা জেনে নিন ভালো মানের রিচার্জেবল ফ্যানের তালিকা নামগুলো। 

  • Walton Rechargeable Fan
  • Click Rechargeable Fan
  • Midea Rechargeable Table Fan
  • VISION Rechargeable Table Fan
  • Miyako Rechargeable Fan

বর্তমানে রিচার্জেবল অনেক কোম্পানির ফ্যান রয়েছে তার মধ্যে এই কয়েকটি বেশ ভালো। তাই আপনারা যারা রিচার্জেবল নিতে চাচ্ছেন তারা এগুলোর মধ্যে যেকোনো একটি ফ্যান নিতে পারেন তবে কেনার আগে অবশ্যই ভালো করে যাচাই-বাছাই করে নিবেন। 

গরমে বেস্ট এসি ফ্যানের তালিকা

বর্তমানে যে পরিমাণ গরম এতে করে মানুষ অতিষ্ঠ হয়ে যায়। তাই এই গরমের মধ্যে যদি একটি এসি ফ্যান অর্থাৎ এয়ার কুলার হয় তাহলে সেটা অনেক ভালো হবে। কয়েকটি ভালো মানের এসি ফ্যানের তালিকা নাম গুলো দেখে নিন। 

  • Defender KTH-2986HRS Fan
  • Vision Air Cooler Glam  Air Cooler Fan
  • Extonic ET-C702 Air Cooler Fan
  • Nova NV-920K Rechargeable Air Cooler Fan
  • Hindware CD-168501HLA Air Cooler Fan

অতিরিক্ত গরম থেকে মুক্তি পাওয়ার জন্য এগুলো এসি ফ্যান বেস্ট। এগুলো ফ্যান আপনি আপনার নিকটস্থ বাজারের শোরুম থেকে কিনতে পারবেন অথবা অনলাইনে বিডি স্টল ডট কম এই ওয়েবসাইট থেকে ক্রয় করতে পারবেন। 

দামাদামি করে ফ্যান কেনার উপায়

আসলে দামাদামি করে ফ্যান কেনার উপায় বলে দেওয়ার প্রয়োজন হয় না কারণ যারা দামাদামি করতে পারে তারা যে কোন জায়গায় গিয়ে দামাদামি করতে পারবে কিন্তু যারা দামাদামি করতে অভ্যস্ত নয় তাদেরকে শিখিয়ে দিল তারা হয়তো পারবে না তারপরও আপনারা যেহেতু দামাদামি করে ফ্যান কেনার উপায় জানতে চেয়েছেন সেজন্য আপনাদেরকে এখন বলবো দামাদামি করে কিভাবে ফ্যান কিনবেন। 

আসলে বর্তমানে বেশিরভাগ প্রোডাক্টের একটি নির্দিষ্ট প্রাইজ ওয়েবসাইটে দেওয়া থাকে তাই আপনাকে আগে সেগুলো প্রাইস জেনে নিতে হবে তারপরে আপনি যদি দোকান থেকে ফ্যান কিনতে চান তাহলে দোকানে যাবেন তারপরে সেই ফ্যান দেখবেন দেখে যদি ভালো মনে হয় তাহলে দাম জিজ্ঞেস করবেন।যদি দেখেন অতিরিক্ত দাম বেশি চাচ্ছে তাহলে আপনি একটি দাম বলবেন অনলাইনে যে দাম দেখেছেন তার থেকে কম বলবেন। 

আরো পড়ুনঃ কম দামে ভালো মানের ফ্রিজ ২০২৩

যদি দিতে চাই তো নিবেন আর যদি না দিতে চাই তাহলে বলবেন অন্য দোকানে গেলাম তখন দেখবেন তা কিছুটা কমাবে। এভাবে কয়েকবার করার পরে দেখবেন আপনি যে দাম দেখেছিলেন সেই দামের মধ্যে চলে আসবে তখন আপনি চাইলে সেই ফ্যানটি কিনতে পারেন। আরেকটি মজার বিষয় হলো মেয়ে মানুষ ভাল দামাদামি করতে পারে সেজন্য তাদেরকে নিয়ে যেতে পারেন। 

বাজারের সেরা ফ্যানের বেশ কিছু ছবি

আপনারা অনেকেই বিভিন্ন রকম ফ্যানের ছবি দেখতে চেয়ে থাকেন। বিশেষ করে বাজারে সেরা ফ্যানের ছবিগুলো অনেকেই অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন তাহলে আমাদের জন্য এই অংশে বেশ কয়েকটি বাজারের সেরা ফ্যানের ছবি দেওয়া হল। এর মধ্য থেকে আপনার যে ফ্যানের ছবিটি পছন্দ হবে সেইরকম ফ্যান আপনিও ক্রয় করতে পারেন। তাহলে দেখে নিন বাজারের সেরা ফ্যানের বেশ কিছু ছবি। 

বাজারের সেরা ফ্যানের বেশ কিছু ছবি

বাজারের সেরা ফ্যানের বেশ কিছু ছবি

বাজারের সেরা ফ্যানের বেশ কিছু ছবি

আমাদের সর্বশেষ মন্তব্য

আশা করছি প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলটি পড়ে আপনারা গরম থেকে বাঁচার সেরা ১০ টি ফ্যানের তালিকা নামগুলো জানতে পেরেছেন এবং আপনার জন্য ফোন ফ্যান টি ভালো হবে সেটাও জানতে পেরেছেন। 

এখন যেহেতু অতিরিক্ত গরম সেজন্য আপনি একটি ভালো মানের ফ্যান ক্রয় করবেন। আমাদের ওয়েবসাইটে এরকম আরো নতুন নতুন তথ্য দেওয়া হয় তাই নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url