ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়

বর্তমানে বিভিন্ন কারণে অনেক ছেলে-মেয়ের যৌন শক্তি কমে যায় বিশেষ করে ছেলেদের এই সমস্যাটি বেশি হয়ে থাকে। আর এই সমস্যাটি অনেক মারাত্মক তাই সবার এই বিষয়ে সচেতন থাকা প্রয়োজন।আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়।
ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়

আপনার বা আপনার আশেপাশের কারো যদি এরকম সমস্যা হয়ে থাকে তাহলে এগুলো উপায় অবলম্বন করে সমস্যাগুলো সমাধান করতে পারবেন। তাহলে চলুন জেনে নেয়া যাক ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়।

পোস্ট সূচিপত্রঃ ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়

যৌনশক্তি কমে যাওয়ার কারন কি

যৌন শক্তি কমে যাওয়ার বেশ কিছু কারণ রয়েছে। কিন্তু আমরা অনেকেই এগুলো সম্পর্কে ধারণা রাখি না সেজন্য না বুঝেই আমাদের ক্ষতি হয়ে যায়। যৌন শক্তি কমে যাওয়ার বেশ কিছু কারণ গুলো জেনে রাখুন। 

  1. অনেকেই বিভিন্ন কারণে অতিরিক্ত দুশ্চিন্তা করে থাকে আর এই অতিরিক্ত দুশ্চিন্তার ফলে যৌন শক্তি কমে যায়।
  2. মেয়েদের প্রতি মাসে পিরিয়ড হয়ে থাকে কিন্তু অনেক সময় এটার মধ্যে কিছু ঝামেলা হয়ে থাকে তখন তাদের যৌন চাহিদা কমে যায়।
  3. আবার অনেকের রাতের বেলা ঠিকমতো ঘুম হয় না এই ঠিকমতো ঘুম না হওয়ার কারণে যৌন শক্তি কমে যায়।
  4. অতিরিক্ত জন্ম নিয়ন্ত্রণ পিল খাওয়ার ফলে অনেক সময় মেয়েদের যৌন চাহিদা বা যৌন শক্তি কমে যায়।
  5. আমরা প্রতিদিন খাবার খেয়ে থাকি কিন্তু পুষ্টিকর খাবার খাওয়ার বদলে অপুষ্টিকর খাবার খাওয়ার কারণে অনেক সময় যৌন শক্তি কমে যায়।
  • অতিরিক্ত হস্তমৈথুন করার কারণে অনেক ছেলেদের যৌন শক্তি কমে যায়।
  • আবার অনেকের অভ্যাস হয়েছে খারাপ ভিডিও দেখা এগুলো যখন অতিরিক্ত দেখা হয়ে যায় তখন যৌনা আকাঙ্ক্ষা কমে যায় এতে করে যৌন শক্তি কমে যায়।

আরো পড়ুনঃ মেয়েদের গোপন সমস্যা থেকে পরিত্রাণের উপায়

এগুলোই মূলত যৌন শক্তি কমে যাওয়ার কারণ। তাই এগুলোর মধ্যে থেকে কোন অভ্যাস যদি আপনার মধ্যে থাকে তাহলে সেগুলো অভ্যাস অবশ্যই পরিত্যাগ করার চেষ্টা করবেন নয়তো পরবর্তীতে অনেক বেশি ক্ষতি হয়ে যাবে। 

ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়

ছেলে ও মেয়েদের যৌন শক্তি কমে গেলে পরিবারের অশান্তির সৃষ্টি হয় সেজন্য যৌন শক্তি বৃদ্ধি করার কিছু উপায় রয়েছে সেগুলো উপায় যদি আপনি মেনে চলতে পারেন তাহলে আশা করা যায় যৌন শক্তি বৃদ্ধি পাবে এবং সুন্দর জীবন যাপন করতে পারবেন। ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায় হলোঃ 

১। যৌন শক্তি বৃদ্ধি করার প্রথম উপায় হল অতিরিক্ত দুশ্চিন্তা বা মানসিক চাপের মধ্যে থাকা যাবে না। সব সময় অতিরিক্ত দুশ্চিন্তা থেকে মুক্ত থাকতে হবে তাহলে শরীর ও মন ভালো থাকবে এতে করে যৌন শক্তি বৃদ্ধি পাবে। 

২। যৌন শক্তি বৃদ্ধি করার একটি উপায় হল বেশি বেশি পুষ্টিকর খাবার খেতে হবে যেমন শাকসবজি জাতীয় খাবার বেশি বেশি খেতে হবে অতিরিক্ত ঝাল তেল ও মসলা জাতীয় খাবার খাওয়া থেকে বিরত থাকতে হবে।

৩। যৌন শক্তি বৃদ্ধি করার জন্য মোবাইলে খারাপ কোন ভিডিও বা ছবি দেখা যাবে না এবং সেগুলো ছবি বা ভিডিও দেখে অতিরিক্ত হস্তমৈথুন করা যাবে না। তাহলে দেখবেন আপনার যৌন শক্তি অনেকটা বেড়ে গেছে। 

৪। যৌন শক্তি বৃদ্ধি করার জন্য জাফরান খেতে পারেন কারণ এটা অতিরিক্ত মানসিক দুশ্চিন্তা থেকে মুক্ত রাখে। এছাড়াও শরীরের আরো অনেক উপকার করে থাকে তাই আপনি যদি নিয়মিত জাফরান খান তাহলে যৌন শক্তি বৃদ্ধি পাবে। 

৫। যৌন শক্তি বৃদ্ধি করতে চাইলে মধু খেতে পারেন এটা খুব অল্প সময়ের মধ্যে অনেক ভালো কাজ করে থাকে তাই এটা নিয়মিত খেলে আপনার যৌন শক্তি বৃদ্ধি পাবে। 

৬। খেজুরের মধ্যে রয়েছে অনেক পুষ্টি উপাদান তাই নিয়মিত যদি খাবার তালিকায় খেজুর রাখেন তাহলে এটা আপনার যৌন শক্তি বৃদ্ধি করতে ভালো কাজ করবে। 

আরো পড়ুনঃ স্ত্রীর মাসিকের সময় সহবাস করার বিকল্প নিয়ম

৭। যাদের যৌন শক্তি কমে যায় বিশেষ করে তাদের দেখা যায় বেশিরভাগ বিভিন্ন রকম নেশা এবং ধূমপান সেবন করে থাকেন তাই যৌন শক্তি বৃদ্ধি করতে চাইলে অবশ্যই ধূমপান এবং যে কোন নেশা এড়িয়ে চলতে হবে। 

৮। যৌন শক্তি বৃদ্ধি করার জন্য শরীর ফিট রাখা প্রয়োজন তাই প্রতিদিন নিয়ম করে ব্যায়াম করুন এটা আপনার শরীর ঠিক রাখবে এবং যৌন শক্তি ও বৃদ্ধি করবে। 

৯। মেয়েদের যৌন শক্তি কমে যাওয়ার একটি কারণ হলো অতিরিক্ত জন্মনিরোধক সেবন করা তাই মেয়েদের যৌন শক্তি বৃদ্ধি করতে চাইলে অবশ্যই এগুলো জন্মনিয়ন্ত্রণ পিল কম পরিমাণে সেবন করতে হবে। 

১০। মেয়েদের ঠিকমতো মাসিক না হলে যৌন শক্তি কমে যেতে পারে সেজন্য ঠিকমতো যাতে এ মাসিক হয় সেই বিষয়গুলো সম্পর্কে গুরুত্ব দিতে হবে। আশা করছি এগুলো উপায় আপনাদের অনেকটা কাজে আসবে। 

যৌনশক্তি বাড়াতে কার্যকরী ঔষধের নাম

যদিও যৌন শক্তি বৃদ্ধি করার জন্য প্রথমে ওষুধ খাওয়া ঠিক নয় তারপরেও আপনারা যেহেতু ঔষধের নাম জানতে চেয়েছেন সেজন্য কয়েকটি ভালো মানের যৌন শক্তি বৃদ্ধি করার ঔষুধের নাম জেনে রাখুন।

  • ভায়াগ্রা
  • সিলডেনাফিল
  • পেনিটোন
  • নারভেন্ট
  • লিবিডেক্স
  • নিশাত
  • নিউটোন
  • ফ্লোডেক্স
  • এনডিউরেক্স

আরো পড়ুনঃ কিভাবে সহবাস করলে আনন্দ পাওয়া যাবে

যৌন শক্তি বৃদ্ধি করার জন্য এই ঔষধ গুলো অনেক কার্যকরী। তবে এ সকল ওষুধের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে তাই চিকিৎসকের পরামর্শ ছাড়াসেবন করবেন না।  

যৌন শক্তি বাড়াতে প্রয়োজনীয় খাবারের তালিকা

অনেক খাবার রয়েছে যেগুলো যৌন শক্তি বৃদ্ধি করে থাকে। তাই যাদের যৌন শক্তি কম তাদের খাবার তালিকায় অবশ্যই এগুলো খাবার রাখা প্রয়োজন। যদি এগুলো খাবার নিয়মিত খাওয়া যায় তাহলে যৌনশক্তি বৃদ্ধি পাবে। যৌন শক্তি বাড়াতে প্রয়োজনীয় খাবারের তালিকা নাম গুলো হলোঃ

  1. ডিম
  2. দুধ
  3. মধু
  4. খেজুর
  5. পালং শাক 
  6. রসুন
  7. কলা
  8. স্ট্রবেরি
  9. তরমুজ
  10. বাদাম
  11. সামুদ্রিক মাছ 
  12. আপেল
  13. বিট
  14. পেয়াজ
  15. কালোজিরা
  16. কুমড়ো বীজ
  17. কাজু বাদাম
  18. চিনা বাদাম
  19. পেস্তা বাদাম
  20. চিজ
  21. আমলকি
  22. আখরোট
  23. কিসমিস
  24. তৈলাক্ত মাছ 
  25. সূর্যমুখী বীজ
এগুলো খাবার যৌন শক্তি বৃদ্ধি করতে অনেক উপকারী। তাই আপনার যদি যৌন শক্তি কম থাকে তাহলে এগুলো খাবার বেশি বেশি খাওয়ার চেষ্টা করবেন। নিয়মিত এই সকল খাবার খেলে খুব অল্প সময়ের মধ্যে যৌন শক্তি বৃদ্ধি পাবে। তবে এগুলো খাবার খাবার পাশাপাশি চিকিৎসকের পরামর্শ নেওয়া অত্যন্ত প্রয়োজনীয়। 

সর্বশেষ বিশেষ মন্তব্য

আশা করছি আজকের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার পরে আপনারা বিস্তারিত ভাবে জানতে পেরেছেন ছেলে এবং মেয়ের যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি উপায়। তো আপনার যদি এরকম কোন সমস্যা থাকে তাহলে অবহেলা না করে অবশ্যই সেটা ভালো করার চেষ্টা করবেন। 

আমাদের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা কমেন্ট করে জানাতে পারেন এবং এরকম আরো নতুন নতুন বিষয় জানতে আমাদের ওয়েবসাইট ফলো করে আমাদের সাথেই থাকুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url