সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশের সাইবার অপরাধ অনেক বেশি বেড়ে চলেছে। সেজন্য অনেক সময় অনেকের সাইবার ক্রাইমে যোগাযোগ করার প্রয়োজন পড়ে। কিন্তু তাদের সাথে যোগাযোগ করার পদ্ধতি অনেকেরই জানা নেই। তাই আজকে আপনাদের জানাবো সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি।
সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি

সাইবার ক্রাইনে যোগাযোগ করার জন্য সকল বিভাগের নাম্বার ঠিকানা আপনাদের জানাবো তাই আপনারা যদি এগুলো সম্পর্কে জানতে চান তাহলে নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। 

পোস্ট সূচিপত্রঃ সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি  

সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতিঃ ভূমিকা

আপনি যদি কোন ধরনের হ্যারেজমেন্ট এর শিকার হয়ে থাকেন তাহলে সাইবার ক্রাইমে যোগাযোগ করে মামলা করতে পারেন। কিন্তু সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি অনেকেরই জানা নেই এর কারণে অনেক সময় নিরুপায় বসে থাকতে হয়। 

আরো পড়ুনঃ হ্যাকিং থেকে বাঁচার বিশেষ উপায় - দশটি সেরা অ্যান্টিভাইরাস

তাই আজকের আর্টিকেলের নিচের অংশ থেকে আপনাদের জানানোর চেষ্টা করব সকল বিভাগের সাইবার ক্রাইমে যোগাযোগ করার পদ্ধতি। তো আপনি যদি এগুলো বিষয়ে জানতে চান তাহলে নিচের অংশগুলো পড়ুন আশা করছি উপকৃত হবেন। 

দ্রুত সাইবার ক্রাইমে যোগাযোগ করার নিয়মসমূহ

যখন কোন ধরনের অপরাধ বা ক্রাইম ইন্টারনেটের মাধ্যমে ঘটে থাকে তখন সেটাকে সাইবার ক্রাইম বলা হয়ে থাকে। যেমন কারো মানহানি হয় এরকম কাজ করা, কারো কোনো সোশ্যাল মিডিয়া একাউন্ট হ্যাক করা, সাইবার বুলিং, সেক্সচুয়ালি হ্যারেজমেন্ট করা সহ এরকম আরো বিভিন্ন অপরাধ সাইবার অপরাধের মধ্যে পড়ে থাকে। 

তো এরকম যদি কারো সাথে ঘটে থাকে তাহলে দ্রুত সাইবার ক্রাইমে যোগাযোগ করা প্রয়োজন। সাইবার ক্রাইমে যোগাযোগ করার নিয়ম হলোঃ 

  • সাইবার ক্রাইমের শিকার হলে প্রথমে নিকটস্থ থানায় একটি অভিযোগ দায়ের করতে হবে।
  • এছাড়াও অনলাইনের মাধ্যমে যোগাযোগ করতে চাইলে Police Cyber Support for Women PCSW এই ফেসবুক পেজে গিয়ে মেসেজ দিয়ে প্রয়োজনীয় তথ্য তাদের দিতে হবে। 
  • এছাড়াও দ্রুত অভিযোগ করার জন্য ৯৯৯ এই নাম্বারে কল করে জানাতে পারেন।
এগুলো মাধ্যম ব্যবহার করে সাইবার ক্রাইমে যোগাযোগ করতে পারবেন। তবে আপনি যদি সাইবার ক্রাইমে মামলা করতে চান তাহলে অবশ্যই আপনাকে সেই বিষয়ে প্রয়োজনীয় বেশ কিছু প্রমাণাদি তাদেরকে দিতে হবে যেমন কল রেকর্ড, স্ক্রিনশট, ভিডিও ফাইল সহ যত ধরনের প্রমাণাদি রয়েছে সকল কিছুই দিতে হবে। সবকিছু ঠিকঠাক থাকে তাহলে তারা দ্রুত ব্যবস্থা নেওয়ার চেষ্টা করবে। 

ঢাকা বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

সচরাচর সাইবার ক্রাইমের মোবাইল ফোন নাম্বার ইন্টারনেটে পাওয়া যায় না। এবং এগুলো নাম্বার ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া উচিত নয় তাই আপনাদেরকে ঢাকা বিভাগের সাইবার ক্রাইমের নাম্বার দেওয়া সম্ভব হলো না তবে আপনারা যদি ঢাকা বিভাগের সাইবার ক্রাইমের সাথে যোগাযোগ করতে চান তাহলে তাদের একটি ফেসবুক পেজ রয়েছে। 

আরো পড়ুনঃ ফেসবুক আইডি হ্যাক হয়ে গেলে করণীয় কি - হ্যাক হয়ে যাওয়া ফেসবুক আইডি পুনরুদ্ধার করার উপায়

সেই পেজের মাধ্যমে যোগাযোগ করে আপনার সমস্যাগুলো তাদেরকে বলতে পারেন এবং তারা যেগুলো ডকুমেন্টস বা তথ্য চাইবে সেগুলো তাদেরকে দিলে তারা ব্যবস্থা গ্রহণ করবে। ঢাকা বিভাগের সাইবার ক্রাইমের ফেসবুক পেজের নাম হল Cyber Crime Investigation Division, CTTC, DMP

রাজশাহী বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

বর্তমানে রাজশাহীতে অনেক সাইবার ক্রাইম হয়ে থাকে সেজন্য রাজশাহী বিভাগের সাইবার ক্রাইম অনেক কঠোরভাবে পদক্ষেপ গ্রহণ করে সেই সকল ব্যক্তিদের শাস্তি দিয়ে থাকে। আপনি যদি রাজশাহী বিভাগের মধ্যে বসবাস করেন তাহলে রাজশাহী বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ জেনে নিন। 

রাজশাহী বিভাগের সাইবার ক্রাইমের অফিস ঠিকানা হলোঃ Rajshahi Metropolitan Police Headquarters C&B Mor, Kazihata, Rajshahi Mobile Number: 01320-063998.

বরিশাল বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

বাংলাদেশের প্রতিটি বিভাগে সাইবার ক্রাইমের টিম রয়েছে আপনি যদি বরিশাল বিভাগের মধ্যে বসবাস করেন তাহলে বরিশাল সাইবার ক্রাইমে মামলা করতে পারেন। বরিশাল বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ হলোঃ 

বরিশাল বিভাগের সাইবার ক্রাইমের অফিস ঠিকানা হলোঃ New Circular Road Barisal Sadar 8200 Bangladesh Mobile Number: 01912459596.

চট্টগ্রাম বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

যারা চট্টগ্রাম বিভাগের মধ্যে বসবাস করেন তাদের জন্য এই অংশে চট্টগ্রাম বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ দেওয়া হল। আপনাদের যদি এই সম্পর্কিত কোন সমস্যা হয় তাহলে এই ঠিকানায় যোগাযোগ করবেন এবং সাইবার ক্রাইমে মামলা করবেন।

চট্টগ্রাম বিভাগের সাইবার ক্রাইমের অফিস ঠিকানা হলোঃ 9R38+FXQ, Chanmari Road, Chattogram. Mobile Number: 0132001998.

খুলনা বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

বর্তমানে খুলনা সাইবার ক্রাইম অনেক ভালোভাবে পরিচালনা করা হচ্ছে। আপনি যদি খুলনা বিভাগের মধ্যে বসবাস করেন এবং কোন ধরনের সাইবার ক্রাইমের শিকার হন তাহলে খুলনা বিভাগের সাইবার ক্রাইমের সাথে যোগাযোগ করতে পারেন।

আরো পড়ুনঃ সকল বিভাগের নগদের কাস্টমার কেয়ার নাম্বার ও শাখা

খুলনা বিভাগের সাইবার ক্রাইমের অফিস ও মোবাইল নম্বর হলোঃ 189, Khanjahan Ali Road, Khulna. Mobile Number: 01320060998, E-mail: pckmp@police.gov.bd. 

রংপুর বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

যারা রংপুর বিভাগের মধ্যে রয়েছেন তাদের জন্য এই অংশে রংপুর বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ দেওয়া হলো যে কোন সমস্যাই যোগাযোগ করতে পারেন। রংপুর বিভাগের সাইবার ক্রাইমের অফিস ও মোবাইল নম্বর হলোঃ Kachari Bazar, Rangpur. Mobile Number: 01320075998. Email: rpmpweb@gmail.com.

ময়মনসিং বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

ময়মনসিংহ বিভাগের সাইবার ক্রাইমের ঠিকানা আমরা ইন্টারনেটের কোথাও থেকে সংগ্রহ করতে পারেনি সেজন্য তাদের ঠিকানা দেওয়া সম্ভাবনা তবে ময়মনসিংহ বিভাগের সাইবার ক্রাইম এর সাথে যোগাযোগ করার জন্য তাদের একটি ফেসবুক পেজ রয়েছে সেখানে যোগাযোগ করতে পারেন।ফেসবুক পেজের ঠিকানা হলো Cyber Police Centre, CID, Bangladesh Police এছাড়াও দ্রুত 999 নাম্বারে কল করে এ বিষয়ে সকল তথ্য নিতে পারেন। 

সিলেট বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ

চায়ের রাজ্য সিলেট এখানে প্রতিনিয়ত বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে মানুষজন ভ্রমণের জন্য চাই।সিলেট বিভাগে অনেক সাইবার অপরাধ হয়ে থাকে। তাই সিলেট বিভাগের সাইবার ক্রাইমের অফিস এবং নম্বর সমূহ জেনে নিন। 

সিলেট বিভাগের সাইবার ক্রাইমের অফিস ও মোবাইল নম্বর হলোঃ Sylhet Metropolitan Police commissioner 10 Kumarpara Road, Sylhet 3100,  Mobile Number: 01995100100. এছাড়াও আপনারা বাংলাদেশের যে কোন জেলা থেকে ৯৯৯ নাম্বারে কল করে সাইবার ক্রাইম এর সাথে যোগাযোগ করতে পারেন। 

আমাদের বিশেষ শেষ কথা

যাদের সাইবার ক্রাইমে যোগাযোগ করার প্রয়োজন হবে তারা এ সকল যোগাযোগ মাধ্যম গুলো ব্যবহার করে খুব সহজে যোগাযোগ করতে পারেন এবং আপনার সমস্যার সমাধান করতে পারেন। আশা করছি আজকের আর্টিকেলটি আপনাদের কিছুটা হলেও উপকারে এসেছে। পরবর্তীতে এরকম আরো তথ্য পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url