মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস

আপনার কাছে যদি একটু মোবাইল ফোন থাকে তাহলে এই মোবাইল ফোনের মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। আজকের পোস্ট আপনাদের জানানোর চেষ্টা করব মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস গুলো সম্পর্কে। যেগুলো ফলো করে আপনারা টাকা ইনকাম করতে পারবেন।
মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস

তাই আপনি যদি জানতে চান মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস এবং এই সম্পর্কিত আরো বেশ কিছু বিষয়ে তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন। 

পোস্ট সূচিপত্রঃ মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস

মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস

বর্তমানে অনেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান কিন্তু কিভাবে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যাবে সেই উপায় গুলো সম্পর্কে সঠিক ধারণা নেই। তাই আজকের পোষ্টের এই অংশে আপনাদের জানানোর চেষ্টা করব মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস গুলো।

ইউটিউব ভিডিও তৈরি করে ইনকাম

বর্তমানে মোবাইলে টাকা ইনকাম করার জন্য সবচেয়ে সেরা উপায় হল মোবাইলে বিভিন্ন রকম ভিডিও তৈরি করে সেটা ইউটিউব চ্যানেলে আপলোড করা এবং সেখান থেকে চ্যানেল মনিটাইজেশন অন করার মাধ্যমে টাকা ইনকাম করা। তবে এর জন্য আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে এবং ধৈর্য ধরে কাজ করতে হবে। 

ফেসবুক ভিডিও তৈরি করে ইনকাম

বর্তমানে খুব সহজেই ফেসবুকে বিভিন্ন রকম ভিডিও ভাইরাল করা যায় তাই আপনি চাইলে ফেসবুকে ভিডিও তৈরি করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুকে ছোট এবং বড় সকল ভিডিও আপলোড করার মাধ্যমে প্রথমে আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন করতে হবে তারপরে টাকা ইনকাম করতে পারবেন। 

ফটো বিক্রি করে ইনকাম

বর্তমানে অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনার মোবাইল ফোন দিয়ে তোলা পিকচার আপলোড করতে পারবেন এবং সেখান থেকে যদি কেউ আপনার পিকচার ডাউনলোড করতে চাই তাহলে তাকে টাকা দিয়ে ডাউনলোড করতে হবে আর সেখান থেকে আপনি কিছু পারসেন্ট টাকা পাবেন। 

আরো পড়ুনঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুকে কত ভিউ কত টাকা

বিভিন্ন অ্যাপস থেকে টাকা ইনকাম

বর্তমানে অনলাইনে অনেক অ্যাপস রয়েছে যেগুলো থেকে টুকটাক কিছু টাকা ইনকাম করা যায় আপনি চাইলে সেগুলো অ্যাপস একাউন্ট তৈরি করে কাজ করতে পারেন এবং টাকা ইনকাম করতে পারেন। তবে সেগুলো অ্যাপস যদি ইনভেস্টমেন্ট হয়ে থাকে তাহলে কাজ শুরু করার আগে ভেবে চিন্তে শুরু করবেন। 

ব্লগিং করে টাকা ইনকাম

ব্লগিং করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। ব্লগিং কি যদি না বুঝে থাকেন তাহলে বুঝিয়ে দিচ্ছি এই যে আপনি এখন যে লেখাগুলো পড়েছেন এটা একটি ব্লগ ওয়েবসাইট। এবং এখানে যেই লেখাগুলো এটা একটা আর্টিকেল এভাবে আপনিও চাইলে ব্লগ ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। 

অনলাইনে গেম খেলে টাকা ইনকাম

অনলাইনে বিভিন্ন রকম গেম রয়েছে যেগুলো খেলার মাধ্যমে অনেকে বর্তমানে টাকা ইনকাম করে থাকে। তাই আপনি যদি চান আপনার একটি মোবাইল ফোন রয়েছে এবং সেটা দিয়ে টাকা ইনকাম করবেন তাহলে অনলাইনে এগুলো গেম খেলতে পারেন তবে গেম খেলে টাকা ইনকাম করার জন্য আপনাকে এই বিষয়ে পরিপূর্ণ জানতে হবে এবং দক্ষতা অর্জন করতে হবে। 

মোবাইল দিয়ে ইনকাম করার লোভনীয় সাইট

মোবাইল দিয়ে ইনকাম করার লোভনীয় সাইট সম্পর্কে অনেকে জানতে চেয়ে থাকেন আসলে আপনাদেরকে সঠিক পরামর্শ সবাই দিবেনা। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অনেক লোভনীয় ওয়েবসাইট রয়েছে তবে এগুলোতে কাজ করার কিছুটা ঝুঁকিপূর্ণ। তারপরেও জেনে রাখুন মোবাইল দিয়ে ইনকাম করার লোভনীয় সাইট গুলোর নাম। 

  • Mistplay.com
  • Lucktastic.com
  • Swagbucks.com
  • Secondlife.com

এগুলো ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন তবে মনে রাখবেন এগুলো ওয়েবসাইটে কাজ করার জন্য আপনাকে অনেক বেশি দক্ষ হতে হবে সেজন্য যদি দক্ষতা অর্জন করতে পারেন তাহলে কাজ করতে পারেন নয়তো দক্ষতা ছাড়া কাজ করতে যাবেন না।

ঘরে বসে মোবাইল দিয়ে আয় করার অ্যাপস

ঘরে বসে মোবাইল দিয়ে আয় করার অনেক অ্যাপস রয়েছে তবে সবগুলো অ্যাপস খুব একটা কার্যকরী নয়। তাই আপনি যদি এগুলো অ্যাপসের মাধ্যমে কাজ করে টাকা ইনকাম করতে চান তাহলে হয়তো তেমন বেশি পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন না। তারপরও আপনার যেহেতু জানতে চেয়েছেন ঘরে বসে মোবাইল দিয়ে আয় করার অ্যাপস নাম তাই জেনে নিন। 

  • Screen Lift
  • Ibotta
  • Fronto
  • Sweatcoin
  • Slidejoy

আরো পড়ুনঃ অনলাইন থেকে ইনকাম করার গোপন ট্রিক্স

এগুলো মোবাইল অ্যাপস আপনার মোবাইলে ডাউনলোড করে সেখানে বিভিন্ন রকম কাজ পাবেন সেই কাজগুলো করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনার যদি একটি মোবাইল ফোন থাকে তাহলে কাজগুলো শুরু করতে পারেন। 

মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সমূহ

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার কিছু উপায় ইতোমধ্যে আপনাদের জানানোর চেষ্টা করেছি। এছাড়াও এই অংশ থেকে আরো বেশ কিছু উপায় জেনে নিতে পারেন। তাহলে জেনে রাখুন মোবাইল দিয়ে ইনকাম করার উপায় সমূহ। 

১। মোবাইল দিয়ে রিসেলিং ব্যবসা করে টাকা ইনকাম করতে পারেন। 

২। মোবাইল দিয়ে অনেক ই কমার্স ওয়েবসাইটের সঙ্গে যুক্ত হয়ে কাজ করে টাকা ইনকাম করতে পারেন। 

৩। মোবাইলের মাধ্যমে বিভিন্ন রকম ডেলিভারি সার্ভিস দিয়ে টাকা ইনকাম করতে পারেন। 

৪। ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং করে বর্তমানে অনেকেই টাকা ইনকাম করছে তাই আপনিও চাইলে শুরু করতে পারেন তবে শুরু করার আগে আপনাকে এ বিষয়ে ভালো দক্ষতা অর্জন করতে হবে। 

৫। বিভিন্ন মাইক্র জব ওয়েবসাইট গুলোতে কিছু ছোট ছোট কাজ করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। 

৬। বিভিন্ন রকম ইনভেস্টমেন্ট সাইড সেগুলোতে হালকা ইনভেস্টমেন্ট করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন তবে সাবধানে করার চেষ্টা করবেন। 

৭। আপনার মোবাইল ফোন থাকলে সেটা দিয়ে বিভিন্ন রকম ভিডিও তৈরি করে ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। 

মোবাইল দিয়ে আউটসোর্সিং করার সঠিক পদ্ধতি

অনেকে বলে থেকে মোবাইল ফোন দিয়ে আউটসোর্সিং এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় তবে আমি বলব মোবাইল দিয়ে আউটসোর্সিং করে টাকা ইনকাম করা অনেক কঠিন একটি কাজ। তবে আপনি প্রথম প্রথম হলে শুরু করতে পারেন। আর যদি আপনার কাছে একটি কম্পিউটার বলে ল্যাপটপ থাকে তাহলে আরো ভালো হয়। 
মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস
মোবাইল দিয়ে আউটসোর্সিং করে টাকা ইনকাম করতে চাইলে প্রথমে আপনাকে সেগুলো কাজের উপর কিছুটা দক্ষতা অর্জন করতে হবে তারপরে কাজগুলো করতে পারবেন যেমন ডাটা এন্ট্রির কাজ করতে পারবেন, ছোট ছোট ভিডিও এডিটিং এর কাজ করতে পারবেন, ছোট ছোট গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে পারবেন, এছাড়াও ফেসবুক ইউটিউব বুস্ট করে দেওয়ার মাধ্যমে আউটসোর্সিং করে টাকা ইনকাম করতে পারবেন।

যে সকল অ্যাপস দিয়ে মাসে লাখ টাকা ইনকাম করা যায়

অনেকেই বলে বিভিন্ন রকম অ্যাপস পেয়েছে সেগুলো দিয়ে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায় আসলে সত্য কথা হলো কোন অ্যাপ দিয়ে আপনি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন না। তবে কিছু অ্যাপস রয়েছে যেগুলো দিয়ে ভালো পরিমান টাকা ইনকাম করা যেতে পারে। সেই অ্যাপস গুলো হলোঃ 

  • Mcent
  • Ysense
  • Dream 11
  • Miso
  • Cash Karo
  • Squadrun
  • Keettoo
  • Yumchek
  • Crownlt

মোবাইল দিয়ে আয় করে বিকাশে পেমেন্ট নেওয়ার পদ্ধতি

আপনি যদি বাংলাদেশী কিছু ওয়েবসাইট হয়েছে সেগুলোতে কাজ করেন তাহলে বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন। বাংলাদেশে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি আর্টিকেল রাইটিং করতে পারেন এবং তারা আপনাকে বিকাশের মাধ্যমে পেমেন্ট করবে। 

আরো পড়ুনঃ সেরা ২০টি উপায়ে ফ্রি লটারি খেলে অনলাইনে টাকা ইনকাম করার উপায়

তাই আপনি যদি এই বিষয়ে দক্ষ হন তাহলে এগুলো কাজ শুরু করতে পারেন তবে মনে রাখবেন আপনি যেভাবে ইনকাম করেন না কেন আপনাকে বুঝে শুনে কাজ করতে হবে এবং অনেক বেশি দক্ষ হতে হবে নয়তো আপনি যদি শুধুমাত্র ইনকামের আশা করেন তাহলে কখনোই অনলাইন থেকে ইনকাম করতে পারবেন না। এই বিষয়ে আরো বিস্তারিত জানতে চাইলে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। 

মোবাইল দিয়ে ইনকাম করা নিয়ে আমাদের গুরুত্বপূর্ণ শেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পারছেন মোবাইল দিয়ে ইনকাম করার সহজ ট্রিকস গুলো সম্পর্কে বিস্তারিত। এগুলো বিষয়ে জানতে পেরে আপনাদের কেমন লেগেছে তা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। 

এবং আমাদের ওয়েব সাইটে নিয়মিত এরকম ইনকাম রিলেটেড আর্টিকেল পাবলিশ করা হয় তাই এই সকল বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url