ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক

বর্তমানে বেশিরভাগ মানুষের মোবাইলে ইমু অ্যাপস রয়েছে। আজকে আপনাদের জানাবো ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক। হয়তো আপনি এখন সেগুলো আধুনিক সম্পর্কে জানেন না। তো চলুন আজকে আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক সম্পর্কে জেনে নেওয়া যাক।
ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক

ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক সহ এই সম্পর্কিত আরো বেশ কিছু বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হবে তাই আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত করতে থাকুন। 

পোস্ট সূচিপত্রঃ ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক

ইমোর নিত্যনতুন আধুনিক ফিচারসমূহ

বর্তমানে বেশিরভাগ মানুষের মোবাইল ফোনে ইমু অ্যাপস রয়েছে যেটার মাধ্যমে অনেক দূর দূরান্তে থাকা তাদের প্রিয়জনের সাথে খুব সহজেই মেসেজের মাধ্যমেকথা বলা যায় এবং ভিডিও কলে দেখা যায়। সেজন্য যাতে করে ব্যবহারকারীরা আরো ভালোভাবে ব্যবহার করতে পারে সেজন্য প্রতিনিয়ত ইমুর নতুন নতুন কিছু আধুনিক ফিচার যোগ করে। যেটা ব্যবহারকারীদের অনেক উপকারে আসে।

বর্তমানে ইমু একটি নতুন ফিচার যোগ করেছে সেটা হল আলো ফিচার। হয়তো অনেকেই বুঝতে পারছেন না আলো ফিচার আবার কি জিনিস। আলো ফিচার হল আপনি যখন কোন ব্যক্তির সাথে ভিডিও কলে কথা বলেন সেই সময় আপনাকে পর্যাপ্ত পরিমাণ আলোর কাছে থাকতে হয়। 

আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড পাই ডিভাইসে কিভাবে ডার্ক মোড সংরক্ষণ করবেন

কিন্তু অনেক সময় আমরা বিভিন্ন কারণে বাইরে থাকি তখন ওইরকম ভাবে আলো থাকে না সেজন্য মূলত এই আলো ফিচার যুক্ত করা হয়েছে যাতে করে আপনি অন্ধকারে থাকলেও ভিডিও কলে কথা বলার সময় আপনার মোবাইলের স্ক্রিনে এমনভাবে আলো থাকবে যাতে করে আপনার মুখ দেখা যাবে। 

এছাড়াও কথা বলতে বলতে যদি হঠাৎ করে বিদ্যুৎ চলে যায় তাহলেও ভিডিও কলে একে অপরের মুখ দেখতে পাবে।পরীক্ষামূলক পর্যায় চলাকালীন সময়ে ৩০ শতাংশ মানুষ এই আলো ফিচার উপভোগ করছে এবং আলো ফিচারটি মানুষের অনেক সহায়ক হিসেবে কাজ করছে। 

ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক

অনেক সময় ইমু হ্যাক হয়ে যেতে পারে সেজন্য গোপনীয়তা রক্ষা করার জন্য কিছু সিকিউরিটি ফিচার যুক্ত করা হয়েছে। যেগুলোর মাধ্যমে ইমু আইডি সুরক্ষা করা যাবে। এখন আপনাদের জানাবো ইমুর তিনটি নতুন ফিচার সম্পর্কে। যেগুলো জেনে থাকলে আপনাদের অনেক উপকারে আসবে। 

টাইম মেশিন ফিচার

ইমুতে মাধ্যমে আমরা অনেক মানুষের সাথে কথা বলি এবং বিভিন্ন রকম কথা বলা হয়ে থাকে সেখানে। অনেক সময় সেগুলো আমাদের সিকিউরিটি পারপাসে ডিলিট করার প্রয়োজন হয়। কিন্তু সেগুলো ডিলিট করতে মনে থাকে না। যা পরবর্তীতে অনেককে বিপদে ফেলতে পারে। তাই ইমু নতুন টাইম মেশিন ফিচার যুক্ত করেছে এতে করে আপনি যদি এই ফিচারটি অন করেন তাহলে মেসেজ করার পরে অটোমেটিক সেগুলো একটা নির্দিষ্ট সময়ের উপর ডিলেট হয়ে যাবে। 

ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক

ব্লক স্ক্রিনশট ফর কল ফিচার

ইমু আরো একটি নতুন ফিচার যুক্ত করেছে সেটা হল ব্লক স্ক্রিনশট ফর কল ফিচার। যখন একে অপরের সাথে ভিডিও কলে কথা বলে তখন অনেকে রয়েছে স্ক্রিনশট নিয়ে থাকে। তাই আপনি চাইলে এই ব্লক স্ক্রিনশট ফর কল ফিচার অন করার মাধ্যমে অপর প্রান্তে থাকা ব্যক্তিকে স্ক্রিনশট নেওয়ার সুযোগ বন্ধ করে দিতে পারেন। 

ফ্রেন্ড রিকোয়েস্ট ফিচার

ইমুর আরও একটি নতুন ফিচার হলো ফ্রেন্ড রিকোয়েস্ট ফিচার এটার মাধ্যমে আপনি আপনার পছন্দমত ফ্রেন্ড এড করতে পারবেন। এটা ইমু ব্যবহারকারীদের জন্য আরো অনেক সুরক্ষিত একটি অপশন তাই আপনি চাইলে এই নতুন ফিচারটি ব্যবহার করে দেখতে পারেন। আশা করছি সবগুলা ফিচার আপনাদের ভালো লাগবে। 

সহজে ইমু এর বেটা ভার্সন ডাউনলোড পদ্ধতি

অনেকে ইমু বেটা ভার্সন ব্যবহার করতে স্বাচ্ছন্দ বোধ করে থাকেন। সেজন্য ইমু বেটা ভার্সন ডাউনলোড করতে চান। সহজে ইমু এর বেটা ভার্সন ডাউনলোড পদ্ধতি অনেক বেশি সহজ। প্রথমে আপনি আপনার মোবাইল থেকে গুগল প্লে স্টোরে যাবেন এবং সার্চ করবেন Imo Beta তাহলে আপনার সামনে কাঙ্খিত ইমু বেটা ভার্সন অ্যাপস চলে আসবে। 

আরো পড়ুনঃ হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক

সেখান থেকে ডাউনলোড করে নিলেই হয়ে যাবে। ডাউনলোড করার পরে আপনার মোবাইলে গিয়ে অ্যাপের মধ্যে প্রবেশ করবে মোবাইল নাম্বার দিয়ে লগইন করবেন তাহলেই ইমু বেটা ভার্সন আপনার মোবাইলে চলবে। একই নিয়মে গুগলে গিয়ে সার্চ করলেও পেয়ে যাবেন। 

সবচেয়ে জনপ্রিয় imo এর ভার্সন

অনেকে জানতে চান সবচেয়ে জনপ্রিয় imo এর ভার্সন কোনটি। ইমু এর সবচেয়ে জনপ্রিয় ভার্সন হলো প্রো ভার্সন এটা যদি আপনি ব্যবহার করেন তাহলে আপনাকে কখনোই অ্যাড দেখাবে না। তাই অনেকেই এই জনপ্রিয় ভার্সন ব্যবহার করে থাকেন। আবার যাদের মোবাইল ফোনে অতিরিক্ত স্লো তাদের জন্য সবচেয়ে জনপ্রিয় ভার্সন হলো ইমু লাইট কারণ এটা এমবি স্টোরেজ অনেক কম সেজন্য স্লো মোবাইলে ভালোভাবে চলে। 

ইমু থেকে সহজে ইনকাম করার উপায়

ইমু থেকে আসলে সহজে ইনকাম করার কোন উপায় নেই এবং এখানে হালালভাবে কোন রকম ইনকাম করা যায় না। বিভিন্ন জায়গা থেকে তথ্য সংগ্রহ করে আমরা জানতে পেরেছি imo অ্যাপস এর মধ্যে গ্রুপ তৈরি করে গ্রুপের মধ্যে কথা বলে ডায়মন্ড অর্জন করা যায় সেখান থেকে কিছু পরিমাণ টাকা পাওয়া যায়। 

আপনার ইমু থেকে আরেকটা ইনকাম করার উপায় হল অডিও এবং ভিডিও কলে দেহ ব্যবসার মতো কাজ করে অনেক মেয়েরা ইনকাম করে থাকে। এটা শুধুমাত্র মেয়েদের ক্ষেত্রেই সম্ভব ছেলেরা তা পারবে না। তবে এভাবে টাকা ইনকাম করা একদম হারাম তাই আপনারা কেউ ইমু থেকে সহজে ইনকাম করার উপায়ে বিশ্বাস করতে যাবেন না। 

Imo আইডির নিত্য নতুন আপডেট সেটিংসমূহ

Imo আইডির নিত্য নতুন আপডেট সেটিংসমূহ এর মধ্যে সবচেয়ে সেরা একটা নতুন আপডেট এসেছে। এখন থেকে আপনি চাইলে আপনার ইমু একাউন্ট টু স্টেপ ভেরিফিকেশন করে রাখতে পারবেন এতে করে আপনার একাউন্টের নাম্বার এবং পাসওয়ার্ড অন্য কেউ জানতে পারলেও অন্য কোন ডিভাইসে লগইন করতে পারবেনা। 

আরো পড়ুনঃ ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল

যদি লগইন করতে চাই তাহলে আপনার মোবাইল নাম্বারে একটি কোড আসবে সেটা যতক্ষণ না দিতে পারবে ততক্ষণ কোনভাবেই লগইন করতে পারবেনা। তাই আপনি নতুন সেটিংসটি অন করে দিবেন।এছাড়াও ইমো অ্যাপের আরো একটি নতুন সেটিং হলো Passcode Lock এটা যদি আপনি ওপেন করে দেন তাহলে আপনার অনুমতি ছাড়া অন্য কেউ আপনার ইমু একাউন্টে প্রবেশ করতে পারবেনা। 

ইমো আইডি ডিলিট করার ধাপসমূহ

ইমু আইডি ডিলিট করার জন্য আপনাকে কয়েকটি করতে হবে তাহলে আপনার ইমু আইডি একেবারে ডিলিট হয়ে যাবে। অনেকেই শুধুমাত্র ইমু অ্যাপ আনইন্সটল করে দেন কিন্তু আপনার অ্যাকাউন্ট থেকে যায় তাই একেবারে ইমো আইডি ডিলিট করার ধাপসমূহ ফলো করে ডিলিট করতে পারেন।

১। ইমো একাউন্টের নিচে একটি + চিহ্ন দেখতে পারবেন তার উপর ক্লিক করবেন। তারপর More অপশনে ক্লিক করবেন। 

২। এবার Settings অপশনে ক্লিক করুন। তারপর আবার Imo Account Settings অপশনে ক্লিক করুন।

৩। এবার Delete Imo Account অপশনে ক্লিক করুন। আবার Delete Account অপশনে ক্লিক করুন।

৪। এবার Deleting Your Account Will অপশন থেকে Delete Account বাটন পাবেন তার ওপর ক্লিক করবেন।

৫। এবার আপনি যে নাম্বার দিয়ে ইমু একাউন্ট খুলেছেন সেই নাম্বার ফাকা ঘরে দিন এবং Delete বাটনে ক্লিক করুন।

৬। এবার কোন কারনে ডিলেট করছেন সেটা সিলেক্ট করুন তারপর পার্মানেন্ট ডিলিট অপশন আসবে সেখানে Yes or No লেখা থাকে আপনি যেহুতু একেবারে ডিলেট করে দিবেন সেজন্য Yes লেখায় ক্লিক করবেন তাহলে ইমু আইডি ডিলেট হয়ে যাবে। 

ইমু অ্যাপস নিয়ে আমাদের সর্বশেষ বিশেষ কথা

আশা করছি আজকের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে আপনারা ইমু এর নতুন ফিচার নিয়ে আধুনিক সব চমক সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। তাই এখন থেকে আপনার জন্য ইমু ব্যবহার করা আরো অনেক সুন্দর হবে। আমাদের ওয়েবসাইট এরকম আরো বিভিন্ন রকম আর্টিকেল নিয়মিত পাবলিশ করা হয় তাই আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url