ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুকে কত ভিউ কত টাকা

প্রিয় বন্ধুরা আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম এবং ফেসবুকে কত ভিউ কত টাকা। আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে আপনি বিভিন্ন উপায়ে সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন চলুন জেনে নেওয়া যাক ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে।
ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম এবং ফেসবুকে কত ভিউ কত টাকা দেয় এ সকল বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে তাই আজকের আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 

পোষ্ট সূচিপত্রঃ ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুকে কত ভিউ কত টাকা 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

ফেসবুক থেকে ইনকাম করার জন্য বেশ কিছু উপায় রয়েছে এগুলো উপায় অবলম্বন করে আপনি ফেসবুক থেকে ভাল পরিমান ইনকাম করতে পারবেন। তবে ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রচুর পরিশ্রমী হতে হবে এবং ধৈর্যশীল হতে হবে তাহলেই কেবলমাত্র আপনাকে দিয়ে ফেসবুক থেকে ইনকাম সম্ভব। আসুন জেনে নেওয়া যাক ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়। 

ভিডিও তৈরি করে ইনকাম

একটি ফেসবুক পেজ থেকে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় একটি উপায় হল ভিডিও তৈরি করা এবং সেই ভিডিও মনিটাইজেশন করার মাধ্যমে এবং সেগুলো ভিডিওতে বিজ্ঞাপন প্রচার করার মাধ্যমে টাকা ইনকাম করা। তাই আপনি চাইলে একটি ফেসবুক পেজ তৈরি করে সেখানে প্রতিনিয়ত ভিডিও আপলোড করবেন এবং এক সময় যখন আপনারা ফেসবুক মনিটাইজেশন হবে তখন টাকা ইনকাম করতে পারবেন। 

পেইড সাবস্ক্রিপশন থেকে ইনকাম

ফেসবুক পেজে পেইড সাবস্ক্রিপশন এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে সে পেজের মাধ্যমে পেইড সাবস্ক্রিপশন নিতে পারবেন এবং তার মাধ্যমে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। তাই একটি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার এটাও একটা সেরা উপায়। 

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয় - মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং

পেইড ইভেন্ট থেকে ইনকাম

বাংলাদেশের প্রতিনিয়ত বিভিন্ন রকম ইভেন্ট হয়ে থাকে আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে এই সকল ইভেন্ট পেইড ভাবে চালাতে পারবেন। আপনি যখন একটি ফেসবুক পেজে পেইড ইভেন্ট পরিচালনা করবেন তখন সেখান থেকে ভালো পরিমান হওয়ার সম্ভাবনা থাকে তাই আপনি চাইলে ফেসবুক পেজের মাধ্যমে পেইড ইভেন্ট করতে পারেন। 

ব্লগ শেয়ার করে ইনকাম

আপনার যদি একটি ব্লগিং ওয়েবসাইট থাকে এবং এই ওয়েবসাইটে যদি গুগল এডসেন্স যুক্ত করা থাকে তাহলে আপনার ওয়েবসাইটে করা পোস্টগুলো ফেসবুক পেজের মাধ্যমে শেয়ার করতে পারেন। এবং আপনি যখন সেগুলো পোস্ট ফেসবুক পেজে শেয়ার করবেন তখন সেখান থেকে অনেক মানুষ আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে এভাবে আপনার ফেসবুক পেজের মাধ্যমে টাকা ইনকাম হবে। 

পোস্ট বা ভিডিও শেয়ার করে ইনকাম

আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে এবং সে পেজের মধ্যে অনেক বেশি পরিমাণ ফলোয়ার থাকে তাহলে আপনি অন্যান্য ছোট পেজগুলোর পোস্ট এবং ভিডিও আপনার পেজের মাধ্যমে শেয়ার করতে পারবেন আর সেজন্য তারা আপনাকে টাকা দিয়ে থাকবে। বর্তমানে এভাবে অনেকেই টাকা ইনকাম করছে তাই চাইলে আপনিও শুরু করতে পারেন। 

প্রোডাক্ট সেল করে ইনকাম 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার আরেকটি সেরা উপায় হল বিভিন্ন রকম প্রোডাক্ট সেল করার মাধ্যমে। যদি আপনার নিজস্ব কোন প্রোডাক্ট না থাকে তাহলে আপনি বিভিন্ন কোম্পানির এফিলিয়েট প্রোগ্রামে জয়েন হবেন এবং সেখান থেকে প্রোডাক্ট নিয়ে সেল করবেন তাহলে এভাবে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

তবে মনে রাখবেন ফেসবুক থেকে টাকা ইনকাম করা বলতে যতটা সহজ কিন্তু করতে ততটা সহজ নয় তাই আপনাকে প্রচুর পরিমাণ পরিশ্রম করতে হবে এবং ধৈর্য সহকারে লেগে থাকতে হবে তাহলে কেবলমাত্র আপনি এখানে সফল হতে পারবেন। 

ফেসবুকে কত ভিউ কত টাকা

একটি ফেসবুক পেজে যখন মনিটাইজেশন অন হয় তখন সে ফেসবুক পেজে যেগুলো ভিডিও আপলোড করা হয় সেগুলো ভিডিওর মধ্যে ফেসবুক কোম্পানি বিভিন্ন রকম বিজ্ঞাপন দেখিয়ে থাকে এবং এর মাধ্যমে টাকা ইনকাম হয়ে থাকে। 

আমাদের বাংলাদেশ থেকে অনেকে তাদের কোম্পানির প্রচারের জন্য ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে থাকে যারা বেশি টাকায় বিজ্ঞাপন দেয় তাদের বিজ্ঞাপন যদি আপনার ভিডিওতে দেখে তাহলে আপনাকে বেশি টাকা দেওয়া হবে। 

অথবা আপনার ভিডিও যদি ছোট হয় তাহলে আপনাকে অনেক বেশি ভিউ হলেও কম টাকা দেওয়া হবে আর যদি আপনার ভিডিও বড় হয় তাহলে সেই একই পরিমাণ ভিউ হলে বেশি টাকা দেওয়া হবে। আগে একটি ফেসবুক পেজে ভিডিওতে যদি ১ লক্ষ ভিউ হতো তাহলে ৭ থেকে ১০ হাজার টাকা দেওয়া হতো কিন্তু বর্তমানে ফেসবুকের ১ লক্ষ ভিউ হলে অনেক সময় এক হাজার। 

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়

আবার অনেক সময় এর থেকেও কম দেওয়া হয়। অর্থাৎ আপনার ভিডিও লেন্থ অনুযায়ী টাকা ইনকাম হয়ে থাকে। তবে জেনে রাখা ভালো ফেসবুকে আগে অনেক বেশি টাকা দিত বর্তমানে সেই পরিমাণ অনেকটা কমে গিয়েছে। 

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা ইনকাম করা যায় তা হয়তো আপনারা অনেকেই জেনে থাকেন তারপরও যারা নতুন এবং জানেন না তারা জেনে রাখুন। আগে ফেসবুকে টাকা ইনকাম করার জন্য ১০ হাজার ফলোয়ার লাগতো কিন্তু ফেসবুকে নিয়মিত আপডেটের কারণে বিভিন্ন কিছু পরিবর্তন হয়ে থাকে তাই ফেসবুক নতুন আপডেট নিয়ে এসেছে। 

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

বর্তমানে ফেসবুকে ৫০০০ ফলোয়ার হলে এবং ফেসবুক পেজের ভিডিও ৬০০০০ মিনিট ভিডিও ভিউ হলে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যাবে। তবে শুধুমাত্র ফলোয়ার হলে যে ইনকাম করতে পারবেন। ফেসবুক থেকে ইনকাম করার জন্য আপনার ফেসবুক পেজ অথবা আইডিতে কোনরকম সমস্যা থাকা যাবে না। 

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় এটা নির্দিষ্ট করে বলা সম্ভব নয় কারণ আপনার যখন একটি ফেসবুক পেজ থাকবে এবং সেটি যখন নতুন হবে তখন সে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কম হবে তখন আপনার অনেক বেশি ফলোয়ার হবে এবং ভিডিও ছাড়ার সাথে সাথে অনেক বেশি ভিউ হবে তখন আপনার ইনকাম বেশি হবে। 

তাই বলা যায় একটি ফেসবুক থেকে কোন টাকা ইনকাম নাও হতে পারে আবার লক্ষ লক্ষ টাকা ইনকাম হতে পারে। মোট কথা আপনি যদি এখানে পরিশ্রম করতে পারেন এবং ধৈর্য সহকারে কাজ করতে পারেন তাহলে ফেসবুক থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। 

ফেসবুক রিলস থেকে ইনকাম

বর্তমানে ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করা যায়। তাই আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে আপনি সেখানে প্রতিনিয়ত বিভিন্ন রকম ছোট ছোট ফেসবুক রিলস ভিডিও আপলোড করবেন। যখন আপনার সেই পেজে ফেসবুক রিলস মনিটাইজেশনের জন্য উপযুক্ত হয়ে যাবে। 

আরো পড়ুনঃ মেয়েদের জন্য ঘরে বসে আয় করার উত্তম উপায়গুলো কী কী

তখন মনিটাইজেশন অন করবেন এবং সেখান থেকে টাকা ইনকাম হতে থাকবে। আপনি যদি প্রতিনিয়ত বেশি বেশি ফেসবুক রিলস আপলোড করতে পারেন তাহলে এখান থেকে অনেক বেশি টাকা ইনকাম করতে পারবেন। 

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়

ফেসবুকে আপনি বিভিন্ন ভাবে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম করতে পারবেন যেমন আপনার যদি কোন প্রোডাক্ট থাকে তাহলে সেগুলো সেল করার মাধ্যমে প্রতিদিন 500 টাকা ইনকাম করতে পারবেন অথবা আপনার ফেসবুক পেজে যদি মনিটাইজেশন অন থাকে তাহলে প্রতিদিন বেশি বেশি ভিডিও আপলোড করবেন তাহলে প্রতিদিন খুব সহজেই ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। 

আমাদের শেষ কথা

তো বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পেরেছেন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম এবং ফেসবুকে কত ভিউ কত টাকা দেয়। তাই এখন যদি আপনি ফেসবুক থেকে ইনকাম করতে চান তাহলে এই সকল উপায়ে ইনকাম করতে পারবেন। 

আজকে আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং পরবর্তীতে এরকম আরো নতুন নতুন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। সবাই ভালো থাকবেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url