হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক

আপনি কি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ আজকের আর্টিকেলে আমরা আপনাদের জানানোর চেষ্টা করব হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক গুলো সম্পর্কে।
হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক

তাই আপনি যদি হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক সম্পর্কে বিস্তারিতভাবে জানতে চান তাহলে নিচের অংশগুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।

পোস্ট সূচিপত্রঃ হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক 

হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমকঃ ভূমিকা

অধিক ব্যবহৃত একটি অ্যাপস এর মধ্যে অন্যতম একটি অ্যাপস হলো হোয়াটসঅ্যাপ। প্রতিদিন অনেক মানুষ এই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন কিন্তু আপনি কি জানেন হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক সম্পর্কে।

আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড পাই ডিভাইসে কিভাবে ডার্ক মোড সংরক্ষণ করবেন

যদি না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলের নিজের অংশগুলো থেকে জানতে পারবেন। হোয়াটসঅ্যাপ বর্তমানে অনেক নতুন নতুন ফিচার নিয়ে এসেছে যেগুলো আপনাদেরকে চমকে দেবে। তো চলুন জেনে নেওয়া যাক হোয়াটস অ্যাপ সম্পর্কিত সকল বিষয়ে। 

হোয়াটসঅ্যাপ এর আধুনিক সকল বৈশিষ্ট্য

হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত তাদের বিভিন্ন ফিচার আপডেট করছে এতে করে হোয়াটসঅ্যাপ আরো আধুনিক হয়ে উঠেছে। বর্তমানে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে তথ্য আদান প্রদান করা হয় সেটা ভিডিও কল এবং চ্যাটিং এর মাধ্যমে। তাই আপনি যদি এই সকল আপডেট তথ্য জানতে পারেন তাহলে আপনার জন্য অনেক উপকারী হবে।

হোয়াটসঅ্যাপে অনেক নতুন কিছু বৈশিষ্ট্যযুক্ত হয়েছে তার মধ্যে কয়েকটি হলো অজানা কলারদের সাইলেন্ট করার ক্ষমতা, এক পুল তৈরি করা, নিচে নেভিগেশন বার ইত্যাদি আরো অনেক বৈশিষ্ট্য। সবচেয়ে যে বৈশিষ্ট্য মানুষদের কে আরো ভালোভাবে whatsapp ব্যবহার করার জন্য উপকারি হবে। 

হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক

সেটা হচ্ছে অজানা কলারদের সাইলেন্ট করার ক্ষমতা। Webbetainfo এর সম্প্রতিক আপডেট এর মাধ্যমে A    ndroid 2.23.10.7 whatsapp বিটাতে এই বৈশিষ্ট্য ফিচার যুক্ত করা বা চালু করা হয়েছে।আপনাদের এই আধুনিক আপডেট ফিচারটি অনেক উপকারে আসবে। নিচে চলুন আমরা আরো কিছু সেটিংস সম্পর্কে জানব। 

হোয়াটসঅ্যাপ এ নতুন সেটিংস এর ব্যবহার ও কাজ

হোয়াটসঅ্যাপ এর নতুন অনেক সেটিংস এসেছে যেগুলো আমরা অনেকেই জানিনা যেমন আপনি যদি কোন ব্যক্তির সাথে কথা বলেন এবং আপনি যদি চান সেগুলো কথা কিছু সময় পরে এমনিতেই ডিলেট হয়ে যায় তাহলে সেটাও পারবেন কারণ হোয়াটসঅ্যাপে এই নতুন সেটিংস যুক্ত করা হয়েছে। কিভাবে এটি করবেন আসুন জেনে নেওয়া যাক।

প্রথমে আপনি আপনার হোয়াটসঅ্যাপে প্রবেশ করবেন তারপর আপনি যে নাম্বার বা যার সাথে কথা বলেছেন তার সাথে যদি এরকম করতে চান তাহলে তার মেসেজের মধ্যে প্রবেশ করবেন। তারপরে উপরে ডান কোনায় দেখতে পাবেন থ্রি ডট তার উপর ক্লিক করবেন। তারপর লেখা দেখতে পাবেন Disappearing Messages সেই লেখার উপর ক্লিক করবেন। 

আরো পড়ুনঃ সোশ্যাল মিডিয়ার জগতে সবচেয়ে জনপ্রিয় অ্যাপ

তারপর সেখানে অফ দেখাবে সেখান থেকে আপনি একটি নির্দিষ্ট টাইম সিলেক্ট করে দিবেন যেমন ৯০ দিন সাত দিন এবং ২৪ ঘন্টা সিলেক্ট করতে পারবেন। তারপরে আপনি যদি সেখান থেকে বেরিয়ে আসেন এবং পরবর্তীতে কথা বলেন তাহলে সেই নির্দিষ্ট সময়ের পরে এমনিতেই মেসেজগুলো ডিলিট হয়ে যাবে। এতে করে দুজনের প্রাইভেসি ঠিক থাকবে। 

হোয়াটসঅ্যাপ এ চ্যাট লক ফিচার এর কাজ

হোয়াটসঅ্যাপ দিয়ে যেহেতু আমরা বিভিন্ন রকম তথ্য আদান-প্রদান করে থাকি সে জন্য এটা একটি প্রাইভেসির ব্যাপার। তাই আপনি চাইলে whatsapp এর এমন একটি চ্যাট লক ভেজার রয়েছে সেটা ব্যবহার করার মাধ্যমে নিরাপদ থাকতে পারেন। কিন্তু কিভাবে হোয়াটসঅ্যাপ এ চ্যাট লক ফিচার এর কাজ করবেন সেটা যদি না জেনে থাকেন তাহলে এই অংশ থেকে জেনে নিন।

১। প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট এর মধ্যে প্রবেশ করবেন

২। এবার উপরে ডান কোনায় থ্রী ডট দেখতে পাবেন তার ওপর ক্লিক করবেন এবং settings লেখায় ক্লিক করবেন

৩। এবার পরবর্তীতে Account লেখা দেখতে পাবেন তার ওপর ক্লিক করবেন

৪। এবার আরেকটি অপশন আসবে সেখানে Privacy লেখা থাকবে তার ওপর ক্লিক করবেন

৫। এবার স্ক্রল করে নিচে দিকে যাবেন শেষে গিয়ে Fingerprint Lock লেখা দেখতে পাবেন তার ওপর ক্লিক করবেন

৬। এবার লক ফিচার অন করে দিবেন অন করার জন্য আপনার Fingerprint চাইবে। যদি সেখানে Fingerprint দিয়ে লক অন করবেন। 

৭। এবার আপনাকে সিলেক্ট করতে হবে কতো সময় পর পর লক করতে চাচ্ছেন। সেখানে তিনটি অপশন থাকেবে ৩০ মিনিট, ১ মিনিট এবং ইমিডিয়েট। তাহলে হোয়াটসঅ্যাপ এ চ্যাট লক ফিচার অন হয়ে যাবে।

তবে আরেকটি বিষয় জেনে রাখা প্রয়োজন। যদি আপনার ফোনো Fingerprint না থাকে তাহলে Pattern দিয়ে হোয়াটসঅ্যাপ এ চ্যাট লক ফিচার অন করতে পারবেন। 

হোয়াটসঅ্যাপ এ নিজের প্রাইভেসি গোপন করার উপায়

হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে সেখানে আপনর কিছু তথ্য দেওয়া থাকে কিন্তু সেগুলো তথ্য অন্য কেউ দেখলে আপনার প্রাইভেসি নষ্ট হতে পারে তাই আপনি চাইলে আপনার দেওয়া সকল প্রাইভেসি গোপন করতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ এ নিজের প্রাইভেসি গোপন করার উপায় গুলোঃ 

  • আপনার হোয়াটসঅ্যাপ ওপেন করুন তারপর থ্রী ডটে ক্লিক করবেন
  • এবার Setting লেখায় ক্লিক করুন
  • এবার Account লেখায় ক্লিক করুন
  • এবার Privacy অপশনে ক্লিক করুন
  • এবার About অপশনে ক্লিক করুন
  • এবার তিনটি অপশন দেখতে পাবেন Everyone, My Contacts, Nobody এই তিনটি অপশন এর মধ্যে Nobody সিলেক্ট করবেন। তাহলেই আপনার সকল তথ্য শুধুমাত্র আপনি ছাড়া কেউ দেখতে পাবেনা।

হোয়াটসঅ্যাপ ডিপি এর ব্যবহার ও কাজ 

ডিপি অর্থ্যাৎ ডিসপ্লে পিকচার। সকল সোশ্যাল মিডিয়া একাউন্ট এরই ডিপি ব্যবহার করার অপশন ফিচার রয়েছে। ডিপি ব্যবহারের মূল কাজ হলো এই ডিপি এর মাধ্যমে মানুষ আপনাকে খুব সহজেই চিনবে। এবং আপনার প্রোফাইল একাউন্ট দেখতে সুন্দর লাগবে। 

আরো পড়ুনঃ ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল

আবার আপনি যদি ডিপি দেন তাহলে এটা সেই সোশ্যাল একাউন্ট এর শর্ত পূরণ হবে এতে করে আপনার একাউন্ট তাদের কাছে ট্রাস্ট্রেড মনে হবে। তাই আপনি যখন হোয়াটসঅ্যাপ একাউন্ট ওপেন করবেন আপনার সুন্দর একটি ছবি দিয়ে ডিপি করবেন।

Whatsapp থেকে ইনকাম করার উপায়

হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত অনেক আপডেট আনছে তবে এর মধ্যে সবচেয়ে সেরা একটি আপডেট ইতিমধ্যে হোয়াটসঅ্যাপে চলে এসেছে যার মাধ্যমে আপনি চাইলে whatsapp থেকে টাকা ইনকাম করতে পারবেন। আগে শুধুমাত্র হোয়াটসঅ্যাপের মাধ্যমে একে অপরের সাথে কথা বলা যেত ভিডিও ফটো শেয়ার করা যেত কিন্তু বর্তমানে হোয়াটসঅ্যাপ আপডেট করে একটি চ্যানেল ক্রিয়েট করার অপশন নিয়ে এসেছে। 

অর্থাৎ আপনি এখন চাইলে হোয়াটসঅ্যাপে একটি চ্যানেল তৈরি করতে পারবেন। এবং সেই চ্যানেলে যদি ফলোয়ার আনতে পারেন তাহলে সেই হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে বিভিন্নভাবে টাকা ইনকাম করতে পারবেন। 

কিভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করতে হয় এবং টাকা ইনকাম করার আরো বিস্তারিত উপায় সম্পর্কে জানতে আপনি ইউটিউবে এই সম্পর্কিত বেশ কিছু ভিডিও দেখতে পারেন। তাহলে আশা করছি আপনিও হোয়াটসঅ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের সকল ফিচার নিয়ে আমাদের শেষ কথা

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি পড়ার পরে আপনারা জানতে পেরেছেন হোয়াটসঅ্যাপ এর ফিচার নিয়ে নতুন সব চমক সম্পর্কে। তো এগুলো বিষয়ে জানতে পেরে আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন। এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url