সকল সিমের নাম্বার দেখার নিয়ম - এক নিমিষেই চেক করে নিন আপনার সিমের নাম্বার

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের জানাবো সকল সিমের নাম্বার দেখার নিয়ম। আপনি যদি আপনার সিমের নাম্বার না দেখতে পারেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক উপকারে আসবে। তাহলে চলুন এক নিমিষেই চেক করে নিন আপনার সিমের নাম্বার।
সকল সিমের নাম্বার দেখার নিয়ম

বাংলাদেশে অনেক কোম্পানির সিম রয়েছে যেগুলো সিম বেশিরভাগ মানুষ ব্যবহার করে সেগুলোর নাম্বার বের করা আমরা সহজেই জানি। কিন্তু আজকে আপনাদের জানাবো  সকল সিমের নাম্বার দেখার নিয়ম তাই পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ  সকল সিমের নাম্বার দেখার নিয়ম - এক নিমিষেই চেক করে নিন আপনার সিমের নাম্বার 

সিম নম্বর কি

সিম নাম্বার হল সিমের একটি পরিচয় পত্র। যেমন অনেক জিনিস রয়েছে যেগুলোর নাম্বার দেখে আমরা সহজেই বুঝতে পারি এটা কি জিনিস বা এর অবস্থান সম্পর্কে তেমনই সিম নাম্বার হল একটি মোবাইলে ব্যবহার করা ছোট্ট একটি কার্ড। 

আরো পড়ুনঃ সকল সিম কার্ডের বিশেষ অফার সমূহ । জনপ্রিয় সকল সিম কার্ডের অফার

যার মাধ্যমে আমরা এক মোবাইল থেকে আরেক মোবাইলে কল দিতে পারি যোগাযোগ করতে পারিনি।এই সিম নাম্বার এবং সিম কার্ড বিভিন্ন কোম্পানির হয়ে থাকে এবং সেই বিভিন্ন কোম্পানির সিম কার্ডের সিম নম্বর ভিন্ন ভিন্ন হয়ে থাকে। আপনি যদি আপনার হাতে থাকা মোবাইল দিয়ে অন্য কারো সাথে কথা বলতে চান বা যোগাযোগ করতে চান তাহলে এই সিম কার্ডের এবং সিম নাম্বারের প্রয়োজন হবে। 

লাকি সিম নাম্বার বলতে কি বুঝায়

অনেকে জানতে চেয়ে থাকেন লাকি সিম নাম্বার বলতে কি বুঝায় আসলে এখানে লাকি সিম নাম্বার বলতে কোন সিম নাম্বার যদি আপনার জন্ম তারিখের সাথে অথবা আপনার নামের অক্ষর রয়েছে সেগুলো অক্ষর সংখ্যা দিয়ে বের করলে। 

যে সংখ্যাগুলো হয় তার সাথে যদি সিম নাম্বার মিলে যায় তাহলে সেটাকে লাকি সিম নাম্বার বলা হয়ে থাকে। তবে এরকম সিম নাম্বার সচরাচর পাওয়া যায় না। অনেক সময় অনেকেই এরকম লাকি সিম নাম্বার তৈরি করে নিয়ে থাকেন। তাহলে আশা করছি বুঝতে পারলেন লাকি সিম নাম্বার বলতে কি বুঝায়।

সকল সিমের নাম্বার দেখার নিয়ম 

অনেক সময় বিভিন্ন কারণে নিজেদের মোবাইলের নাম্বার অর্থাৎ সিম নাম্বার দেখার প্রয়োজন পড়ে কিন্তু অনেক সময় কিছু কিছু সিম রয়েছে যেগুলো সিম নাম্বার দেখার কোড মনে না থাকার জন্য নাম্বারটি দেখা যায় না। কিন্তু প্রয়োজনের সময় যদি নাম্বার দেখা না যায় তাহলে অনেক সমস্যা হতে পারে সেজন্য সকল সিমের নাম্বার দেখার নিয়ম জেনে নিন। 

গ্রামীণফোন সিমের নাম্বার দেখার নিয়ম

গ্রামীণফোন সিম নাম্বার দেখার জন্য একটি কোড রয়েছে সেই কোড ডায়াল করলে আপনার মোবাইল স্ক্রিনের উপর সিম নাম্বার ভেসে উঠবে। গ্রামীণফোন সিম নাম্বার দেখার জন্য আপনার মোবাইলের ডায়েল প্যাড এ গিয়ে টাইপ করতে হবে *২# তাহলে আপনার গ্রামীণফোন সিমের নাম্বার স্ক্রিনের উপর দেখতে পাবেন। 

টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম

গ্রামীণফোন সিমের নাম্বার দেখা সহজ হলেও টেলিটক সিমের নাম্বার দেখা অনেকেই জানেনা এর কারণ হলো টেলিটক সিম তেমন বেশি কেউ ব্যবহার করেনা। যদি আপনার টেলিটক সিম থাকে তাহলে আপনি টেলিটক সিমের নাম্বার দেখার জন্য আপনার মোবাইলের ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *৫১১# তাহলে আপনার মোবাইল স্ক্রিনের উপর টেলিটক সিমের নাম্বার দেখতে পাবেন। 

বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম

বর্তমানে বাংলালিংক সিম ব্যবহারকারী সংখ্যা অনেক বেশি। যারা আগে থেকে বাংলালিংক সিম ব্যবহার করে তারা হয়তো জানে বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম। কিন্তু যারা নতুন বাংলালিংক সিম কিনে থাকে তারা বাংলালিংক সিমের নাম্বার দেখার নিয়ম জানে না সেজন্য আপনার বাংলালিংক সিমের নাম্বার দেখতে আপনার মোবাইলের ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *৫১১# তাহলে আপনার মোবাইল স্কিনে আপনার বাংলালিংক সিম নাম্বার দেখতে পাবেন।

আরো পড়ুনঃ Grammenphone এর বিশেষ অফার সমূহ

airtel সিমের নাম্বার দেখার নিয়ম

এয়ারটেল যেটার পূর্ব নাম ছিলো ওয়ারিদ। বর্তমানে এয়ারটেল বাংলাদেশের একটি সেরা মোবাইল অপারেটর হয়ে উঠেছে সেজন্য বর্তমানে এটার ব্যবহারকারীর সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে। তবে নতুন এয়ারটল সিম ব্যবহারকারি কোড না জানার কারণে সিম নাম্বার দেখতে পারেনা। সেজন্য এয়ারটেল সিম নাম্বার  যেকোনো সময় দেখতে আপনার মোবাইল এর ডায়াল অপশনে গিয়ে টাইপ করবেন *১২১*৭*৩# এবং ডায়াল করবেন তাহলেই আপনার মোবাইল স্কিনে আপনার এয়ারটেল সিম নাম্বার দেখতে পাবেন।

রবি সিমের নাম্বার দেখার নিয়ম

বাংলাদেশের সব থেকে সর্বপ্রথম অবস্থানে রয়েছে গ্রামীণফোন সিম তারপরে রয়েছে রবহ সিম বর্তমানে রবি সিম ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে এবং প্রতিনিয়ত বেড়েই যাচ্ছে। তাই যদি আপনি আপনার রবি সিম নাম্বার দেখতে চান তাহলে আপনার মোবাইলের ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *২# এবং রবি নাম্বারে ডায়াল করবেন তাহলেই আপনার মোবাইল স্কিনে রবি সিম নাম্বার দেখতে পাবেন। 

স্কিটো সিম নাম্বার দেখার নিয়ম 

গ্রামীণফোন কোম্পানির আরেকটি আলাদা সিম হলো স্কিটো। এই সিমের মধ্যে বিভিন্ন রকম কম দামের অফার পাওয়া যায় সেজন্য এটা অনেকের কাছে জনপ্রিয়। স্কিটো সিম নাম্বার চেক করার জন্য আপনার মোবাইল এর ডায়াল অপশনে গিয়ে টাইপ করবেন *২# এবং স্কিটো সিম দিয়ে ডায়াল করবেন। তাহলেই আপনার স্কিটো সিম নাম্বার মোবাইল স্কিনে দেখতে পাবেন। 

এক নিমিষেই চেক করে নিন আপনার সিমের নাম্বার

আশা করছি উপরের অংশগুলো থেকে আপনারা সকল সিম নাম্বার দেখার নিয়ম বা কোডগুলো জানতে পেরে গেছেন। তারপরেও এক নিমিষেই আপনার সিমের নাম্বার চেক করে নিতে এগুলো কোড ব্যবহার করুন।

এক নিমিষেই গ্রাীমণফোন সীম নাম্বার চেক করার কোড হলো *2#

এক নিমিষেই রবি সীম নাম্বার চেক করার কোড হলো *2#

এক নিমিষেই এয়ারটেল সীম নাম্বার চেক করার কোড হলো *121*7*3#

এক নিমিষেই বাংলালিংক সীম নাম্বার চেক করার কোড হলো *511#

এক নিমিষেই টেলিটক সীম নাম্বার চেক করার কোড হলো *511#

এক নিমিষেই স্কিটো সীম নাম্বার চেক করার কোড হলো *2#

সকল সিমের নাম্বার দেখার নিয়ম নিয়ে আমাদের শেষ কথা

সকল সিমের নাম্বার দেখার নিয়ম এক নিমিষেই চেক করে নিন আপনার সিমের নাম্বার বের করার নিয়ম আশা করছি জানতে পেরেছেন। তাই আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা কমেন্ট করে জানাতে পারেন। 

আরো পড়ুনঃ ডাচ বাংলা ব্যাংক সেভিংস একাউন্ট চার্জ

এবং এরকম আরও বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url