যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায় - নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায়

যে কোনো সিমে টাকা রিচার্জ করার উপায় এবং নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় সম্পর্কে আজকের পোস্টে আলোচনা করা হবে। আপনি যদি এগুলো বিষয়ে জানতে চান তাহলে পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।
যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায়

অনেক সময় আমাদের যেকোন সিমে টাকা রিচার্জ করার প্রয়োজন হয় কিন্তু যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায় না জানার কারণে তা করতে পারিনা তাই চলুন এই বিষয়ে জেনে নেওয়া যাক। 

পোস্ট সূচিপত্রঃ যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায় - নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় 

সর্বনিম্ন এবং সর্বোচ্চ কত টাকা সিমে রিচার্জ করা যায়

অনেকে জানতে চেয়ে থাকেন সর্বনিম্ন এবং সর্বোচ্চ কত টাকা সিমে রিচার্জ করা যায় আসলে এটা বিভিন্ন রকম সিমে বিভিন্ন রকম হয়ে থাকে যেমন গ্রামীণফোন সিমের সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে পারবেন এবং সর্বোচ্চ রিচার্জ এর কোন লিমিট নেই।

 এরকম ভাবে প্রায়ই সকল সিমেই সর্বনিম্ন রিচার্জ ২০ টাকা হয়ে থাকে আবার কিছু কিছু সিম রয়েছে যেগুলো সিমে সর্বনিম্ন ১০ টাকা রিচার্জ করা যায়। তাই বলবো সিম নাম্বারে সর্বনিম্ন ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ রিচার্জ এর কোন তথ্য পাওয়া যায়নি। 

আরো পড়ুনঃ সকল সিম কার্ডের বিশেষ অফার সমূহ । জনপ্রিয় সকল সিম কার্ডের অফার

সেজন্য আপনি আনলিমিটেড সর্বোচ্চ রিচার্জ করতে পারবেন। তবে সর্বোচ্চ রিচার্জ বলতে আপনি হয়তো কখনো অনেক বেশি টাকা রিচার্জ করবেন না। আশা করছি জানতে পারলেন সর্বনিম্ন এবং সর্বোচ্চ কত টাকা সিমে রিচার্জ করা যায় এই বিষয়ে। 

যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায় 

যে কোন সিমে টাকা রিচার্জ করা অনেক সহজ একটি উপায়। দুইটি উপায় আপনি যে কোন সিমে টাকা রিচার্জ করতে পারবেন। তবে আপনি যদি আপনার সিম কার্ডে টাকা রিচার্জ করতে চান তাহলে যেগুলো দোকানের টাকা রিচার্জ পাওয়া যায় সেগুলো দোকানে গেলে আপনার সিমে নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করে দিবে এতে করে এগুলো বিষয়ে আপনার জানার কোন প্রয়োজন পড়বে না। তবে আপনি যদি চান নিজে নিজে যেকোন সিমে টাকা রিচার্জ করবেন তাহলে দুইটি উপায়ে করতে পারবেন সেগুলো হল।

  • যে কোন মোবাইল ব্যাংকিং একাউন্ট এর মাধ্যমে
  • এক সিমের মাধ্যমে অন্য সিমে
এই দুটি উপায়ে যে কোন সিমে টাকা রিচার্জ করতে পারবেন। আপনি হয়তো জেনে থাকবেন বিকাশ নগদ রকেট এগুলো হলো মোবাইল ব্যাংকিং একাউন্ট। আপনার যদি এগুলো একাউন্ট থাকে তাহলে আপনি এগুলো অ্যাকাউন্টের মাধ্যমে খুব সহজেই টাকা রিচার্জ করে নিতে পারবেন। 

বিকাশে মোবাইল ব্যাংকিং একাউন্টের মাধ্যমে সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় নিচের অংশ জানতে পারবেন। এই অংশ জেনে নিন এক সিমের মাধ্যমে অন্য সিমে রিচার্জ করার উপায়। অর্থাৎ যারা রিচার্জ এর দোকানে যেভাবে রিচার্জ করে সেভাবে রিচার্জ করার উপায়। 

আরো পড়ুনঃ Grammenphone এর বিশেষ অফার সমূহ

এক সিম থেকে আরেক সিমের রিচার্জ করার জন্য আপনার সিম নাম্বার রিচার্জ করার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। কারণ রেজিস্ট্রেশন করা ছাড়া আপনি এক সিম থেকে অন্য সিমে টাকা ট্রান্সফার করতে পারবেন না। সেজন্য প্রথমে আপনার সিম টাকা রিচার্জ করার জন্য রেজিস্ট্রেশন করে নিবেন। 

তারপরে আপনার সিম কোন কোম্পানির সেই অনুযায়ী বিভিন্ন রকম কোড টাইপ করে এক সিম নাম্বার থেকে অন্য সিমে টাকা রিচার্জ করতে পারবেন। এক সিম থেকে অন্য সিমে টাকা রিচার্জ করার জন্য কোড গুলো জেনে নিন। 

  • গ্রামীণফোন ব্যালেন্স ট্রান্সফার কোড *১২১*১৫০০#
  • রবি ব্যালেন্স ট্রান্সফার কোড *১৪০*৬*২#
  • এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার কোড *১০০০#
  • এয়ারটেল ব্যালেন্স ট্রান্সফার কোড *১২১# Pin Number, Amount, Mobile Number

নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায়

নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় একদম সহজ। আপনার যদি একটি বিকাশ একাউন্ট থাকে তাহলে সেটার মাধ্যমে যে কোন সিম নাম্বারে রিচার্জ নিতে পারবেন তো জেনে নিন নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় গুলো।

  • প্রথমে আপনার মোবাইলে থাকা বিকাশ অ্যাপসের মধ্যে প্রবেশ করবেন এবং সেখানে বিকাশের পিন নাম্বার দিয়ে লগইন করে নেবেন।
  • এবার আপনাকে বিকাশের অ্যাপসের হোম পেজে নিয়ে যাবে সেখান থেকে দেখতে পাবেন মোবাইল রিচার্জ নামের একটি অপশন সেখানে ক্লিক করবেন।
  • পরবর্তী ধাপে আপনাকে একটি নাম্বার দিতে বলা হবে সেজন্য আপনি যে নাম্বারে টাকা নিতে চাচ্ছেন বা দিতে চাচ্ছেন সেই নাম্বার টাইপ করে দিবেন দিয়ে পরবর্তী ধাপে ক্লিক করবেন।
  • এবার পরবর্তী ধাপে কত টাকা রিচার্জ করবেন সেটার পরিমাণ লিখে দিবেন এবং পরবর্তী ধাপে ক্লিক করবেন।
  • এবার আপনাকে আরেকটি ধাপে নিয়ে যাবে এবং সেখানে আপনার বিকাশের পিন নাম্বার দিতে বলা হবে তাই সেখানে বিকাশের পিন নাম্বার টাইপ করে পরবর্তীতে ক্লিক করবেন।
  • এবার সেই দাগ তাই সেখানে লেখা দেখতে পাবেন মোবাইলে রিচার্জ করতে ট্যাপ করে ধরে রাখুন সেই লেখার উপর কিছুক্ষণ ট্যাপ করে ধরে রাখবেন। তাহলে আপনার মোবাইল নাম্বারে মোবাইল রিচার্জ হয়ে যাবে।

এভাবে বিকাশ অ্যাপসের মাধ্যমে যে কোন সিমে টাকা রিচার্জ করতে পারবেন কিন্তু আপনার যদি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন না থাকে তাহলে বাটন মোবাইলের মাধ্যমেও যেকোনো মোবাইল রিচার্জ করতে পারবেন তবে সে জন্য আপনার বিকাশ একাউন্ট থাকতে হবে। বাটন মোবাইলের মাধ্যমে বিকাশ থেকে যেভাবে যে কোন সিমে টাকা রিচার্জ করবেন।

  • মোবাইলের ডায়াল প্যাড অপশনে গিয়ে টাইপ করবেন *২৪৭# এবং যে সিম দিয়ে বিকাশ একাউন্ট খোলা রয়েছে সেই সিম দিয়ে ডায়াল করবেন।
  • এবার আপনার সামনে দশটি অপশন আসবে সেখান থেকে তিন নম্বর অপশন সিলেক্ট করতে হবে সেজন্য নিজের পাকা ঘরের 3 লিখে Send লেখায় ক্লিক করবেন।
  • এবার আরো ছয়টি অপশন আসবে সেখান থেকে আপনার সিম কোন কোম্পানির সেটা সিলেট করার জন্য আপনার সিম কত নাম্বারে রয়েছে সেই নাম্বার নিচের ফাঁকা ঘরে টাইপ করে Send লেখায় ক্লিক করবেন।
  • এবার আরো সাতটি অপশন আসবে সেখান থেকে দুই নম্বর অপশন সিলেক্ট করার জন্য ফাঁকা ঘরের দুই লিখে Send লেখায় ক্লিক করবেন।
  • এবার আপনার মোবাইল নাম্বার সেখানে টাইপ করবেন এবং Send লেখায় ক্লিক করবেন।
  • এবার কত টাকা রিচার্জ করতে চাচ্ছেন সেটা টাইপ করে Send লেখায় ক্লিক করবেন।
  • এবার সব শেষে গিয়ে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার টাইপ করে দিবেন এবং Send লেখায় ক্লিক করবেন তাহলে আপনার সিম নাম্বারে টাকা রিচার্জ হয়ে যাবে। 

বিভিন্ন অ্যাপ এর সাহায্যে অফারের রিচার্জ করার উপায়

বিভিন্ন অ্যাপ রয়েছে যেগুলো অ্যাপস এর সাহায্যে বিভিন্ন অফারের রিচার্জ করতে পারবেন। যেমন বিকাশ অ্যাপসের মাধ্যমে নগদ অ্যাপস এর মাধ্যমে অনেক সময় বিভিন্ন রকম রিচার্জ অফার দিয়ে থাকে সেই সময় সেই অফার গুলো আপনি নিয়ে ব্যবহার করতে পারেন। 

আরো পড়ুনঃ ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত

সেজন্য আপনার মোবাইল ফোনে সেই গুলো অ্যাপস এর একাউন্ট থাকতে হবে তাহলে আপনার কাছে নোটিফিকেশন আসবে এবং সেগুলো নোটিফিকেশন দেখলে আপনি বুঝতে পারবেন যে কখন কম টাকা রিচার্জ অফার দিচ্ছে আর সে সময় আপনি সেই অফার গুলো নিয়ে নিতে পারবেন। 

সর্বশেষ কিছু কথা

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের পোস্ট থেকে আপনারা জানতে পেরেছেন যে কোন সিমে টাকা রিচার্জ করার উপায় নিজের বিকাশ দিয়ে যে কোন সিম নাম্বারে টাকা রিচার্জ করার উপায় সহ এই সম্পর্কিত আরো বেশ কিছু বিষয়ে। 

তাই আজকের পোস্টটি কেমন লেগেছে তা কমেন্ট করে জানাতে পারেন এবং এরকম আরো বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করে দেখতে পারেন। এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url