বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এক নজরে দেখে নিন

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করছি আপনারা ভালো আছেন। অনেকে দেখতে চেয়ে থাকেন বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা। তাই আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনাদের বেশ কিছু বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা দেখানোর চেষ্টা করব। এবং চিকিৎসকের সাথে কিভাবে যোগাযোগ করবেন সেগুলো তথ্য দেওয়ার চেষ্টা করব।
বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এক নজরে দেখে নিন

আপনি যদি বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এবং যোগাযোগের মাধ্যম সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলের নিচের অংশ গুলো মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে হবে। তাহলে চলুন শুরু করা যাক। 

পোস্ট সূচিপত্রঃ বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এক নজরে দেখে নিন 

ভূমিকা

আমরা যখন অসুস্থ হয়ে পড়ি তখন এই অসুখ সারানোর জন্য ডাক্তারের প্রয়োজন হয়। অনেকের অনেক বড় বড় অসুখ বা রোগ হয়ে থাকে তখন একজন ভালো ডাক্তারের প্রয়োজন পড়ে। কিন্তু আমাদের অনেকেরই জানা নেই বাংলাদেশের সেরা চিকিৎসক সম্পর্কে। 

আরো পড়ুনঃ এইডস ধরা পড়লে করণীয় গুলো কি কি - এইডস হলে বাঁচার উপায় কি 

তাই আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাবো বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এবং যোগাযোগের মাধ্যম সম্পর্কে। তাহলে চলুন নিচের অংশগুলো থেকে এ বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এক নজরে দেখে নিন 

এই অংশের প্রথমে আমরা বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা নাম এক নজরে দেখে নেব তারপরে নিচের অংশে গিয়ে সেই সকল চিকিৎসকের সাথে কিভাবে যোগাযোগ করবেন সে সম্পর্কে বিস্তারিত জানাবো। তাই প্রথমে এক নজরে বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা নাম দেখে নিনঃ 

  1. অধ্যাপক ডক্টর মাহাবুব খান
  2. অধ্যাপক ডক্টর এ কে এম ফজলুল হক
  3. ডক্টর রওশন আরা বেগম
  4. ডক্টর মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার
  5. অধ্যাপক ডক্টর রাশিদা বেগম
  6. অধ্যাপক ডক্টর কাজীদীন মোহাম্মদ 
  7. অধ্যাপক ডক্টর মির্জা মোহাম্মদ হিরন
  8. অধ্যাপক ডক্টর শেখ নেছারুদ্দিন

বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এবং যোগাযোগের মাধ্যম

উপরের অংশে আমরা এক নজরে দেখে নিলাম বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের নাম তালিকা। এবার জানবো এই সকল চিকিৎসকের সাথে আপনি কিভাবে যোগাযোগ করতে পারবেন এবং কোন চিকিৎসকের যোগ্যতা কেমন সে বিষয়ে বিস্তারিত। তাহলে বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এবং যোগাযোগের মাধ্যম সম্পর্কে জেনে নিনঃ 

১. অধ্যাপক ডক্টর মাহাবুব খান

বাংলাদেশের মধ্যে একজন স্বনামধন্য গ্যাস্ট্রো এন্ট্রোলজি এবং লিভাড বিশেষজ্ঞ ডাক্তার অধ্যাপক মাহাবুব খান। তিনি তার ডাক্তারি পেশাদার পরিক্ষায় প্রথম স্থান অর্জন করে লিও স্বর্ণপদক লাভ করেন। তিনি সর্বোচ্চ রাঙ্কিং ফলাফলের সাথে এম বিবিএস সম্পন্ন করেছেন। তিনি ১৯৮০ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত গ্যাস্ট্রো এন্ট্রোলজী ও মেডিসিনে কলেজ অফ ফিজিশিয়ানস অ্যান্ড সার্জন এর ফেলো সম্পন্ন করেন।

এছাড়াও তিনি আরো অনেক কিছু অর্জন করেছেন। তিনি ২০০১ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন মেডিকেলে একজন সংযোগি অধ্যাপক হিসেবে নিয়োজিত ছিলেন। বর্তমানে তিনি ঢাকার গ্যাস্ট্রোলিভার হাসপাতালে লিভার ও সিনিয়র কন্সেন্ট্রেশন হিসেবে কর্মরত আছেন।

ডক্টরের ঠিকানা: মেরিনোভা মেডিকেল সার্ভিসের কনসালটেশন।

যোগাযোগের ঠিকানা মোবাইল নাম্বার: ০১৯১১৩৫৬২৯৮

২. অধ্যাপক ডক্টর এ কে এম ফজলুল হক

কোলন এবং রেকটাল সার্জারির ক্ষেত্রে দীর্ঘ ২৫ বছর এর অভিজ্ঞতা সম্পন্ন উপমহাদেশের একজন সেরা কলরেক্টাল সার্জন ডক্টর এ কে এম ফজলুল হক। তিনি ১৯৮২ সালে সফলভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস সম্পূর্ণ করেছেন। ১৯ ৮২ সালের এপ্রিল মাসের দিকে তিনি বাংলাদেশের সরকারি স্বাস্থ্য পরিষেবা কাজে নিয়োজিত ছিলেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র হিসেবে একজন সেরা ডাক্তার ছিলেন। বর্তমানে তিনি ইডেন মুলি কেয়ার হাসপাতালে কর্মরত রয়েছেন। 

ডক্টরের ঠিকানা: ৭৫৩৭ মসজিদ রোড ঢাকা ১২০৫ বাংলাদেশ 

যোগাযোগ নম্বর: ০১৭৫৫৬৯৭১৭৩

৩. ডক্টর রওশন আরা বেগম

বাংলাদেশের সেরা ডক্টর এর তালিকার মধ্যে তিন নাম্বারে আছেন। বাংলাদেশের সবার সেরা গাইনি চিকিৎসক তিনি। তিনি স্ত্রী রোগ বিগ্যা ধাত্রী বিদ্যা বিভাগের অধ্যাপক। বর্তমানে তিনি হোলির ফ্যামিলি হাসপাতালে কর্মরত আছেন। 

ডক্টরের ঠিকানা : হোলি ফ্যামিলি হাসপাতাল

চেম্বার যোগাযোগ নম্বর : ০২-৯৩৬২৩২৬

আরো পড়ুনঃ ঔষধ ছাড়াই গ্যাস্ট্রিক দূর করার যাদুকারী উপায় 

৪. ডক্টর মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার

বাংলাদেশের একজন স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার ডক্টর মোহাম্মদ জাহাঙ্গীর তালুকদার। তিনি জরুরী শ্বাসতন্ত্র এবং এন্ড্রোক্রাইন এর ওপরে চিকিৎসার প্রদান করে থাকেন। এই বিষয়ে তার ৪০ বছরের অভিজ্ঞতা রয়েছে। সিলেট থেকে তিনি সফলভাবে এমবিবিএস সম্পূর্ণ করেছেন। এবং স্যার সেলিম মোল্লা মেডিকেলে সম্পূর্ণভাবে ইন্টার্নশিপ করে থাকেন। তিনি বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিদর্শক হিসেবে সাত বছর কর্মরত ছিলেন। 

ডক্টরের ঠিকানাঃ ইউনাইটেড হাসপাতাল লিমিটেড

যোগাযোগ নম্বরঃ ০২৯৮৫২৪৪৬৬

৫. অধ্যাপক ডক্টর রাশিদা বেগম

বাংলাদেশের আরেকজন সেরা চিকিৎসকের তালিকার মধ্যে রয়েছেন অধ্যাপক ডক্টর রাশিদা বেগম। তিনি একজন গাইনি বিশেষজ্ঞ ডাক্তার। যাদের বিবাহের পরে সন্তান হয় না তাদের জন্য বিশেষ একটি উপায় যেটাকে বলা হয় টেস্টটিউব সেটার মাধ্যমে যারা বাচ্চা নিতে চান তাদের ভালো চিকিৎসা প্রদান করে থাকেন অধ্যাপক ডক্টর রাশিদা বেগম। তিনি ফাটিলিটি কেয়ার এন্ড রিসার্চ সেন্টারে চিকিৎসা প্রদান করে থাকেন। তাই তার থেকে যদি নিতে চান তাহলে যোগাযোগ করতে পারেন।

ডক্টরের ঠিকানাঃ ফাটিলিটি কেয়ার এন্ড রিসার্চ সেন্টার লিমিটেড

যোগাযোগ নম্বরঃ ০১৭৪৭৬৩৪৫৬৬

৬. অধ্যাপক ডক্টর কাজীদীন মোহাম্মদ 

বাংলাদেশের সেরা চিকিৎসকের মধ্যে আরেকজন সেরা চিকিৎসক হলেন অধ্যাপক ডক্টর কাজীদীন মোহাম্মদ। অনেক সময় আমাদের হাতের বিভিন্ন রকম সমস্যা দেখা দেয় যেমন আমরা ইচ্ছামতো হাত প্রচারিত করতে পারিনা। আর সেই সমস্যার সমাধানের জন্য তিনি একজন নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার। নিউরোম মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে তিনি অনেক ভালো চিকিৎসা প্রদান করে থাকেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী। 

ডক্টরের ঠিকানাঃ এসপিআর সি এন্ড নিউরোলজি হাসপাতাল

যোগাযোগ নম্বরঃ ০২২২২২২৯০৮৯  

৭. অধ্যাপক ডক্টর মির্জা মোহাম্মদ হিরন

বাংলাদেশের সেরা ডক্টরের তালিকায় আরেকজন সেরা ডক্টর হলেন অধ্যাপক ডক্টর মির্জা মোহাম্মদ হিরন। তিনি একজন চেস্ট এবং মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তার। তিনি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। তিনি আরো বিষয় দক্ষ যেমন এফ সিসিপি, এমআরসিপি, এমডি, এফ আরসিপি। 

ডক্টরের ঠিকানাঃ ইবনে সিনা ডায়াগনস্টিক ধানমন্ডি ৭ মসজিদ ১২০৯ ঢাকা বাংলাদেশ 

যোগাযোগ নম্বরঃ ৯১২৬২৫৮৮৩৫৭

৮. অধ্যাপক ডক্টর শেখ নেছারুদ্দিন

বাংলাদেশের আরেকজন স্বনামধন্য সেরা চিকিৎসক হলেন অধ্যাপক ডক্টর শেখ নেছারুদ্দিন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ছিলেন। তিনি বাংলাদেশের দীর্ঘ ১১ বছর দীর্ঘ সুনামের সাথে চিকিৎসা প্রদান করে আসছেন। তিনি বাংলাদেশের একটি বিখ্যাত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি ল্যাবেইড স্পেশালাইজড হসপিটাল লিমিটেড এ দক্ষতা অনুশীলন  করছেন।

ডক্টরের ঠিকানা: হাউজ ০৬ রোড ০৪ ধানমন্ডি ঢাকা ১২০৫

যোগাযোগ নম্বর: ০২৫৮৬১০৭৯৩৮, ০২৯৬৭৬৩৫৬

আমাদের শেষ কথা

প্রিয় বন্ধুরা আশা করছি আজকের আর্টিকেলটি থেকে আপনারা বাংলাদেশের সেরা কিছু চিকিৎসকের তালিকা এবং যোগাযোগের মাধ্যম সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। আপনার যদি এগুলোর মধ্যে কোন ডাক্তারের প্রয়োজন হয় তাহলে উক্ত যোগাযোগ ঠিকানা গুলো ব্যবহার করে যোগাযোগ করতে পারেন এবং চিকিৎসা গ্রহণ করতে পারেন। 

আরো পড়ুনঃ শারীরিক অক্ষমতা কিভাবে নির্ণয় করা যায় 

আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে আমাদের জানিয়ে দিতে পারেন এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url