ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম

প্রিয় বন্ধুরা আপনারা যারা ইউটিউবে ভিডিও তৈরি করেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি গুরুত্বপূর্ণ। কারণ আজকে আমরা জানবো ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম। আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে অবশ্যই সেই চ্যানেল মনিটাইজেশন করার প্রয়োজন পড়বে। আর সেজন্য জানতে হবে ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম। তাহলে চলুন জেনে নেওয়া যাক ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম গুলো সম্পর্কে।

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স একাউন্ট এড করার জন্য কি কি শর্ত পূরণ করতে হবে এ সকল বিষয়ে সহ এ সম্পর্কিত আরো কিছু বিষয় বিস্তারিত জেনে নিন।

পেজ সূচিপত্রঃ ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম  

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম: ভূমিকা

আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে এবং আপনার ইউটিউব চ্যানেলের যদি সকল ক্রাইটেরিয়া পূরণ করতে পারেন তাহলে আপনি আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার জন্য আবেদন করতে পারবেন। এবং আবেদন করার পরে আপনার এডসেন্স একাউন্ট ইউটিউব চ্যানেলে অ্যাড করতে হবে। 

আরো পড়ুন: ইউটিউবের নতুন আইন আইন কানুন গুলো অ্যান্ড্রয়েটে রোল আউট

তাই আজকে আমরা জানবো ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম। তাহলে চলুন আজকের আর্টিকেলের মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম গুলো। ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম গুলো ভালোভাবে জানার জন্য নিচের অংশ গুলো মনোযোগ সহকারে পড়ুন এবং দেখুন।

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম 

ইউটিউব চ্যানেলের জন্য মনিটাইজেশন আবেদন করার পরে যখন আপনার মনিটাইজেশন অন হয়ে যাবে তখন আপনাকে সেখানে গুগল এডসেন্স একাউন্ট সেট করতে হবে তাহলে আপনি আপনার গুগল এডসেন্স একাউন্টের মাধ্যমে টাকা আয় করতে পারবেন। ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম গুলো ধাপে ধাপে জানানো হলো।

ধাপ ১ - প্রথমে আপনার ইউটিউব চ্যানেলে যাবেন।  তারপরে দেখবেন ক্রিয়েটর স্টুডিও নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন। 

ধাপ ২ - তারপরে আপনার চ্যানেলকে Partner Verified করে নিতে হবে। তারপর একটু নিচে দেখতে পাবেন মনিটাইজেশন লেখা তার নিচে লেখা থাকবে Not Enabled এবং Enable সেখানে থেকে আপনি Enable লেখার উপর ক্লিক করবেন।

ধাপ ৩ - পরবর্তী ধাপে দেখতে পাবেন আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন একসেপ্ট করা হয়েছে এখন আপনাকে এডসেন্স একাউন্ট এড করতে হবে তাই সেখানে লেখা দেখতে পাবেন Sign up for Adsense এই লেখার পাশেই দেখতে পাবেন Start নামের একটি বাটন সেখানে ক্লিক করবেন।

ধাপ ৪ - পরবর্তী ধাপে আপনার ইউটিউব চ্যানেলের জিমেইল নাম্বার অটোমেটিক সেখানে নিয়ে নিবে আপনি শুধুমাত্র Yes বাটন থাকবে সেখানে ক্লিক করবেন।

আরো পড়ুন: বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়

ধাপ ৫ - তারপরে সেখানে আপনার কনটেন্ট ল্যাঙ্গুয়েজ দিতে বলা হবে এবং সেখানে কোন বাংলা ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করার অপশন থাকে না তাই ইংলিশ সিলেক্ট করবেন। ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করা হয়ে গেলে Save and Continue বাটনে ক্লিক করবেন।

ধাপ ৬ - তার পরবর্তী ধাপে লেখা থাকবে Your Information. অর্থাৎ সেখানে আপনার সকল ইনফরমেশন দিতে হবে যেমন আপনার নাম, আপনার অ্যাকাউন্ট টাইপ, আপনার বসবাসের ঠিকানা ইত্যাদি আরো অনেক তথ্য তারপরে সবকিছু সঠিকভাবে দেওয়ার পরে নিচের দিকে AdSense Email Preferences লেখা থাকবে এবং তার পাশে কিছু Yes এবং No ফাঁকা ঘর থাকবে সবগুলো Yes লেখা ঘরগুলো পূরণ করে দিবেন এবং তারপরে Submit my application বাটনে ক্লিক করবেন।

ধাপ ৭ - তারপরে তারা কিছু এডসেন্স ট্রামস অ্যান্ড কন্ডিশন দিবে এবং সেখানে একটি টিক মার্ক দেওয়ার ঘর দেখতে পাবেন সেখানে টিক মার্ক দিয়ে Accept বাটনে ক্লিক করবেন।

এ সকল ধাপ সঠিকভাবে পূরণ করতে পারলেই আপনার ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট যুক্ত হয়ে যাবে এবং তারপর থেকে আপনার ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করা টাকা সেই এডসেন্স একাউন্টে জমা হতে থাকবে। আশা করছি ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম ভালোভাবে জানতে পারলেন। 

ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স একাউন্ট এড করার জন্য কি কি শর্ত পূরণ করতে হবে

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার জন্য বেশ কয়েকটি শর্ত পূরণ করতে হবে। এগুলো শর্ত সঠিকভাবে পূরণ করতে পারলে আপনি আপনার ইউটিউব চ্যানেলে গুগল এডসেন্স একাউন্ট এড করতে পারবেন। ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স একাউন্ট এড করার জন্য কি কি শর্ত পূরণ করতে হবে সেগুলো জেনে নিন।

  • প্রথমে আপনার ইউটিউব চ্যানেল কে Partner Verified করে নিতে হবে।
  • এডসেন্স একাউন্ট এড করার জন্য সাইন আপ করে নিতে হবে।
  • তারপরে একটি জিমেইল ঠিকানা ভেরিফাই করতে হবে। তবে আপনি যে জিমেইল একাউন্ট দিয়ে ইউটিউব চ্যানেল ক্রিয়েট করেছেন সেটাতে যদি লগইন থাকে তাহলে অটোমেটিক ভেরিফাই হয়ে যাবে।
  • আপনার চ্যানেলের কনটেন্ট ল্যাঙ্গুয়েজ সিলেক্ট করতে হবে।
  • আপনার নাম nid কার্ড অনুযায়ী দিতে হবে।
  • আপনার Country, টাইম জোন, একাউন্ট টাইপ, নাম এবং বসবাসের ঠিকানা। 
  • আপনার কন্টাক্ট নাম্বার দিতে হবে।

তাদের এই সকল শর্ত পূরণ করার পরে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার ইউটিউব অ্যাডসেন্স একাউন্ট ইউটিউব চ্যানেলের সাথে এড হয়ে যাবে। এবং তারপর থেকে আপনার চ্যানেল থেকে ইনকাম হওয়া টাকা দেখতে পাবেন।

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা অসুবিধা 

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা অসুবিধা অনেকে জানতে চেয়ে থাকেন আসলে ইউটিউব এডসেন্স একাউন্টের তেমন কোন অসুবিধা নেই। তবে ইউটিউব এর নিয়মের বাইরে কোন কাজ করলে এডসেন্স অ্যাকাউন্ট ব্যান করা হবে এটাই একমাত্র বড় অসুবিধা। 

আর ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা হলো আপনার ইউটিউব চ্যানেল এর ইনকাম দেখতে পারবেন।এবং কোন ভিডিও থেকে কত ডলার ইনকাম হচ্ছে সেটা প্রতিনিয়ত দেখতে পারবেন। এবং এডসেন্স অ্যাকাউন্ট থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করে উত্তোলন করতে পারবেন। 

আরো পড়ুন: সাবটাইটেল ডাউনলোড - ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়

এগুলোই হলো ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা। আশা করছি আজকের আর্টিকেল থেকে ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম এবং ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা অসুবিধা সকল কিছুই ভালোভাবে জানতে পারলেন। 

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম: শেষ কথা 

ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার নিয়ম ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স একাউন্ট এড করার জন্য কি কি শর্ত পূরণ করতে হবে, ইউটিউব চ্যানেলে এডসেন্স একাউন্ট এড করার সুবিধা অসুবিধা কি আশা করছি সকল বিষয়ে আপনারা বিস্তারিত ভাবে জানতে পেরেছেন।
 
তাই আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং বিভিন্ন রকম বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url