গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায়

আপনি কি গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা বিস্তারিতভাবে আলোচনা করব গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় সহ ব্লগিং এবং গুগল এডসেন্স সম্পর্কিত আরো অনেক কিছু বিষয়ে। তাহলে চলুন আজকের এই আর্টিকেল থেকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় গুলো। 
গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায়

ব্লগ তৈরি করার নিয়ম, গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায়, ব্লগিং করে কত টাকা আয় করা যায়, গুগল এডসেন্স এর সাথে কিভাবে ব্লগ সাইট কানেক্ট করতে হয় এই সকল বিষয়ে বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

পেজ সূচিপত্রঃ গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় 

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায়

আপনার যদি একটি কম্পিউটার বা ল্যাপটপ থাকে তাহলে আপনি ব্লগিং করে গুগল এডসেন্সের মাধ্যমে অনলাইন থেকে আয় করতে পারবেন কিন্তু আপনি যদি গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় এর কথা ভেবে থাকেন তাহলে প্রথমে আপনাকে ব্লগিং সম্পর্কে ভালোভাবে জানতে হবে।ব্লগিং করার মাধ্যমে গুগল এডসেন্স সহ আরও বিভিন্ন উপায়ে আয় করা যায়। একটি ব্লগিং ওয়েবসাইট থেকে কতটি উপায়ে আয় করা যায় জেনে নিন।

  • গুগল এডসেন্সের এড দেখিয়ে আয় করা যায়।
  • এফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায়।
  • নিজস্ব পণ্য বিক্রয় করে আয় করা যায়।
  • কোর্স বিক্রয় করে আয় করা যায়।
  • ভিজিটর শেয়ারের মাধ্যমে ইনকাম করা যায়।
  • ওয়েবসাইটের মাধ্যমে সার্ভিস বিক্রয় করে আয় করা যায়।
  • ব্যাক লিঙ্ক বিক্রয় করার মাধ্যমে ইনকাম করা যায়।
একটি ব্লগিং ওয়েবসাইট এর মাধ্যমে গুগল এডসেন্স সহ এই সকল উপায়ে অনেক টাকা ইনকাম করা যায়। তবে এ সকল উপায়ে আয় করার জন্য প্রথমে আপনাকে জানতে হবে ব্লগ ওয়েবসাইট তৈরি করার নিয়ম। তাই এখন আপনাদের নিচের অংশে জানাবো একটি ব্লগিং ওয়েবসাইট তৈরি করার সকল নিয়ম।

ব্লগ তৈরির নিয়ম

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় শুধুমাত্র জানলে হবে না আপনাকে জানতে হবে ব্লগ তৈরির নিয়ম অর্থাৎ গুগল এডসেন্সের বিজ্ঞাপন দেখানোর জন্য একটি ব্লগিং ওয়েবসাইটের প্রয়োজন হবে আর সেজন্য আপনি দুইটি উপায়ে ব্লগিং ওয়েবসাইট খুলতে পারবেন একটি হলো Blogger.com এর মাধ্যমে এবং আরেকটি হল Wordpress.com এর মাধ্যমে। আপনি যদি এই সেক্টরের নতুন হয়ে থাকেন তাহলে প্রথমে আপনাকে বলব Blogger.com এর মাধ্যমে ব্লগ ওয়েবসাইট তৈরি করার কারণ Blogger.com এর মাধ্যমে ওয়েবসাইট তৈরি করতে খরচ অনেক কম লাগে। 

কারণ Blogger.com দিয়ে ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে শুধুমাত্র একটি ডোমেইন কিনতে হবে। আর অন্যদিকে Wordpress.com এর মাধ্যমে ওয়েবসাইট তৈরি করতে গেলে ডোমেইন এবং হোস্টিং কেনার প্রয়োজন পড়বে যা অনেক অর্থের ব্যাপার। তাই এখন আমরা Blogger.com দিয়ে ব্লগিং ওয়েবসাইট তৈরি করার নিয়ম জানবো। 

ধাপ ১ - প্রথমে আপনার ল্যাপটপ অথবা কম্পিউটার অথবা মোবাইল ফোন থেকে গুগলে গিয়ে সার্চ করবেন blogger.com তারপরে আপনার সামনে একটি ওয়েবসাইটে আসবে সেই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন প্রবেশ করার পরে Create Your Blog লেখা দেখতে পাবেন তার ওপর ক্লিক করবেন। ভালোভাবে বুঝার জন্য নিচের পিকচারটি ফলো করুন।
ব্লগ তৈরির নিয়ম

ধাপ ২ - তারপরে আরেকটি পেজ আসবে সেখানে আপনার জিমেইল ঠিকানা দিতে বলা হবে সেখানে আপনি যে জিমেইল ঠিকানায় ব্লগ ওয়েবসাইট তৈরি করবেন সেই জিমেইল এখানে টাইপ করবেন তারপরে Next বাটনে ক্লিক করবেন।

ব্লগ তৈরির নিয়ম
ধাপ ৩ - তারপরে আপনার সঙ্গে আরেকটি অপশন আসবে সেখানে আপনার ব্লগার ওয়েবসাইটের নাম দিতে বলা হবে এখানে একটি টাইটেল নাম টাইপ করে দিবেন যেমন আমরা দিয়েছি Amar Blog এভাবে আপনি আপনার পছন্দমত একটি নাম দিবেন দেওয়ার পরে Next বাটনে ক্লিক করবেন।
ব্লগ তৈরির নিয়ম

ধাপ ৪ - পরবর্তী ধাপে আপনাকে একটি ব্লগার এড্রেস নাম দিতে হবে সেজন্য আপনি আগের অংশে যে নাম দিয়েছেন সেই নাম ইংরেজি সফল অক্ষর ছোট হাতের এবং কোন প্রকার স্পেস ছাড়াই টাইপ করে দিবেন। অনেক সময় আপনি যে নাম দিতে চাচ্ছেন সেটা ফাঁকা না থাকতে পারে সেজন্য যে কোন সংখ্যা বসিয়ে দিবেন তারপরে Save বাটনে ক্লিক করবেন। সহজে বুঝার জন্য নিচের পিকচারটি ফলো করুন। 

ব্লগ তৈরির নিয়ম
ধাপ ৫ - তাহলে আপনার ব্লগ ওয়েবসাইট তৈরি করা হয়ে যাবে। ব্লগ ওয়েবসাইট তৈরি হওয়ার পরে আপনার সামনে একটি নতুন মেনু বার পেজ চলে আসবে সেখানে আপনি আপনার ব্লগার ওয়েবসাইটের সকল সেটিং করতে পারবেন এবং পোস্ট লিখতে পারবেন। ওয়েবসাইট তৈরি করার পরে কেমন এডমিন পেজ ওপেন হয় তা দেখে নিন। 

ব্লগ তৈরির নিয়ম

ব্লগ থেকে আয় করার জন্য কিসের এপ্রুভাল প্রয়োজন হয়?

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় এবং ব্লগ তৈরী করার নিয়ম সম্পর্কে আপনারা জানতে পারলেন কিন্তু তৈরি করলেই হবে না শুধু সেখানে আপনাকে নিয়মিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল পাবলিশ করতে হবে। আর্টিকেল কি যদি না বোঝেন তাহলে আপনি যেটি এখন পড়তেছেন এটাকেই বলা হয় আর্টিকেল বা ব্লগ পোস্ট। 

আরো পড়ুনঃ বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় 

এভাবে যখন আপনি বিভিন্ন বিষয়ে আপনার ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করবেন তখন সেখান থেকে টাকায় করার জন্য গুগল এডসেন্স অ্যাপ্রভাল নিতে হবে। আর গুগল এডসেন্স নেওয়ার জন্য আপনাকে অনেকগুলো শর্ত মানতে হবে। এগুলো সম্পর্কে আপনাদের নিচের অংশে আর  বিস্তারিত জানাবো। ব্লগ থেকে আয় করার জন্য গুগল এডসেন্স এপ্রুভাল নিতে হবে আশা করছি এই সম্পর্কে জানতে পেরেছেন। 

ব্লগিং করে কত টাকা আয় করা যায় - ব্লগ থেকে কি ধরনের আয় হয় passive income

ব্লগার ওয়েবসাইটের মাধ্যমে ব্লগিং করে কত টাকা আয় করা যায় এ বিষয়ে অনেকে প্রশ্ন করে থাকেন। তাই আপনাদের জন্য এখন জানাবো ব্লগ থেকে কি ধরনের আয় হয়। আপনার ব্লগার ওয়েবসাইট থেকে আয় করার জন্য আপনার ওয়েবসাইটের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ভিজিটর। তবে ভিজিটর বেশি থাকলেই সকল ওয়েবসাইট থেকে বেশি পরিমাণ আয় করা যাবে না। কারণ বেশি আয় করার জন্য আপনাকে এ বিষয়ে অনেক দক্ষ হতে হবে।
 
আবার আপনার ওয়েবসাইট যদি বাংলা হয় তাহলে ইনকাম কিছুটা কম হবে এবং আপনি যদি ইংরেজিতে দক্ষ হন এবং ইংরেজিতে আর্টিকেল লিখে ওয়েবসাইটে পাবলিশ করতে পারেন তাহলে আপনার ইনকাম অনেক বেশি হবে। তারপরেও অনেক বাংলা ব্লগ সাইট হয়েছে যেগুলো থেকে প্রতিমাসে ২০০০/৩০০০ ডলার আয় করা যায়।
  
তবে প্রথম প্রথম ব্লগিং করে  প্রতিমাসে ১০০ থেকে ৩০০ ডলার টাকা আয় করতে পারবেন। মোট কথা আপনি যতো দক্ষ হবেন এবং পরিশ্রম করবেন ততো বেশি টাকা আয় করতে পারবেন। আর এই গুলা হলো প্যাসিভ ইনকাম মানে আপনি একবার আর্টিকেল লিখবেন সেটা থেকে সারাজীবন আয় হতেই থাকবে সুয়ে বসে থাকলেও।

গুগল এডসেন্স এর কাজ কি

গুগল এডসেন্স এর কাজ কি? মনে করেন আপনি কক্সবাজার সমুদ্র সৈকতের আশেপাশের একটি বড় রেস্টুরেন্ট ও আবাসিক হোটেল তৈরি করলেন সেখানে প্রতিনিয়ত অনেক মানুষ ভ্রমনে যায় কিন্তু আপনার রেস্টুরেন্ট ও হোটেল নতুন হওয়ার কারণে হয়তো তেমন কোন মানুষ আপনার হোটেলে উঠবে না। কারণ তারা আপনার হোটেল সম্পর্কে জানবে না।

সেজন্য আপনার করণীয় কি হবে নিশ্চয়ই প্রতিষ্ঠানের প্রচারণা করতে হবে আর এই প্রচারণা কিভাবে করবেন নিশ্চয়ই ঘুরে ঘুরে মানুষের কাছে গিয়ে বলতে পারবেন না। আর সেজন্য আপনাকে আপনার প্রতিষ্ঠানের প্রচারণার জন্য অনলাইন মাধ্যম বেছে নিতে হবে। আর সেটাই হলো গুগল এডসেন্স যার মাধ্যমে আপনি অল্প সময়ের মধ্যে অনেক মানুষের কাছে আপনার প্রতিষ্ঠান সম্পর্কে প্রচার করে দিতে পারবেন। 

আরো পড়ুনঃ ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায় 

আর আপনার প্রতিষ্ঠান এর প্রচারণার জন্য গুগলের কাছে আপনাকে টাকা পে করতে হবে।   তাহলে তারা আপনার প্রতিষ্ঠানের প্রচারণা বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে মানুষের কাছে ছড়িয়ে দিবে। এতে করে মানুষ যখন গুগল ব্যবহার করবে তখন আপনার প্রতিষ্ঠান সম্পর্কে জানতে পারবে। এতে করে আপনার প্রতিষ্ঠান তাড়াতাড়ি পরিচিত লাভ করবে এবং আপনার ব্যবসার উন্নতি হবে।
 
আর এতে করে আপনি যদি একটি ওয়েবসাইটের মালিক হন তাহলে আপনার ওয়েবসাইটে দেখানো সেগুলো এডের মধ্যে কেউ যদি ক্লিক করে এবং ভিউ করে তাহলে গুগল এডসেন্স আপনাকে সেখান থেকে কিছু পারসেন্ট টাকা পে করবে। আর এটাই হলো গুগল এডসেন্স এর কাজ। 

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় এর ভেতর আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল গুগল এডসেন্স একাউন্ট তৈরি করা। আপনি যদি আপনার ওয়েবসাইট গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে প্রথমে গুগল এডসেন্স একাউন্ট খুলতে হবে। কয়েকটি ধাপে গুগল এডসেন্স একাউন্ট খুলতে পারবেন সেগুলো জেনে নিন।

  • গুগল এডসেন্স একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে যেকোন একটা ব্রাউজার থেকে সার্চ করতে হবে adsense তখন আপনার সামনে https://adsense.google.com নামের ওয়েবসাইট আসবে সেখানে ক্লিক করবেন।
  • তারপরে আপনার সামনে এডসেন্স ওয়েবসাইটের হোম পেজ আসবে সেখানে ডান কোনায় দেখতে পাবেন Sign In এবং Get Started এখানে আপনি যদি যে জিমেইল দিয়ে এডসেন্স একাউন্ট খুলবেন সেই জিমেইলে লগইন করে থাকেন তাহলে Get Started লেখার উপর ক্লিক করুন।
  • তারপরে আপনাকে একটি জিমেইল একাউন্ট সিলেক্ট করতে বলবে। সেখান থেকে যে জিমেইল একাউন্ট লগইন করে রয়েছেন সেটা দিয়ে যদি করতে চান তাহলে সেই জিমেইল অ্যাকাউন্টের উপর ক্লিক করবেন। আর যদি অন্য জিমেইল একাউন্ট দেখতে চান তাহলে Use Another Account লেখার উপর ক্লিক করে অন্য একটি জিমেইল একাউন্ট টাইপ করে দিবেন।
  • জিমেইল অ্যাকাউন্ট সিলেক্ট করে দেওয়ার পরে আপনার সামনে আরেকটি পেজ আসবে। সেখানে কিছু ইনফরমেশন দিতে হবে। যেমন আপনার ওয়েবসাইটের নাম। আপনি কোন দেশে বসবাস করেন সেটা। এখানে আপনার ওয়েবসাইটের নাম যেভাবে দিবেন example.com তারপরে আপনার কান্ট্রি সিলেক্ট করে দিবেন। আমরা যেহেতু বাংলাদেশ থেকে তাই বাংলাদেশ সিলেক্ট করব। তারপর একটু নিচে তাদের কিছু শর্ত থাকবে। সেগুলো পড়ে নিয়ে I have read and Accept the agreement লেখার পাশে টিক চিহ্ন বসিয়ে দিবেন।
  • তারপর একটু নিচে Start Using Adsense লেখা দেখতে পাবেন। সেই লেখার ওপর ক্লিক করে দিবেন। তাহলেই আপনার এডসেন্স একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে যাবে। এর পর আপনার ওয়েবসাইট কে গুগল এডসেন্সে কানেক্ট করতে হবে চলুন নিচের অংশে এবার গুগল এডসেন্স এর সাথে কিভাবে ব্লগ সাইট কানেক্ট করতে হয় সেটা জেনে নেওয়া যাক। 

গুগল এডসেন্স এর সাথে কিভাবে ব্লগ সাইট কানেক্ট করতে হয়

গুগল এডসেন্সে আবেদন করার জন্য তিনটা ধাপ আপনাকে পার করতে হবে একটি হলো পেমেন্ট সিস্টেম এবং ঠিকানা। আরেকটি হলো তারপরে কি ধরনের অ্যাড দেখাতে চাচ্ছেন সেগুলো এবং সর্বশেষ গুগল এডসেন্সের সাথে ব্লগ ওয়েবসাইট কানেক্ট করতে হবে। চলুন ধারাবাহিকভাবে সবগুলো জেনে নেওয়া যাক।

পেমেন্ট সিস্টেম এড বা কানেক্টঃ পেমেন্ট ঠিকানা ও সিস্টেম সেট করার জন্য Enter information লেখার ওপর ক্লিক করবেন। তারপর আপনার Account Type সিলেক্ট করতে বলবে আপনার ওয়েবসাইট যদি কোনো বিজনেস ওয়েবসাইট হয় তাহলে Business সিলেক্ট করবেন। আর বিজনেস ওয়েবসাইট না হলে Individual সিলেক্ট করবেন। তারপর Name And address দিতে হবে সেজন্য প্রথমে আপনার ওয়েবসাইটের নাম দিবেন। তারপর আপনার বসবাসের ঠিকানা লিখে দিবেন। নিচে আপনার City লিখে দিবেন। আরেকটু নিচে Post Code চাইবে সেখানে আপনার নিকটস্থ পোস্ট অফিসের কোড বসিয়ে দিবেন। তারপর নিচে আপনার একটা মোবাইল নাম্বার টাইপ করে দিবেন দেওয়ার পর Submit বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার পেমেন্ট সিস্টেম ও বসবাসের ঠিকানা সেট করা সম্পূর্ণ হয়ে যাবে।

এড সিস্টেম কানেক্টঃ Payment ঠিকানার পাশে অ্যাডস এর অপশন থাকবে সেখান থেকে Explore লেখার ওপর ক্লিক করবেন। তারপর Get Started লেখার ওপর ক্লিক করবেন একটু লোড নিয়ে এডস এর সিস্টেম চলে আসবে। সেখান থেকে প্রথমে Auto ads অন করে দিবেন। এবং সেখান থেকে চারটা এড অন করে দিবেন এড গুলো হলো Anchor Ads, Side rail ads, Vignette ads, Banner ads। এবং এড দেখানোর পারসেন্ট মিডিয়াম রাখবেন।তারপর Optimize existing ads লেখার নিচে একটি ফাকা ঘর থাকবে সেখানে টিক চিহ্ন বসিয়ে দিবেন। সবশেষে Apply to site বাটনে ক্লিক করবেন। তাহলে এডস সেট করা সম্পূর্ণ কমপ্লিট হয়ে যাবে। 

ওয়েবসাইট কানেক্টঃ  এডসেন্সে ওয়েবসাইট কানেক্ট করার জন্য Sites অপশন থেকে Lats go বাটনে ক্লিক করবেন তারপর Blogger  Will Connect your Site to Adsense লেখার পাশে Next বাটনে ক্লিক করবেন। তারপর Request Review বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার ওয়েবসাইট সম্পূর্ণ ভাবে এডসেন্স কানেক্ট করে গুগলের কাছে রিভিউ এর জন্য পাঠিয়ে দেওয়া কমপ্লিট হয়ে যাবে। তারপর তারা আপনার সাইট রিভিউ করে এডসেন্সের সকল নীতিমালা ঠিক থাকলে এপ্রুভ করবে। আর কোন সমস্যা থাকলে ক্যান্সেল করে দিবে। তাহলে পরবর্তীতে আপনাকে আবার সেই সমস্যার সমাধান করে রিকোয়েস্ট করতে হবে।

আরো পড়ুনঃ বিটকয়েন থেকে টাকা আয় করার উপায় 

গুগল এডসেন্স এর সুবিধা কি কি

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় সম্পর্কে আপনারা আশা করছি খুব ভালোভাবে জানতে পারলেন। আবার অনেকে জানতে চেয়ে থাকেন গুগল এডসেন্স এর সুবিধা কি কি? গুগল এডসেন্সের বেশ কিছু সুবিধা রয়েছে। যেমন আপনি যে ধরনের কন্টেন্ট আপনার ওয়েবসাইটে পাবলিশ করবেন গুগল এ ধরনের এড আপনার ওয়েবসাইটে প্রচার করবে।
 
এতে করে আপনি যদি হাই সার্চ ভলিউম কি ওয়ার্ডের আর্টিকেল লিখতে পারেন এবং ওয়েবসাইটে পাবলিশ করে প্রথমে নিয়ে আসতে পারেন তাহলে আপনার ওয়েবসাইটে প্রচুর অ্যাড দেখাবে এবং সেখান থেকে অনেক টাকা ইনকাম হবে।
 
আবার পাঠকরা কোন অ্যাড দেখতে বেশি পছন্দ করে কোন অ্যাড দেখালে বেশি ইনকাম হবে সেগুলো তারাই যাচাই বাছাই করে আপনার ওয়েবসাইটে সেগুলো এড শো করাবে। এতে করে আপনাকে অ্যাড সম্পর্কে কোন ঝামেলা করতে হবে না। এগুলোই মূলত গুগল এডসেন্স এর সুবিধা। 

গুগল এডসেন্সের নীতিমালা

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় শুধুমাত্র জানলেই হবে না জানতে হবে গুগল এডসেন্সের নীতিমালা। কারণ আপনি যদি গুগল এডসেন্সের নীতিমালার বাইরে কোন কাজ করেন তাহলে গুগল এডসেন্স এপ্রুভ পাবেন না। এমনকি আপনার ওয়েবসাইট ব্যান করা হতে পারে। গুগল এডসেন্সের নীতিমালা মেনে কাজ করতে চাইলে গুগল এডসেন্সের নীতিমালা গুলো জেনে নিন।

  • নিজের ওয়েবসাইট এর বিজ্ঞাপনে নিজে ক্লিক করা যাবেনা।
  • পরিচিত বন্ধু বা আশে পাশের কাউকে ওয়েবসাইট বিজ্ঞাপনে ক্লিক করতে বলা যাবেনা।
  • ওয়েবসাইট কোনো প্রকার বাজে বা উস্কানিমূলক পোস্ট করা যাবেনা।
  • গ্রাহক কে প্রতারিত করার উদ্দেশ্যে করে কোনো পেজ বা পোস্ট পাবলিশ করা যাবেনা।
  • ওয়েবসাইট সার্ভারে ads.txt ফাইল সেট করতে হবে।
  • কোনো প্রকার বট ট্রাফিক ওয়েবসাইট আনার চেষ্টা করবেন না।
  • আপনার ওয়েবসাইট এর মাধ্যমে কারো সাথে কোনো প্রকার খারাপ আচরণ করবেন না।

গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় নিয়ে শেষ কথা

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন গুগল এডসেন্স ব্লগিং থেকে আয় করার উপায় সহ ব্লগ তৈরী করার নিয়ম, গুগল এডসেন্স একাউন্ট খোলার নিয়ম, গুগল এডসেন্স এর সাথে কিভাবে ব্লগ সাইট কানেক্ট করতে হয়, ব্লগিং করে কত টাকা আয় করা যায় এবং গুগল এডসেন্সের নীতিমালা সহ অনেক কিছু বিষয়ে।

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা এই সকল বিষয়ে জানতে পেরে অনেক উপকৃত হয়েছেন। তারপরে যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন বা মতামত থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। এবং এরকম আরো বিভিন্ন বিষয়ে জানতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url