ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম - মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয়

প্রিয় বন্ধুরা আজকে আমরা জানবো ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম। আমাদের মধ্যে অনেকেই ফেসবুক কনটেন্ট ক্রিয়েটর রয়েছেন। আর সেজন্য ফেসবুক ক্রিয়েট ও স্টুডিও ব্যবহার করার প্রয়োজন পড়ে। তাই ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম ও মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয় এগুলো সম্পর্কে জেনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

তাহলে চলুন আজকের আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয় এই সকল বিষয় সহ এই সম্পর্কিত আরও কিছু বিষয়ে।

সূচিপত্রঃ ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম - মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয় 

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও কি

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও ফেসবুকেরই একটি যার মাধ্যমে ফেসবুক পেজের সকল কাজ সুন্দরভাবে পরিচালনা করা যায়। যাদের ল্যাপটপ বা কম্পিউটার নেই তাদের জন্য ক্রিয়েটর স্টুডিও অ্যাপ রয়েছে সেটা ব্যবহার করার মাধ্যমেও একই কাজ করা যায়।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়

আবার ফেসবুক ক্রিয়েটর স্টুডিও ওয়েবসাইট রয়েছে সেখানে অ্যাকাউন্ট তৈরি করে। সেই ফেসবুক ক্রিয়েটর স্টুডিও একাউন্টের মাধ্যমে ফেসবুক পেজের সকল কার্যক্রম পরিচালনা করা যায়। তাই বলা যায় যারা কনটেন্ট ক্রিয়েটর রয়েছেন তাদের জন্য এই ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অনেক গুরুত্বপূর্ণ এবং কার্যকরী। চলুন নিচে জেনে নেওয়া যাক ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। 

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

যারা ফেসবুকে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে কাজ করেন তাদের জন্য এই ফেসবুক ক্রিয়েটর স্টুডিও ব্যবহার করা অনেক গুরুত্বপূর্ণ এবং সুবিধার। তাই এখন আপনাদের জান দেখাবো কিভাবে ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খুলবেন। 

আরো পড়ুনঃ ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার - ফেসবুক হেল্পলাইন নাম্বার বাংলাদেশ

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও একাউন্ট খোলার জন্য আপনার একটি পার্সোনাল আইডি থাকতে হবে। তাহলেই ফেসবুক ক্রিয়েটর স্টুডিও একাউন্ট খুলতে পারবেন। চলুন কয়েকটি ধাপে জেনে নেওয়া যাক ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম।

ধাপ ১ - প্রথমে গুগলে গিয়ে সার্চ করবেন facebook creator studio. তারপরে আপনার সামনে একটি ওয়েবসাইট আসবে সেখানে ক্লিক করে প্রবেশ করবেন। 

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

ধাপ ২ - তারপরে আপনার সামনে একটি পেজ আসবে সেখানেই আপনার ফেসবুক আইডি লগইন করতে বলা হবে। এবং সেখানে লেখা থাকবে Facebook Login সেখানে ক্লিক করবেন। সহজে বোঝার জন্য নিচের পিকচার টি ফলো করুন।

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

ধাপ ৩ - তারপরের ধাপে আপনাকে আপনার ফেসবুক একাউন্টের মোবাইল নাম্বার অথবা জিমেইল ঠিকানা টাইপ করে দিতে হবে। একটু নিচে আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড টাইপ করতে হবে।তারপর Login বাটনে ক্লিক করবেন। 

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

তাহলেই আপনার ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলা সম্পন্ন হয়ে যাবে। ফেসবুক ক্রিয়েটর স্টুডিও একাউন্ট খোলার পরে আপনার সামনে নতুন আরেকটি পেজ চলে আসবে। সেখানে আপনার ক্রিয়েট ও স্টুডিওর সকল মেনু থাকবে। সেগুলোর মাধ্যমে আপনি আপনার ফেসবুক পেজের যাবতীয় কাজ করতে পারবেন। ফেসবুক ক্রিয়েটর স্টুডিও হোমপেজ দেখতে কেমন এবং কি কি মেনু থাকে হয় তা দেখে নিন। 
ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম

মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয় 

ফেসবুক মনিটাইজেশন পাওয়ার জন্য কিছু সত্য রয়েছে যেগুলো শর্ত পূরণ না করতে পারলে কখনোই আপনি ফেসবুক মনিটাইজেশন পাবেন না। তাই এখন আপনাদের জানাবো মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয়।

  • প্রথমে আপনার পেজের মধ্যে কোন ধরনের ইস্যু থাকা যাবে না।
  • অন্যের ভিডিও কপি করে ফেসবুক পেজে আপলোড দেওয়া যাবে না।
  • ফেসবুক পেজের বয়স কমপক্ষে তিন মাস হতে হবে।
  • ৫০০০ ফলোয়ার হতে হবে।
  • দুই মাসে ৬০০০০ মিনিট ওয়াচ টাইম হতে হবে। 

এগুলো সকল সত্য যদি আপনি সঠিকভাবে পূরণ করতে পারেন তাহলে ফেসবুক পেজ মনিটাইজেশন করতে পারবেন। এবং সেখান থেকে অনেক ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর সুবিধা অসুবিধা 

প্রিয় বন্ধুরা অনেকেই প্রশ্ন করে থাকেন ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর সুবিধা অসুবিধা গুলো কি কি? আসলে ফেসবুক স্টুডিও এর তেমন কোন অসুবিধা নেই তবে ফেসবুকে ক্রিয়েটর স্টুডিও এর বেশ কিছু সুবিধা রয়েছে। ফেসবুক ক্রিয়েট স্টুডিও এর সুবিধাগুলো কি কি তা জেনে নিন।

  • ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর মাধ্যমে ফেসবুক পেজ এর সকল কার্যক্রম পরিচালনা করা অনেক সহজ এবং সুবিধার।
  • ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর মাধ্যমে ফেসবুক পেজে ভিডিও আপলোড করার আগে বুঝতে পারবেন ভিডিওর মধ্যে কোনরকম কপিরাইট সমস্যা রয়েছে কিনা।
  • ফেসবুক ক্রিয়েটর স্টুডিও থেকে খুব সহজেই যে কোন কপিরাইট ফ্রি গান ডাউনলোড দিতে পারবেন।
  • যে কোন ভিডিওতে সহজেই থামনেল সেট করতে পারবেন। যা ভিডিওকে আরো আকর্ষণীয় গড়ে তুলবে।
  • ফেসবুক ক্রিয়েট স্টুডিও এর মাধ্যমে মনিটাইজেশন করতে সহজ হয়।
  • আপনার অডিয়েন্সের সাথে সহজেই কথা বলতে পারবেন ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর মাধ্যমে।
  • ফেসবুক পেজের যেকোনো সেটিং খুব সহজেই করতে পারবেন।
এগুলোই মূলত ফেসবুক ক্রিয়েটর স্টুডিও এর সুবিধা। তবে এগুলোর বাহিরে আরো অনেক সুবিধা রয়েছে যা আপনার ফেসবুক পেজ পরিচালনা করার জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তবে অনেক সময় অনেকের কম্পিউটার বা ল্যাপটপ থাকে না তারা ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাপ ব্যবহার করে এগুলো কাজ করতে পারবেন। 

সর্বশেষ কিছু কথা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন ফেসবুক ক্রিয়েটর স্টুডিও অ্যাকাউন্ট খোলার নিয়ম মনিটাইজেশন পাবার জন্য ফেসবুক ক্রিয়েটর স্টুডিওতে কি কি শর্ত পূরণ করতে হয়। আশা করছি এগুলো জানতে পেরে কিছুটা হলেও উপকৃত হয়েছেন। 

তাই আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে আমাদের জানাতে পারেন।এবং এরকম আরো নিত্য নতুন বিষয় জানতে আমাদের ওয়েবসাইট ফলো করুন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url