ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় - ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এবং ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে এ বিষয়ে যদি জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এই বিষয়ে তাহলে চলুন জেনে নেওয়া যাক এবং ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এ বিষয়ে বিস্তারিত।

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এবং ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে এ বিষয় সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে বিস্তারিত জানার জন্য পুরো আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে ফেলুন।

পোস্ট সূচিপত্রঃ ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় - ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট কি 

ফেসবুক বর্তমানে অনেক বড় বিজনেস প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। আর এই ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট হলো যে একাউন্ট এর মাধ্যমে ফেসবুকের অনেক কিছু পর্যালোচনা করা যায়। এটি একটি ফেসবুকের টুলস যার মাধ্যমে আপনি ফেসবুকে আরো সহজ করে ব্যবহার করতে পারবেন। 

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয় - মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টে যোগদান করলে আপনার ব্যক্তিগত তথ্য কেউ জানতে পারবে না যতক্ষণ পর্যন্ত আপনি তাদের বন্ধুত্বের অনুরোধ গ্রহণ করবেন। ফেসবুকের বিভিন্ন রকম সুবিধা সহজে পেতে মূলত ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট তৈরি করা হয়।

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট খোলার জন্য আপনাকে কয়েকটি স্টেপ ফলো করতে হবে তাহলে আপনি ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট খুলতে পারবেন। ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় জেনে নিন। 

ধাপ ১ - প্রথমে গুগলে গিয়ে সার্চ করবেন bussiness.facebook.com তারপরে আপনার সামনে একটি ওয়েবসাইট আসবে সেখানে প্রবেশ করবেন। সেখানে দেখতে পাবেন Create a Bussiness Acount  সেখানে ক্লিক করবেন।

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়

ধাপ ২ - তারপরে আপনার কিছু তথ্য দিতে হবে যেমন বিজনেস একাউন্ট নাম এবং কন্টাক্ট ইনফরমেশন। সকল কিছু সঠিকভাবে দেওয়ার পরে Create বাটনে ক্লিক করবেন। তাহলে আপনার ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট তৈরি হয়ে যাবে। সহজে বোঝার জন্য নিচের পিকচারটি ফলো করুন। 

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়

ধাপ ৩ - পরবর্তী ধাপে উপরের অংশে দেওয়া জিমেইলে প্রবেশ করবেন প্রবেশ করার পরে দেখতে পাবেন ফেসবুক থেকে একটি জিমেইল নোটিফিকেশন পাঠানো হয়েছে সেখানে প্রবেশ করে কনফার্ম বাটনে ক্লিক করবেন তাহলে আপনার ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট সম্পূর্ণভাবে খোলা হয়ে যাবে। 

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট কিভাবে কাজ করে অনেকেই প্রশ্ন করে থাকেন। ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট কাজ করে মূলত আপনার একটি পার্সোনাল আইডির সাহায্যে আপনার যদি একটি পারসোনাল ফেসবুক আইডি থাকে তাহলে সে আইডির মাধ্যমে আপনি একটি বিজনেস ম্যানেজার একাউন্ট তৈরি করতে পারবেন। 

আরো পড়ুনঃ ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা যায়

এবং সেই ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট দিয়ে আপনার যেকোনো ধরনের বিজনেস চালিয়ে যেতে পারবেন এবং মানুষের মাঝে আপনার বিজনেস সম্পর্কে তুলে ধরতে পারবেন খুব সহজে।এভাবেই ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের মাধ্যমে কাজ করে খুব সহজে যে কোন ব্যবসার উন্নতি করা যায়। 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট থেকে টাকা আয় করার উপায় 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট থেকে অনেক ভাবে টাকা ইনকাম করা যায়। আপনার যদি একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকে এবং ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট থাকে তাহলে এগুলো দিয়ে বিভিন্ন উপায়ে টাকা আয় করতে পারবেন। জেনে নিন ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট থেকে টাকা আয় করার উপায় গুলো।

১। ফেসবুক আর ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট দিয়ে একই ধরনের কাজ করা যায়। তাই ফেসবুক বিজনেস একাউন্ট এর মাধ্যমে যেকোনো ধরনের ভিডিও তৈরি করে ফেসবুক পেজ মনিটাইজেশন করার মাধ্যমে টাকা আয় করতে পারেন।

২। ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট পরিচালনা করার জন্য অনেক কোম্পানি লোক নিয়োগ দিয়ে থাকে। তাই আপনি যদি ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট সম্পর্কে জানেন তাহলে এই ফেসবুক বিজনেস একাউন্ট পরিচালনা করার মাধ্যমে টাকা আয় করতে পারেন।

আরো পড়ুনঃ ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার - ফেসবুক হেল্প লাইন নাম্বার বাংলাদেশ

৩। আপনার যদি একটি ব্যবসা প্রতিষ্ঠান থাকে তাহলে সে ব্যবসা প্রতিষ্ঠানের যে কোন পণ্য ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের মাধ্যমে মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারেন এবং সেখান থেকে আপনার পণ্যগুলো বিক্রি করতে পারেন আর এভাবেই ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের মাধ্যমে টাকা করতে পারেন। 

৪। আপনার যদি কোন সার্ভিস থাকে তাহলে সেগুলো ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের মাধ্যমে মানুষদের জানিয়ে দিতে পারেন এবং তারা যখন আপনার সার্ভিস গ্রহণ করবে সেখান থেকে আপনি টাকা আয় করতে পারেন। তবে ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট থেকে আয় করার জন্য আপনাকে এ বিষয়ে অনেক কিছু জানতে হবে অনেক দক্ষ হতে হবে এবং অনেক পরিশ্রমী হতে হবে।

ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট এর নীতিমালা 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের কিছু নীতিমালা রয়েছে যেগুলো মেনে চলা বাধ্যতামূলক। কারন এগুলো নীতিমালা ভঙ্গ করে আপনি যদি কোন কাজ করেন তাহলে আপনার ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে। ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের যেগুলো নীতিমালা রয়েছে সেগুলো হলো।

  • সহিংসতা মূলক বা উসকানি মূলক কোনো কিছু প্রচার করা যাবেনা।
  • অপরাধ মূলক কোনো কিছু প্রচার করা যাবেনা।
  • কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে হেয় করা যাবেনা।
  • বিপদজনক কোনো কিছু শেয়ার করা যাবেনা
  • প্রতারণা মূলক কোনো কাজ করা যাবেনা।
  • আত্মহত্যা, গুম,খুন বা রক্তাক্ত কোনো কিছু শেয়ার করা যাবেনা। 
  • নগ্নতা বা যৌন নির্যাতন
  • ভুল তথ্য প্রচার করা

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের এ সকল নীতিমালা মেনে চলা জরুরী। যদি এগুলোর মধ্যে কোন একটি নীতিমালা আপনি ভঙ্গ করেন তাহলে ফেসবুক কৃতপক্ষ ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট বন্ধ করে দিতে পারে। তাই এগুলো নীতিমালা অবশ্যই মেনে কাজ করবেন। 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট এর সুবিধা এবং অসুবিধা 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টে তেমন কোন অসুবিধা নেই তবে আপনি যদি ফেসবুক বিজনেস একাউন্টের নীতিমালা লঙ্ঘন করেন তাহলে ফেসবুক বিজনেস একাউন্ট থেকে টাকা ইনকাম করতে পারবেন না। আবার অনেক সময় ফেসবুক বিজনেস একাউন্টে সিকিউরিটি দেওয়া থাকলে লগইন করতে কোড প্রয়োজন হয় তখন সেই কোড মোবাইল নাম্বারে আসতে কিছুটা সমস্যা করে। 

ফেসবুক বিজনেস একাউন্টের সুবিধা হল একটি ফেসবুক বিজনেস একাউন্টের মাধ্যমে আপনি অনেকগুলো ফেসবুক পেজ পরিচালনা করতে পারবেন। আবার একটি ফেসবুক বিজনেস একাউন্টে অনেকগুলো এডমিন যোগ করতে পারবেন যারা আপনার ফেসবুক পেজ পরিচালনা করবে। 

আবার ফেসবুক বিজনেস অ্যাকাউন্ট এর মাধ্যমে বুঝতে পারবেন কেমন ধরনের অডিয়েন্স আপনাকে ফলো করে। এছাড়া আরো অনেক সুবিধা রয়েছে ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্টের। 

ফেসবুক বিজনেস ম্যানেজার একাউন্ট নিয়ে আমাদের শেষ কথা 

প্রিয় বন্ধুরা আজকে আপনাদের জানালাম ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয় এবং ফেসবুক বিজনেস ম্যানেজার অ্যাকাউন্ট কিভাবে কাজ করে এই বিষয় সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে। 

আশা করছি আজকের আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হয়েছেন। এরকম আরো বিভিন্ন রকম তথ্যমূলক আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এবং পরবর্তীতে কোন বিষয়ে জানতে চান সেটা কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url