বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা

বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা এই বিষয়টি একজন বিকাশ গ্রাহক হিসাবে আপনার জেনে রাখা উচিত। অনেকেই শুধু মোবাইল দিয়ে ক্যাশ আউট চার্জ কত সেটি জানেন কিন্তু বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা এই বিষয়টি জানেন না। আজ এই পোস্টটিতে বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সেটি বিস্তারিত উল্লেখ করব। 
বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা
বিকাশ থেকে আপনারা বিভিন্ন উপায়ে টাকা ক্যাশ আউট করতে পারবেন। একেক মাধ্যম থেকে ক্যাশ আউট করার জন্য আপনাকে একেক রকম চার্জ প্রদান করতে হবে। যেকোনো মুহূর্তে হাতের কাছে থাকা অপশন থেকে আমাদের বিকাশের টাকা ক্যাশ আউট করার প্রয়োজন হতে পারে। তাই এই পোস্টটিতে বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সহ অন্যান্য মাধ্যমে ক্যাশ আউট চার্জ কত সেটিও তুলে ধরব। তাই দেরি না করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়া শুরু করুন। 

পোস্ট সূচিপত্র - বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা জেনে নিন

কি কি উপায়ে বিকাশ থেকে ক্যাশ আউট করা যায় 

বর্তমানে মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয়তার কারণে বিকাশে টাকা লেনদেনের হার অনেক বেশি। আমরা যারা সাধারন বিকাশ ইউজার আছি তারা আমাদের নিকটস্থ এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট করে থাকি। বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা এটি জেনে নেওয়ার পূর্বে চলুন জেনে নিই বিকাশ থেকে ক্যাশ আউট কি কি ভিন্ন ভিন্ন উপায়ে করা যায়। আর এই ভিন্ন ভিন্ন উপায় ক্যাশআউট চার্জও কিন্তু ভিন্ন ভিন্ন। 
  1. বিকাশ অ্যাপের মাধ্যমে এজেন্ট থেকে। 
  2. কোড ডায়াল করে এজেন্ট থেকে। 
  3. এটিএম বুথের মাধ্যমে। 
  4. প্রিয় এজেন্টের মাধ্যমে। 

বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা

আপনারা নিশ্চয়ই বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা এই তথ্যটি খুঁজছেন। বিকাশ এটিএম থেকে প্রতি এক হাজার টাকা ক্যাশ আউট করতে আপনার ১৪.৯০ টাকা চার্জ দিতে হবে। সুতরাং যারা এটিএম থেকে ক্যাশ আউট করবেন তারা হাজারে ১৪.৯০ টাকা দিয়ে সর্বনিম্ন ৩০০০ টাকা ও সর্বোচ্চ ২৫,০০০ টাকা ক্যাশ আউট করতে পারবেন। যদি ৫০০০ টাকা ক্যাশআউট করেন তবে আপনার ৭৪.৫ টাকা চার্জ কাটবে। অতএব বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা তা আপনারা জেনে নিলেন। 

বিকাশ এজেন্ট থেকে ক্যাশআউট চার্জ কত টাকা 

পোস্টের আগের অংশ থেকে আপনারা বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সে সম্পর্কে জেনেছেন। এবার বিকাশ এজেন্ট থেকে ক্যাশ আউট করতে আপনাকে কত চার্জ গুণতে হবে সেটি জেনে নিন। *২৪৭# এই কোড ডায়াল করে যদি আপনি ক্যাশ আউট করেন তবে সবচেয়ে বেশি ১৮.৫০ টাকা হাজারে ক্যাশ আউট চার্জ হিসাবে কাটা হবে। তাই খুব প্রয়োজন না হলে বেশি অ্যামাউন্টের টাকা আপনারা কখনোই কোড ডায়াল করে ক্যাশ আউট করবেন না। 
তবে আপনি যদি অ্যাপ ব্যবহার করে এজেন্টের থেকে ক্যাশ আউট করেন তবে হাজারে ১৭.৫০ টাকা ক্যাশ আউট চার্জ কাটবে। তবে একটি টেকনিক অবলম্বন করে আপনি আপনার কোনো পরিচিত একজনকে প্রিয় নাম্বার হিসেবে অ্যাড করে রাখতে পারেন। সেই প্রিয় নাম্বারের এজেন্ট এর কাছ থেকে ক্যাশ আউট করলে হাজারে ১৪.৯০ টাকা ক্যাশ আউট চার্জ কাটবে। অতএব বিভিন্ন উপায়ে বিকাশের ক্যাশআউট চার্জ করতে হবে আপনারা সবই এ পোস্ট থেকে জেনে নিলেন। 

বিকাশ ক্যাশ আউট ক্যালকুলেটর ব্যবহার

আপনারা ইতোমধ্যে বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সেই তথ্যটি জেনেছেন। আপনি আপনার নির্দিষ্ট পরিমাণ এমাউন্ট কোন পদ্ধতিতে ক্যাশ আউট করবেন এবং তাতে সর্বমোট কত টাকা খরচ হবে তা বিকাশ ক্যালকুলেটর অপশন থেকে সহজে হিসাব করে বের করতে পারবেন। সেটি হিসাব করবেন চলুন শিখে নেওয়া যাক। 
  • কত টাকা কোন মাধ্যম থেকে ক্যাশ আউট করবেন সেটি জানার জন্য প্রথমে বিকাশের ওয়েবসাইটে গিয়ে  Calculate Bkash Charges অপশনে প্রবেশ করুন। অথবা এখান থেকে সরাসরি ক্যালকুলেট অপশনে যেতে চাইলে এই লিংকে চাপ দিন। 

  • তারপর Tariff Calculator অপশনটি থেকে আপনি কোন মাধ্যমে ক্যাশ আউট করতে চান প্রথমে সেটি সিলেক্ট করুন। তারপরে কত এমাউন্ট ক্যাশ আউট করবেন সেটি নিচের বক্সে দিয়ে দিন। সবশেষে ক্যালকুলেট অপশনে চাপ দিলেই আপনার কত টাকা ক্যাশ আউট চার্জ হবে সেটি দেখিয়ে দেবে। আমরা উপরের ছবিতে বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ ২০২৩ দেখিয়ে দিয়েছি।
  • এভাবে বিকাশের এই ক্যালকুলেটর ব্যবহার করে আপনি এজেন্ট থেকে কোড ডায়াল করে অথবা অ্যাপ থেকে ক্যাশ আউট করতে কত টাকা খরচ হবে সেটিও খুব সহজেই জানতে পারবেন। সুতরাং, বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সেটি এখন আপনাদের সামনে সুস্পষ্ট হলো।

উপসংহার 

প্রিয় ভিসিটরস, আশা করি এই সম্পূর্ণ পোস্টটি পড়ে আপনারা বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ ২০২৩ কত সেটি জানার পাশাপাশি অন্যান্য উপায়ে বিকাশ থেকে ক্যাশ আউট চার্জ কত টাকা ইত্যাদি তথ্য গুলো জেনে নিয়েছেন। পোস্টটি আপনাদের উপকারে আসলে সংগ্রহ করে টাইমলাইনে রাখতে পারেন। আর আপনার অন্য বন্ধুদের বিকাশ এটিএম ক্যাশ আউট চার্জ কত টাকা সে সম্পর্কে জানাতে চাইলে পোস্টটি তাদের মাঝে ছড়িয়ে দিন। এছাড়াও বিকাশ সম্পর্কিত নিত্যনতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে নজর রাখুন। @23891

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url