নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম

প্রতিদিন নতুন নতুন মানুষ ফেসবুক ব্যবহার করছেন। কিন্তু অনেকেই নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে জানেন না। খুশির কথা হল, আমি আজ নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম নিয়ে আপনাদের সঙ্গে আলোচনা করব। নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম, জানতে হলে আর্টিকেলটি পুরোপুরি পড়ুন।
নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম
আমি আজ এই আর্টিকেল জুড়ে, নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম নিয়ে কথা বলব। চলুন তাহলে শুরু করি নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম গুলো কি কি?

পোস্ট সূচিপত্রঃ নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম

নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম

প্রতিদিনই ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বেড়ে চলেছে। শিশু থেকে বৃদ্ধ, পুরুষ মহিলা সবাই ফেসবুকে তাদের একাউন্ট খোলা নিয়ে ব্যস্ত। কারন এটি যে একটি বড় সামাজিক যোগাযোগ মাধ্যম। এ যোগাযোগ মাধ্যমে আপনি যেমন বিনোদন পাবেন। ঠিক তেমনি আপনার সমস্ত আত্মীয় স্বজন বন্ধু-বান্ধব এবং দেশে এবং দেশের বাইরের সমস্ত আত্মীয়র সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন। শুধু তাই না পৃথিবীটা যেন আপনার হাতের মুঠোয় চলে আসবে। 

আরো পড়ুনঃ কিস্তিতে কি মোবাইল ফোন পাওয়া যায়

আপনি ইচ্ছা করলেই দেশ-বিদেশের বিভিন্ন ধরনের খবর, বিভিন্ন দেশের লোকজনের সামাজিক কর্মকাণ্ড, তাদের সংস্কৃতি ইত্যাদি বিষয়ে জানতে পারবেন। এবং প্রচুর জ্ঞান অর্জন করতে পারবেন। ফেসবুক যে শুধু যোগাযোগ মাধ্যম আর বিনোদনের মাধ্যম, তা কিন্তু না, এখন ফেসবুক থেকে ইনকামও করা যায়। এজন্য ফেসবুক কর্তৃপক্ষ বিরাট সুযোগ করে দিয়েছে। তার মানে একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকা মানে আপনার জীবনের অনেক কিছুই বদলে যাবে।  

কথাগুলো শোনার পরে আপনার নিশ্চয়ই ফেসবুকে একটি নতুন অ্যাকাউন্ট খোলার কথা ভাবছেন। এবং ফেসবুক অ্যাকাউন্ট খুলবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু আপনি হয়তো ফেসবুকে নতুন একাউন্ট খোলার নিয়ম জানেন না। তাই আপনি হয়তো নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম জানার জন্য আর্টিকেলটি পড়তে শুরু করেছেন। বর্তমান সময়ে আপনি যদি নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে জানতে চান। তাহলে আমাদের সাথে থাকুন আশা করি আমাদের সঙ্গে থাকবেন। 

আরো পড়ুনঃ অ্যানিমেশন কত প্রকার - অ্যানিমেশন এর কাজ কি

আপনি আর্টিকেলটি পুরোপুরি পড়ে নেওয়ার পরে, নিজে থেকেই নিজের মোবাইল অথবা কম্পিউটার থেকে নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম জেনে যাবেন এবং নিজে তা করতে পারবেন। 

  • নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম।
  • কিভাবে ফেসবুক আইডি তৈরি করতে হয়।
  • ফেসবুক আইডি খুলতে কি কি লাগে।
  • ফেসবুক প্রোফাইল সেটিং, ফেসবুক অ্যাকাউন্ট সেটিং।

আমি আজকে আপনাদের মাঝে যে ইনফরমেশন গুলো শেয়ার করব আশা করি আপনারা মনোযোগ সহকারে এই লেখাগুলো পড়বেন। তাহলে আপনি অনেক সহজে নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। এবং তৈরি করে নিতে পারবেন। ফেসবুক আইডি খুলতে কি কি লাগে এবং ফেসবুক একাউন্ট খোলার নিয়ম।

  • আপনার সঠিক নাম।
  • আপনার সঠিক ইমেইল এড্রেস।
  • আপনার সঠিক মোবাইল নাম্বার। 
  • এবং একটি পাসওয়ার্ড।

আপনি যদি মোবাইল দিয়ে ফেসবুক একাউন্ট তৈরি করতে চান। তাহলে আপনাকে যে কাজগুলো করতে হবে।

  • প্রথমে ফেসবুক অ্যাপ এ প্রবেশ করুন বা ব্রাউজার থেকে facebook.com এ প্রবেশ করুন।
  • এবার ক্রিয়েট এ নিউ একাউন্ট এ চাপ দিন।
  • এরপর নেক্সট চাপুন।
  • এরপর আপনার ফার্স্ট নাম ও লাস্ট নাম দিন
  • এরপর আপনার একটি মোবাইল নাম্বার বা ইমেইল এড্রেস দিন।
  • এরপর আপনার জন্ম তারিখ দিন।
  • এখন আপনি ছেলে না কি মেয়ে এটি সিলেক্ট করে দিতে হবে।
  • এরপর আপনার একটি পাসওয়ার্ড সেট করতে হবে।

আরো পড়ুনঃ অ্যান্ড্রয়েড পাই ডিভাইসে কিভাবে ডার্ক মোড সংরক্ষণ করবেন

এখন আপনি যে মোবাইল নাম্বার দিয়েছেন সেখানে একটি ভেরিফিকেশন কোড যাবে। কোডটি দিয়ে আপনার ফেসবুক আইডি ভেরিফিকেশন করে নিতে হবে। নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে আপনাদের মাঝে আমি যে কথাগুলো শেয়ার করেছি, আশা করি আপনারা উপকৃত হয়েছেন। 

ফেসবুক চালু করার নিয়ম

ফেসবুক চালু করার নিয়ম খুবই সহজ আপনি প্রথমে গুগল প্লে স্টোরে যাবেন, সেখান থেকে ফেসবুকে অ্যাপসটি ডাউনলোড নিবেন, অথবা আপনি যদি সরাসরি আপনার মোবাইল ফোনের ব্রাউজারে গিয়ে ফেসবুক ডট কম সাইটে যেতে হবে। আপনি যদি অ্যাপসের মাধ্যমে একাউন্ট খুলতে চান। তাহলে অ্যাপস টি ওপেন করে ক্রিয়েট এ নিউ একাউন্ট ক্লিক করতে হবে। আর যদি আপনি ওয়েবসাইট ব্যবহার করে ফেসবুক একাউন্ট খুলতে চান। 

তাহলে ওয়েব সাইটে গিয়ে সাইন ইন করতে হবে। তারপর ক্রিয়েট এ নিউ একাউন্ট এ ক্লিক করতে হবে। এরপর সেখানে আপনাকে একটি সচল ইমেইল এড্রেস, ফাস্ট নেম ও লাস্ট নেম এবং একটি পাসওয়ার্ড দিতে হবে। এখানে খেয়াল রাখতে হবে, আপনার পাসওয়ার্ডটি যাতে অন্য কেউ না জানে যদি কেউ জেনে নেয় তাহলে আপনার আইডি হ্যাক হয়ে যেতে পারে। এরপর আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে যাওয়ার পর, আপনার জিমেইলে একটি ভেরিফিকেশন কোড যাবে। 

কোডটি সেন্ড করলে আপনার একাউন্টটি চালু হয়ে যাবে। আর যদি আপনি মোবাইল নাম্বারের মাধ্যমে ফেসবুক আইডি চালু করতে চান। তাহলে আপনার ফোন নাম্বারে একটি ভেরিফিকেশন কোড পাঠানো হবে। সেটিতে ক্লিক করলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট চালু হয়ে যাবে। আশা করি ফেসবুক চালু করার নিয়ম গুলো আপনি বুজতে পেরেছেন। এবং ফেসবুক চালু করার নিয়ম জানার পরে, আপনার সকল সঠিক ইনফরমেশন দিয়ে একটি ফেসবুক অ্যাকাউন্ট চালু করবেন।

আরো পড়ুনঃ কিভাবে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলবো

একটা মোবাইল নাম্বার দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়

একটা মোবাইল নাম্বার দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়, এ বিষয়টা নিয়ে আজ আমি আপনাদের সঙ্গে বিস্তারিত ভাবে আলোচনা করব। একটা মোবাইল নাম্বার দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়, এ বিষয়টা আমরা অনেকেই পরিষ্কার ভাবে জানিনা। এ বিষয়ে জানার পরে তথ্যটি আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবেন। আমরা দিন দিন অনলাইনের উপরে নির্ভরশীল হয়ে যাচ্ছি। 

সামাজিক যোগাযোগের যে মাধ্যমগুলো আছে সেগুলোর ব্যবহার আমাদের জীবনে দিন দিন বেড়ে চলেছে। সামাজিক যোগাযোগের মাধ্যম গুলোর মধ্যে ফেসবুক সবচেয়ে জনপ্রিয় মাধ্যম। এখানে প্রতিদিন নতুন নতুন আইডি খোলা হয়েছে। ফেসবুকে মানুষ তাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং দূরের আত্মীয়দের সঙ্গে সহজেই যোগাযোগ রাখতে পারছে। 

শুধু যোগাযোগই না ফেসবুকের মাধ্যমে এখন ইনকামও করা যায়। এ সমস্ত কারনে মানুষ ফেসবুকে নতুন নতুন আইডি খোলা নিয়ে ব্যস্ত। ফেসবুক এখন তাদের নিয়ম অনেক শক্ত করে দিয়েছে। এক সময় একটি ফোন নাম্বার দিয়ে অনেকগুলো ফেসবুক আইডি খোলা যেত। কিন্তু এখন নিয়ম পরিবর্তন করার কারনে, ফেসবুকে একটি ফোন নাম্বার দিয়ে শুধু একটি মাত্রই ফেসবুক আইডি খোলা যায়। আশা করি তথ্যটি আপনাদের উপকারে আসবে।

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলার সহজ উপায়

নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলার সহজ উপায়, নিয়ে আজকে আলোচনা করব। যে সমস্ত বন্ধুরা নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলার সহজ উপায় জানেন না তার জন্য আর্টিকেলটি বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমরা প্রথমে ফেসবুকে ঢুকবো এখানে লগইন অপশন দেখা যাবে। নিচের দিকে ক্রিয়েট এ নিউ একাউন্ট এ ক্লিক করুন, এরপরে একটা ইন্টারফেজ আসবে সেখানে ফার্স্ট নেম ও লাস্ট নেম চাইবে সেটা পূরণ করে নেক্সটে ক্লিক করুন, এরপর যে ইন্টারফেজ আসবে সেটাতে আপনার বয়স দিয়ে নেক্সট করুন। 

এরপর আপনার লিঙ্গ সিলেক্ট করতে হবে মেল অথবা ফিমেল সিলেক্ট করে নেক্সট করুন, এর পরের পেজটিতে মোবাইল নাম্বার চাইবে। যেহেতু আমরা নাম্বার ছাড়া আইডি খুলবো সেজন্য নিচের দিকে খেয়াল করলে দেখবেন sign up with email address আছে সেখানে ক্লিক করুন। দেখবেন ইমেইল আইডি বসানোর জন্য একটি বক্স এসেছে সেখানে আপনার ইমেল আইডি টি বসান। ইমেল আইডি বসানো হলে নেক্সট করুন, এবার আপনার পাসওয়ার্ড চাইবে আপনি একটি স্ট্রং পাসওয়ার্ড টাইপ করে বসিয়ে দিন। এবার নেক্সট করে, সাইন আপ করলে নাম্বার ছাড়া ফেসবুক আইডি খোলা হয়ে যাবে।

আরো পড়ুনঃ কিভাবে স্প্যাম কল ব্লক করবেন

উপসংহার

উপরোক্ত আলোচনার মাধ্যমে নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম সম্পর্কে আমি যে কথাগুলো শেয়ার করলাম আশা করি আপনারা মনোযোগ সহকারে আমার এই কথাগুলো পড়বেন। এবং নিজের আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের সঙ্গে শেয়ার করবেন। আপনি যে তথ্যটি খোঁজার জন্য আর্টিকেলটি পড়া শুরু করেছিলেন, আশা করি আপনি সে সমস্ত তথ্য পেয়েছেন।

আর্টিকেলটি পড়ে আপনার যদি ভালো লেগে থাকে এবং আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url