বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? । ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আজকের আলোচ্য বিষয়বস্তু হচ্ছে বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা? এ সম্পর্কে একটি বিস্তারিত আলোচনা আপনাদের মাঝে উপস্থাপন করব। বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা? জানতে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে চলুন জেনে নেই বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা এই সম্পর্কে।
ছবি
আপনি অবশ্যই বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা? জানতে আমাদের এই আর্টিকেলটা ওপেন করেছেন তাহলে বলব আপনি সঠিক আর্টিকেলটি ওপেন করেছেন। কেননা আজকে আমরা আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা?তাহলে চলুন আর দেরি না করে এবার শুরু করা যাক।

পেজ সূচিপত্র :বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত?  ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা

বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত

আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি অবশ্যই জানতে পারবেন যে বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত? এছাড়া বর্তমান বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত এ সম্পর্কে জানাতে আমাদের এই আজকের লেখালেখি। আপনি দুবাইয়ের প্রবাসী হলে আপনার অবশ্যই জানা দরকার বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত এই সম্পর্কে। তাই বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত এ সম্পর্কে জানতে আমাদের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব গুরুত্ব ও মনোযোগ সহকারে পড়তে থাকুন। এখন চলুন জেনে নেই বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত?
বাংলাদেশী টাকা এবং দুবাইয়ের দিরহাম এই বিষয় দুইটি একই নয়। কেননা দুবাই দিরহাম এবং বাংলাদেশের টাকা যেকোনো সময় যে কোন অবস্থায় এটি পরিবর্তন হতে পারে। একটি বিষয় মনে রাখবেন দিরহাম মূলত দুবাইয়ের নিজস্ব মুদ্রা যা আরব আমিরাতে সর্বপ্রথম টাকা  হিসেবে ব্যবহার করা হতো। পরবর্তীতে দুবাইয়ের দিরহামে প্রচালন  শুরু করে। এটি মূলত ১৯৭৩ সালে ঘটনাটি ঘটে। যার কারণে এখন বর্তমানে দুবাইয়ের একটি অধিকারী মুদ্রা হিসেবে স্বীকৃতি পায়। দুবাইয়ের দিরহাম মূল্য বিভিন্ন আর্থিক পরিচিতি এবং বিনিয়োগের মাধ্যমে এর বাজেট ওঠানামা করতে পারে।

১ দিরহাম = বাংলাদেশী কত টাকা

যারা বাংলাদেশ থেকে দুবাই পাড়ি দিতে যাচ্ছেন তাদের কাছে দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশে কত টাকা সে সম্পর্কে জানা টা খুব গুরুত্বপূর্ণ। অনেকে আছেন যারা দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশি কত টাকা সে সম্পর্কে জানতে চায়।এই কারণে আজকে আমাদের এই আর্টিকেলটি লেখা। যারা মনে মনে ঠিক করে রেখেছেন যে বাংলাদেশ থেকে দুবাইয়ের যাবেন তাদের জন্য দুবাইয়ের এক দিরহাম সমান বাংলাদেশে কত টাকা সেই সম্পর্কে জানা অত্যান্ত জরুরী তাই চলুন জেনে নিই এক দিরহাম সমান বাংলাদেশি কত টাকা?
বর্তমান দুবাইয়ের টাকা এখন মোটামুটি ভালো পর্যায় আছে। আজকের রেট অনুযায়ী দুবাইয়ের এক দেরহাম সমান বাংলাদেশী টাকা ৩০.০২ টাকা পেয়ে যাবেন। তবে লক্ষ্য রাখবেন এই রেট যেকোনো সময় যে কোন অবস্থায় পরিবর্তন হতে পারে। তবে সর্বশেষ আপডেট দুবাইয়ের এক দিরহামের মূল্য বাংলাদেশি ৩০.০২ টাকা পাবেন।

দুবাই থেকে দেশে টাকা পাঠানোর সহজ উপায়  

বর্তমান সময় বিশ্বের যেকোনো প্রান্তেই থেকে যে কোন অবস্থায় আপনি চাইলে খুব সহজ নিয়মে দেশে টাকা পাঠাতে পারবেন। বর্তমান অবস্থায় দেশে টাকা পাঠানোর জন্য আপনার সামনে অনেকগুলো ধাপ ও নিয়ম খুলে রেখেছে। আপনি যদি দুবাই প্রবাসী হন এই ক্ষেত্রে দেশে টাকা পাঠাতে চাইলে বিভিন্ন ধাপ অনুসরণ করতে পারেন এর মধ্যে রয়েছে মোবাইল ব্যাংকিং ইন্টারনেট ব্যাংকিং অথবা সরাসরি ব্যাংক একাউন্ট এর মাধ্যমে খুব দ্রুত এবং সহজভাবে দুবাই থেকে দেশে টাকা পাঠাতে পারেন। এখানে কিছু মাধ্যম দেখানোর চেষ্টা করলাম এখন চলুন জেনে নেওয়া যাক মাধ্যমগুলো কি কি ।
  • বিকাশ 
  • রকেট 
  • নগদ 
  • সোনালী ব্যাংক 
  • ইসলামী ব্যাংক 
  • ডাচ বাংলা ব্যাংকিং 
এই সমস্ত ব্যাংকিং এ সহায়তায় দুবাই থেকে দেশে খুব দ্রুত এবং সহজে টাকা পাঠাতে পারেন। 

দুবাইয়ের টাকা বিকাশে পাঠানোর উপায় 

বর্তমান বাংলাদেশের মোবাইল ব্যাংকিং  এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও পরিচিত ব্যাংকিং হলো বিকাশ। বিকাশ এমন একটি ব্যাংকিং যা গোটা বিশ্ব থেকে খুব সহজে টাকা লেনদেন করা যায়। এখন আপনি যদি দুবাই থেকে বিকাশে টাকা পাঠাতে চান এই ক্ষেত্রে সর্বপ্রথম যে কাজটি করতে হবে যেকোনো বিকাশ এজেন্ট এর কাছে গিয়ে মানি এক্সচেঞ্জের মাধ্যমে দুবাই থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন। 
তবে একটি বিষয় লক্ষ্য রাখবেন যে প্রতি একদিনে আপনি সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ এক লক্ষ পঁচিশ হাজার টাকা পাঠাতে পারবেন। জমার শেষে সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা দেশে পাঠাতে পারবেন এই বিকাশের মাধ্যমে। সবচেয়ে মজার ঘটনা হচ্ছে দুবাই থেকে যদি আপনি দেশে টাকাপাঠান এই ক্ষেত্রে আপনার কোন প্রকার খরচ গুনতে হবে না। তবে আপনি যখন দেশ থেকে দুবাই টাকা উঠাবেন অর্থাৎ ক্যাশ আউট করবেন তখন আপনার নির্ধারিত মূল্য দিয়ে অথবা খরচ দিয়ে টাকা উইড্র করতে পারবেন। দুবাই থেকে যে টাকা পাঠাবে তার বাড়তি কোন চার্জ  বহন করতে হবে না। 

দুবাই থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম 

আপনি যদি চান তাহলে খুব সহজে দুবাই থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। তবে এই ক্ষেত্রে ইসলামী ব্যাংকে একটি অ্যাকাউন্ট আপনার থাকা লাগবে। যদি ইসলামী ব্যাংকে একটি একাউন্ট থাকে তাহলে সে ক্ষেত্রে খুব সহজেই আপনি দুবাই থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। দুবাই থেকে যদি ইসলামী ব্যাংকে টাকা পাঠান এক্ষেত্রে আপনি অনেক ঝামেলা মুক্ত কম খরচে টাকা লেনদেন করতে পারবেন। এবং এটি হবে ইসলামী ব্যাংকিং এ সবচেয়ে সেরা মাধ্যম। তাই যদি কোন প্রবাসী ভাই ইসলামি ব্যাংকে টাকা পাঠানোর কথা ভাবেন তাহলে নিশ্চিন্তে টাকা পাঠাতে পারেন। দুবাই ব্যাংক শাখায় গিয়ে আপনার ইসলামী ব্যাংকের একাউন্ট টাকা পাঠাতে পারেন। বাংলাদেশের যে নিয়মে টাকা পাঠান এবং উঠান ঠিক একই নিয়মে দুবাইয়ের ব্যাংক শাখায় ইসলামী ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন।

বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত?  ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা নিয়ে আমাদের শেষ কথা 

প্রিয় পাঠক আশা করি আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব গুরুত্ব ও মনোযোগ সহকারে পড়েছেন যার কারণে আপনি জানতে পারলেন যে বাংলাদেশী টাকায় দুবাইয়ে দিরহাম এর মূল্য কত?  ১ দিরহাম = বাংলাদেশী কত টাকা এই সম্পর্কে। প্রিয় পাঠক একটি বিষয় লক্ষ্য রাখবেন যে দুবাইয়ের দিরহাম প্রতিনিয়ত আপডেট হয় তাদের রেট প্রতিদিন চেঞ্জ হতে পারে। আশা করি আমাদের এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। এই ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটিতে প্রতিনিয়ত ভিজিট করবেন। এতক্ষণ আমাদের পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন এই কামনা রেখে আজ বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url