অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়

অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায় কিনা? তা জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। কিভাবে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়? তা নিচে তুলে ধরা হবে। আসুন দেখে নেয়া যাক, কিভাবে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়। 
অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়

পেজ সূচিপত্র: অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়

উপস্থাপনা 

বিশেষ পদ্ধতি অবলম্বন করলে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়। সম্পূর্ণ বিনামূল্যে যদি আপনি এডোবি ফটোশপ সফটওয়্যার ব্যবহার করতে চান, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেলটিতে সম্পূর্ণ ফ্রিতে এডোবি সফটওয়্যার ডাউনলোড,  ইন্সটল ও ব্যবহার করার নিয়ম সম্পর্কে আলোচনা তুলে ধরা হবে। 

অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়

যদিও এডোবি ফটোশপ একটি পেইড সফটওয়্যার, তবে আপনি কিছু পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই এডোবি ফটোশপ ফ্রিতে ব্যবহার করতে পারবেন। ফটোশপ ফ্রিতে ব্যবহার করার পদ্ধতি সম্পর্কে এই আর্টিকেলটিতে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। 
তাই আপনি যদি এডোবি ফটোশপ ফ্রিতে ব্যবহার করতে চান, তাহলে আপনাকে নিচে উল্লেখিত তথ্যগুলো যথাযথভাবে অনুসরণ করতে হবে। কেননা ফটোশপ ফ্রিতে ব্যবহার করার যাবতীয় পদ্ধতি সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। 

ফটোশপ সফটওয়্যার ফ্রি ডাউনলোড

আপনি সম্পূর্ণ ফ্রিতে এডোবি ফটোশপ ডাউনলোড করতে পারবেন। অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়? তা যদি জানতে, চান তাহলে নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়তে থাকুন।

নিচে উল্লেখিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়লে খুব সহজেই আপনি এডোবি ফটোশপ সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন। তো আসুন দেখে নেয়া যাক, ফটোশপ সফটওয়্যার ফ্রি ডাউনলোড করার কার্যকর পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য। 

এডোবি ফটোশপ ডাউনলোড করতে চাইলে সর্বপ্রথম আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে https://tinyurl.com/2ysp7n8s. এই লিংকে প্রবেশ করার পরে আপনাকে সেখান থেকে ফটোশপ ডাউনলোড করে নিতে হবে। 

জিপ ফাইল হিসেবে ফটোশপটি ডাউনলোড হবে। ফটোশপটি মোটামুটি দুই জিবির মত। জিপ আকারে ফটোশপটি ডাউনলোড হয়ে যাওয়ার পরে, তা আনজিপ করতে হবে। আনজিপ করার জন্য জিপ ফাইলটির উপরে রাইট ক্লিক করতে হবে। 

রাইট ক্লিক করার পরে দেখবেন অনেকগুলো অপশন চলে আসবে। সেখান থেকে এক্সট্রাক্ট ফাইল অপশনটিতে ক্লিক করলেই ফটোশপ আনজীপ হয়ে যাবে। মনে রাখবেন আনজিপ করার সময় কিন্তু পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। 

পাসওয়ার্ড ব্যবহার না করে কিন্তু আপনি ফটোশপটি আনজিপ করতে পারবেন না। উপরে উল্লেখিত এডোবি ফটোশপ ফাইলটি আনজিপ করার পাসওয়ার্ড হলো 2023. এই পাসওয়ার্ডটি ব্যবহার করে খুব সহজেই আপনি ফাইলটি আনজিপ করে ফেলতে পারবেন। 

সঠিকভাবে ফাইলটি আনজিব হয়ে গেলে একটি ফোল্ডার ক্রিয়েট হবে। সেই ফোল্ডারের ভিতরে আপনি অনেকগুলো ফাইল দেখতে পাবেন। সেই ফাইলসমূহের মধ্য থেকে setup নামের যে ফাইলটি রয়েছে সেখানে ডাবল ক্লিক করতে হবে। 

সেখানে ক্লিক করার সাথে সাথে আপনার কাছে অনেকগুলো পারমিশন চাবে, সেগুলো ওকে করে দিতে হবে। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে সফলভাবে এডোবি ফটোশপ ইন্সটল হয়ে যাবে। এবং আপনি সেই ফটোশপটি ব্যবহার করে যেকোনো ধরনের ছবি এডিট করতে পারবেন। 

জনপ্রিয় আরো কয়েকটি ফটো এডিটিং সফটওয়্যার

কিভাবে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়? সে বিষয় সম্পর্কে উপরে বিস্তারিত আলোকপাত করা হয়েছে। আর্টিকেলটির এই অংশে এডোবি ফটোশপ সফটওয়্যার এর আরো কয়েকটি বিকল্প সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।  এডোবি ফটোশপ সফটওয়্যার ছাড়াও ফটো এডিটিং করার আরো অনেক সফটওয়্যার রয়েছে। 
তাই আপনি যদি চান তাহলে ফটো এডিটিং করার জন্য অ্যাডোবি ফটোশপ এর পরিবর্তে নিম্ন বর্ণিত সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারেন। যাইহোক আসুন দেখে নেয়া যাক,জনপ্রিয় আরো কয়েকটি ফটো এডিটিং সফটওয়্যার। 
  • জিম্প: ফটো এডিটিং করার জন্য যতগুলো সফটওয়্যার রয়েছে তার মধ্য থেকে অন্যতম জনপ্রিয় একটি সফটওয়্যার হল জিম্প। এই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো ধরনের ফটো এডিটিং এবং প্রিন্ট করতে পারবেন। বর্তমানে অনেকেই ফটো এডিটিং করার জন্য এই সফটওয়্যারটি ব্যবহার করে থাকে। তাই চাইলে আপনিও ফটো এডিটিং করার জন্য জিম্প সফটওয়্যার ব্যবহার করতে পারেন। 
  • পেইন্টশপ প্রো: বর্তমানে পেইন্টশপ প্রো বেশ জনপ্রিয় একটি ফটো এডিটিং সফটওয়্যার। এই সফ্টওয়ারটি ব্যবহার করে খুব সহজেই আপনি যেকোনো ছবি মনের মত করে এডিটিং করতে পারবেন। এই সফটওয়্যারটি ব্যবহার করে প্রফেশনাল মানের ফটো এডিট করা যায়। তাই প্রফেশনাল কাজের জন্য অনেকেই বর্তমানে এই সফটওয়্যারটি ব্যবহার করে থাকেন। 
  • ফটোপিয়া: জনপ্রিয় আরেকটি ফটো এডিটিং সফটওয়্যার হল ফটোপিয়া। এই সফটওয়্যারটি অন্যান্য সফটওয়্যার এর চেয়ে কিছু কিছু ক্ষেত্রে ভালো। বিশেষ করে এই সফটওয়্যারটিতে ফটো এডিটিং করার অনেকগুলো টুলস রয়েছে। বিভিন্ন ধরনের টুলস থাকায় এই সফটওয়্যারটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ফটোপিয়া সফটওয়্যারটি ফ্রিতেই ব্যবহার করা যায়। 
  • স্ন্যাপসিড: যতগুলো ফটো এডিটিং সফটওয়্যার রয়েছে সেই সফটওয়্যার সমূহের মধ্যে থেকে আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হলো স্ন্যাপসিড। স্ন্যাপসিড সফটওয়্যারটি সহজে ব্যবহারযোগ্য হওয়ায়, অনেকেই এই সফটওয়্যারটি ব্যবহার করে ফটো এডিটিং করতে পছন্দ করে থাকেন। উইন্ডোস ভার্সনের পাশাপাশি এই সফটওয়্যারটির এন্ড্রয়েড ভার্সন রয়েছে। আর এ কারণেই অন্যান্য যে কোন সফটওয়্যার এর চেয়ে এই সফটওয়্যারটি অধিক জনপ্রিয়। 
  • সুমো পেইন্ট: সুমো পেইন্ট নামের আরেকটি সফটওয়্যার রয়েছে যেই সফটওয়্যারটিও ফটো এডিটিং করার জন্য খুবই ভালো একটি সফটওয়্যার। আপনি যদি এডোবি ফটোশপের আল্টারনেটিভ কোন সফটওয়্যার অনুসন্ধান করে থাকেন সেক্ষেত্রে সুমো পেইন্ট সফটওয়্যারটি হতে পারে আপনার জন্য পারফেক্ট। 
  • ব্লেন্ডার: ব্লেন্ডার সফটওয়্যারটি ফটো এডিটিং করার জন্য বর্তমান সময়ের বেশ জনপ্রিয় একটি সফটওয়্যার। জনপ্রিয় এই সফটওয়্যার টি ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আপনি যেকোনো ফরমেটের ছবি খুব দ্রুত প্রফেশনাল ভাবে এডিটিং করতে পারবেন। প্রফেশনাল মানে ছবি এডিটিং করার জন্য ব্লেন্ডার সফটওয়্যারটি প্রশংসার দাবি রাখে। 
  • করেল পেন্টশপ প্রো: চাইলে আপনি যেকোনো ধরনের ফটো এডিটিং করার জন্য করেল পেন্টশপ প্রো এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। অনেকেই নিজেদের ফটো এডিটিং কাজের জন্য করেল পেন্টশপ প্রো সফটওয়্যারটি ব্যবহার করেন। আশা করি এই সফটওয়্যারটি ব্যবহার করলে আপনার ভালো এক্সপেরিয়েন্স হবে। 
  • অ্যাফিনিটি ফটো: অ্যাফিনিটি ফটো নামের ফটো এডিটিং করার সফটওয়্যার এই সফটওয়্যারটি ব্যবহার করেও কিন্তু যেকোনো ধরনের ফটো মুহূর্তের মধ্যে এডিটিং করা যায়। বিভিন্ন ধরনের এডিটিং টুলস থাকায় মনের মত করে ফটো এডিটিং করা যায়।]
  • স্কাইলাম লুমিনার: আপনি যদি প্রফেশনাল কাজের জন্য মোটামুটি ভালো মানের একটি সফটওয়্যার অনুসন্ধান করে থাকেন তাহলে স্কাইলাম লুমিনার সফটওয়্যারটি আপনার জন্য ভালো হবে বলে আশা করা যায়। কেননা প্রফেশনাল কাজের জন্য এই সফটওয়্যারটির জুরি নেই। 
  • ক্যাপচার ওয়ান: ফটো এডিটিং করার সফটওয়্যার সমূহের মধ্যে থেকে সর্বশেষ যে সফটওয়্যার টির নাম উল্লেখ করা হবে সেটি হল ক্যাপচার ওয়ান। সফটওয়্যার ব্যবহার করেও কিন্তু আপনি খুব সহজে ফটো এডিটিং করতে পারবেন। 

উপসংহার

কিভাবে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়? আশা করি সেই বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। কেননা ইতোমধ্যেই উপরে অ্যাডোবি ফটোশপ সফটওয়্যার ফ্রিতে পাওয়া যায়? সেই বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। তথ্যবহুল এই আর্টিকেলটি আশা করি আপনার অনেক ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url