online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি

online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? আমরা অনেকেই এই বিষয়টি সম্পর্কে জানি না। বিভিন্ন সময় আমাদেরকে অনলাইন থেকে শপিং করতে হয় আমরা যদি online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? তা জেনে রাখতে পারি তাহলে প্রতারিত কম হব। আপনাদের সুবিধার্থে এই আর্টিকেলে online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? সে সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি

online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি

বর্তমান সময়ে সকল জিনিস অনলাইনে হয়ে যাওয়ার কারণে আমরা বেশিরভাগ সময় শপিং অনলাইনে করে থাকি। যদিও কিছু সাইট রয়েছে যেগুলো মানুষকে ধোকা দিয়ে থাকে কিন্তু এর মধ্যে অনেকগুলো সাইট রয়েছে সাধারণত তারা টাকার মাধ্যমে মানুষকে সেবা প্রদান করে থাকে। এক্ষেত্রে অনেকেই online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? এ বিষয়ে সম্পর্কে জানতে চাই।

কেউ যদি প্রশ্ন করে online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? তাহলে সে এক কথায় উত্তর পাবে বর্তমান সময়ে বাংলাদেশের অনলাইনে শপিং করার সবথেকে জনপ্রিয় এবং ভালো সাইট হল দারাজ। যদিও দারাজের সম্পর্কে বিভিন্ন রকমের খারাপ মন্তব্য শোনা যায় কিন্তু যেই জিনিসের ভালো সাইড রয়েছে তার কিছু খারাপ থাকবেই এটা স্বাভাবিক।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা আয় করে বিকাশ এ পেমেন্ট নিন

কিন্তু বাংলাদেশের যদি অনলাইন শপিং সাইট গুলোর একটি তালিকা করা হয় তাহলে অবশ্যই দারাজ সবার উপরে থাকবে। কারণ বাংলাদেশের সব থেকে জনপ্রিয় অনলাইন শপিং সাইট হল দারাজ। যারা বাংলাদেশের যে কোন জায়গাতে তাদের পণ্যগুলো ডেলিভারি দিয়ে থাকে। তার আজ বিভিন্ন ধরনের পণ্য ডেলিভারি দিয়ে থাকে যেমন ইলেকট্রনিক্স, বেবি ফুড, বিভিন্ন ধরনের প্রয়োজনীয় জিনিস।

Daraz শুধু বাংলাদেশ নয় বাংলাদেশের পার্শ্ববর্তী দেশ মায়ানমার, শ্রীলংকা এবং পাকিস্তানের ও অনেক বেশি পরিচিত। ২০১৫ সালে দারাজ প্রথম তাদের ব্যবসা শুরু করে বাংলাদেশে। এখন তারা বাংলাদেশের সব থেকে জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য অনলাইন শপিং সাইটে পরিণত হয়েছে। এছাড়া দারাজ ইনকাম করার ও অনেক সুযোগ করে দিয়েছে যুবক সমাজের।

অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় সাইট

বর্তমান সময়ে বাংলাদেশের বেশ কিছু সাইট রয়েছে যারা অনলাইনে কেনাকাটার সুবিধা দিয়ে থাকে। আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য সাইট বেছে নিতে হবে। সাধারণত তাই অনেকেই অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় সাইট সম্পর্কে জানতে চাই। আপনি যেন প্রতারিত না হয়ে যান সাধারণত তাই আগে থেকে অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় সাইট সম্পর্কে জেনে নেওয়া জরুরি।

বর্তমান সময়ে বাংলাদেশ জনপ্রিয় কেনাকাটার সাইট হলো দারাজ কারণ বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি কিছু নির্দিষ্ট পণ্য কেনাকাটা করতে পারবেন যেমন রকমারি ডট কম আপনি বিভিন্ন ধরনের বই পেয়ে যাবেন। আপনি যদি খাবার অনলাইনের মাধ্যমে কেনাকাটা করতে চান তাহলে চাল ডাল ডট কম থেকে করতে পারবেন।

এখন আপনি যদি খাবারের পণ্য ছাড়াও বিভিন্ন পণ্য যেমন ইলেকট্রনিক্স পণ্য অথবা নিজের শরীরের পোশাক অথবা দৈনন্দিন ব্যবহারের যে কোন জিনিস কিনতে চান তাহলে দারাজ সাইট ব্যবহার করতে পারেন। কারণ দারাজ থেকে আপনি বিভিন্ন ধরনের পণ্য খুব সহজেই কেনাকাটা করতে পারবেন। অনেক সময় দারাজ বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে সেই অফার গুলোতে কেনাকাটা করলে অনেক বেশি ছাড় পাওয়া যায়।

এছাড়া বাংলাদেশে আরো বেশ কিছু অনলাইনে কেনাকাটার জনপ্রিয় সাইট রয়েছে। যেগুলোতে নির্দিষ্ট কিছু পণ্য এর কেনাকাটা করতে পারবেন যেমন ফুডপাণ্ডায় বিভিন্ন ধরনের খাবার অর্ডার করতে পারবেন অনলাইনের মাধ্যমে। রকমারি ডট কমে বিভিন্ন ধরনের বই পেয়ে যাবেন এছাড়া চাল ডাল ডট কম এ বিভিন্ন ধরনের খাবারের পণ্য পেয়ে যাবেন।

সেরা ১০টি অনলাইন শপিং সাইট

আমরা যারা অনলাইনে শপিং করতে পছন্দ করি সাধারণত তারা online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? এ বিষয়গুলো সম্পর্কে জানতে চাই। আপনি যদি প্রথমবারের মতো অনলাইনে শপিং করে থাকেন অথবা করতে চান তাহলে অবশ্যই আপনাকে সেরা ১০টি অনলাইন শপিং সাইট সম্পর্কে জেনে নিতে হবে। তাই আপনার সুবিধার্থে বাংলাদেশের জনপ্রিয় অর্থাৎ সেরা ১০টি অনলাইন শপিং সাইট সম্পর্কে আলোচনা করব।

  • দারাজ
  • চাল ডাল ডট কম
  • রকমারি ডট কম
  • অথবা
  • প্রিয় শপ
  • আজকের ডিল
  • ফুড পান্ডা
  • পিকাবো
  • সাজগোজ
  • বিডি শপ

দারাজ -- যদি কেউ অনলাইনে শপিং করতে চায় তাহলে তার জন্য সবথেকে বেস্ট হবে দারাজ। কারণ বাংলাদেশের মধ্যে সবথেকে জনপ্রিয় অনলাইন শপিং সাইট হল দারাজ। দারাজের মধ্যে আপনি আপনার প্রয়োজনীয় যে কোন পণ্য খুব সহজেই পেয়ে যাবেন। বাংলাদেশ ছাড়াও পাকিস্তান মায়ানমার এবং শ্রীলঙ্কাকে তারা সমানভাবে জনপ্রিয়।

বিভিন্ন সময় যারা যে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে আপনি যদি সেই অফার গুলোতে পণ্য কিনতে চান তাহলে অল্প দামের মধ্যে ভালো পণ্য পেয়ে যাবেন। তাই অনলাইনে শপিং করতে চাইলে অবশ্যই দারাজ ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ Top rank kyeword resarch করার সব থেকে ভালো উপায় ও প্রসেস

চাল ডাল ডট কম -- বাংলাদেশে অনেক মুদির দোকান রয়েছে কিন্তু বর্তমান সময় যেহেতু অনলাইনে তাই আমরা অনেকেই অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করি। আপনি যদি আপনার রান্নার কাজে দৈনন্দিন বিভিন্ন পণ্য অনলাইনে কিনতে চান তাহলে চাল ডাল ডট কম ব্যবহার করতে পারেন। এই সাইটের মাধ্যমে আপনি খুব সহজেই যেকোনো পণ্য অল্প সময়ের মধ্যে পেয়ে যাবেন।

রকমারি ডট কম -- আমরা অনেকেই বই পড়তে পছন্দ করি। আপনি যদি বই পড়তে ভালোবেসে থাকেন এবং বিভিন্ন বই কিনতে চান ঘরে বসে থেকে তাহলে আপনার রকমারি ডটকম সাইট ভিজিট করতে পারেন। কারণ এখানে আপনি বিভিন্ন ধরনের বই পেয়ে যাবেন এবং খুব সহজেই এগুলো অর্ডার করে নিজের কাছে আনতে পারবেন।

অথবা -- আমরা অনেকেই অথবা এই শপিং সাইটটির কথা জানিনা। কিন্তু আপনাকে বলে রাখি বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় যে সকল অনলাইন শপিং সাইট রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো এটি। আপনি যদি প্লাস্টিকের কোন পণ্য অর্থাৎ আর এফ এল এর সকল পণ্য এই ওয়েবসাইটে পেয়ে যাবেন এছাড়া আরও বেশ কিছু পণ্য রয়েছে যেগুলো এখান থেকে খুব সহজেই নিতে পারবেন।

প্রিয় শপ -- যারা অনলাইনে কেনাকাটা করে সাধারণত তারা প্রিয় শপ সাইট সম্পর্কে অবশ্যই জানে। কিন্তু যারা নতুন সাধারণত তাদের এই সাইট সম্পর্কে তেমন কোন ধারণা নেই। ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় প্রিয় শপ অনলাইন শপিং সাইট। আপনি এখানে বিভিন্ন ধরনের পোশাক মোবাইল ফোন এবং বিভিন্ন ধরনের বই পেয়ে যাবেন। এছাড়া আরো বেশ কিছু পণ্য রয়েছে যেগুলো তারা ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলাতে ডেলিভারি দিয়ে থাকে অল্প সময়ের মধ্যেই।

আজকের ডিল -- বাংলাদেশের যখন অনলাইন শপিং জনপ্রিয় হয় সাধারণত শুরুর দিকে যে সকল অনলাইন সাইট বাংলাদেশের বিদ্যমান ছিল সেগুলোর মধ্যে অন্যতম হলো আজকের ডিল। সাধারণত তারা ২০১১ সালে তাদের অনলাইন শপিং এর যাত্রা শুরু করে তাদের স্লোগান ছিল সবচেয়ে বড় অনলাইন শপিং মল। এখানে আপনি পোশাক থেকে শুরু করে মোবাইল ফোন এবং বিভিন্ন ধরনের প্রযুক্তি পেয়ে যাবেন।

ফুড পান্ডা -- আপনি যদি খাবারের জন্য ভালো কোন সাইট খুঁজে থাকেন তাহলে আপনি ফুড পান্ডার চাইতে ভাল কোন সাইট পাবেন না। বাংলাদেশে খাবারের জন্য সবথেকে জনপ্রিয় সাইট হলো ফুড পান্ডা। সাধারণত এই অ্যাপসের মাধ্যমে আপনি হাজার হাজার রেস্টুরেন্টের খাবার অর্ডার করতে পারবেন খুব সহজেই বা বাড়িতে বসে থেকে।

পিকাবু -- বাংলাদেশের যে সকল অনলাইন শপিং সাইট জনপ্রিয় সেগুলোর মধ্যে অন্যতম সেরা হল পিকাবু। এই সাইটের মাধ্যমে আপনি মোবাইল ফোন থেকে শুরু করে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স গেজেট খুব সহজেই পেয়ে যাবেন। আপনি এদেরকে সহজে বিশ্বাস করতে পারেন কারণ এরা দীর্ঘদিন ধরে মানুষকে অনলাইন সেবা দিয়ে আসছে।

সাজগোজ -- সাধারণত মেয়েরা তাদের বিভিন্ন প্রয়োজনীয় জিনিস যেগুলো তারা সাজগোজ এর জন্য ব্যবহার করে থাকে সাধারণত এই পণ্যগুলো যে সাইটে পাবেন সেটি হল সাজগোজ ডটকম। আপনি খুব সহজেই এই সাইট থেকে বিভিন্ন ধরনের রূপচর্চার জিনিস পেয়ে যাবেন। গত কয়েক বছর থেকে তারা ছেলেদের বিভিন্ন ধরনের পোশাক এবং রূপচর্চার বিভিন্ন জিনিস নিয়ে কাজ শুরু করেছে।

বিডি শপ -- অনলাইন শপিং সাইট গুলোর মধ্যে অনেক পুরাতন সাইট রয়েছে তাদের মধ্যে বিডি শপ হল একেবারেই নতুন কিন্তু তারা তাদের ব্যবসায়ী গুণ দিয়ে গ্রাহকদের মন জয় করে নিয়েছে। সাধারণত তাই অল্প সময়ের মধ্যে অনেক বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। এখানে আপনি বিভিন্ন ধরনের পণ্য খুব সহজেই এবং অল্প সময়ের মধ্যে ডেলিভারি পেয়ে যাবেন।

কিভাবে অনলাইনে কেনাকাটা করতে হয়

আমরা যারা অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করি সাধারণত তারা online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি এ বিষয়গুলো সম্পর্কে জানতে চাই। আপনাদেরকে উপরের আলোচনায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এবং বিশ্বাসযোগ্য সাইট সম্পর্কে জানিয়েছি। আপনি খুব সহজেই এগুলো থেকে আপনার প্রয়োজনীয় পণ্য কেনাকাটা করতে পারবেন।

কিন্তু যারা প্রথমবারের মতো অনলাইনে কেনাকাটা করে সাধারণত তারা জানে না কিভাবে অনলাইন থেকে কেনাকাটা করতে হয়। বিভিন্ন অনলাইন শপিং সাইট এর নিজস্ব অ্যাপস রয়েছে যেমন দারাজ। আপনি যদি দারাজ থেকে কোন পণ্য কিনতে চান তাহলে তারা অ্যাপ এ গিয়ে সে পণ্যের উপরে থাকা অর্ডার বাটনে ক্লিক করে আপনার ঠিকানা দিয়ে অর্ডার করতে পারেন খুব সহজেই।

এছাড়া আরো অন্যান্য যে সকল সাইট রয়েছে এগুলোতে আপনি সরাসরি ফোন দিয়ে ও আপনার প্রয়োজনীয় পণ্য অর্ডার করতে পারেন। এছাড়া তাদের সাইটে গিয়ে যে সকল পণ্য আপনার পছন্দ হয় তাদের নিচে অর্ডার করুন এ ধরনের অপশন থাকে সেগুলোর উপরে ক্লিক করে আপনার ঠিকানা দিয়ে আপনার অর্ডারটি কনফার্ম করতে হবে।

online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটিঃ উপসংহার

online shopping এর ক্ষেত্রে সবচেয়ে ভাল সাইট কোনটি? অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় সাইট? সেরা ১০টি অনলাইন শপিং সাইট, কিভাবে অনলাইনে কেনাকাটা করতে হয়? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি নতুন অনলাইন শপিং করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে এ বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ অনলাইনে ইনকাম করার জন্য সবথেকে সহজ মাধ্যম - বিনা পরিশ্রমে অনলাইনে ইনকামের সহজ উপায়

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই সে পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। এছাড়া নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url