বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়

বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে অনেকেই জানতে চাই। যদি বিনা পরিশ্রমের ঘরে বসে ইনকাম করা যায় তাহলে বাইরে পরিশ্রম করার কি দরকার। বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় জানা থাকলে আমরা খুব সহজেই ঘরে বসে লাখ টাকা উপার্জন করতে পারব।এ ই আর্টিকেলে বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় বিস্তারিত আলোচনা করা হবে।

ছবি

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় জানতে পারবেন। তো চলুন আর কথা না বাড়িয়ে বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়

বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়

বর্তমান সময় হচ্ছে অনলাইনের যুগ। এখন আপনি ঘরে বসেই বিনা পরিশ্রম করে লাখ টাকা আয় করতে পারবেন যদি আপনি বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে জেনে থাকেন। বর্তমান সময়ে আমরা সবাই অলস হয়ে গেছি সাধারণত বাড়িতে বসে থেকে যদি ইনকাম করতে পারি তাহলে কেন বাইরে রোদ বৃষ্টি ঝরে বের হব এটাই আসল কথা। সাধারণত তাই বর্তমানে অনেক মানুষ বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে জানতে চাই।

আরো পড়ুনঃ শহরে ব্যবসা - শহরে ব্যবসার আইডিয়া - শহরে ছোট ব্যবসা

আপনি যদি ঘরে বসে আয় করতে চান লক্ষ টাকা তাহলে বেশ কিছু পদ্ধতি রয়েছে যেগুলো অবলম্বন করে আপনি খুব সহজেই ঘরে বসে ভালো পরিমাণে অর্ধ উপার্জন করতে পারবেন। তার আগে আপনাকে অবশ্যই সেটি কিভাবে করতে হয় এ বিষয়ে ভালোভাবে জেনে নিতে হবে। আপনি যদি অনলাইনে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনার প্রথম প্রয়োজন হবে ধৈর্য।

আপনি যদি ধৈর্য ধারণ করে কাজ করতে পারেন তাহলে অবশ্যই আপনি একসময় কোন ধরনের কাজ করা ছাড়াই ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। কারণ এ সকল কাজের জন্য ধৈর্য খুবই গুরুত্বপূর্ণ। ধৈর্য ধারণ করতে না পারলে আপনি কখনোই সফল হতে পারবেন না। আপনি যদি অনলাইনে আয় করতে চান তাহলে প্রথমে আপনাকে কিভাবে আয় করবেন কাজ শিখে নিতে হবে।

বর্তমানে ফ্রিল্যান্সিং করে আয় করার যে প্রবণতা বৃদ্ধির পাশে তার মধ্যে ডিজিটাল মার্কেটিং সবার উপরে রয়েছে। সাধারণত মানুষ ডিজিটাল মার্কেটিং এর উপরে বেশি মনোযোগী হচ্ছে। কারণ বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় ফ্রিল্যান্সিং কাজ হল ডিজিটাল মার্কেটিং। কারণ বিভিন্ন কোম্পানি তাদের প্রচার-প্রচারণা চালানোর জন্য ডিজিটাল মার্কেটিং এর আশ্রয় নিয়ে থাকে সাধারণত তাই এখানে কাজ বেশি।

আপনি যদি প্রথমে নিজেকে ফ্রিল্যান্সিং এ যে কোন বিষয়ে একজন এক্সপার্ট হয়ে যেতে পারেন তাহলে খুব সহজেই ঘরে বসে থেকেই লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। কিন্তু এর জন্য আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করে কাজ করে যেতে হবে এবং আপনাকে ভালোভাবে কাজ শিখতে হবে এবং নিজেকে একজন দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলতে হবে।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

বর্তমান সময়ে মেয়েরা ঘরে বসে আয় করতে চাই। এর জন্য অবশ্যই মেয়েদের ঘরে বসে আয় করার উপায় সম্পর্কে ধারণা রাখতে হবে। মেয়েরা যদি চাই তাহলে খুব সহজেই ঘরে বসে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবে। ঘরে বসে ইনকাম করার জন্য প্রয়োজন হয় ল্যাপটপ অথবা মোবাইল এর এবং ইন্টারনেট সংযোগের। আপনাদের জানার সুবিধার্থে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

ইউটিউব থেকে আয় - ঘরে বসে ইনকাম করার সবথেকে জনপ্রিয় পদ্ধতি হল ইউটিউব থেকে আয় করা। বর্তমান সময়ে ইউটিউব ব্যবহার করে না এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। পৃথিবীতে যতগুলো স্মার্টফোন রয়েছে সবগুলোতেই ইউটিউব বিদ্যমান রয়েছে। আমরা বিভিন্ন ধরনের নাটক অথবা ভিডিও দেখার জন্য ইউটিউব ব্যবহার করে থাকি।

এখন ইউটিউব ঘরে বসে ইনকাম করার বিভিন্ন ধরনের পদ্ধতি চালু করেছে। প্রতিদিন বিলিয়ন বিলিয়ন মানুষ ইউটিউব ব্যবহার করছে। তবে আপনি যদি ইচ্ছা করেন তাহলে youtube থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। এর জন্য অবশ্যই আপনাকে একটি ইউটিউব চ্যানেল ওপেন করতে হবে এবং সেখানে ভিডিও আপলোড করতে হবে।

আপনি বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করতে পারেন যে বিষয়ে আপনি বেশি এক্সপার্ট অর্থাৎ আপনি যদি রান্না করতে ভালোবাসেন তাহলে বিভিন্ন ধরনের রান্নার ভিডিও করে আপনি আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারেন। সেখান থেকে যদি আপনি ইউটিউব এর নীতিমালা গুলো পূরণ করেন তাহলে ইউটিউবে আপনাকে গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করার সুযোগ করে দেবে।

যত বেশি মানুষ আপনার ভিডিও দেখবে আপনার ইনকাম তত বেশি বৃদ্ধি পাবে। এর জন্য আপনাকে অবশ্যই ভালো ভালো ভিডিও গুলো আপলোড করতে হবে। যেন মানুষ আপনার ভিডিওগুলো পছন্দ করে। এর জন্য আপনাকে মানুষের রুচি অর্থাৎ মানুষ কোন বিষয়টি বেশি পছন্দ করে এ বিষয়গুলোর উপরে নজর দিয়ে ভিডিও আপলোড করে যেতে হবে।

ফ্রিল্যান্সিং করে আয় - বর্তমান সময়ে মেয়েরা ঘরে বসে ইনকাম করতে চাইলে ফ্রিল্যান্সিং করে আয় করতে পারে। ফ্রিল্যান্সিংয়ে অনেকগুলো সেক্টর রয়েছে আপনি যে বিষয়ে বেশি এক্সপার্ট সে বিষয়টি নিয়ে কাজ করে ভালো করে কোন অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি ফ্রিল্যান্সিং করে একজন সফল ফ্রিল্যান্সার হতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি বিষয়ের উপরে এক্সপার্ট হয়ে কাজ করতে হবে।

ফ্রিল্যান্সিংয়ের বিভিন্ন সেক্টর এর মধ্যে অন্যতম হলো ডিজিটাল মার্কেটিং। বর্তমান সময়ে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা অনেক বেশি। তাই আপনি যদি ঘরে বসে ইনকাম করতে চান তাহলে অবশ্যই ডিজিটাল মার্কেটিং এর উপরে নিজেকে এক্সপার্ট করে গড়ে তুলুন। ডিজিটাল মার্কেটিং এর উপর নিজেকে এক্সপার্ট করতে পারলে খুব সহজেই আপনি ঘরে বসে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ঘরে বসে আয় করার ১০টি উপায়

ইতিমধ্যেই আমরা বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে জেনেছি। আপনি যদি ঘরে বসে থেকে আয় করতে চান তাহলে অবশ্যই আপনাকে এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে। কারণ বর্তমান সময়ে ঘরে বসে আয় করার অনেক উপায় রয়েছে। এই তথ্যগুলো দেওয়ার জন্য আপনাদেরকে ঘরে বসে আয় করার ১০টি উপায় সম্পর্কে আলোচনা করব। আপনি যদি এই প্লাটফর্মে কাজ করেন নিশ্চিত ভাবে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ঘরে বসে আয় করার ১০টি উপায়ঃ

  1. ডিজিটাল মার্কেটিং করে আয়
  2. মার্কেট প্লেসে ফ্রিল্যান্সিং করে আয়
  3. ব্লগিং করে আয়
  4. গুগল এডসেন্স এর মাধ্যমে আয়
  5. এফিলিয়েট মার্কেটিং করে আয়
  6. অনলাইন টিউশন করিয়ে আয়
  7. ইউটিউব থেকে আয়
  8. ফেসবুক থেকে আয়
  9. সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয়
  10. কন্টেন্ট রাইটিং করে আয়

ডিজিটাল মার্কেটিং করে আয় -- বর্তমান সময়ে ফ্রিল্যান্সিং করে আয় করার সব থেকে গুরুত্বপূর্ণ এবং সহজ মাধ্যম হলো ডিজিটাল মার্কেটিং। কারণ বিভিন্ন বড় বড় কোম্পানি রয়েছে যারা ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে তাদের বিভিন্ন ধরনের পণ্য এর প্রমোশন করিয়ে থাকে। সাধারণত এই সুযোগটি ডিজিটাল মার্কেটার গণ নিয়ে থাকে।

যেহেতু প্রযুক্তির আরো উন্নত হচ্ছে সেহেতু ডিজিটাল মার্কেটিং করে আয় করার সম্ভাবনা আরও বৃদ্ধি পাবে। এটি কমা সম্ভাবনা খুব কম থাকে। আপনি যদি ডিজিটাল মার্কেটিং করে আয় করতে চান তাহলে প্রথমে আপনাকে একজন ভালো প্রশিক্ষক এর কাছে ডিজিটাল মার্কেটিং শিখতে হবে। এক্ষেত্রে আপনি বাংলাদেশের অন্যতম সেরা মার্কেটিং প্রতিষ্ঠান অর্ডিনারি আইটি থেকে ডিজিটাল মার্কেটিং শিখতে পারেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ফেসবুক মার্কেটিং - কিভাবে ফেসবুক মার্কেটিং করতে হয়

মার্কেট প্লেসে ফ্রিল্যান্সিং করে আয় -- ফ্রিল্যান্সিং এর যেকোনো কাজ জানলে আপনি মার্কেটপ্লেস থেকে ভালো পরিমাণে অর্ধ উপার্জন করতে পারবেন। মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কাজ রয়েছে আপনি যে কাজের উপর এক্সপার্ট সাধারণত সেই কাজ করে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। এখানে আপনি ক্লাইন্ট ধরে তাদের কাজ করে দিতে পারবেন এবং সেই অনুযায়ী অর্থ উপার্জন করতে পারবেন।

ব্লগিং করে আয় -- বর্তমানে ঘরে বসে আয় করার আরো একটি সহজ উপায় হলো ব্লগিং করে আয়। বর্তমান সময়ে ব্লগিং করে আয় করার চাহিদা এবং সম্ভাবনা আরো বেশি বৃদ্ধি পাচ্ছে। ব্লগিং করে আয় করার জন্য প্রথমে আপনাকে একটি ব্লগ সাইট তৈরি করতে হবে। সেই সাইটে বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করতে হবে এবং পাবলিশ করতে হবে।

গুগল এডসেন্স এর মাধ্যমে আয় -- আপনার যদি একটি ব্লগ সাইট থাকে এবং সেখানে আপনি বিভিন্ন ধরনের আর্টিকেল পাবলিশ করে থাকেন তাহলে গোল আপনাকে এডসেন্স চালু করে দেবে এবং আপনি যদি আপনার আর্টিকেলগুলো গুগল সার্চ ইঞ্জিনে সবার উপরের দিকে রাখতে পারেন তাহলে খুব সহজেই গুগল এডসেন্স থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। সাধারণত এর জন্য আপনাকে প্রতিদিন বিভিন্ন ধরনের আর্টিকেল প্রকাশ করতে হবে।

এফিলিয়েট মার্কেটিং করে আয় -- বর্তমানে ফ্রিল্যান্সিং করে ইনকাম করার আরো একটি জনপ্রিয় মাধ্যম হলো এফিলিয়েট মার্কেটিং। মার্কেটিং হল আপনার ওয়েবসাইটে অন্যের প্রোডাক্ট প্রচারের মাধ্যমে বিক্রি করা যার মাধ্যমে আপনি বিক্রি হওয়া দাম থেকে নির্ধারিত অংশ পাবেন। সাধারণত এর জন্য অবশ্যই একটি জনপ্রিয় ওয়েব সাইট থাকা লাগবে এবং ভালো পরিমাণে ভিজিটার থাকতে হবে।

অনলাইন টিউশন করিয়ে আয় -- আপনি যদি পড়াশোনায় ভালো হয়ে থাকেন তাহলে অবশ্যই বর্তমান সময়ে অনলাইনে টিউশনি করিয়ে ভালো পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন। সাধারণত ঘরে বসে ইনকাম করার খুবই সহজ একটি পদ্ধতি হলো অনলাইনে টিউশনি করিয়ে আয় করা। আপনি যদি কোন বিষয়ে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে সেই বিষয়ে অনলাইনে টিউশনি করিয়ে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

ইউটিউব থেকে আয় -- ইউটিউব হচ্ছে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। যাদের স্মার্টফোন রয়েছে সাধারণত তারা সকলেই ইউটিউব ব্যবহার করে থাকে। আপনি যদি ইউটিউবকে একটি আয়ের মাধ্যম হিসেবে গড়ে তুলতে পারেন তাহলে খুব সহজে ইউটিউব থেকে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। এর জন্য আপনাকে অবশ্যই একটি ইউটিউব চ্যানেল রাখতে হবে।

ইউটিউব চ্যানেলে নিয়মিত বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করতে হবে। যত বেশি মানুষ আপনার ভিডিও দেখবে তত বেশি ইনকাম বাড়বে। তাই মানুষের রুচির ওপর ভিত্তি করে বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করুন এতে করে আপনার ভিজিটর বৃদ্ধি পাবে এবং আপনার ইনকাম বৃদ্ধি পাবে।

ফেসবুক থেকে আয় -- আমরা সকলেই জানি যে ফেসবুক হচ্ছে বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। স্মার্টফোন আছে এবং ফেসবুক ব্যবহার করে না এরকম মানুষ খুব কম রয়েছে। আপনি এই ফেসবুকে আয় করার একটি মাধ্যম হিসেবে গড়ে তুলতে পারবেন। ফেসবুক থেকে খুব সহজেই আপনি ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে।

এর জন্য অবশ্যই আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে এবং সেখানে প্রতিনিয়ত ভিডিও আপলোড করতে হবে। যদি ফেসবুকের সকল নীতিমালা সঠিকভাবে অনুসরণ করা হয় তাহলে ফেসবুক মনিটাইজেশন অন করে দেবে যার মাধ্যমে আপনার ইনকাম শুরু হবে এবং আপনি ফেসবুকে ভিডিও আপলোড করে ভালো পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় -- বর্তমানে আপনি সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর মাধ্যমে বিভিন্ন ইনকাম করতে পারবেন। সোশ্যাল মিডিয়ার মধ্যে জনপ্রিয় রয়েছে টুইটার ইনস্টাগ্রাম, ফেসবুক ইত্যাদি। আপনি যদি সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন তাহলে এখান থেকে আপনি ভালো পরিমাণে অর্ধ উপার্জন করতে পারবেন।

কন্টেন্ট রাইটিং করে আয় -- বর্তমান সময়ে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যারা কনটেন্ট লিখে অর্থ দিয়ে থাকে। এখন আপনি যদি লেখালেখি করতে পছন্দ করে থাকেন তাহলে আপনি কন্টেন্ট রাইটিং করে ভাল পরিমানে অর্থ উপার্জন করতে পারবেন। সাথে বাংলাদেশের অন্যতম সেরা ডিজিটাল মার্কেটিং কোম্পানি অর্ডিনারি আইটিতে কনটেন্ট রাইটার হিসেবে মাসে ১৫০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

ঘরে বসে কিভাবে আয় করা যায়

ঘরে বসে কিভাবে আয় করা যায় এ বিষয়ে আমরা ইতিমধ্যে বিস্তারিতভাবে আলোচনা করেছি। ওপরে ইতিমধ্যেই ঘরে বসে ইনকাম করার দশটি উপায় জানিয়েছি আপনি যদি সত্যিই ঘরে বসে ভালো পরিমাণে অর্ধ উপার্জন করতে চান তাহলে এই উপায় গুলো অনুসরণ করুন। কারণ এই উপায় গুলো হচ্ছে বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় ঘরে বসে আয় করার জন্য।

এ ছাড়া ফ্রিল্যান্সিং এর আরো অনেক সেক্টর রয়েছে যেমন আপনি চাইলে গ্রাফিক্স ডিজাইন করে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়া ওয়েব ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট করেও ভালো পরিমাণ অর্থ উপার্জন করা যায়। আপনি যে কাজ করুন না কেন আপনাকে প্রথমে একজন এক্সপার্ট হতে হবে সেই কাজের উপরে। তাহলে আপনি ঘরে বসে ভালো পরিমাণে অর্ধে উপার্জন করতে পারবেন।

ঘরে বসে মোবাইলে আয়

বর্তমান সময়ে স্মার্টফোন নেই এরকম মানুষ খুব কম রয়েছে। আমাদের সকলের কাছে স্মার্টফোন রয়েছে। আমরা চাইলে খুব সহজেই ঘরে বসে মোবাইলে আয় করার উপায় গুলো জেনে মোবাইল থেকে আয় করতে পারবো। বর্তমান যুগ হচ্ছে ইন্টারনেটের যুগ মোবাইল যদি হয় স্মার্ট ফোন তাহলে তো কোন কথাই নেই। ঘরে বসে মোবাইলে আয় করা যায় খুব সহজেই।

আরো পড়ুনঃ  ইউটিউব এর নতুন লাইন আইকনগুলি অ্যান্ড্রয়েডে রোল আউট

আমরা ইতিমধ্যেই ঘরে বসে আয় করার বিভিন্ন পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি। আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল দিয়ে এ কাজগুলো শুরু করে দিতে পারেন। কারণ এ কাজগুলো বেশি জটিল কাজ নয় আপনি মোবাইলের মাধ্যমে এ কাজগুলো খুব সহজে করতে পারবেন। যেমন facebook এ ভিডিও তৈরি করা এবং ইউটিউবে ভিডিও তৈরি করা এগুলো খুব সহজে আপনার হাতে টাকা মোবাইল দিয়ে করতে পারবেন।

তাই আপনি যদি ঘরে বসে মোবাইলে আয় পদ্ধতি খুঁজে থাকেন তাহলে এত খোঁজাখুঁজি না করে যত তাড়াতাড়ি সম্ভব উপরের পদ্ধতি গুলো শুরু করে দিন। কারণ আপনি যদি এই পদ্ধতি গুলো অবলম্বন করে কাজ করতে পারেন তাহলে খুব সহজেই অল্প দিনের মধ্যে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন।

বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়ঃ উপসংহার

বিনা পরিশ্রমে ঘরে বসে লাখ টাকা আয় করার উপায়, মেয়েদের ঘরে বসে আয় করার উপায়, ঘরে বসে আয় করার ১০টি উপায়, ঘরে বসে কিভাবে আয় করা যায়, ঘরে বসে মোবাইলে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এখন আপনি যদি খুব সহজেই বিনা পরিশ্রমে ঘরে বসে আয় করতে চান ভালো পরিমাণে অর্থ তাহলে উপরের পদ্ধতি গুলো মেনে চলুন।

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই সে পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। আর এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য জানতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। ২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url