বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন

অনেকের মনে একটা প্রশ্ন থাকে বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? সাধারণত আমরা এ বিষয়টি অনেকেই খেয়াল করেছি যে বিয়ের পর বিশেষ করে স্ত্রীরা একটু বেশি মোটা হয়। কিন্তু বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? এ বিষয়ে কোনো তথ্য কারো জানা থাকে না। আজকের এই আর্টিকেলে বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

ছবি

আপনি যদি বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? না জেনে থাকেন তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তো চলুন আর দেরি না করে বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন

বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন

আমরা অনেকেই এই বিষয়টি খেয়াল করেছি যে বিয়ের পর সাধারণত স্বামী-স্ত্রী মোটা হয়ে যায়। বিশেষ করে স্ত্রীদের ক্ষেত্রে এই বিষয়টি বেশি লক্ষ্য করা যায়। কিন্তু বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? এই প্রশ্নের উত্তর অনেকেই খুঁজে পাই না। সাধারণত বিয়ের পরে স্বামী-স্ত্রীর আগের জীবনের চাইতে অনেক কিছুই পরিবর্তন আসে। স্বামী-স্ত্রী আগের তুলনায় একটু বেশি দায়িত্বশীল হয়ে যায়।

অনেক মহিলা আছে যারা তাদের বিয়ের আগের ছবি দেখে এবং বিয়ের পরের ছবি দেখে অনেক সময় দুঃখ প্রকাশ করে। সাধারণত বেশ কিছু কারণ রয়েছে যেগুলোর জন্য বিয়ের পর স্বামী-স্ত্রী মোটা হয়ে যায়। তাহলে চলুন বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? এই প্রশ্নের উত্তর খুজে নেওয়া যাক। যার মাধ্যমে আপনি জানতে পারবেন যে বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন?

আরো পড়ুনঃ সহবাসের পর গোসল ছাড়া দৈনন্দিন কাজ শুরু করা যাবে

  • বিয়ের পরে বেশি পরিমাণে খাওয়া
  • যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি পাওয়া
  • স্ট্রেস বৃদ্ধি পাওয়া
  • মেটাবলিজম কমে যাওয়া
  • সামাজিক বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি
  • নিজের প্রতি মনোভাব পরিবর্তন হওয়া
  • পরিবার এবং খাদ্য পরিবর্তন

বিয়ের পরে বেশি পরিমাণে খাওয়াঃ আমরা অনেকেই জানি যে বিয়ের পরে সাধারণত ছেলে মেয়েরা বেশি আদর যত্ন পায়। সাধারণত স্বামীরা তাদের স্ত্রীদের বাড়ির লোকজনদের কাছে অনেক বেশি আপ্যায়ন পেয়ে থাকে এবং স্ত্রীরা তার স্বামীর বাড়ির আত্মীয়-স্বজনদের কাছ থেকে। সাধারণত এই সময় প্রচুর পরিমাণে খাওয়া দাওয়া হয় যার ফলে দম্পত্তির ওজন বৃদ্ধি পেতে পারে।

বিয়ের পর যেহেতু স্বামী স্ত্রী উভয়ের ওজন বৃদ্ধি পায় সাধারণত এটি হচ্ছে অন্যতম প্রধান কারণ। বিভিন্ন রকমের নতুন নতুন খাবার খাওয়ার ফলে স্বামী স্ত্রী উভয়ের ওজন বৃদ্ধি পেতে পারে। তা আপনি যদি চান আপনার ওজন নিয়ন্ত্রনে থাকুক তাহলে অবশ্যই আপনাকে কম খাওয়ার চেষ্টা করতে হবে।

যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধি পাওয়াঃ বিয়ের পরে স্বামী স্ত্রীর গন হালাল পদ্ধতিতে যৌন চাহিদা মিটিয়ে থাকে। সাধারণত বিয়ের পরে স্বামী স্ত্রী উভয়েরই যৌন চাহিদা অনেক বেশি বৃদ্ধি পায়। যদিও যৌন মিলন করার ফলে আমাদের শরীর থেকে ক্যালরি নষ্ট হয় কিন্তু এর মধ্যে মোটাতাজা হওয়ার কিছু রহস্য রয়েছে। দীর্ঘ সময় ধরে যৌন মিলন করার ফলে প্রচুর পরিমাণে খিদা লাগে তাই বেশি পরিমাণে খাওয়া হয়।

স্ট্রেস বৃদ্ধি পাওয়াঃ আমরা জানি যে বিবাহ মানে হচ্ছে একটা নতুন সম্পর্ক এবং অনেকগুলো দায়িত্ব। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এ দায়িত্ব গুলো একটু বেশি হয়ে থাকে। সাধারণত তাই মেয়েদের মানসিক চাপ একটু বেশি হয় ছেলেদের চাইতে। সাধারণত তাই মেয়েরা অতিরিক্ত স্ট্রেস এর মধ্যে ভুগে থাকে। এর কারণে বিপাকীয় বিভিন্ন ধরনের শারীরিক পরিবর্তন হয়ে থাকে যার ফলে ওজন বৃদ্ধি পায়।

মেটাবলিজম কমে যাওয়াঃ বৈজ্ঞানিকভাবে জানা গিয়েছে যে বিয়ের পরে স্বামী স্ত্রী উভয়ের মোটা হওয়ার অন্যতম একটি প্রধান কারণ হলো মেটাবলিজম কমে যাওয়া। সাধারণত বর্তমান সময়ে অনেক পুরুষ মহিলা রয়েছে যারা বিয়ে করে ৩০ বছর এর কাছাকাছি গিয়ে সাধারণত এই বয়সে বিপাকীয় হার কমতে শুরু করে যার ফলে ওজন অতিরিক্ত বৃদ্ধি পায়।

সামাজিক বিভিন্ন ধরনের প্রতিশ্রুতিঃ নতুন বিয়ের পরে সাধারণত স্বামী এবং স্ত্রীর সামাজিক বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি রয়েছে। সাধারণত এই প্রতিশ্রুতি হল মেটানোর জন্য অনেক সময় প্রচুর পরিমাণে খাদ্য গ্রহণ করতে হয়। এছাড়া অনেক পুরুষ এবং মহিলা রয়েছে যারা এলকোহল পান করে থাকে সাধারণত বিয়ের পরে ওজন বৃদ্ধি পাওয়ার অন্যতম প্রধান কারণ হলো এটি।

নিজের প্রতি মনোভাব পরিবর্তন হওয়াঃ মেয়েদের বিয়ের আগের জীবন এবং বিয়ের পরের জীবনের অনেক পার্থক্য রয়েছে। মেয়েরা বিয়ের আগে সাজগোজ করতে অনেক সময় পার করে দেয় কিন্তু বিয়ের পরে এই চাহিদাটা থাকে না সাধারণত এটি হলো নিজের প্রতি মনোভাব পরিবর্তন হওয়া। সাধারণত বিয়ের আগে তারা তাদের শারীরিকভাবে কোনো ধরনের বিষয়গুলো খেয়াল রাখত কিন্তু বিয়ের পরে এটি রাখা হয় না যার ফলে ওজন বৃদ্ধি পায়।

পরিবার এবং খাদ্য পরিবর্তনঃ বিয়ের পরে যেহেতু এক পরিবার থেকে অন্য পরিবারের যাওয়া হয় তাই খাদ্য তালিকার বিভিন্ন ধরনের পরিবর্তন হয়ে থাকে। কারণ সবার খাবার একরকম হয় না। মেয়েরা বাবার বাসায় থাকা অবস্থায় যে খাবারগুলো গ্রহণ করত শ্বশুরবাড়ি গিয়ে অন্য খাবার গ্রহণ করতে হয় যার ফলে তাদের ওজন বৃদ্ধি পেতে পারে। সাধারণত এটি ওজন বৃদ্ধি পাওয়ার অন্যতম প্রধান কারণ।

বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয় কেন

উপরের আলোচনায় আমরা ইতিমধ্যেই বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? এ বিষয়টি সম্পর্কে জেনেছি। সাধারণত বিয়ের পর স্বামী স্ত্রীর মোটা হওয়ার অনেক কারণ রয়েছে। বিয়ের পরে কোন ধরনের দুশ্চিন্তা থাকে না যার ফলে অনেকেই মোটা আবার অনেকেই দুশ্চিন্তার মধ্যেও মোটা হয়ে থাকে। তাই চলুন বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয় কেন? এ সম্পর্কে জেনে নেওয়া যাক।

বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয় কেনঃ

হরমোন পরিবর্তনঃ চিকিৎসা বিজ্ঞানের ভাষায় বলা হয়ে থাকে যে বিয়ের পর নারীদের হরমোনের অনেক পরিবর্তন হয়ে থাকে। সাধারণত এই সময় নিয়মিত শারীরিক মিলন হয় যার ফলে অনেক সময় শারীরিক মিলনের ব্যালেন্স এর ঘাটতি দেখা যায় যার ফলে হরমোনের পরিবর্তন হয়ে থাকে সাধারণত এই কারণেই স্বামী এবং স্ত্রী মোটা হয়ে থাকে।

বিয়ের পরে শুধু মেয়েদের ওজন বাড়ে বিষয়টি এমন নাই ছেলেদের ওজন বৃদ্ধি পেয়ে থাকে। বিয়ের পর নিয়মিত শারীরিক মিলনের কারণে মেয়েদের ওজন বাড়ে এ ধারণা সম্পূর্ণ ভুল। ওজন বাড়ার সঙ্গে শারীরিক সম্পর্কের কোন সম্পর্ক নেই। সাধারণত বিয়ের করার পরে বিভিন্ন ধরনের দুশ্চিন্তা দূর হয়ে যায় যার ফলে মেয়ে এবং ছেলে উভয়ের ওজন বৃদ্ধি পায়।

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় শারীরিক সম্পর্ক হার্ট ভালো রাখে স্ট্রেস কমায় এবং সব থেকে বড় কথা হলো অতিরিক্ত শারীরিক সম্পর্ক করলে ক্যালোরি খরচ হয় বেশি। যার ফলে ওজন কমে যায় অনেকের ক্ষেত্রে কিন্তু যারা এ সময় বেশি পরিমাণে খাবার খাই সাধারণত তাদের ওজন বৃদ্ধি পেতে পারে। কারণ শারীরিক সম্পর্ক করার পরে প্রচুর পরিমাণে ক্ষুধা পেতে পারে।

আরো পড়ুনঃ সেক্স বৃদ্ধি করার জন্য কি কি খাবেন

নারীদের ক্ষেত্রে দেখা যায় বাবার বাড়িতে যে সকল খাবার খাওয়ার অভ্যাস থাকে সাধারণত শ্বশুরবাড়ি এসে তা ভিন্ন রকম হয়ে যায়। সাধারণত তখন এই খাবারগুলো খাওয়ার ফলে অনেক মেয়েদের ওজন বৃদ্ধি পেতে পারে। বিয়ের পরে মেয়েদের মোটা হয়ে যাওয়ার অন্যতম প্রধান কারণ হলো এটি। এছাড়া বিয়ের কয়েক দিন নতুন দম্পত থেকে অনেক আপ্যায়ন করা হয় যার ফলে তাদের ওজন বৃদ্ধি পেতে পারে।

বিয়ের আগে ছেলেমেয়েরা বিভিন্ন ধরনের দুশ্চিন্তার মধ্যে ডুবে থাকে সাধারণত বিয়ে হয়ে গেলে মেয়েরা একটা নিরাপদ আশ্রয় পেয়ে যায়। সাধারণত তখন তাদের দুশ্চিন্তা অনেকটাই কমে যায় যার ফলে মেয়েদের ওজন বিয়ের পরে একটু বেড়ে যায়। এছাড়া ছেলেরাও বিভিন্ন ধরনের দুশ্চিন্তা থেকে মুক্ত হয় যার ফলে তাদের ওজন ধীরে ধীরে বাড়তে শুরু করে।

বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেন

অনেক সময় দেখা যায় বিয়ের পর মেয়েরা আগের তুলনায় একটু বেশি সুন্দর হয়ে যায়। সাধারণত এই সময় অনেকেই প্রশ্ন করে থাকে বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেন? সাধারণত বিয়ের পরে মেয়েদের অনেক রকম দুশ্চিন্তা মুক্ত হয়ে যায় এবং তারা একটি নিরাপদ আশ্রয় পায়। সাধারণত তাই মেয়েরা এ সময় বিভিন্ন দুশ্চিন্তার বাইরে থাকে। এই কারণে মেয়েদের ওজন বৃদ্ধি পায় এবং সৌন্দর্য বৃদ্ধি পায় সাধারণত একটি প্রাথমিক কারণ হতে পারে।

বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেনঃ

বিয়ের পরে মেয়েদের মোটা হওয়ার আরেকটি প্রধান কারণ হলো যখন থেকে মেয়েদের বিয়ের কথা বলা শুরু হয় সাধারণত তখন থেকে মেয়েরা তাদের রূপচর্চার দিকে বেশি নজর দিয়ে থাকে। এছাড়া বাড়ির অন্যান্য সদস্যরাও এ সময় মেয়েদের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম করে থাকে। সাধারণত মেয়েরা যখন বিয়ের পরে নতুন সংসারে যাই তখন শশুর বাড়ির মানুষের কাছে সুন্দর দেখার জন্য বিভিন্ন ক্রিম অথবা ফেসওয়াশ ব্যবহার করে।

কারণ বিয়ের পরে গ্রামের অনেক মানুষ রয়েছে যারা নতুন দম্পতিকে দেখতে আসে। বিশেষ করে স্বামীর বাড়ির আশেপাশের মানুষেরা নতুন বউকে দেখতে আসে বেশি। সাধারণত এই সময় যদি নতুন বউ সুন্দর নাম দেখাই তাহলে বিভিন্ন রকমের কথা হতে পারে তাই এ সময় নতুন বউরা বিভিন্ন ক্রিম ব্যবহার করে যেন তাদের সুন্দর দেখায়।

এছাড়া বিয়ের পরে স্ত্রীদের সুন্দর হওয়ার আরেকটি কারণ রয়েছে সেটি হলো ভালো খাবার খাওয়া। সাধারণত নতুন দম্পত থেকে সকলেই ভাল খাবারের জন্য দাওয়াত দিয়ে থাকে। বিয়ের পরে নতুন দম্পত্তিগণ প্রচুর পরিমাণে খাদ্য গ্রহণ করে সাধারণত তাই অনেক সময় মেয়েদের সৌন্দর্য ফুটে ওঠে। বিয়ের পরে মেয়েদের সৌন্দর্য বৃদ্ধি পাওয়ার আরো একটি প্রধান কারণ হলো এটি।

যদি মানুষকে দেখানোর জন্য মেয়েরা নিজে থেকে সৌন্দর্য বৃদ্ধি করে থাকে বিভিন্ন ক্রিম ব্যবহার করে সাধারণত এই সৌন্দর্য বেশিদিন স্থায়ী থাকে না। আপনি যদি বিয়ের পরে আপনার এই সৌন্দর্য ধরে রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করা বাদ দিতে হবে। শুধুমাত্র যেগুলো ব্যবহার না করলেই নয় সেগুলো ছাড়া।

যদি আপনার মধ্যে কোনরকমের দুশ্চিন্তা থাকে তাহলে সেগুলোকে একেবারেই বাদ দিতে হবে। কারণ দুশ্চিন্তা নিয়ে কখনোই সৌন্দর্য হওয়া যায় না। এই সৌন্দর্য ধরে রাখার জন্য আপনাকে অবশ্যই ভালো খাবার গ্রহণ করতে হবে। বিশেষ করে যে খাবার গুলোর মধ্যে প্রচুর পরিমাণে পুষ্টি পাওয়া যায় সেগুলো গ্রহণ করতে হবে। তাহলেই সৌন্দর্য ধরে রাখা যায় খুব সহজেই।

বিয়ের পর মোটা হওয়ার উপায়

অনেক দম্পতি রয়েছে যারা বিয়ের পর মোটা হওয়ার উপায় খুঁজে থাকে। কারণ অনেক মানুষ বলে থাকে যে বিয়ের পর ছেলে মেয়েরা এমনিতেই মোটা হয়। কিন্তু অনেকের ক্ষেত্রে এ বিষয়টি পরিলক্ষিত হয় না। সাধারণত তারা বিয়ের আগে যেমন ছিল বিয়ের পরেও ঠিক তেমনি থাকে। সাধারণত তখন তারা বাধ্য হয়ে বিয়ের পর মোটা হওয়ার উপায় সম্পর্কে জানতে চাই।

অনেক দম্পতির ক্ষেত্রে দেখা যায় বিয়ের পরে মোটা হয়ে যায় কিন্তু অনেকের ক্ষেত্রে এমন কোন লক্ষণ প্রকাশ পায় না। সাধারণত তখন সেই দম্পত্তিগুলো বিয়ের পরে মোটা হওয়ার উপায় খুঁজে থাকে। কারণ যদি অতিরিক্ত শরীর পাতলা থাকে তাহলে বিভিন্ন ধরনের কটু কথা শুনতে হয় শ্বশুর বাড়ির মানুষদের কাছে বিশেষ করে মেয়েদের। তাই চলুন বিয়ের পরে মোটা হওয়ার উপায় জেনে নেওয়া যাক।

  • খাওয়া দাওয়া সঠিক করতে হবে
  • পুষ্টিকর খাবার খেতে হবে
  • দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে
  • স্বামী-স্ত্রীকে সুখী রাখতে হবে
  • নিয়মিত শরীর চর্চা করতে হবে

খাওয়া দাওয়া সঠিক করতে হবেঃ আপনি যদি মোটা হতে চান তাহলে আপনাকে সর্ব প্রথমে আপনার খাওয়া-দাওয়া সঠিক রাখতে হবে। কারণ আপনি যদি সঠিকভাবে খাদ্য গ্রহণ করেন তাহলে আপনার শরীর ভালোভাবে পুষ্টি উপাদান গুলো পাবে। যার ফলে আপনি আগের তুলনায় মোটা হবেন। তাই আপনি যদি বিয়ে করে মোটা হতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার খাদ্য তালিকা ঠিক রাখতে হবে এবং সঠিকভাবে খাদ্য গ্রহণ করতে হবে।

পুষ্টিকর খাবার খেতে হবেঃ শুধু খাওয়া দাওয়া ঠিক রাখলে হবে না অবশ্যই খাওয়া দাওয়া গুলো পুষ্টিকর হতে হবে। কারণ আপনি যদি পুষ্টিকর খাবার গ্রহণ না করেন তাহলে যতই খাবার খান না কেন আপনার শরীর মোটা হবে না। তাই যদি আপনি বিয়ের পরে মোটা হতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার খাদ্য তালিকায় পুষ্টিকর খাবার গুলো রাখতে হবে।

দুশ্চিন্তা মুক্ত থাকতে হবেঃ আমাদের মোটা হতে বাধাগ্রস্থ করে দুশ্চিন্তা। আপনি যদি মোটা হতে চান তাহলে অবশ্যই আপনাকে দুশ্চিন্তা মুক্ত থাকতে হবে। কারণ আমাদের শরীর খারাপের মূল কারণ হলো মানসিক অশান্তি। যদি কেউ মানসিক অশান্তির মধ্যে থাকে তাহলে সে যতই পুষ্টিকর খাবার গ্রহণ করুক না কেন কোনদিন মোটা হতে পারবেন না। তাই আপনাকে প্রথমে দুশ্চিন্তা মুক্ত হতে হবে মোটা হওয়ার জন্য।

আরো পড়ুনঃ স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়

স্বামী-স্ত্রীকে সুখী রাখতে হবেঃ বিয়ের পরে মোটা হওয়ার অন্যতম একটি প্রধান উপায় হল স্বামী-স্ত্রীকে সুখি রাখা। যদি স্বামী-স্ত্রী একে অপরের উপর রাগ করে থাকে তাহলে সংসারের বিভিন্ন ধরনের সমস্যা হয় যার ফলে সঠিকভাবে খাবার খাওয়া হয় না এছাড়া আরো বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায়। সাধারণত এই সমস্যাগুলোর মধ্যে কখনোই মোটা হওয়া যায় না। তাই যদি বিয়ের পরে মোটা হতে চান তাহলে অবশ্যই স্বামী স্ত্রীকে সুখী রাখতে হবে।

নিয়মিত শরীর চর্চা করতে হবেঃ আমরা জানি যে শরীরচর্চা হলো আমাদেরকে সুস্থ রাখার অন্যতম একটি প্রধান হাতিয়ার। আপনি যদি নিয়মিত শরীরচর্চা করেন তাহলে আপনি সুস্থ থাকবেন। এছাড়া মোটা হতে হলে শরীরচর্চা খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনি যদি মোটা হতে চান তাহলে অবশ্যই নিয়মিত শরীর চর্চা শুরু করুন। এটি আপনাকে মোটা হতে সাহায্য করবে।

বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেনঃ শেষ কথা

বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয়ে যায় কেন? বিয়ের পর স্বামী স্ত্রী মোটা হয় কেন? বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেন? বিয়ের পর মোটা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। বিয়ের পরে স্বামী-স্ত্রীরা কেন মোটা হয় সাধারণত এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ ও তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়ে থাকে।২৫৪২৭

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url