সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায়

আমরা আজকে এমন একটি টপিক নিয়ে আলোচনা করতে চলেছি যেটি নিয়ে মানুষের জানার আগ্রহ ও অধিক। বিশেষ করে ১৮ বছর বয়সের ছাত্রছাত্রীরা অনলাইন থেকে খুব সহজেই ইনকাম করতে চাই। কিন্তু বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম ভিডিও দেখে আর্টিকেল পড়ে বা অনেক ওয়েবসাইটে কাজ করে কিন্তু কখনোই তাদের ইনকাম করা সম্ভব হয়ে ওঠেনা। সকল পরিশ্রম বিফলে যায়। কিন্তু আজকে আমরা এমন একটি মাধ্যম নিয়ে আলোচনা করতে চলেছি আপনি যদি আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে মনোযোগ দিয়ে পড়েন আপনার ইনকাম অবশ্যই হবে। সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায় সম্পর্কে আজকে আমরা বিস্তারিত আলোচনা করবো।
ছবি
আপনারা হয়তোবা এতক্ষন ভাবছেন বিটকয়েন থেকে কি আদো আয় করা সম্ভব। যদি মনের ভিতর কোনরকম হতাশা কাজ করে তাহলে তাহলে শুধুমাত্র একবার আর্টিকেলটি পড়ে দেখবেন নিশ্চিত আপনার ইনকাম আসবে। তাই চলুন আর দেরি না করে এবার শুরু করা যাক।

পেজ সূচিপত্রঃ সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায়

বিটকয়েন কি

বিটকয়েন মূলত এক ধরনের ক্রিপটো কারেন্সি বা ডিজিটাল মুদ্রা হিসেবে পরিচিত। কিন্তু এই বিটকয়েন কখনো হাত দিয়ে ধরা যায় না। শুধুমাত্র লেনদেনের জন্য এক ধরনের ডিজিটাল মুদ্রা হিসেবে কি ব্যবহার হয়ে থাকে।

বিটকয়েনের মূল্য কত

দিন দিন যত যাচ্ছে বিটকয়েনের মূল্য তত বৃদ্ধি পাচ্ছে। তাই একেবারে সঠিক মূল্য এভাবে বলা সম্ভব না। তবুও বর্তমানে এক বিটকয়েন সমান ২৯ লক্ষ ৯৫ হাজার ৫২৭ টাকা ২৭ পয়সা হিসেবে ধরা হয়।বিটকয়েনের রেট যে কোন সময় কম বেশি হতে পারে।

ইসলামের দৃষ্টিতে কি বিটকয়েন হারাম

বিটকয়েন যেহেতু এক ধরনের ডিজিটাল মুদ্রা হিসেবে পরিচিত এবং এটি যেহেতু হাতে লেনদেন করা যায় না ইসলামের দৃষ্টি থেকে বলা যায় যে বিটকয়েন ইসলামে সম্পূর্ণরূপে হারাম। অনেকেই এখন হয়তো ভাবছেন এটি হারাম কি জন্য। কারণ এটি কোনরকম রাষ্ট্র স্বীকৃত না। এটির মাধ্যমে বাইরের দেশে এবং অনলাইনে বিভিন্ন রকম জুয়ার ব্যবসা করা হয়। এজন্য ইসলামের দৃষ্টিকোণ থেকে এটি সম্পূর্ণরূপে হারাম।
এখন আপনাদের সবার মাথায় একটি প্রশ্নই ঘুরতেছে এটি যদি হারাম ই হয় তাহলে আমরা এতক্ষণ ধরে কেন অযথা বিটকয়েন থেকে আয় করার কথা বললাম। হতাশ হবেন না আপনারা সম্পূর্ণ তথ্যটি বিস্তারিতভাবে যাচাই করে পড়ুন আপনার ইনকাম আসবে এবং সেটিও হবে হালাল উপায়ে। চলুন তাহলে এবার বিটকয়েন থেকে মেন আয়ের উৎসটা কিভাবে হয় সেটা জেনে নেওয়া যাক।

সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায়

সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায় আসলেই কি সম্ভব। হাঁ আসলেই সম্ভব বাস্তবে। অনলাইনে বিভিন্ন ধরনের সাইট আছে। এসব সাইট থেকে অনেকেই বিটকয়েন কেনাবেচা করে। কিন্তু আপনারা যদি এসব সাইট থেকে বিটকয়েন কেনাবেচা করতে চান তাহলে নিশ্চিত ধরা খাবেন। এজন্য আপনাদের এমন একটি ট্রাস্টেড মাধ্যম বেছে নেওয়া লাগবে যেখান থেকে আপনারদের ইনকাম হবে এবং কোন রকম ধরাও খাবেন না। আপনারা এতদিন হয়তো বা বিভিন্ন সাইট থেকে বিটকয়েন এর জন্য লেনদেন করে এসেছেন। কিন্তু তেমনভাবে কোন লাভও হয় নাই। আবার অনেকে টাকা ও মেরে দিছে।বাংলাদেশে যদি কেউ আপনারা বিটকয়েন কিনে আয় করতে চান তাহলে অবশ্যই আপনাদের জন্য অন্যতম একটি সেরা ইন্টারন্যাশনাল ট্রাস্টেড সাইট হল বাইনান্স। এখান থেকে যদি আপনারা বিটকয়েন কেনা বেচা করেন তাহলে আপনাদের কখনো কেউ টাকা মেরে খাবেনা। তাই সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায় অন্যতম মাধ্যম হিসেবে বাইনান্স ব্যাপক পরিচিত।

বাইনান্স থেকে বিটকয়েন কিনে আয় করার গুরুত্বপূর্ণ কৌশল

আপনারা হয়তোবা অনেক খুশি হয়ে গেছিলেন যে  বাইনান্স থেকে এত সহজে বিটকয়েন আয় করা যাবে। ব্যাপারটা আপনারা যত সোজা ভাবছেন এতটা সোজাও নয়। এজন্য আপনাদের প্রয়োজন হবে নিজস্ব ভেরিফাই করে একটি বাইনান্স একাউন্ট। আপনারা যদি কেউ ভেরিফাই না করেই বিটকয়েন কেনাবেচার জন্য শুরু করেন তাহলে কোনদিনও আপনি এখান থেকে টাকা পাবেন না আপনার সব  জলে যাবে। তাই এখানকার সব থেকে বড় শর্ত হলো অবশ্যই আপনারা একাউন্ট ভেরিফাই করে নেবেন। এবার অ্যাকাউন্ট ভেরিফাই করার কাজ শেষ হয়ে গেলে আপনারা আপনাদের ইচ্ছা মত বিটকয়েন কিনা বেচা করতে পারেন। কিন্তু এ বিটকয়েন কেনাবেচার করার জন্য কিছু নিয়ম কানুন আছে। আপনারা যদি সঠিক উপায়ে কেনাবেচা করতে না পারেন তাহলে আপনার খুব বেশি একটা লাভ হবে না। তাই আসুন আমরা জেনে নেই বিটকয়েন কেনাবেচা করার কৌশল কি।

বাইনান্স থেকে বিটকয়েন কেনাবেচা করার কৌশল

আপনাকে অবশ্যই প্রথমে মাথায় রাখতে হবে যে বিটকয়েনের দাম সাধারণত উঠানামা করে। তাই আপনি যখনই বিটকয়েন কিনুন না কেন তার পরপর ই যদি বিটকয়েনের দাম কমে যায় তাহলে আপনারা কখনোই হতাশ হবেন না। কারণ বিটকয়েনের দাম এক সময় বৃদ্ধি পাবেই। বিটকয়েন কিনে কেউ কখনো লসে পড়ে না। দিন যত যাবে বিটকয়েন দাম বেড়েই যাচ্ছে। তাই আপনি আপনার নির্দিষ্ট পরিমাণ মতো কিছু বিটকয়েন যদি আজ কিনে রাখেন তাহলে এই বিটকয়েন কে কাজে লাগিয়ে আপনি একদিন লাখ টাকার মালিক হতে পারবেন। কিন্তু আপনাদের বিশেষ ভাবে ধৈর্যের প্রয়োজন হবে। দাম কমতে দেখলে কখনোই ধৈর্য হারানো যাবে না। এটার দাম এক সময় বাড়বে এটা নিশ্চিত থাকুন আপনি।

বিশেষ কিছু কথা

আজকে আপনাদের মাঝে সহজে বিটকয়েন থেকে টাকা আয় করার উপায় উপায় নিয়ে যে সকল কথা বলেছি আশা করা যায় আমাদের নিয়ম মোতাবেক আপনি যদি কাজ করেন অবশ্যই এখান থেকে আপনি সফল হতে পারবেন। কিন্তু তাই বলে এত পরিমাণ ইনকাম দেখে কখনোই আপনি বিটকয়েন কেনাবেচা ছাড়া অন্য কোন ধরনের ব্যবসা করবেন না। সব সময় মনে রাখবেন বেশি লোভ পাপের মূল কারণ হতে পারে।

শেষ কথা

আশা করা যায় আজকের এই টপিকটি আপনার অত্যন্ত ভালো লেগেছে। আপনারা কেউ যদি বাইনান্স ভেরিফাই করতে না পারেন সে ক্ষেত্রে আপনারা বললে আমরা এ নিয়ে একটি বিস্তারিত আর্টিকেল আপনাদের মাঝে সামনে নিয়ে আসব। এরপরও আপনার যদি কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার সমস্যা সমাধান করার জন্য।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url