এক রাতে কতবার সহবাস করা যায় - সহবাস কিভাবে করতে হয়

আজকে আমরা কি নিয়ে আলোচনা করতে চলেছি তা আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন। আজকের এই টপিকটি আপনাদের জন্য অতি গুরুত্বপূর্ণ। জীবনে চলার পথে যদি সহবাস নিয়ে ধারণা না থাকে তাহলে হয়তো বা আপনার নানা রকম বিপদের সম্মুখীন হতে হবে। তাই চলুন আর দেরি না করে আজকে এক রাতে কতবার সহবাস করা যায় - সহবাস কিভাবে করতে হয় এই সম্পর্কে আমরা বিস্তারিত সকল তথ্য জানাবো। বিশেষ সতর্কতা স্বরূপ আপনার বয়স যদি ১৮ বছর না হয় তাহলে আজকের এই টপিকটি পড়া থেকে বিরত থাকুন।
ছবি
প্রত্যেকটা মানুষেরই সঠিক সময়ে যাতে সঠিকভাবে সহবাস করতে পারে এ নিয়ে গভীর আগ্রহ থাকে। তাই সঠিক সময়ে সঠিকভাবে সহবাস করার নিয়মগুলো আজকে আপনাদের সাথে বিস্তারিত ভাবে আলোচনা করবো।

পেজ সূচিপত্রঃ এক রাতে কতবার সহবাস করা যায় - সহবাস কিভাবে করতে হয়

সহবাস কি

সহবাস অর্থ একসঙ্গে বাস। স্বামীর উপর যেমন স্ত্রীর অধিকার আছে ঠিক তেমনি স্ত্রী এর উপর স্বামীরও ততটুকুই অধিকার রয়েছে। অর্থাৎ স্বামী ও স্ত্রী পরস্পরের মধ্যে দৈহিক যে মিলন হয় তাকেই বলে সহবাস।

কেন আপনাকে সহবাস করতে হয়

মানুষের সৃষ্টির আদিকাল থেকে একজন মানুষ কখনো একা থাকতে পারে না। পরস্পরের উপর নির্ভর করে চলতে হয়। এ সময় দুজনের মধ্যে গভীর ভালোবাসার সৃষ্টি হয়। আর এই গভীর ভালোবাসা একসময় রূপ নেই সহবাসে। আর এই যৌনতা একজন দম্পতিকে একসঙ্গে কাজ করতে অধিক উৎসাহিত করে থাকে। ফলে তাদের মধ্যকার ভালবাসা বাড়ে। অর্থাৎ সংক্ষেপে বলতে গেলে দিনশেষে পরস্পরের প্রতি গভীর ভালোবাসা থেকেই সহবাসের সৃষ্টি হয় যা আপনাকে পুরোপুরিভাবে সন্তুষ্ট করে। আশা করি আপনারা আপনাদের কাঙ্খিত উত্তর কেন সহবাস করতে হয় পেয়ে গেছেন।

সহবাসের আগে আপনার কি খাওয়া উচিত

সহবাসের আগে আপনার গ্রিন টি অথবা ব্ল্যাক টি খেতে পারেন। কারণ গ্রিন টি বা ব্ল্যাক টি খেলে ভিটামিন সি পুরুষ হরমোন উৎপাদনে সাহায্য করে যা আপনার যৌনতাড়না কে অধিক পরিমাণে বাড়িয়ে দেয়। এবং এটি শুক্রানু এর সংখ্যা ও গতিশীলতাকে বৃদ্ধি করে দেয়। তাই ভিটামিন সি জাতীয় খাবার খাওয়া উচিত আপনার সহবাস করার আগে। এছাড়াও অনেকে অনেক কিছু আলো খেয়ে থাকে। এদের মধ্যে গুরুত্বপূর্ণ হলো দুধ,মধু,কালিজিরা ইত্যাদি। এগুলো শরীরের জন্য অনেক উপকারী।

সহবাস কিভাবে করতে হয়

সহবাস কিভাবে করতে হয় এটি হয়তো অনেকের কাছে লজ্জা জনক একটি বিষয় হলেও আপনি যদি সঠিক তথ্য না জানেন তাহলে হয়তোবা জীবনে বড় অঘটন ঘটে যেতে পারে। তাই আসুন আমরা সঠিক তথ্যটি জেনে নিই সহবাস কিভাবে করতে হয়। সহবাস এর সঠিক পন্থা হলো স্বামী উপরে থাকবে আর স্ত্রী থাকবে নিচে। এটি সুস্পষ্ট ভাবে কুরআনে উল্লেখ করা হয়েছে। এ সম্পর্কে কুরআনে একটি আয়াত রয়েছে যাতে বলা হয়েছে যখন স্বামী তার স্ত্রীকে পুরোপুরিভাবে ঢেকে ফেলল তখন স্ত্রীর গর্ভ সঞ্চার হয়ে গেল। এ থেকে সুস্পষ্ট দেখা যায় যে স্ত্রী যখন নিচে থাকবে এবং স্বামী যখন তার উপরে থাকবে তখনই কেবলমাত্র স্ত্রীর শরীর পুরোপুরি ভাবে ঢাকা পড়বে। এভাবে করলে সর্বাধিক আরামদায়ক অনুভব করবে। তাই আমাদের সব সময় লক্ষ্য রাখতে হবে যেন এই মুহূর্তটা সর্বদা আনন্দময় হয়। স্বামী-স্ত্রী সহবাসের সময় উভয়ের বীর্য বাহির হওয়ার পর কিছু সময় নাড়াচাড়া না করে মিলিতো অবস্থায় থাকতে হবে। কারণ এতে বীর্য ঠিকমতো ভাবে জরায়ুতে প্রবেশ করতে পারবে। তা না হলে বীর্য বাইরে ফেললে কখনো গর্ভ সঞ্চার হয় না। সহবাস করার পর অবশ্যই দুইজনেরই যৌনাঙ্গ হালকা গরম পানি দিয়ে ফেলতে হবে। কথায় বলা হয়ে থাকে স্বামী স্ত্রী দুইজনের মধ্যে সহবাস করার মাধ্যমে কিঞ্চিত পরিমাণ জান্নাতের সুখ লাভ করে থাকে। একমাত্র স্বামী ও স্ত্রী একে অন্যকে যেমন খুশি তেমন ভাবে আদর করতে পারে।

এক রাতে কতবার সহবাস করা যায়

এক রাতে কতবার সহবাস করা যায় এই প্রশ্নের উত্তর দেওয়া অধিকতর কঠিন একটি বিষয়। চিকিৎসা বিজ্ঞানে এখন পর্যন্ত এ নিয়ে কোনরকম সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। তবে এক রাতে কতবার সহবাস করা যায় এটি কিছু নির্দিষ্ট বিষয়ের উপর নির্ভর করে থাকে। যেমন আপনাদের মধ্যকার দাম্পত্য সম্পর্ক জীবন, আপনার সঙ্গিনীর ইচ্ছা বা অনিচ্ছা, আপনার শারীরিক পরিস্থিতি, সময়, স্থান এ সকল কিছু বিবেচনা করা হয়ে থাকে। এখন পর্যন্ত ১৯৮৯ থেকে ২০১৪ পর্যন্ত একটি গবেষণা আমেরিকান প্রাপ্তবয়স্কদের উপর চালানো হয়েছে। যাতে বলা আছে বিশ বছর বয়সী প্রাপ্ত বয়স্করা বছরে গড়ে ৮০ বার পর্যন্ত সহবাস করতে পারে। এক্ষেত্রে বলা যায় প্রায় ৫ দিনে একবার করে থাকে। এবং ৬০ বছরের প্রাপ্তবয়স্করা বছরে ২০ বার যা প্রতি ১৮ দিনে একবার হয়ে থাকে। অর্থাৎ আশা করা যায় যে এক রাতে কতবার সহবাস করা যায় এ প্রশ্নের উত্তর আপনারা ইতিমধ্যে পেয়ে গেছেন।

সহবাস করার কতদিন পর পেটে বাচ্চা আসে

সহবাস করার কতদিন পর পেটে বাচ্চা আসে এটি সম্পূর্ণ নির্ভর করে একজন শারীরিক নারীর ক্ষমতার উপর। কিন্তু গবেষণায় দেখা গেছে বেশিরভাগ ক্ষেত্রে দুই থেকে তিন সপ্তাহের মধ্যে আপনি বুঝতে পারবেন আপনি গর্ভবতী নাকি। সহবাস করলে যে আপনি গর্ভবতী হয়ে যাবেন এটি সম্পূর্ণ ভুল ধারণা। বিশেষ কিছু নির্দিষ্ট উপায় ও নির্দিষ্ট নিয়ম থাকে যা মেনে চললে আপনি অবশ্যই গর্ভবতী হতে পারবেন।
আপনারা হয়তোবা এ সময় গর্ভবতী হওয়ার লক্ষণগুলো সম্পর্কে জানার চেষ্টা করছেন। আপনার চিন্তার কোন কারণ নেই আমরা আপনার এই প্রশ্নের উত্তর গুলো ঠিকমতো দিয়ে দিব। যা ভবিষ্যতে আপনার বিশেষ প্রয়োজনীয় লাগবে।

গর্ভবতী হওয়ার বিশেষ লক্ষণ সমূহ

একজন মা গর্ভবতী কিনা এটি অনেকেই বুঝতে পারে না। আর এটি না বোঝাটাই স্বাভাবিক। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সময় মা ও শিশুর জন্য। তাই আপনি গর্ভবতী কিনা যে লক্ষণ গুলো দেখে সমাজেই বুঝতে পারবেন তার মধ্যে রয়েছে-মাসিক না হওয়া, বমি বমি ভাব, খাবারে অরুচি, স্তনের বিশেষ ধরনের পরিবর্তন, বারবার মুড সুইং করা, ক্লান্তি অনুভূতি হওয়া, শরীরের তাপমাত্রা বৃদ্ধি পাওয়া, ঘন ঘন প্রস্রাব হওয়া ইত্যাদি বিশেষ ধরনের লক্ষণ দেখা যায়।

সহবাসের সময় বীর্য বের না হওয়ার কারণ

অনেক সময় দেখা যেয়ে থাকে সহবাসের সময় বীর্য বের হয়না। এগুলো কিছু সুনির্দিষ্ট কারণে জন্য হয়ে থাকে। এর মধ্যে রয়েছে অনেকে দেখা যায় যে দীর্ঘ সময় ধরে হস্তমৈথুন করে থাকে। এর ফলে এ ধরনের সমস্যা হয়। এছাড়াও অনেকের হরমোন জনিত সমস্যার কারণে এটি হয়ে থাকে। আবার অনেক সময় দেখা যায় যে অনেকে বিভিন্ন ধরনের যৌন উত্তেজক ঔষধ সেবন করে থাকে যার ফলে এই ধরনের সমস্যা দেখা যায়। তাই আমাদের সকলের উচিত এ সকল কাজগুলো থেকে বিরত থাকে।

সহবাসের পর শরীর দুর্বল হলে কি করা উচিত

অনেক সময় দেখা যায় যে সহবাস করতে গেলে অনেকে ক্লান্ত হয়ে পড়ে বা সহবাস করার পরপরই ক্লান্ত হয়ে পড়ে। এর কিছু সুনির্দিষ্ট কারণ রয়েছে। যেমন আমাদের শরীর থেকে এক ধরনের সেক্স হরমোন বের হয়ে যায় যা শরীরকে দুর্বল করে দেয়। আপনার মধ্যে যদি সহবাস নিয়ে কোন ধরনের চিন্তা না থাকে তাহলে সম্পূর্ণরূপে মাইন্ড সেখানে স্থির রাখতে পারে না। এর জন্য শরীর অনেক সময় দুর্বল হয়ে পড়ে।

বিশেষ কিছু কথা

আমরা এতক্ষণ ধরে আপনাদের মাঝে এক রাতে কতবার সহবাস করা যায় থেকে শুরু করে সহবাস কিভাবে করতে হয় এসব কিছুর বিস্তারিত ধারণা আপনাদেরকে দিয়েছি। আপনার এতক্ষণ হয়তো বা যে প্রশ্নগুলো মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছিল নিশ্চিত সেগুলোর উত্তর পেয়ে গেছেন। এরপরও আপনাদের যদি এ টপিক রিলেটেড বিশেষ কিছু জানার থাকে তাহলে নিঃসন্দেহে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার উপযুক্ত সমাধান দেওয়ার।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url