পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম

পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম সম্পর্কে অনেক পুরুষ জানতে চাই। বিশেষ করে যারা স্ত্রীকে অনেক বেশি ভালোবাসে সাধারণত তারা পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম জেনে তাদের স্ত্রীকে খুশি করার চেষ্টা করে। কারণ এই সময় মন এবং শরীর দুটোই খারাপ থাকে। তাই আপনাদের জানার সুবিধার্থে পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম আলোচনা করা হবে।

ছবি

আপনি যদি পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তো চলুন দেরি না করে পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম

পিরিয়ড হলে কি খাওয়া উচিত

আজকের এই আর্টিকেলে আমরা পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম সম্পর্কে জানব। আমরা জানি যে মেয়েদের পিরিয়ড চলাকালীন অবস্থায় বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা হয়ে থাকে এবং তখন তাদের মনে মেজাজ খারাপ থাকে। এ সমস্যাগুলো থেকে সমাধান পাওয়ার জন্য অনেকেই পিরিয়ড হলে কি খাওয়া উচিত সে সম্পর্কে জানতে চাই। আমরা জানি যে আবার আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত জরুরী চলুন পিরিয়ড হলে কি খাওয়া উচিত জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ হায়েজ অবস্থায় কুরআন তেলাওয়াত শোনা যাবে কি

  • পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন
  • আয়রন সমৃদ্ধ খাবার খান
  • সবুজ শাকসবজি খাবেন
  • ফলমূল খাবেন
  • ডার্ক চকলেট খেতে পারেন

পর্যাপ্ত পরিমাণে পানি পান করুনঃ আমরা জানি যে আমাদের সুস্থ থাকার জন্য প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হয়। বিশেষ করে মেয়েদের পিরিয়ড চলাকালীন অবস্থায় এটি বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। কারণ পিরিয়ডের সময় রক্তপাত শরীর থেকে পর্যাপ্ত পরিমাণে পানি বের করে দেয় সাধারণত এই পানি শূন্যতা মেটানোর জন্য পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে।

আয়রন সমৃদ্ধ খাবার খানঃ পিরিয়ডের সময় শরীর থেকে আয়রনের পরিমাণ কমে যেতে পারে। আর আমরা জানি যে শরীরে যদি আয়রনের ঘাটতি দেখা যায় তাহলে শরীর ব্যথা, অতিরিক্ত ক্লান্তি অনুভব হওয়া এ ছাড়া মাথা ঝিমঝিম করার মত সমস্যা গুলো দেখা দেয়। তাই পিরিয়ড চলাকালীন অবস্থায় আইরনের ঘাটতি মেটানোর জন্য আয়রন সমৃদ্ধ খাবার খেতে হবে বেশি করে।

সবুজ শাকসবজি খাবেনঃ সুস্থ থাকার জন্য সবুজ শাকসবজি খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে মেয়েদের পিরিয়ড চলাকালীন অবস্থায় ফাইবার জাতীয় খাবার খাদ্য তালিকায় রাখতে হবে। এগুলো হজম শক্তি বৃদ্ধি করতে কার্যকরী ভূমিকা রাখে। এছাড়া পর্যাপ্ত পরিমাণে সবুজ শাকসবজি খেতে হবে প্রতিদিন। কারণ এর মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন এবং ভিটামিন সি।

ফলমূল খাবেনঃ পিরিয়ডের সমস্যা সমাধান করার জন্য ফলমূল খাওয়া অত্যন্ত জরুরি। এ সময় যেহেতু শরীর থেকে প্রচুর পরিমাণে রক্ত বের হয়ে যায় যার ফলে শরীর অনেক দুর্বল হয়ে পড়ে সাধারণত এই দুর্বলতা কাটানোর জন্য ফলমূল খাওয়া অত্যন্ত জরুরি। এই সময় আপনি পেয়ারা আমলকি লেবু কমলা ভিটামিন সমৃদ্ধ খাবারগুলো খেতে পারেন।

ডার্ক চকলেট খেতে পারেনঃ পিরিয়ডের সময় বিভিন্ন ধরনের সমস্যার সমাধান করার জন্য অথবা আয়রনের ঘাটতি দূর করার জন্য ডার্ক চকলেট খেতে পারেন। ডার্ক চকলেট এর মধ্যে রয়েছে প্রচুর পরিমানে আয়রন এমন ম্যাগনেসিয়াম। তাই এই সময় আপনি ব্যথা কমানোর জন্য অবশ্যই ডার্ক চকলেট খেতে পারেন।

পিরিয়ডের সময় স্বামীর করণীয়

স্ত্রীদের পিরিয়ডের সময় স্বামীর করণীয় সম্পর্কে জেনে রাখা জরুরি। কারণ এই সময় নারীদের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয় সাধারণত এই সমস্যাগুলো থেকে একটু মুক্তি দেওয়ার জন্য পিরিয়ডের সময় স্বামীর করণীয় সম্পর্কে জেনে নেওয়া যাক। আমরা জানি যে মেয়েদের পিরিয়ড চলাকালীন অবস্থায় শারীরিক বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম সম্পর্কেও জানা হবে।

পিরিয়ডের সময় স্বামীর করণীয়ঃ

  • সমস্যা বোঝার চেষ্টা করুন
  • পছন্দের জিনিস কিনে আনুন
  • সময় মত খোঁজ রাখুন
  • বাড়ির কাজের সহায়তা করুন
  • ইতিবাচক কথা বলুন
  • তাদের সব রকম কথা শুনুন

সমস্যা বোঝার চেষ্টা করুনঃ যেহেতু এই সময় নারীদের শারীরিক বিভিন্ন ধরনের সমস্যা দেখা যায় তাই একজন স্বামী প্রথম দায়িত্ব হলো স্ত্রীর এই সমস্যাগুলো বোঝার চেষ্টা করা। মাসিক চলাকালীন অবস্থায় মেয়েদের আচরণে স্বাভাবিকভাবে বেশ কিছু পরিবর্তন আসে। সাধারণত মেয়েদের এই সমস্যাগুলো একজন স্বামীর অবশ্যই বোঝার চেষ্টা করতে হবে।

পছন্দের জিনিস কিনে আনুনঃ যদি মাসিক চলাকালীন অবস্থায় মেয়েদের পছন্দের জিনিস কিনে আনা হয় তাহলে এতে তারা অনেক খুশি হয়। সাধারণত তাই মাসিক কালীন অবস্থায় মেয়েদের বিভিন্ন রকমের জিনিস কিনে এনে দিন যেগুলো তাদের দরকার।

সময় মত খোঁজ রাখুনঃ আপনি যদি বাইরে থাকেন তাহলে অবশ্যই ফোন কল এর মাধ্যমে স্ত্রীর খোঁজ রাখুন। স্ত্রীর কোন জিনিস প্রয়োজন আছে কিনা অথবা তার শরীর কেমন আছে কি খেয়েছে এ বিষয়গুলো সম্পর্কে সঠিক তথ্য নিন।

আরো পড়ুনঃ সেক্স বৃদ্ধি করার জন্য কি কি খাবেন

বাড়ির কাজের সহায়তা করুনঃ আমরা জানি যে মাসিক চলাকালীন অবস্থায় বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে তাই স্ত্রীরা কাজ করতে পারেনা যার ফলে স্বামীদের সহায়তার প্রয়োজন হয়। মাসিকের সময় যখন স্ত্রীরা কাজ করতে পারে না তখন আমি দায়িত্ব হল তার কাজের সহায়তা করা।

ইতিবাচক কথা বলুনঃ মাসিক চলাকালীন অবস্থায় নারীদের মনে বিভিন্ন ধরনের কথা চলতে থাকে। এই সময় স্ত্রীরা যেন ইতিবাচক চিন্তা করে সে বিষয়ে তাদেরকে উৎসাহ করতে হবে। এছাড়া যখন স্ত্রীদের সাথে সময় কাটানো হয় সাধারণত তখন তাদের সাথে ইতিবাচক কথা বলতে হবে।

তাদের সব রকম কথা শুনুনঃ সাধারণত মেয়েরা একটু বেশি আবেগী হয়। প্রিয় চলাকালীন অবস্থায় বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয় সাধারণত তাই তারা আবেগি কথাবার্তা বলতে থাকে। আপনি বিরক্ত না হয়ে এ কথাগুলো ভালো করে শুনুন এবং তাদের সান্তনা দেওয়ার চেষ্টা করুন।

পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম

আমরা জানি যে প্রিয় চলাকালীন অবস্থায় মেয়েদের শারীরিক বিভিন্ন ধরনের পরিবর্তন এসে থাকে সাধারণত তাদের মন এমনিতেই অখুশি থাকে। এই সময় মেয়েদের খুশি করার কিছু বিকল্প নিয়ম রয়েছে। একজন প্রকৃত স্বামী হিসেবে পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম গুলো আগে থেকেই জেনে রাখা উচিত।

পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়মঃ

  • পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের সময় দিন
  • বাইরে কোথাও ঘুরতে নিয়ে যান
  • বাড়ির কাজের সহায়তা করুন
  • পছন্দের জিনিস উপহার দিন
  • ঝগড়া করা থেকে বিরত থাকুন

পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের সময় দিনঃ সাধারণত প্রাকৃতিক ভাবে মাসের একটি নির্দিষ্ট সময় মেয়েদের পিরিয়ড হয়ে থাকে। এই সময় সাধারণত মেয়েদের বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। সাধারণত তাই শারীরিক পরিবর্তন আসে। আপনি যদি পিরিয়ড চলাফলের অবস্থায় তাদের খুশি রাখতে চান তাহলে অবশ্যই মেয়েদেরকে পর্যাপ্ত পরিমাণে সময় দিন।

বাইরে কোথাও ঘুরতে নিয়ে যানঃ আমরা জানি যে অনেক মেয়ে আছে যারা ঘুরতে পছন্দ করে। যেহেতু পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের মন প্রচুর পরিমাণে খারাপ থাকে সাধারণত তখন মন ভালো করার জন্য বাইরে কোথাও ঘুরতে নিয়ে যেতে হবে। যদি আপনার স্ত্রীকে আপনি এই অবস্থায় বাইরে পছন্দের কোন জায়গায় ঘুরতে নিয়ে যান তাহলে তার মন খুশি হবে।

বাড়ির কাজের সহায়তা করুনঃ সাধারণত মেয়েরা সব সময় বাড়ির কাজ একাই করে থাকে। যেহেতু পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের বিভিন্ন ধরনের পরিবর্তন আসে তাই এই সময় তাদের কাজ করতে অনেক অসুবিধা হয়। আপনি যদি এ সময় মেয়েদের বাড়ির কাজের সহায়তা করেন তাহলে তারা অনেক খুশি হয়ে থাকে।

পছন্দের জিনিস উপহার দিনঃ পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের খুশি করার আরো একটি উপায় হল পছন্দের জিনিস উপহার দিন। সাধারণত মেয়েরা স্বভাবগতভাবে উপহার পেতে পছন্দ করে। আর এই সময় যদি তাদের পছন্দের জিনিস উপহার দেওয়া যায় তাহলে তার আরো বেশি খুশি হয়। তাই তাদেরকে খুশি করার জন্য অবশ্যই উপহার দিন।

ঝগড়া করা থেকে বিরত থাকুনঃ পিরিয়ড চলাকালীন অবস্থায় অনেক স্বামী-স্ত্রী আছে যারা ঝগড়া করে থাকে। কিন্তু এই সময় মন মানসিকতা ভালো থাকে না তাই এই সময় যদি ঝগড়া করা হয় তাহলে বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে। তাই পিরিয়ড চলাকালীন অবস্থায় অবশ্যই মেয়েদের সাথে ঝগড়া করা থেকে বিরত থাকুন।

পিরিয়ডের সময় কি মিলন করা যায়

পিরিয়ডের সময় কি মিলন করা যায়? এ ধরনের প্রশ্ন অনেক নতুন দম্পত্তি করে থাকে। আপনি যদি ইসলাম ধর্মাবলম্বীর মানুষ হন তাহলে আপনার এটা অবশ্যই জানা আছে যে পিরিয়ড চলাকালীন অবস্থায় মেয়েদের সাথে শারীরিক সম্পর্কে লিখতে হওয়া। সম্পূর্ণ হারাম। তবুও পিরিয়ডের সময় কি মিলন করা যায়? এ ধরনের প্রশ্ন শোনা যায়।

আরো পড়ুনঃ সহবাসের পর গোসল ছাড়া দৈনন্দিন কাজ শুরু করা যাবে

পবিত্র কোরআনে আল্লাহ তায়ালা স্পষ্টভাবে পিরিয়ডের সময় স্ত্রী মিলন করতে নিষেধ করেছেন। এছাড়া বিভিন্ন হাদিসে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ পিরিয়ড চলাকালীন অবস্থায় শারীরিক সম্পর্ক করতে নিষেধ করেছেন। বর্তমানে চিকিৎসা বিজ্ঞান সম্পর্কে জানা গিয়েছে যে এই সময় যদি শারীরিক সম্পর্ক করা যায় তাহলে সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়মঃ শেষ কথা

পিরিয়ড হলে কি খাওয়া উচিত, পিরিয়ডের সময় স্বামীর করণীয়, পিরিয়ড চলা অবস্থায় মেয়েদের খুশি রাখার বিকল্প নিয়ম, পিরিয়ডের সময় কি মিলন করা যায়? এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি আপনার স্ত্রী অথবা মেয়েকে ফিরে চলা করেন অবস্থায় খুশি রাখতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ ও তথ্যমূলক আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটের নিয়মিত এ ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল প্রকাশ করা হয়ে থাকে। ২৫৪২৭

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url