ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার - ফেসবুক হেল্পলাইন নাম্বার বাংলাদেশ

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার জেনে রাখলে আপনি খুব সহজেই ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারবেন। পক্ষান্তরে ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার জানা না থাকলে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা কঠিন হতে পারে। তো আসুন জেনে নেয়া যাক, ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার।

পেজ সূচিপত্র: ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার - ফেসবুক হেল্পলাইন নাম্বার বাংলাদেশ

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার

অনেক সময় বিভিন্ন সমস্যার কারণে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার প্রয়োজন হতে পারে। আপনার ফেসবুকে কোন সমস্যা দেখা দিলে সঠিক সময়ে যদি আপনি তার সমাধান না করেন, তাহলে কিন্তু আপনার অ্যাকাউন্ট ঝুঁকির মধ্যে পড়ে যেতে পারে। 

তাই যদি কখনো আপনার একাউন্টে কোন ধরনের সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে যত দ্রুত সম্ভব অবশ্যই আপনাকে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হবে। এখন প্রশ্ন হলো কিভাবে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যেতে পারে? বিভিন্ন পদ্ধতিতে আপনি ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারবেন। 

ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার যে সকল মাধ্যম রয়েছে, সেই মাধ্যমগুলো সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। ফেসবুকের সাথে যোগাযোগ করার অন্যতম একটি মাধ্যম হলো ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার।  

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বারের মাধ্যমে যোগাযোগ করে খুব সহজে আপনি আপনার সমস্যার সমাধান করতে পারবেন। তো আসুন জেনে নেয়া যাক, ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার। ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার হলো: 650-543-4800. 

এই নাম্বারটির মাধ্যমে খুব সহজেই আপনি ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারবেন। এই নাম্বারটি টোল ফ্রি হওয়ায় ফেসবুক কর্তৃপক্ষের সাথে এই নাম্বার দিয়ে কল করতে আপনার কোন টাকা খরচ হবে না। তাই যে কোন সমস্যার কারণে এই নাম্বারে যোগাযোগ করতে পারেন। তবে এই নাম্বারে কথা বলতে চাইলে অবশ্যই আপনাকে ইংরেজিতে কথা বলতে হবে। 

ফেসবুক হেল্পলাইন নাম্বার বাংলাদেশ

বিশ্বের বিভিন্ন দেশে ফেসবুকের নিজস্ব সাপোর্ট সেন্টার রয়েছে। তবে বাংলাদেশের ফেসবুকের সরাসরি কোন হেল্প সেন্টার নেই। তাই আপনি সরাসরি বাংলাদেশে ফেসবুকের হেল্প সেন্টারের সাথে কথা বলতে পারবেন না। তবে পার্শবর্তী দেশ ভারতে ফেসবুকের হেল্প সেন্টার রয়েছে। চাইলে আপনি ভারতের ফেসবুক হেল্প সেন্টারে যোগাযোগ করতে পারেন। 
আসলে ফেসবুকে কোন ধরনের সমস্যা হলে সে ব্যাপারে পদক্ষেপ করার বিভিন্ন পন্থা রয়েছে। সেই পন্থাগুলো অনুসরণ করে খুব সহজেই আপনি আপনার ফেসবুক প্রোফাইলের যেকোনো ধরনের সমস্যার সমাধান করতে পারবেন। সমস্যা সমাধান করার জন্য সাপোর্টে কথা বলার তেমন কোনো প্রয়োজন নেই। যাইহোক, আর্টিকেলটির শেষ অংশে ফেসবুকের সমস্যার সমাধান করার ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। 

ফেসবুক অফিসের নাম্বার

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার উপরে উল্লেখ করা হয়েছে। নিচে ফেসবুকের কন্ট্রাক্ট নাম্বার সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। তো আসুন দেখে নেয়া যাক, ফেসবুক অফিসের নাম্বার। আপনি যদি কোন সমস্যার কারণে ফেসবুক সাপোর্টের সাথে কথা বলতে চান, সেক্ষেত্রে নাম্বারের প্রয়োজন নেই। 

নাম্বার ছাড়াই আপনি আপনার একাউন্টের মাধ্যমে খুব সহজেই ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারবেন। এবং আপনার সমস্যার ব্যাপারে ডিটেলস তথ্য দিতে পারবেন। যেহেতু আপনার ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে এই কাজগুলো করা সম্ভব তাই ফেসবুক অফিসের নাম্বার অনুসন্ধান করার কোন প্রয়োজন নেই। 

ফেসবুক হেল্প সেন্টার ইমেইল

ফেসবুকে কোন ধরনের সমস্যা হলে তা খুব সহজেই আপনি ফেসবুক হেল্প সেন্টার ইমেইলের  মাধ্যমে খুব সহজেই আপনি তাদের সাথে যোগাযোগ করে আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন। ভিন্ন ভিন্ন সমস্যার জন্য ভিন্ন ভিন্ন ইমেইল এড্রেস রয়েছে। তাই আপনি কোন ধরনের সমস্যার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে মেইল করতে চান তা আগে নির্ধারণ করতে হবে।

আপনার একাউন্টে যদি কোন ধরনের সমস্যা হয়ে থাকে সেই সমস্যার সমাধান করার জন্য যদি আপনি ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চান তাহলে আপনাকে যে ইমেইলটি ব্যবহার করতে হবে।সেই ইমেইলটি কিন্তু ফেসবুক অ্যাবিউজ রিপোর্ট করার জন্য ব্যবহার করা যাবে না। কেননা ফেসবুক অ্যাবিউজ রিপোর্ট করার জন্য আলাদা ইমেইল রয়েছে। যাই হোক নিচে, ফেসবুকের হেল্প সেন্টারের ইমেইল গুলো তুলে ধরা হলো। 
  • আপনি যদি আপনার ফেসবুকের ডাটা সম্পর্কে কোন আবেদন কিংবা অভিযোগ করতে চান সেক্ষেত্রে আপনাকে এই ইমেইল এড্রেসটি ব্যবহার করতে হবে: datarequests@fb.com
  • প্রেস রিলিজ বা গণমাধ্যম সংক্রান্ত কোনো বিষয় সম্পর্কে যদি আপনি ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চান তাহলে আপনাকে এই ইমেইল এড্রেস টিতে ইমেইল করতে হবে: press@fb.com. 
  • ফাইন্যান্সিয়াল যেকোনো সমস্যা সমাধান করার জন্য আপনাকে এই ইমেইল এড্রেস টি ব্যবহার করতে হবে: platformcs@support.facebook.com.
  • আর যদি আপনি কারো বিরুদ্ধে আইনি কোন পদক্ষেপ গ্রহণ করতে চান সেক্ষেত্রে আপনাকে ব্যবহার করতে হবে records@facebook.com ইমেইল এড্রেস টি। 
  • আপনার ফেসবুক একাউন্টে যদি কেউ অ্যাবিউজ করে থাকে বা অসৎ উদ্দেশ্যে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে সে ক্ষেত্রে এর সমাধান পেতে আপনাকে এই ঠিকানায় ইমেইল করতে হবে: abuse@facebook.com
  • ফেসবুকে অ্যাড দেয়ার ক্ষেত্রে যদি কোন ধরনের সমস্যা হয় কিংবা এই ব্যাপারে কোন সাপোর্টের প্রয়োজন হয়, তাহলে advertise@fb.com এই ইমেইল এড্রেস টি ব্যবহার করতে হবে। 
  • আপনি যদি আপনার ব্যক্তিগত কোন সমস্যার কারণে ফেসবুক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চান তাহলে এই ইমেইল এড্রেস টি ব্যবহার করতে পারেন। ip@fb.com 

ফেসবুক অভিযোগ কেন্দ্র

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে। কোন ফেসবুক প্রোফাইলের বিরুদ্ধে কিভাবে আপনি অভিযোগ করবেন এই প্রক্রিয়ার ধারাবাহিকতা নিচে বিস্তারিতভাবে তুলে ধরা হবে। তাই আপনি যদি ফেসবুকে অ্যাকাউন্ট অভিযোগ করার নিয়ম সম্পর্কে জানতে চান, তাহলে নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়ুন।  

ফেসবুকে যদি আপনি কোন কিছু সম্পর্কে অভিযোগ করতে চান, সে ক্ষেত্রে আপনাকে রিপোর্ট এভিউজ অপশনটি ব্যবহার করতে হবে। এই অপশনটি ব্যবহার করার মাধ্যমে কোন ভিডিও কিংবা ইউজার সম্পর্কে খুব সহজেই অভিযোগ করতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে নির্দিষ্ট ধাপ অনুসরণ করতে হবে। 

আপনি যদি কোন ফেসবুক প্রোফাইলের বিরুদ্ধে অভিযোগ করতে চান সেক্ষেত্র, সর্বপ্রথম আপনাকে সেই ফেসবুক প্রোফাইলটি খুঁজে বের করতে হবে যেই ফেসবুক প্রোফাইলটির ব্যাপারে আপনি অভিযোগ করতে চান। এরপর সেই ফেসবুক প্রোফাইল এটি আপনাকে ওপেন করতে হবে। ওপেন করার পরে আপনি ডান পাশে দেখতে পাবেন থ্রি ডট মেনু রয়েছে। সেখানে ক্লিক করতে হবে। 

সেখানে ক্লিক করলেই অনেকগুলো অপশন আপনার সামনে চলে আসবে। সেই অপশন সমূহের মধ্য থেকে রিপোর্ট প্রোফাইল অপশনটি আপনাকে সিলেক্ট করতে হবে। এবং সেখানে ক্লিক করতে হবে। সেখানে ক্লিক করার সাথে সাথেই আপনার সামনে আরো কয়েকটি অপশন চলে আসবে। সেখান থেকে আপনাকে একটি অপশন চয়েস করতে হবে। 

অর্থাৎ কি কারনে আপনি সেই ফেসবুক অ্যাকাউন্টের বিরুদ্ধে অভিযোগ করছেন তা উল্লেখ করতে হবে। যদি আপনি এই একাউন্টের মাধ্যমে হ্যারাসমেন্ট এর শিকার হয়ে থাকেন সেক্ষেত্রে Harassment or bullying নামের অপশনটিতে ক্লিক করতে হবে। আর যদি একাউন্টটি আপনার কাছে ফেক মনে হয় সেক্ষেত্রে Fake account অপশনটিতে ক্লিক করতে হবে। 
যাই হোক যে কোন একটি অপশনে ক্লিক করলে সাবমিট নামের একটি বাটন আপনার সামনে ওপেন হয়ে যাবে। সেই সাবমিট বাটনটিতে আপনাকে ক্লিক করতে হবে। সাবমিট বাটনে ক্লিক করলে আরেকটি নতুন অপশন আপনার সামনে ওপেন হবে। সেখানে আপনাকে নেক্সট বাটনে ক্লিক করতে হবে। 

নেক্সট বাটনে ক্লিক করার পরে "ডান" নামের আরেকটি বাটন আপনার সামনে ওপেন হবে সেই বাটনটিতে ক্লিক করতে হবে। সেই বাটনে ক্লিক করলে আপনার রিপোর্টটি গ্রহন করা হবে। এরপরে যদি আপনার রিপোর্টটি সঠিক তথ্যের ভিত্তিতে হয়ে থাকে সেক্ষেত্রে ফেসবুক কর্তৃপক্ষ সেই অ্যাকাউন্ট এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • এখন আমার আইডি দয়া করে ঠিক করে দেন    saikeislamjara93@gmail.com 01607313993 ba 01920226851     আর যে আমার আইডি হ্যাক করছে তার হলো এই আইডি ৷  "01948496546 noreply@questionpro.com   aaamd11233@gmail.com
    এখন আমার আইডি দয়া করে ঠিক করে দেন saikeislamjara93@gmail.com 01607313993 ba 01920226851 আর যে আমার আইডি হ্যাক করছে তার হলো এই আইডি ৷ "01948496546 noreply@questionpro.com aaamd11233@gmail.com ২৯ মে, ২০২৪ এ ৪:৪০ PM

    এখন আমার আইডি দয়া করে ঠিক করে দেন

    saikeislamjara93@gmail.com
    01607313993 ba 01920226851


    আর যে আমার আইডি হ্যাক করছে তার হলো এই আইডি ৷ "01948496546
    noreply@questionpro.com

    aaamd11233@gmail.com

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url