ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল

 ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল সম্পর্কে আপনি কি জানেন? ইনস্টাগ্রামের শেষ কার্যকারিতা করেছিলেন ২০১৮ সালে। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অনেক ধরনের হয়। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অবলম্বন এর কারনে ইনস্টাগ্রামের তথ্যগুলি ক্ষতির থেকে বাঁচানো সম্ভব। 




বর্তমান সময়ে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ইত্যাদির পাশাপাশি ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অনেক বেশি ব্যবহৃত হচ্ছে। ইনস্টাগ্রাম ক্রিয়াকলাপ স্থিতি অক্ষম করার বিভিন্ন কৌশল রয়েছে।

পোস্ট সূচিপত্রঃ ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল

ইনস্টাগ্রাম কি?

ইনস্টাগ্রাম একটি Free photo এবং ভিডিও শেয়ারিং অ্যাপ্লিকেশন, যা অ্যাপেল আইওএস, অ্যান্ড্রয়েড এবং উইড্রোজ ফোনের জন্য তৈরি। যেকোনো ধরনের photo বা ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করতে পারা যায় এবং সেগুলি অনুগামী বা জয়েনকারি বন্ধুদের সাথে ভাগ করে নিতে পারা যায়।

ইনস্টাগ্রাম কিভাবে ব্যবহার করতে হয়?

ইনস্টাগ্রামের বিভিন্ন ধরনের ব্যবহার রয়েছে, সেখানে ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অনুসরণ করে ইনস্টাগ্রামে বিভিন্ন ধরনের ছবি পোস্ট করার মাধ্যমে, বিভিন্ন ধরনের ভিডিও পোস্ট করার মাধ্যমে, শেয়ার করার মাধ্যমে, হ্যাশট্যাগ করার মাধ্যম, বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে, বিজনেস করার মাধ্যম, নিজের ছবি বা অন্যের ছবি পোস্ট করার মাধ্যম এই ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন।

ইনস্টাগ্রামের ব্যবহার বর্তমান সময়ে বাকি অ্যাপ এর মতই বেশ সচল। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অনুযায়ীও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন। নিজের সঙ্গে বাইরের সংযোগ বেশি বাড়ানোর ক্ষেত্রেও ইনস্টাগ্রাম ব্যবহার করা হয়ে থাকে।

ইনস্টাগ্রাম মার্কেটিং কি?

বর্তমান সময়ে দেখা যায় যে আমাদের হাতে এখন অনেক সময় থাকে এবং আমরা যদি সেই সময়কে কাজে না লাগিয়ে শুধুমাত্র অনলাইনে ব্যস্ত থেকে নিজের সময় নষ্ট করি তাহলে মুর্খামি ছাড়া বা সময়ের অপচয় ছাড়া আর কিছুই হবে না। কিন্তু তার চেয়ে যদি ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল অবলম্বন করে বিভিন্ন সোশ্যাল সাইট যেমন ইনস্টাগ্রাম এর মত কিছু বিভিন্ন সোশ্যাল সাইট গুলো রয়েছে সেগুলোকে ব্যবহার করে নিজেদের জীবনকে আরো অনেক উন্নত করে এগিয়ে নিয়ে যেতে পারি।
বাইরের দেশের মানুষের সাথে যোগাযোগ করে নিজেদেরকে আরো অনেক উন্নত করে ফেলতে পারি। ইনস্টাগ্রামে বিভিন্ন ধরনের ইনকাম সোর্স বা মার্কেটপ্লেস রয়েছে। এগুলোতে কাজ করে আমরা বিভিন্নভাবে ইনকাম করতে পারি। এসব ইনকামের মাধ্যমে আমরা বিভিন্ন উপকৃত হতে পারছি।

ইনস্টাগ্রামের নতুন ফিচার

মেটার মালিকানাধীন ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম রিলে কিছু পরিবর্তণ এসেছে। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল এ যদিও এসব পরিবর্তনে ব্যবহারকারীরা সুবিধার বদলে অসুবিধাই বেশি হচ্ছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।
অনেক ব্যবহারকারী ইনস্টাগ্রামের প্রধান এডাম মোসেরিকে ট্যাগ করে পোস্ট শেয়ার করেছেন। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল তাতে বেশি কাজেই দিয়েছে বলে মনে করা যায়। কারণ এ সমস্যার সমাধানে নতুন দুটি ফিচার এনেছে ইনস্টাগ্রাম। সম্প্রতির ডুয়েল টেমপ্লেট এবং ইনস্টাগ্রাম ডুয়েল নামের দুটি ফিচার যুক্ত হয়েছে ইনস্টাগ্রামে।
 
ইনস্টাগ্রামে ডুয়েল ফিচার ব্যবহার করার উপায়ঃ 
  • প্রথমে ইনস্টাগ্রাম একাউন্ট ওপেন করতে হবে
  • এবার ওপরের ডান দিকে কোনে (+) প্লাস আইকন ক্লিক করতে হবে
  • এরপর সেখানে নীল অপশনটি নির্বাচন করতে হবে
  • তারপর স্কিনের বাম দিকে অপশনের একটি তালিকা দেখতে পাওয়া যাবে
  • এবার এখানে নিচের তিনটি চিহ্নতে ক্লিক করলে ডুয়েল ক্যামেরা আইকন আসবে
  • আর কোন নির্বাচন করলেই ভিডিও রেকর্ডিং শুরু হবে, তারপর নিচের মাঝখানে থাকা রেকর্ডটি চালু করতে হবে
  • তারপর ভিডিও রেকর্ডিং হয়ে গেলে এর সঙ্গে ইচ্ছামত মিউজিক, টেক্সট অথবা পিকচার যোগ করে দিতে হবে

ইনস্টাগ্রামের সর্বশেষ সক্রিয় বৈশিষ্ট্যটি কিভাবে অক্ষম করবেন?

যখন ইনস্টাগ্রামের অ্যাক্টিভিটি স্ট্যাটাস চালু থাকে, তখন আমরা যাদের অনুসরণ করব এবং কেউ কাউকে মেসেজ করব তখন দেখতে পাবো যে, কখন ইনস্টাগ্রামে সর্বশেষ সক্রিয় ছিল বা বর্তমানে সক্রিয় আছে কিনা। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল যেকোনো সময় কার্যআলাপের অবস্থা চালু বা বন্ধ করা যায়।

কার্যআলাপের স্থিতি চালু বা বন্ধ করতেঃ
  • নিচে বাম দিকে (3dot) এ ক্লিক করতে হবে, তারপর সেটিংএ ক্লিক করতে হবে।
  • অন্যরা কিভাবে আপনার সাথে ইন্টাএক্ট করতে পারবে সেখানে ক্লিক করতে হবে, তারপর  অ্যাক্টিভিটি স্ট্যাটাস দেখান এর পাশে বক্সটি আনচেক করতে ক্লিক করতে হবে।

আপনার অ্যাক্টিভিটি স্ট্যাটাস চালু থাকলে ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল এ একটি টাইমস্ট্যাম্প দেখায়, যে আপনি কখন সক্রিয় ছিলেন তা ইনিস্টাগ্রামে ডাইরেক্ট আপনার প্রোফাইলের ছবির পাশে দৃশ্যমান হবে। আপনি যদি বর্তমানে থাকেন তবে আপনি ভাগ করতেও বেছে নিতে পারেন।

মনে রাখবেন যে আপনি যখন আপনার অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করবেন, তখন ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল প্রয়োগ করার সময় আপনি দেখতে পাবেন না। যে একাউন্টগুলি আপনাকে বা আপনার সাথে সরাসরি কথোপকথন করা অ্যাকাউন্টগুলি ছিল বা বর্তমানে আপনার মত একই চ্যাটে ছিল। এছাড়াও আপনি অন্য কারো স্থিতি দেখতে সক্ষম হবেন না।

ইনস্টাগ্রাম অন্যান্য সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশন গুলির মতোই বৈশিষ্ট্য গুলি গ্রহণ করার জন্য সুপরিচিত ইনস্টাগ্রাম লাইভ ফেসবুক থেকে, ইনস্টাগ্রামের খবর এবং ফিল্টার থাকে।
ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এর মতই ইনস্টাগ্রাম এখন আপনার শেষ দেখা সরাসরি বার্তা ট্যাবে প্রদর্শন করবে। ইনস্টাগ্রামে যার সাথে চ্যাট করা হয় তার সে সক্রিয় স্থিতি দেখানো টাইমগুলোকে দেখতে সক্ষম হবে।

তবে আপনার সর্বশেষ দেখাটি সবার কাছে দৃশ্যমান নয় কেবল যে লোকের সাথে আপনি কথোপকথন করেন, বার্তা পাঠান এবং অনুসরণ করা লোকেরা সেসব পরিস্থিতি দেখতে সক্ষম হবে। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল এ যদি একাউন্টটি সর্বজনীন হয়, তবে যে লোকেরা আপনাকে অনুসরণ করবে না এবং আপনাকে সরাসরি বার্তা পাঠায়, তারা আপনার সবচেয়ে অবস্থানটি দেখতে সক্ষম হবে না।

এই বৈশিষ্ট্যটি অ্যাপ্লিকেশন সংরক্ষণ ২৫ এবং আরও নতুন উপলব্ধ। ইনস্টাগ্রামে ক্রিয়াকলাপ স্থিতি কীভাবে অক্ষম করবেন তার কৌশল এ আমরা যদি ২০১৭ এর অ্যাপ্লিকেশন আপডেট করি তাহলে এই বৈশিষ্ট্যটি পেতে সক্ষম হব। যে ব্যবহারকারীদের অ্যাপটির আপডেট সংরক্ষণ নেই, তারা তাদের সক্রিয় অবস্থান এবং তাদের বন্ধুদেরও দেখতে পাবেন না। তবে ইনস্টাগ্রাম দ্বারা এই ভয়াবহ আপডেটটি নিষ্ক্রিয় করার একটি উপায় রয়েছে। ২৪৩৫১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url