মাইক্রোসফ্ট টিমগুলিতে third - party কীভাবে যুক্ত করবেন

 

মাইক্রোসফ্ট টিমস হল একটি ওয়ান - স্টপ ইউনিফাইড প্ল্যাটফর্ম যেখানে আপনি অ্যাপটি ছাড়াই যে কোনো কিছু অ্যাক্সেস করতে পারবেন। এটি অফিস, স্কাইপ, ওয়াননোট এবং আরও অনেক কিছুর মতো অভ্যন্তরীণ অ্যাপগুলির অফার করে৷ তার উপরে মাইক্রোসফ্ট টিমগুলির শত শত থার্ড পার্টি অ্যাপগুলির একটি লাইব্রেরি রয়েছে যা কেবল আশ্চর্যজনক। ট্রেলো থেকে জুম পর্যন্ত, আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে যে কোনও থার্ড পার্টি অ্যাপ যুক্ত করতে পারেন।

How to Add Third-party Apps on Microsoft Teams

পেজ সূচিপত্র

মাইক্রোসফ্ট টিমগুলিতে থার্ড পার্টি অ্যাপ যোগ করুন

মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনি থার্ড পার্টি অ্যাপ যোগ করতে পারেন এমন তিনটি জায়গা রয়েছে সাইডবার যেখানে অ্যাপগুলি শুধুমাত্র আপনার জন্য এভেলেবেল হবে  ট্যাব যেখানে অ্যাপগুলি পুরো দলের সাথে শেয়ার করা হবে। চ্যাট উইন্ডো যেখানে অ্যাপগুলি আপনার দলের প্রত্যেকের জন্য অ্যাভেলেবেল থাকবে এবং আপনাকে গ্রুপ কথোপকথনের মধ্যে তাৎক্ষণিক থার্ড পার্টি পরিষেবা অফার করবে।

তিনটি উপায়েরই নিজস্ব উপকারিতা রয়েছে এবং আপনি যখন আরও গভীরে যাবেন তখন আপনি ব্যবহার - কেস শিখবেন। যাইহোক, এখন আমি মাইক্রোসফট দিনগুলিতে third-party অ্যাপ কিভাবে সংযুক্ত করব তা নিচে বিস্তারিত দেওয়া হলঃবাম সাইডবারে, থ্রি ডট মেনুতে ক্লিক করুন এবং আরও অ্যাপস খুলুন। পরবর্তী পৃষ্ঠায় আপনাকে একশটি third-party অ্যাপ এ নিয়ে যাওয়া হবে। 


এখন, আপনার প্রিয় অ্যাপটি খুলুন এবং অ্যাড বোতামে ক্লিক করুন। কয়েক সেকেন্ডের মধ্যে, অ্যাপটি সাইডবারে পাওয়া যাবে। আপনাকে আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করতে হবে এবং তারপর আপনি এটি Microsoft টিমের অধীনে ব্যবহার করতে পারবেন। আমি আগেই বলেছি, সাইডবারের সমস্ত অ্যাপ আপনার কাছে থাকবে এবং পুরো দলের সাথে শেয়ার করা হবে না।

ট্যাবগুলিতে আসছে টিম উইন্ডোতে যান এবং + বোতামে ক্লিক করুন ৷ এখানে আপনি Word, Excel এবং আরও অনেক কিছু সহ ফার্স্ট পার্টি অনেক পরিষেবা পাবেন। নিচে স্ক্রোল করলে বেশ কিছু থার্ড পার্টি অ্যাপ পাবেন। মাইক্রোসফ্ট টিমে যোগ করতে আপনার পছন্দের অ্যাপটিতে ক্লিক করুন। ট্যাবের অধীনে থাকা অ্যাপগুলি পুরো টিমের সাথে শেয়ার করা হবে।

যাইহোক থার্ড পার্টি পরিষেবাগুলির জন্য তাদের আলাদা অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করতে হবে।ট্যাবগুলির অধীনে অ্যাপগুলির একটি চমৎকার বৈশিষ্ট্য হল যে যদি কোনও পরিষেবা উপলব্ধ না হয় তবে আপনি এটিকে ওয়েবসাইট হিসাবে যুক্ত করতে পারেন। শুধু ওয়েবসাইট এ ক্লিক করুন এবং URL লিখুন। এখন ওয়েবসাইটটি সব সময় মাইক্রোসফ্ট টিমের অধীনে উপলব্ধ থাকবে। 


অবশেষে, চ্যাট অ্যাপে এসে চ্যাট উইন্ডো খুলুন এবং নীচের বারে 3-ডট মেনুতে ক্লিক করুন। এখানে আরো অ্যাপস এ ক্লিক করুন। এখন আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটে যে কোনও থার্ড পার্টি অ্যাপ যুক্ত করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি আপনার পরিচিত দের সাথে চ্যাট করার সময় ছবিগুলি দ্রুত অনুসন্ধান করতে চিত্র অ্যাপ যোগ করতে পারেন। এতে আপনার অনেক সময় বাঁচবে।

মাইক্রোসফ্ট টিমগুলিতে থার্ড পার্টি অ্যাপগুলির একটি বেভি উপভোগ করুন

আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে থার্ড পার্টি অ্যাপগুলি যুক্ত করতে পারেন। আমরা নিবন্ধের মধ্য দিয়ে গিয়েছিলাম আমরা দেখতে পাচ্ছি যে টিমগুলিতে থার্ড পার্টি পরিষেবাগুলি আনার তিনটি ভিন্ন উপায় রয়েছে। যাইহোক উদ্দেশ্যটি সাধারণ: অন্য ট্যাব বা উইন্ডো না খুলেই টিমগুলিতে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু অ্যাক্সেস করুন। 

আমি বলব অ্যাপ্লিকেশানগুলি পরীক্ষা করার পরে ইন্টিগ্রেশন বেশ ভাল এবং আপনি নিশ্চিতভাবে অনেকগুলি থার্ড পার্টি পরিষেবাগুলিতে তাৎক্ষণিক অ্যাক্সেস উপভোগ করবেন। মাইক্রোসফ্ট তার গ্রাহকদের কাছে দলগুলিকে প্রবলভাবে চাপ দিচ্ছে এবং ক্রমাগত নতুন বৈশিষ্ট্যগুলি প্রকাশ করছে। টিমগুলির একটি অন্তর্নির্মিত ভিডিও কলিং বৈশিষ্ট্যও রয়েছে এবং আমরা টিমগুলিকে Google Meet এবং Zoom - এর সাথে তুলনা করি ।

মাইক্রোসফ্ট টিম অ্যাপগুলি বুঝার প্রক্রিয়া

অ্যাপ্লিকেশানগুলি আপনার কর্মক্ষেত্রের সরঞ্জাম এবং পরিষেবাগুলিকে একত্রিত করার এবং অন্যদের সাথে সহযোগিতা করার একটি দুর্দান্ত উপায়৷ অ্যাপগুলি শেষ-ব্যবহারকারীকে তাদের দৈনন্দিন কাজগুলিতে আরও বেশি উৎপাদনশীল সহযোগিতামূলক এবং কার্যকর হতে সাহায্য করে। সংস্থাগুলি তাদের গ্রাহকদের সাথে সংযোগ করতে, পরিষেবা প্রদান করতে এবং তথ্য ভাগ করতে অ্যাপ ব্যবহার করে।

উদাহরণ হল শেষ-ব্যবহারকারীরা অন্যদের সাথে দ্রুত সহযোগিতা করার জন্য টিমগুলিতে একটি পিন করা ক্যালেন্ডার অ্যাপ ব্যবহার করে, একটি টিম চ্যানেলে একটি ওয়েব পরিষেবার গুণমান সম্পর্কে ব্যবহারকারীদের অবহিত করে বট কার্যকারিতা সহ একটি অ্যাপ এবং বিভিন্ন শেষ-ব্যবহারকারীর সাথে কাজগুলি ভাগ করে নেওয়ার জন্য একটি অ্যাপ একটি চ্যানেলে।

টিম স্টোরে বৈধ এবং সুরক্ষিত অ্যাপগুলির আমাদের বিস্তৃত ক্যাটালগ আপনার প্রতিষ্ঠানের প্রতিদিন প্রয়োজন এমন সরঞ্জাম এবং পরিষেবাগুলিতে শেষ - ব্যবহারকারীদের অ্যাক্সেস প্রদান করে। মাইক্রোসফ্ট টিম অ্যাপগুলি হল ওয়েব - ভিত্তিক সার্চ অ্যাপ যেগুলি স্থাপন করার প্রয়োজন নেই৷ শেষ-ব্যবহারকারীরা শুধুমাত্র আপনার দ্বারা প্রদত্ত অনুমতিগুলির উপর ভিত্তি করে টিমগুলিতে অ্যাপগুলি ব্যবহার করতে পারে৷ 


একজন প্রশাসক হিসেবে আপনি আপনার প্রতিষ্ঠানের ব্যবহারকারীদের জন্য যেকোনো অ্যাপকে অনুমতি দিতে বা ব্লক করতে এন্টারপ্রাইজ - গ্রেড নীতি ব্যবহার করেন। আপনি মিটিং, চ্যাট এবং চ্যানেলের মতো বিভিন্ন প্রসঙ্গে প্রতিটি ব্যবহারকারীর জন্য অ্যাপের উপলব্ধতা নিয়ন্ত্রণ করেন। এই নিবন্ধটি আপনাকে অ্যাপের ধরন এবং আপনার ব্যবহারকারীরা কোথায় থেকে সেই অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারে তা বুঝতে সাহায্য করে। টিমগুলিতে আপনার শেষ-ব্যবহারকারীরা যে বিভিন্ন ধরনের অ্যাপ ব্যবহার করতে পারে তা হল:

  • মূল অ্যাপ যা টিমের অংশ।
  • Microsoft দ্বারা তৈরি অন্যান্য অ্যাপ।
  • অংশীদারদের দ্বারা third-party অ্যাপ (Microsoft দ্বারা বৈধ)।
  • আপনার নিজস্ব সংস্থা দ্বারা তৈরি কাস্টম অ্যাপ্লিকেশন।

Third-party অ্যাপ মাইক্রোসফট তারা যাচাই করার নিয়ম

Microsoft - প্রদত্ত অ্যাপ্লিকেশানগুলি ছাড়াও, আপনি Microsoft - প্রমাণিত থার্ড পার্টি অ্যাপগুলি ব্যবহার করতে পারেন৷ Microsoft টিম স্টোরে এই অ্যাপগুলি উপলব্ধ করার আগে এই অ্যাপগুলির কার্যকারিতা এবং নিরাপত্তা যাচাই করে। অ্যাপ যাচাইকরণের সুবিধাগুলি বুঝতে, থার্ড পার্টি অ্যাপগুলির বৈধতা দেখুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url