Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায়

 

মাইক্রোসফট হলো বিশ্বের জনপ্রিয় সফটওয়ারের একটি। Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় নির্দেস করে। Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় ও ভান্ডার রয়েছে। তৃতীয় পক্ষের অ্যাপগুলি ব্যহারে দৈনন্দিন কাজগুলো আরো সহজ হয়। Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় একটি সহজ প্রক্রিয়া।
আমরা দেখাবো Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় যাতে আপনার কাজগুলি সহজ ভাবে করতে পারেন। এর জন্য আপনাকে নীচের দেখানো পথগুলো অনুসরন করতে হবে। আপনি ধারাবাহিক ভাবে আমাদের মন্তব্য অনুসরন করলে Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় খুজে পাবেন।

পেজ সূচীঃ Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায়

Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় এর নিজস্ব বৈশিষ্ট  আছে এবং আপনি যখন আরও গভীরে যাবেন তখন আপনি আরো বেশী ব্যবহার  শিখবেন। যাইহোক, আমি দেখাবো Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় ।

সাইডবারে অ্যাপগুলি যুক্ত করণ

Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় জানতে প্রথমে Microsoft টিমস ওপেন করুন এবার বাম সাইডবারে, থ্রি-ডট মেনুতে ক্লিক করুন এবং " আরো অ্যাপস " ওপেন করুন। যেখানে আপনার প্রয়োজনিয় সকল তৃতীয় পক্ষের অ্যাপগুলি পাবেন।

পেজে Add বাটন যুক্ত করণ

সাইডবারে অ্যাপ ওপেন করার পর পরবর্তি পেজে আপনাকে শত শত তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে নিয়ে যাওয়া হবে। এখন আপনি আপনার পছন্দের অ্যপটি বাছাই করুন এবং অ্যপটি ব্যবহারের জন্য "Add" বাটনে ক্লিক করে যুক্ত করুন।

বিস্তারিত আরো জানতে এইখানে ক্লিক করুন

ট্যাব বারে অ্যাপগুলি যুক্ত করণ

Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় এ অ্যাপগুলি সাইডবারে পাওয়া যাবে। এইবার অ্যপটি ব্যবহার করার জন্য ওপেন করুন এবং আপনার নিজেস্ব অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন তারপর আপনি এটি Microsoft টিমের অধীনে ব্যবহার করতে পারবেন। আমি আগেই বলেছি, সাইডবারে থাকা সমস্ত অ্যাপ আপনার কাছে থাকবে এবং পুরো দলের সাথে শেয়ার করা হবে না। আপনি আপনার আকাউন্ট দিয়ে লগ-ইন করে আপনার পছন্দমত অ্যাপ ব্যবহার করতে পারবেন।

চ্যাট উইন্ডোতে অ্যাপগুলি যুক্ত করণ

এখন ট্যাবে , " টিম" উইন্ডোতে যান এবং "+" বোতামে ক্লিক করুন। এখানে, আপনি WordExcel এবং আরও অনেক কিছু সহ Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় পাবেন। নিচে স্ক্রোল করলে বেশ কিছু থার্ড-পার্টি অ্যাপ পাবেন।

টিম উইন্ডোতে অ্যাপগুলি যুক্ত করণ

মাইক্রোসফ্ট টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপগুলি যোগ করতে আপনার পছন্দের অ্যাপটিতে ক্লিক করুন৷ ট্যাবের অধীনে থাকা অ্যাপগুলি পুরো টিমের সাথে শেয়ার করা হবে। তৃতীয় পক্ষের পরিষেবাগুলির জন্য, প্রত্যেক  ব্যক্তিকে আলাদা অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করতে হবে। এখানে উলেখ্য যে একটি অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করলে একজন ব্যবহার কারী ব্যবহার করতে পারবে।

URL যুক্তকরন

1.ট্যাবের অধীনে Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় এর একটি বৈশিষ্ট্য রয়েছে আর কোনও পরিষেবা উপলব্ধ বা কাজ না করে তবে আপনি এটিকে ওয়েবসাইট হিসাবে যুক্ত করতে পারবেন ৷ শুধু "ওয়েবসাইট" এ ক্লিক করুন এবং URL লিখুন। এখন, ওয়েবসাইটটি সব সময় মাইক্রোসফ্ট টিমের অধীনে উপলব্ধ থাকবে।

বিস্তারিত আরো জানতে এইখানে ক্লিক করুন

2. আপনি এখন চ্যাট অ্যাপে আসবেন "চ্যাট" উইন্ডো ওপেন করবেন এবং নীচের বারে থ্রি-ডট মেনুতে ক্লিক করবেন। 


তৃতীয় পক্ষের অ্যাপের সুবিধা 

Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় রয়েছে তিনটি যা অত্যন্ত সহজ। অন্য ট্যাব বা উইন্ডো না খুলেই টিমগুলিতে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু অ্যাক্সেস করুন। অ্যাপগুলি পরীক্ষা করার পরে, Integration বেশ ভাল এবং আপনি নিশ্চিতভাবে Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায়  এ অ্যাক্সেস উপভোগ করবেন।
Microsoft তার গ্রাহকদের কাছের দলগুলিকে প্রবলভাবে চাপ দিচ্ছে এবং ক্রমাগত নতুন বৈশিষ্ট্য প্রকাশ করছে। তৃতীয় পক্ষের অ্যাপগুলির একটি অন্তর্নির্মিত ভিডিও কলিং বৈশিষ্ট্যও রয়েছে এবং আমরা টিমগুলিকে Google Meet এবং Zoom-এর সাথে তুলনা করি তা দেখতে কেমন হয়।

বিস্তারিত আরো জানতে এইখানে ক্লিক করুন

উপসংহারঃ

আশাকরি আপনি Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় জেনেছেন । উপরের মন্তব্যগুলো অবশ্যই করে অনুসরন করুন। আমাদের দেখানো Microsoft টিমস এ তৃতীয় পক্ষের অ্যাপ যুক্ত করার উপায় এ আপনি উপকৃত হবেন । আমাদের বিশষগুলি ভালো লাগলে নীচের কমেন্ট করে আমাদের জানান । আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও দেখার সুযোগ করে দিন আর আমাদের নতুন নতুন পোষ্ট পেতে আমাদের অর্ডিনারী আইটির সাথেই থাকুন। ২২৩৭২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url