ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায়

আপনি কি ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় সম্বন্ধে জানতে চান? বন্ধুরা আমাদের আজকের আর্টিকেল ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায়। ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় উক্ত আর্টিকেলটিতে আপনারা ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় সম্পর্কে জানতে পারবেন।

মানুষ সুন্দরের পূজারী। কে না চায় নিজেকে সুন্দর করে উপস্থাপন করতে? বর্তমানে মেয়েদের পাশাপাশি ছেলেরাও নিজেকে সুন্দর করার জন্য বিভিন্ন রকম পদ্ধতি অবলম্বন করেন। আজকের এই ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় আর্টিকেলটিতে ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিব।

পোষ্ট সূচিপত্র : ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায়

ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় 

আমরা অনেকেই ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায়  সম্পর্কে জানিনা। আজকের এই ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় আর্টিকেলটিতে জেনে নিব ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায়।তৈলাক্ত ত্বকের সমস্যা একটি সাধারণ সমস্যা যা সারা বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ পুরুষ এ সমস্যার সম্মুখীন হয়। স্পেশাল ভাবে এই ত্বকের যত্ন নিতে হয়। না হলে আপনার ত্বকের বারোটা বেজে যাবে। 

কিন্তু আপনি যদি তৈলাক্ত ত্বকের বিশেষ কিছু টিপস এবং ট্রিকস মেনে চলেন তাহলে এই সমস্যার থেকে অনেকটাই পরিত্রাণ পাবেন। আমি এখন ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার কিছু টিপস এবং ট্রিকস তুলে ধরব। 

আরো পড়ুন পাতলা পায়খানা হলে ঔষধ - পাতলা পায়খানা কেন হয়

চার টেবিল চামচ ফুলের আর্থ, ১/২ চা চামচ কর্পূর , দুই চা, পরিমাণ মতো গোলাপজল এই সমস্ত উপাদান মিশ্রিত করে একটি পেস্ট তৈরি করুন। এবং মুখে লাগান শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ভালো ফলাফল পেতে এই প্যাক টি প্রতিদিন লাগান। এক সপ্তাহ পর আপনি নিজ চোখে ফলাফল দেখতে পারবেন।

৪ টেবিল চামচ কমলা খোসার গুঁড়ো , ৪ টেবিল চামচ লেবুর খোসার গুড়া , ৫০ গ্রাম চাইনা কাদামাটি, ১ চামচ নিমপাতা গুড়ো, ৫ টেবিল চামচ চালের একসাথে মিশিয়ে একটি বয়ামে সংরক্ষণ করতে পারে।ব্যবহার করার সময় এর সাথে পুদিনা পাতার জল মিশিয়ে সারা ত্বকে লাগান অর্ধেক শুকনো হয়ে গেলে জল দিয়ে পরিষ্কার করুন। ভালো ফলাফল পেতে একটি আপনি সপ্তাহে ৪ দিন ব্যবহার করুন। এই প্যাকটি আপনার ত্বক ফর্সা করতে ভালো কাজ করে। 

ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির খাবার  

ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় আর্টিকেল থেকে এবারো জেনে নিব ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির খাবার।সুন্দর ত্বক কে চায়না? বর্তমানে নারীদের পাশপাশি পুরস্কার ছেলেদের প্রতি যত্নশীল হয়ে উঠেছে। যেভাবেই হোক আমাদের তো সুন্দর রাখতেই হবে সবার মাথায় এই চিন্তা বেশ ঘুরপাক খায়। কিন্তু কি খেলে হবে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি? তার সম্পর্কে আমরা অনেকেই জানিনা। 

  • ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির খাবার উক্ত আর্টিকেলটিতে জেনে নিব ছেলেদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির খাবার সম্পর্কে। প্রকৃতিতে কিছু কিছু খাবার রয়েছে যা খেলে আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। এমনই কিছু খাবার এর নাম জেনে নিন।
  • কলা ত্বক ভালো রাখতে অত্যন্ত উপকারী একটি ফল। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ , যা স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এর পাশাপাশি এটি ত্বকের মিলন ভাব দূর করতে অনেক কার্যকরী।
  • তৈলাক্ত ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির আরেকটি খাবারের নাম গাজর। গাজরে রয়েছে প্রচুর পরিমাণে বিটা ক্যারোটিন যা শরীরে গিয়ে ভিটামিন এ তে পরিণত হয়ে থাকে। আপনি যদি নিয়মিত গাজর খান তাহলে আপনার ত্বক থাকবে উজ্জ্বল। সজীব ত্বকের দৃশ্যগুলোকে মেরামত করে সূর্যের ক্ষতিকর রশির ক্ষতি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে এই গাজর।

আরো পড়ুন বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক কে 2023

  • ত্বক ভালো রাখতে পারি পানের কোন বিকল্প নেই। একজন প্রাপ্তবয়স্ক মানুষের প্রতিদিন তিন থেকে চার লিটার পানি পান করা উচিত। এর মাধ্যমে শরীর থেকে বিষাক্ত উপাদান গুলো ঘামের মাধ্যমে বের হয় এছাড়াও পর্যাপ্ত পানি পেলে ত্বকের কোষে পানি পৌঁছায় এবং ত্বককে সজীব দেখায়।
  • বাদামে রয়েছে ওমেগা ৩ ফ্যাটি এসিড এবং ভিটামিন ই। যা নিয়মিত খেলে আপনার হবে মোহনীয় এবং সজীব।
  • জিরা তে কিছু কিছু উপাদান রয়েছে যা আপনার শরীরে জমে থাকা দূষিত উপাদান গুলি বের করে দিবে। শরীরে দূষিত পদার্থের পরিমাণ বেড়ে যাওয়ার ফলে ত্বকে ব্রণের সমস্যা তৈরি হয়। তাই ত্বক সুন্দর রাখতে খাবারের তালিকায় প্রতিদিন জিরা রাখুন।
  • টক ভালো রাখতে ভিটামিন সি যুক্ত ফলের কোন বিকল্প নেই। ভিটামিন সি যুক্ত ফল যেমন পেয়ারা, আনারস, পেঁপে নানা রকম বেরিজ জাতীয় ফল। এই ফলগুলো আপনি নিয়মিত খেলে আপনার ত্বকের উজ্জ্বলতা বলি রেখা, বয়সের ছাপ ইত্যাদির সমাধান দিবে।
  • এছাড়াও আরো অনেক সবজি রয়েছে যা আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে যেমন মিষ্টি কুমড়া, করলা, কুমড়ার বীজ , ব্রকলি , মাছ , গ্রিন টি, কফি ইত্যাদি।

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম   

ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় এই আর্টিকেলটিতে এবারে আমরা জানবো ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম। আমরা অনেকেই ছেলেদের ত্বক ফর্সা করার জন্য কোন ক্রিম ভালো সেটা নিয়ে গুগল বা ইউটিউব এ সার্চ দিয়ে খুঁজে বের করার চেষ্টা করি। উক্ত আর্টিকেলটিতে এবারে ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিমের নাম জানবো। ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম

  • ইমানী ফেয়ার এন্ড হ্যান্ডসাম
  • ওলে ন্যাচারাল হোয়াইট নাইট ক্রিম
  • ভেজলিন মেন এন্টি স্পট হোয়াইটেনিং মশ্চারাইজার
  • নিভিয়া ফর মেন এডভান্সড
  • গার্নিয়ার মেন পাওয়ার লাইট
  • ভেসলিন হেলদি হোয়াইট
  • বেলো এসেনশিয়াল হোয়াইটেনিং
  • ওলে হোয়াইট রেডিয়েন্স ইউ ভি

ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ক্রিম ও দাম 

ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় আর্টিকেলটিতে এবারে আমরা জানবো ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ক্রিম ও দাম সম্পর্কে। বাজারে কিছু কিছু ক্রিম এসেছে যা ছেলেদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো। আসুন জেনে নিই ছেলেদের ত্বকের জন্য ভালো ক্রিম গুলোর নাম এবং দাম।

  • পন্ডস ম্যান এনার্জি চার্জ ব্রাইটেনিং জেল মশ্চারাইজার এর দাম মাত্র ২৩০ টাকা।
  • এভারিয়ুথ ম্যানজ হোয়াটিনিং ক্রিম। মূল্য ৩২০ টাকা।
  • নিউট্রোজিনা ফাইন ফেয়ারনেস ব্রাইটেনিং সিরাম। মূল্য ১৩৯০ টাকা।
  • লোটাস প্রফেশনাল পাইটক্স হোয়াইটেনিং এন্ড ব্রাইটেনিং পলিশার। ১০০ গ্রাম মূল্য ৭৮০ টাকা।
  • মেগ্লো প্রিমিয়াম ফেয়ারনেস ক্রিম ফর ম্যান। ৫০ গ্রাম প্যাক মূল্য ২৩০ ঢাকা।

ছেলেদের তৈলাক্ত ত্বকের যত্ন  

বর্তমানে মেয়েদের পাশাপাশি ছেলেরাও ত্বকের যত্নে সচেতন হয়ে উঠেছে। তবে আমরা যা দিয়েই ত্বকের যত্ন করি না কেন প্রাকৃতিক উপাদান দিয়ে ত্বকের যত্ন সবচেয়ে ভালো। কিছু ঘরোয়া উপাদান নিয়ে এবারে আলোচনা করব ছেলেদের তৈলাক্ত ত্বকের যত্নে।

তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে ভালো ঘরোয়া উপাদান হচ্ছে লেবু। লেবুতে থাকা সাইট্রিক এসিড ত্বকের তৈলাক্ততা নিয়ন্ত্রণ করায় সাথে সাথে ত্বকের ব্যাকটেরিয়া প্রতিরোধ করে। ত্বকে পিম্পল হওয়ার সম্ভাবনা থেকে বাঁচিয়ে রাখে। 

আরো পড়ুন শয়তানের ধোকা -শয়তানের ধোকা pdf

তৈলাক্ত ত্বকে যত্নে শসার প্যাক খুব ভালো কাজ দেয়। এটি টোনারের কাজ করে। ত্বকের অতিরিক্ত তেল নিয়ন্ত্রণ করে ত্বককে ভিতর থেকে ফ্রেশ রাখে। দুই টেবিল চামচ, শসার রস, এক চামচ গোলাপ জল কয়েক ফোটা লেবুর রস নিয়ে একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনদিন করুন ত্বক থাকবে তেলমুক্ত ফ্রেশ এবং সতেজ।

তৈলাক্ত ত্বকের যত্নে কলা অসাধারণ কাজ দেয়। কলা চটকে সাথে মধু এবং লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে মাখুন ১৫ মিনিট পরে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিনবার এই পেস্ট ব্যবহার করতে পারেন। এক সপ্তাহ পর ভালো ফলাফল দেখতে পাবেন।

প্রিয় পাঠক আশা করছি আজকের এই ছেলেদের তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় আর্টিকেলটি পড়ে আপনাদের অনেক ভালো লেগেছে এবং অনেক কিছু শিখতে পেরেছেন। এই আর্টিকেল থেকে আপনার যদি কোনরকম উপকার হয়ে থাকে তাহলেই কেবল আমাদের কষ্ট সার্থক হবে বলে মনে করি। এ ধরনের আরও আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। তাহলে সবাই ভালো থাকবেন। এই কামনায় বিদায়। ২৩২৬১।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url