স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়

স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় জানতে চান? তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আজকের এই আর্টিকেলে স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আপনার স্ত্রীর পরকীয়া ধরতে চান তাহলে স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় গুলো জেনে নিন।

তাহলে চলুন দেরি না করে ঝটপট স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় গুলো জেনে নেওয়া যাক। বক্তব্য বিষয়টি জানার জন্য আপনাকে সম্পূর্ণ আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে।

সূচিপত্রঃ স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়

স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় - পরকীয়া পুরুষ চেনার উপায়

বর্তমান সময়ে স্ত্রী এবং পুরুষের খুবই কমন একটি সমস্যা হল পরকীয়া। যার ফলে বর্তমান সময়ে অনেক বিবাহ বিচ্ছেদ ঘটছে। স্ত্রী এবং পুরুষ বিভিন্ন রকম কারণে পরকীয়ার সাথে জড়িত হয়ে যায়। স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় এবং পরকীয়া পুরুষ চেনার উপায় গুলো জানা বর্তমান সময়ের জন্য জরুরী। নিচে পরকীয়া পুরুষ চেনার উপায় এবং স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় গুলো আলোচনা করা হলো।

আরো পড়ুনঃ স্ত্রীর মাসিকের সময় সহবাস করার বিকল্প নিয়ম

১। স্ত্রী এবং পুরুষ যদি মোবাইল ফোন অথবা ইন্টারনেটে আসক্ত হয়ে পড়েন তাহলে বুঝবেন আপনার স্ত্রী অথবা স্বামী পরকীয়া জড়িত। আপনি যদি বুঝতে চান আপনার স্বামী অথবা স্ত্রী পরকীয়া করছে কিনা তাহলে সে ফোনে কতটা সময় দিচ্ছে এ বিষয়ে সম্পর্কে আপনাকে নজর রাখতে হবে। যদি দেখেন আপনার স্ত্রী অতিরিক্ত পরিমাণে ফোনে ব্যস্ত থাকে এবং মেসেজ বা ইন্টারনেট ব্রাউজিং করে তাহলে এটি একটি সম্পর্কের ইঙ্গিত করে।

২। স্বামী এবং স্ত্রী যদি পরিবারে খুব কম সময় ব্যয় করে তাহলে বুঝতে হবে যে স্বামী অথবা স্ত্রী পরকীয়ার সাথে জড়িত। আপনি যদি বুঝতে চান আপনার স্বামী অথবা স্ত্রী বড়কে জড়িত আছে কিনা তাহলে আপনাকে তার প্রতিদিনের কার্যক্রম এর উপর লক্ষ্য রাখতে হবে। তিনি কতটা সময় আপনাকে দিচ্ছে এবং আপনার পরিবারকে দিচ্ছে এ বিষয়ে সম্পর্কে লক্ষ্য রাখতে হবে। যদি পর্যাপ্ত সময় না দিয়ে থাকে তাহলে বুঝতে হবে তার অন্য কোথাও সম্পর্ক রয়েছে।

৩। আপনি যদি আপনার স্ত্রী অথবা স্বামীর মুখে ঘন ঘন নতুন কোন নাম শুনতে পারেন তবে এটি পরকীয়ার ইঙ্গিত। আপনি হয়তো আপনার স্বামী অথবা স্ত্রীর কাছ থেকে আগে কখনো এরকম নাম শোনেননি যদি নাম শুনে থাকেন তাহলে বুঝতে হবে এটি পরকীয়ার একটি বড় ইঙ্গিত।

৪। অল্পতে রেগে যাওয়া আপনার প্রতি ভালোবাসা কমে যাওয়ার একটি লক্ষণ। আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন যদি আপনার স্বামী অথবা স্ত্রীর পরকীয়ার সাথে জড়িত থাকে তাহলে আপনার কথা একটুতে রাগ করবে। আপনার কথা তার কাছে সহ্য হবে না। বিনা কারণেই আপনার সাথে ঝামেলা করতে চাইবে।

৫। যৌন সম্পর্কে উদাসীনতা দেখা দিলে বুঝতে হবে স্বামী অথবা স্ত্রীর অন্য কোথাও সম্পর্ক রয়েছে। আপনি যদি লক্ষ্য করেন আপনার স্বামী অথবা স্ত্রী আপনার সাথে যৌন সম্পর্ক করতে নেতিবাচক মনোভাব প্রকাশ করছে তাহলে বুঝতে হবে স্বামী অথবা স্ত্রীর অন্য কোথাও সম্পর্ক রয়েছে। এটি পরকীয়ার একটি লক্ষণ।

৬। নিজের সৌন্দর্য বৃদ্ধি করতে অতিরিক্ত সচেতনতা যদি দেখে থাকেন তাহলে বুঝবেন স্বামী অথবা স্ত্রীর পরকীয়ার সাথে জড়িত। স্বামী অথবা স্ত্রী যদি হঠাৎ করে নিজের ত্বক শরীরের গঠন কিংবা পোশাকের প্রতি অতিরিক্ত সময় ব্যয় করে থাকে তাহলে আপনাকে বুঝতে হবে এটি পরকীয়ার একটি অন্যতম লক্ষণ।

পরকীয়া করার সহজ উপায়

পরকীয়া করার সহজ উপায় সম্পর্কে জানতে চেয়েছেন আপনার জন্য আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা এখন পরকীয়া করার সহজ উপায় সম্পর্কে আলোচনা করব। পরকীয়া একটি খুবই জঘন্যতম কাজ।

১। সংসারে অশান্তি রয়েছে এমনটা প্রকাশ করা। যদি কেউ পরকীয়া করতে চায় তাহলে সে মানুষকে বোঝাতে চাই তার পরিবারের অনেক অশান্তি কিন্তু সত্য কথা হচ্ছে যে তার পরিবারের কোনো অশান্তি নাই।

২। নিজের স্বামী অথবা স্ত্রীকে সবার সামনে ছোট করা। পরকীয়া করতে চাইলে নিজের স্বামী অথবা স্ত্রীকে মানুষের কাছে ছোট করতে হবে তার নামে বদনাম করতে হবে খারাপ কথা মানুষের সামনে বলতে হবে। এটি হলো পরকীয়া করার অন্যতম একটি কৌশল।

৩। নিজেকে একা পরিচয় দেওয়া। যদি কারো কাছে বলা হয় বিবাহিত তাহলে কেউ প্রেম করতে চায় না সাধারণত তাই পরকীয়া করার মত একটি কৌশল হলো নিজেকে মানুষের সামনে সিঙ্গেল পরিচয় দেওয়া। পরকীয়া করার সহজ উপায় গুলোর মধ্যে একটি।

আরো পড়ুনঃ হামীম নামের অর্থ কি - হামীম নামের ইসলামিক অর্থ কি

৪। নিজের সম্পর্কে মিথ্যা বলা। পরকীয়া প্রেম করতে চাইলে নিজের সম্পর্কে বিভিন্ন রকম মিথ্যা কথা বলতে হবে। নিজের একটি সংসার রয়েছে এই সম্পর্কে কোন কিছু বলা যাবে না। পরিবারের সম্পর্কে কোন কিছু বলা যাবে না বললে অনেক কিছু বানিয়ে মিথ্যা বলতে হবে।

স্ত্রী পরকীয়া করলে আইন

স্ত্রী পরকীয়া করলে আইন অবশ্যই আমাদের জেনে রাখতে হবে। কারণ বর্তমান সময়ে পরকে একটি খুবই সাধারণ এবং কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে আমাদের সমাজে। মানুষ স্বামী এবং স্ত্রী থাকা সত্ত্বেও বাইরের পুরুষ এবং নারীর সাথে সম্পর্কে জড়িয়ে যাচ্ছে। তাই স্ত্রী পরকীয়া করলে আইন সম্পর্কে আমাদের অবশ্যই জানা উচিত। বর্তমান সময়ে স্ত্রী পরকীয়া করলে আইন তেমন নেই বললেই চলে।

বাংলাদেশের আইন দণ্ডবিধি-৪৯৭ অনুযায়ী কোন স্বামী যদি তার স্ত্রী থাকা সত্ত্বেও অন্য কোনো মহিলার সাথে সম্পর্ক জড়িয়ে যায় তাহলে ওই স্বামীর স্ত্রী চাইলে তার স্বামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করতে পারবে। তিনি চাইলে তার স্বামীর বিরুদ্ধে মামলা করতে পারবেন। এক্ষেত্রে পাঁচ বছর পর্যন্ত বিনাশ্রম বা অর্থদণ্ড অথবা উভয় দ্বন্দ্বের দণ্ডিত হবে।

কিন্তু স্ত্রী যদি পরকীয়া করে তবে তার স্বামী স্ত্রীর বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নিতে পারবেন না। আইনের এই বিধান অনুযায়ী স্ত্রী যদি পরকীয়া করে তাহলে স্বামী স্ত্রী বিরুদ্ধে মামলা দায়েরের কোন সুযোগ নেই কিন্তু স্বামী যদি যায় তাহলে স্ত্রী যার সাথে পরকীয়া করছে তার বিরুদ্ধে মামলা করতে পারবে। কিন্তু স্বামীর অনুমতি নিয়ে পরকীয়া করলে এটা কোন অপরাধের পর্যায়ে পড়বে না।

মেয়েরা পরকীয়া করে কেন?

স্বামীর তাদের স্ত্রী কে অনেক সুখি রাখে তারপরেও মেয়েরা পরকীয়া করে কেন? এর কারণ অজানা। মেয়েরা পরকীয়া করে কেন? এর অনেক কারণ রয়েছে যেমন টাকার লোভ, স্বামী বিদেশে থাকা। ইতিমধ্যেই স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় গুলো জেনে এসেছি। নিচে আপনাদের জন্য মেয়েরা পরকীয়া করে কেন?

অল্প বয়সেই বিয়ে - মেরে তাড়াতাড়ি বিয়ে হয়ে যাওয়া পরকীয়ার অন্যতম একটি কারণ। বিভিন্ন রকম গবেষণায় দেখা গিয়েছে যে অল্প বয়সে বিয়ে হয়ে যাওয়া মেয়েরা বেশি পরকীয়ার সাথে জড়িত রয়েছে।

মতামত না নিয়ে বিয়ে - আমাদের সমাজে এখন দেখা যায় যে মেয়ের মতামত না নিয়ে বাড়ির চাপে জোর করে বিয়ে দেওয়া হয়। সাধারণত মতামত না নিয়ে জোর করে বিয়ে দেওয়া পরকীয়ার সাথে জড়িত হওয়ার অন্যতম একটি কারণ।

শারীরিক চাহিদা - পরকীয়ার সাথে জড়িত হওয়ার অন্যতম একটি কারণ হলো শারীরিক চাহিদা। স্বামী যদি স্ত্রীকে যৌনতৃপ্তি দিতে না পারে সেক্ষেত্রে মেয়েরা অন্য পুরুষের সাথে পরকীয়া জড়িত হয়।

অর্থ - আমাদের সমাজে এরকম অনেক মেয়ে রয়েছে যারা বিবাহিত হওয়া সত্বেও অর্থের লোভে পড়ে বিবাহের বাইরে অর্থাৎ পরকীয়ার সম্পর্কে জড়িত হয়।

আলাদা দৃষ্টিভঙ্গি - দুটো আলাদা মানুষ জীবনটাকে আলাদাভাবে দেখবে এটাই স্বাভাবিক। সেটা না জেনেই হুট করে বিয়ে করে নেওয়া দুজনের দৃষ্টিভঙ্গির একই পার্থক্য সময়ের সাথে দুজনের কাছে পরিষ্কার হতে শুরু করে। যার কারণে মেয়েরা পরকীয়া জড়িত হয়ে যায়।

গুরুত্ব না দেওয়া - সাধারণত মেয়েরা স্বামীর কাছ থেকে অতিরিক্ত গুরুত্ব আশা করে। অনেক স্বামী রয়েছে তার স্ত্রীকে গুরুত্ব দেয় না যার ফলে মেয়েরা অন্য পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হয়ে পড়ে। আর এটি হলো পরকীয়ার অন্যতম কারণ।

পরকীয়া থেকে মুক্তির উপায় - স্বামীকে পরকীয়া থেকে রক্ষা করার উপায়

স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায় সম্পর্কে জেনে থাকলে খুব সহজেই তাকে ধরা যায়। এই আর্টিকেলে আমরা এখন পরকীয়া থেকে মুক্তির উপায় সম্পর্কে আলোচনা করব। আপনি আপনার স্বামীকে পরকীয়া থেকে রক্ষা করার উপায় সম্পর্কে জেনে থাকলে সেখান থেকে স্বামীকে বের করে আনতে পারবেন। স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়, স্ত্রীকে পরকীয়া থেকে মুক্তির উপায়।

পরকীয়া করার কারণ বোঝার চেষ্টা করুন - আপনি কেন পরকীয়া সম্পর্কে জড়িত হয়ে পড়েছেন আপনাকে এই বিষয়টি সম্পর্কে আগে বোঝার চেষ্টা করতে হবে। বেশিরভাগ সময় দেখা যায় দাম্পত্য জীবনে বিভিন্ন রকম সমস্যার কারণেই মানুষ এরকম অপরাধে জড়িয়ে থাকে। তাই আপনাকে প্রথমেই আপনি কেন এ সম্পর্কে জড়িত হয়েছেন এ বিষয়টি সম্পর্কে বুঝতে হবে।

আপনার সঙ্গীকে বিষয়টি জানান - আমরা জানি যে যদি এ বিষয়টি সঙ্গীকে জানানো হয় তাহলে তিনি খুবই কষ্ট পাবেন। কিন্তু আপনি কেন এই সম্পর্কে জড়িত হয়েছেন? বেশিরভাগ সময় আমরা দেখি স্বামী অথবা স্ত্রীর সাথে ঝামেলার কারণে। তাই দুজনে বিষয়টি বিবেচনা করে এরপর দুজনেই ভালোভাবে বিষয়টি মিটিয়ে নেওয়া যাবে।

আরো পড়ুনঃ বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক কে 2023

যার সাথে পরকে জড়িত রয়েছেন তার সাথে সম্পর্ক নষ্ট করুন - আপনি যদি পরকীয়া থেকে বেরিয়ে আসা সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে সেই নারী বা পুরুষের সঙ্গে সমস্ত রকম সম্পর্ক নষ্ট করতে হবে। তাই আপনার কাজ হবে সর্বপ্রথমে আপনার পুরুষ এবং মহিলার সাথে সম্পর্ক ছিন্ন করা। তার সাথে যেন কোন রকম ভাবে কোন সম্পর্ক না থাকে এবং ওই ব্যক্তি বা মহিলা আপনার সাথে যোগাযোগ করতে না পারে।

ঠান্ডা মাথায় বিষয়টিকে সামলাতে হবে - এটা জানা বিষয় যে যে কেউ যদি এই বিষয়টি সম্পর্কে জানতে পারে তাহলে আপনাকে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হতে হবে। সবাই আপনাকে দোষারোপ দিবে। এতে আপনার ভেঙে পড়লে চলবে না আপনাকে ঠান্ডা মাথায় বিষয়টি সবাইকে বোঝাতে হবে এবং আপনি ওইখান থেকে ফিরে এসেছেন বিরোধী সম্পর্কে সবাইকে ধারণা দিতে হবে। স্বামীকে পরকীয়া থেকে রক্ষা করার উপায় গুলোর মধ্যে অন্যতম একটি।

আমাদের শেষ কথাঃ স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে স্ত্রী পরকীয়া করলে বোঝার উপায়, স্বামীকে পরকীয়া থেকে রক্ষা করার উপায়, পরকীয়া থেকে মুক্তির উপায়, মেয়েরা পরকীয়া করে কেন? স্ত্রী পরকীয়া করলে আইন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি উত্তর বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। যদি না পড়ে থাকেন তাহলে অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন ধন্যবাদ। ২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url