জিমেলে ইমেল নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম

  জিমেল হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম যার সাহায্যে ইমেল আদান-প্রদান করা যায় করা যায়। জিমেলে ইমেল নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম একটি সতন্ত্র বিষয়। আপনি যদি অনেক বেশি পরিমানে ইমেল ব্যবহার করেন তাহলে আপনি জানেন জিমেলে ইমেল নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম সম্পর্কে 

বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম খুব সহজ যা জানলে আপনি এমন সময়ে ইমেল পাঠাতে পারবেন যখন এটি পড়ার সর্বোত্তম সুযোগ থাকে। আপনি যদি জিমেলে ইমেল নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম জানতে চান, তাহলে আপনি মনোযোগ দিয়ে পোষ্টটি পড়ুন।

পেজ সূচী ঃ জিমেলে ইমেল নির্ধারন করার উপায়

জিমেইল Chrome এ ইমেল নির্ধারণ করা

আপনি যদি ওয়েবে Gmail ব্যবহার করে থাকেন, তাহলে আপনি সহজেই জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম জেনে ইমেল শিডিউলার  এক্সটেনশন ব্যবহার করতে পারবেন। Google Chrome এ জিমেলে ইমেল নির্ধারনের জন্য ইমেল শিডিউলার এক্সটেনশনটি হল "শিডিউল ইমেল" এক্সটেনশন।প্রথমে "শিডিউল ইমেল" এক্সটেনশনটি ডাউনলোড করুন এরপর ইনস্টল করুন, আপনি এক্সটেনশন ওপেন করে আপনার জিমেইল একাউন্ট কানেক্ট করুন।
এখন, আপনি যখনই বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম এ একটি ইমেল রচনা করবেন, তখন আপনি "পাঠান" বোতামের পাশে নীচে বাম দিকে একটি ইমেল শিডিউলার বোতাম দেখতে পাবেন । বোতামে ক্লিক করুন এবং তারপরে আপনি যে সময়টি ইমেল পাঠাতে চান তা সেট করুন।
আরো জানতে  এখানে ক্লিক করুন 

অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে জিমেলে ইমেল  নির্ধারন করার উপায়

জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম সমর্থন করে না তাই আপনাকে জিমেলে ইমেল  নির্ধারন করার জন্য একটি তৃতীয় পক্ষের ইমেল ক্লায়েন্ট ব্যবহার করতে হবে। আপনি যদি অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য একটি বিনামূল্যের জিমেইল শিডিউলার চান তবে সেরা বিকল্পটি হল "স্পার্ক" ইমেল।

পূর্বে, স্পার্ক শুধুমাত্র অ্যাপল ডিভাইসের জন্য উপলব্ধ ছিল কিন্তু সম্প্রতি, স্পার্কের জনপ্রিয়তার কারনে একটি অ্যান্ড্রয়েড সংস্করণও চালু করেছে ।এখন গুগল-প্লে স্টোর থেকে "স্পার্ক" অ্যাপটি ডাউনলোড করুন। ডাউনলোড হয়ে গেলে  ইনস্টল করুন  এবার অ্যাপসটি ওপেন করুন এবং আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।

এবার আপনি আপনার ইমেল রচনা করুন এবং ইমেল শিডিউলার বোতামে আলতো চাপুন যাতে সহজেই আপনার ইমেলগুলি নির্ধারণ করতে পারবেন।

উল্লেখ্য যে স্পার্ক মেল একটি প্রদত্ত সংস্করণ অফার করে, তবে, জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম বা বৈশিষ্ট্যগুলি ব্যবহার করার জন্য আপনাকে কিছু দিতে হবে না আপনি বিনামুল্যে ব্যবহার করুন। প্রকৃতপক্ষে, স্পার্ক মেলের বেশিরভাগ বৈশিষ্ট্য বিনামূল্যে কারণ অর্থপ্রদানের সংস্করণটি বেশিরভাগ কর্পোরেট ব্যবহারকারীদের লক্ষ্য করে যাদের অগ্রিম ইমেল কার্যকারিতা প্রয়োজন।

Firefox, Safari  এবং আরও অনেক কিছুতে বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম

Firefox, Safari তে আপনি যদি জিমেলে ইমেল নির্ধারন করার উপায় চান তাহলে একটি একক এক্সটেনশন চান তবে আপনার জিমেইলের জন্য ’’বুমেরাং’’ এক্সটেনশন ব্যবহার করতে পারেন। এই এক্সটেনশনটি সত্যিই শক্তিশালী যা আপনাকে Gmail-এ শুধুমাত্র পরে পাঠান কার্যকারিতা ব্যবহার করার অনুমতি দেয় না বরং আপনাকে ফলো আপ ইমেল সেট আপ করতে এবং আরও অনেক কিছু করার অনুমতি দেয়।

Firefox, Safari ওপেন করুন । এবার ব্রাউজারের বাম কোনের থ্রি ডট অপশন থেকে Add-ons অপশনে যান এবং বুমেরাং সার্চ করুন। এরপর বুমেরাং অ্যাপসটি Install করুন। ইনস্টল হয়ে গেলে ওপেন করুন এবং আপনার জিমেল দিয়ে লগইন করুন।

এই পরিষেবাটি ব্যবহার করার ক্ষেত্রে একমাত্র সমস্যা হল বুমেরাং-এর বিনামূল্যের সংস্করণ ব্যবহারকারীদের শুধুমাত্র 10টি ইমেল/মাস সময়সূচী করতে দেয়।

আরো জানতে  এখানে ক্লিক করুন 

পাঠানো ইমেল কিভাবে বাতিল করবেন 

জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় বা বিনামূল্যে ইমেল শিডিউল করার পর যদি আপনার মনে হয় আপনি ইমেল পাঠাবেন না তাহলে  জিমেইলের ডান পাশের উপরের কোণের সেটিংস আইকন বাটনে ক্লিক করে Settings অপশনে যেতে হবে। এরপর সেখান থেকে General এ যেতে হবে। এরপর স্ক্রল করে Undo Send সেকশনে যেতে হবে। সেখান থেকে Send Cancellation Period ড্রপ ডাউন মেনুতে গিয়ে ইমেইল বাতিল  সিলেক্ট করতে হবে। সবশেষে পেইজটির নিচে স্ক্রল করে ‘save changes’ বাটন চাপতে হবে।

গুগল টাস্ক অ্যাপস

নতুন ফিচারে Google-এর করণীয় তালিকা অ্যাপটি এখন আপনাকেজিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম এবং আরো গুরুত্বপূর্ণ কাজের উপর একটি ট্যাব রাখতে দেয়৷ নতুন জিমেইলের সাথে ইন্টিগ্রেশন ছাড়াও এখন গুগল অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ হিসাবে গুগল টাস্ক প্রকাশ করেছে।
এটি ব্যবহারকারীদের জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম জানতে এবং তাদের কাজের তালিকায় আইটেম যোগ করতে সাহায্য করে, নেস্টেড বা আন্তঃনির্ভর কাজগুলি তৈরি করতে, প্রাসঙ্গিক তারিখ এবং টাস্কে বিশদ যোগ করতে দেবে।
আরো জানতে  এখানে ক্লিক করুন 

জিমেলে ইমেল  নির্ধারন করার উপায়ঃ মন্তব্য

আমি আশা করি যে এই ছোট টিউটোরিয়ালটি আপনাকে আপনার জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম জানতে সাহায্য করেছে। আমরা এই নিবন্ধে জিমেলে ইমেল  নির্ধারন করার উপায় - বিনামূল্যে ইমেল শিডিউল করার নিয়ম বা পরিষেবাগুলি উল্লেখ করেছি সেগুলি ব্যবহার করার সময় আপনার যদি কোনও সমস্যা হয় তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন যাতে তারাও উপকৃত হতে পারে। আমাদের দেখানো মন্তব্য যদি আপনার ভাল লাগে তাহলে আমাদের সাথেই থাকুন আর আমাদের ওয়েবসাইটটি আপনার টাইমলাইনে সেভ করে রাখুন। ২২৩৭২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url