amazon থেকে পণ্য কেনার উপায় - অনলাইনে কিভাবে অর্ডার করতে হয়

Amazon থেকে পণ্য কেনার উপায় সম্বন্ধে আপনি কি কিছু জানেন? আজকের আর্টিকেল amazon থেকে পণ্য কেনার উপায় ও অনলাইনে কিভাবে অর্ডার করতে হয়। amazon থেকে পণ্য কেনার উপায় না জানার কারণে এখান থেকে আমরা পণ্য কিনতে পারি না। চলুন এটা নিয়ে আলোচনা করা যাক।

amazon শব্দটি আমরা প্রায় সবাই শুনেছি। কিন্তু এর সম্পর্কে বিস্তারিত তেমন কিছু হয়তো আমরা জানিনা। আমাদের আজকের এই amazon থেকে পণ্য কেনার উপায় ও অনলাইনে কিভাবে অর্ডার করতে হয় আর্টিকেলের মাধ্যমে আমাজন সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করব। আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্ট সচিপত্র : amazon থেকে পণ্য কেনার উপায় - অনলাইনে কিভাবে অর্ডার করতে হয়

amazon শপিং কি বা কাকে বলে 

amazon থেকে পণ্য কেনার উপায় আমরা অনেকেই জানিনা। বর্তমান যুগে বসবাস করে আমরা অনেকেই amazon শপিং কি বা কাকে বলে না জানার কারণে এখান থেকে আমরা পণ্য কিনতে পারি না। আজ এই ইন্টারনেটের যুগে আমরা প্রায় সবাই কম বেশি ইন্টারনেট ব্যবহার করে থাকি অনেক ধরনের কাজের চাপের কারণে দেখা যায় আমরা বাইরে বের হওয়া সময় পায় না। কিংবা শপিং করা সময় হয় না অনেকের। মানুষ আজকাল এতটাই বেশি ব্যস্ত হয়ে পড়েছে যে নিজের জন্য সময় তো দূরের কথা খাওয়ার সময়টুকু পায়না। আজকাল অনলাইনে শপিং করার জন্য অনেক ভালো ওয়েবসাইট রয়েছে তার মধ্যে সবথেকে পপুলার যে সাইটটি সেটা হচ্ছে amazon। 

আরো পড়ুন আর্টিকেল লিখে টাকা আয় - বাংলা আর্টিকেল সাইট

পণ্য ক্রয় করা খুবই সহজ। যেখানে আপনাকে অ্যাকাউন্ট খুলে প্রোডাক্ট খুঁজে অর্ডার করতে হয়। অ্যামাজন থেকে কোন কিছু কেনাকাটা কে এমাজান শপিং বলে। শপিং মানে কেনাকাটা করা। এটা আমরা সবাই জানি। এখান থেকে আমরা কেনাকাটা করছি তাই এটিকে amazon শপিং বলা হয়। বর্তমানে পৃথিবীতে সবথেকে ধনী ব্যক্তি হচ্ছে amazon এর মালিক। তো আপনি বুঝতেই পারছেন amazon থেকে পণ্য কেনার উপায় এবং অ্যামাজন কত বড় একটা কোম্পানি। নিশ্চিন্তে শপিং করার একটি অনন্য প্রতিষ্ঠান হচ্ছে আমাজন। যেখানে আপনার টাকা মারা যাওয়ার কোন সম্ভাবনা নেই।

অনলাইনে পণ্য অর্ডার  

amazon থেকে পণ্য কেনার উপায় জানলে আপনি অনলাইনে পণ্য অর্ডার করতে পারবেন। প্রথমে মোবাইলের ব্রাউজার ওপেন করে amazon সাইটে প্রবেশ করতে হবে। আমাজন সাইট খুলে যাওয়ার পর একটি সার্চ অপশন দেখতে পাবেন । সেখানে ক্লিক করুন ।

এখানে আপনি যে প্রোডাক্টটি কিনতে চাচ্ছেন তার নাম লিখে সার্চ করুন। আপনি যে নামটি দিয়ে সার্চ করবেন সেই সম্পর্কিত সকল প্রোডাক্ট আপনার সামনে হাজির হবে। এখন আপনি যে প্রোডাক্টটি কিনতে চান তার ওপরে ক্লিক করুন। তারপর Buy Now অপশনটি প্রেস করুন। Buy Now অপশনটি ক্লিক করার সাথে সাথে আপনার সামনে আরেকটি পেজ আসবে। 

আরো পড়ুন ১০৪ টি অ্যাফিলিয়েট মার্কেটিং পরিসংখ্যান

যেখানে আপনার নাম মোবাইল নাম্বার পাসওয়ার্ড এবং মোবাইল নম্বরটি ভেরিফাই করে নিতে হবে।আপনি নতুন হলে আপনাকে একটা একাউন্ট বানাতে হবে। অ্যাকাউন্ট বানানো এবং মোবাইল নাম্বার ভেরিফাই হলে আপনার সামনে একটু পেজ খুলে যাবে যেখানে প্রোডাক্ট ডেলিভারি কোথায় হবে এই সম্পর্কে পুরো এড্রেস আপনাকে দিতে হবে। আপনি যে ঠিকানা দিবেন ঠিকানা অনুযায়ী আপনাকে ডেলিভারি দেওয়া হবে।

অনলাইনে কিভাবে অর্ডার করতে হয়  

অনলাইনে কিভাবে অর্ডার করতে হয় না জানার কারণে আমরা অনেক কিছুই আমাজন থেকে কিনতে পারি না। amazon থেকে পণ্য কেনার উপায় জানা থাকলে আমরা ঘরে বসেই এই প্রতিষ্ঠান থেকে যেকোনো পণ্য কিনতে পারব সহজেই। অনলাইনে কিভাবে অর্ডার করতে হয় চলুন এ বিষয়ে জানি।

আজকাল অনলাইনে বিভিন্ন সাইট থেকে কেনাবেচা করা হয়। amazon থেকে অনলাইনে কিভাবে অর্ডার করবেন তা জানাব। প্রথমে আপনাকে amazon সাইটে প্রবেশ করতে হবে। আপনি যে প্রোডাক্ট কিনতে চান তার নাম লিখে সার্চ করুন। প্রোডাক্টটির নাম লিখে সার্চ করলে দেখতে পাবেন ওই ধরনের আরো অনেক প্রোডাক্ট এর নাম সহ বর্ণনা চলে আসবে। এখান থেকে আপনি আপনার পছন্দমত প্রোডাক্ট বাছাই করবেন।

আরো পড়ুন ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

আপনার একাউন্ট না থাকলে amazon অ্যাকাউন্ট বানিয়ে নিতে হবে। প্রোডাক্ট বাছাই করার পর ক্লিক করার পরে Buy Now অপশনে ক্লিক করতে হবে। মোবাইল নম্বর ভেরিফাই হয়ে গেলে আপনার সামনে একটি পেজ খুলে যাবে। এখন এখানে আপনি প্রোডাক্টটি কোথায় ডেলিভারি নিবেন তার ঠিকানা দিন। তার জন্য add address অপশনে ক্লিক করুন। এড্রেস নেয়ার পর আপনাকে উক্ত স্থানে আপনার প্রোডাক্ট গুলো পৌঁছে দিবে।

আমাজন বাংলাদেশে কবে আসবে  

আমাজন বাংলাদেশে কবে আসবে কিংবা amazon কি বাংলাদেশে এসেছে? আমাদের অনেকের প্রশ্ন। আমাদের দেশ থেকে অ্যামাজন এ কেনাকাটা করা সম্ভব না বা যায় না। যারা ওয়ার্ল্ড ওয়াইড ডেলিভারি দেন এ ধরনের কয়েকটি পণ্য কেনা যায়। তবে অনেক বাংলাদেশী আছেন যারা অ্যামাজন থেকে থার্ড পার্টির মাধ্যমে কেনাকাটা করে থাকে। 

আর তার জন্য প্রতি ডলারের জন্য ৮৮-৯৯ টাকা ব্যয় করতে হয়। যদি আপনি amazon থেকে পণ্য কেনার উপায় জানেন তাহলে এটিও জানার কথা। তবে বাংলাদেশে অ্যামাজন আসবে কিনা তা নিয়ে অফিসিয়ালি ভাবে amazon কোন নোটিশ দেয়নি। এটি নির্ভর করে সম্পূর্ণরূপে সরকারের ওপর। তবে ধারণা করা হচ্ছে ২০২৫ সালের মধ্যে আমাদের দেশে আসতে পারে amazon।

অ্যামাজন শপিং 

বন্ধুরা আমরা ইতিমধ্যে amazon থেকে পণ্য কেনার উপায় এবং অ্যামাজন শপিং নিয়ে আলোচনা করেছি। mazon থেকে পণ্য কেনার উপায় জানা থাকলে অ্যামাজন শপিং এ কেনাকাটা করতে আপনার কোন সমস্যা হবে না বলে আশা করি। বর্তমানে কেনাকাটা করার জন্য যতগুলো সাইট রয়েছে সেগুলোর মধ্যে সবচেয়ে পপুলার হচ্ছে amazon শপিং। যদি আপনি ঘরে বসে সর্ব খরচের মাধ্যমে আপনার প্রয়োজনে প্রোডাক্ট ক্রয় করতে চান এবং ঘর অব্দি নিয়ে আসতে চান তাহলে আপনি আমাজন ব্যবহার করার মাধ্যমে আপনার শপিং সম্পূর্ণ করতে পারেন। আর এটাই হচ্ছে amazon শপিং। বর্তমানে নিশ্চিন্তে কেনাকাটা করার এক বিশ্বাসযোগ্য প্রতিষ্ঠানের নাম অ্যামাজন।

প্রিয় পাঠক আশা করছি amazon থেকে পণ্য কেনার উপায় আর্টিকেলটি আপনাদের অনেক ভালো লেগেছে এবং অনেক কিছু জানতে পেরেছেন। amazon থেকে পণ্য কেনার উপায় আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন। উক্ত আর্টিকেলটি থেকে আপনি যদি কোন কিছু জানতে পারেন তাহলেই কেবল আমাদের কষ্ট সার্থক হবে বলে মনে করি। এধরনের আরো আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। তাহলে আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।২৩২৬১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url