১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

আজকে আমি ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স সম্পর্কে এই পোস্টে বিস্তারিত আলোচনা করব। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর পাশাপাশি আপনি আরো জানতে পারবেন অ্যাফিলিয়েট মার্কেটিং কি, অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায় ইত্যাদি সম্পর্কে। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স সম্পর্কে জানতে চাইলে আমাদের সাথেই থাকুন। 

বর্তমানে ঘরে বসে টাকা আয় করার একটি জনপ্রিয় উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। বিস্তারিত জানতে পোষ্টটি মনোযোগ সহকারে পড়ুন।

পোস্টের সূচিপত্র: ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

আমরা অনেকেই কাজ শেখা এবং কাজ টা সম্পর্কে ভালো ভাবে জানার আগেই অধৈর্য হয়ে পড়ি যে কাজটি থেকে কত টাকা আয় করতে পারব। ঠিক এমন ভাবেই অনেকেই জিজ্ঞেস করে থাকেন যে অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়। অ্যাফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসে টাকা আয় করতে চাইলে অবশ্যই আপনাকে প্রথমে জানতে হবে অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার। চলুন শুরুতেই জেনে নিই অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি: ধরুন, আপনি কোন একটি কোম্পানির পন্য বিক্রি করে দিবেন। আপনি বিক্রি করে দেওয়ার ফলে কোম্পানির যে পরিমাণ লাভ হবে তার কিছু অংশ আপনাকে দিবে। আবার অনেক সময় দেখা যায় আপনাকে ৫০/৬০% ও দিয়ে দিবে। এটা নির্ভর করবে পন্যের ওপর। অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে আপনাকে ঘরে বসে টাকা আয় করতে হলে আপনার একটি ইউটিউব চ্যানেল , ব্লগ  অথবা ওয়েবসাইটে লাগবে। 

আরো পড়ুন: সেরা ব্লগিং প্ল্যাটফর্ম 2023 - এই মুহূর্তে সেরা ব্লগিং প্ল্যাটফর্ম কোনটি

আপনি আপনার ইউটিউব চ্যানেল, ব্লগ বা ওয়েবসাইটে পন্যের রিভিউ লিখে লিংক দিয়ে দিবেন। সেখান থেকে মানুষ অনুপ্রাণিত হয়ে পন্য কিনবে। এভাবেই আপনার আয় হবে। অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করাকে বলা হয় অ্যাফিলিয়েট ইনকাম। অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে আপনাকে আরো জানতে হবে অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার, অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়, ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স প্রভৃতি বিষয়াদি।

অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার?

অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার: সাধারণত অ্যাফিলিয়েট মার্কেটিং এর অনেক সেক্টর রয়েছে। বিভিন্ন উপায়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ঘরে বসে টাকা আয় করা যায়। আজকে আমি অ্যাফিলিয়েট মার্কেটিং এর জনপ্রিয় কয়েকটি সেক্টর গুলো কি কি তা বলবো। এগুলো হলো:

  • কনটেন্ট মার্কেটিং।
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং।
  • ইমেইল মার্কেটিং।
  • সার্চ ইঞ্জিন মার্কেটিং(SEM)।
  • সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন(SEO) ।
  • পে পার ক্লিক(PPC)
  • ওয়েব এনালাইটিক্স।

এই সেক্টর গুলোর মধ্যে আপনার সুবিধা মতো যেকোনো একটি সেক্টরকে কাজে লাগিয়ে আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা । ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

বর্তমানে ঘরে বসে টাকা আয় করার জনপ্রিয় এই মাধ্যম টিতে কাজ করার আগে আপনার মাথায় অবশ্যই বিভিন্ন ধরনের চিন্তা আসবে। এটা স্বাভাবিক। আপনার চিন্তা গুলোর মধ্যে অন্যতম একটি হলো অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা গুলো কি কি। এই কাজ টি করতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে কি না অথবা কোন কোন সুবিধার লোভে আপনি এই কাজ টির প্রেমে পড়বেন। চলুন তাহলে দেখে নেই অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা গুলো কি কি:

  • অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা গুলোর মধ্যে অন্যতম একটি হলো এই কাজ টি করতে হলে আপনাকে কোন প্রকার টাকা ইনভেস্ট করতে হবে না।
  • আপনাকে কোন নির্ধারিত সময় দেয়া হবে না যে এই সময়ের মধ্যে ই আপনাকে সব পন্য বিক্রি করে দিতে হবে।
  • আপনার নিজের পছন্দ মত যেকোনো পন্য প্রমোট করতে পারবেন।
  • আপনার নিজের পন্য থাকা লাগবে না।
  • আপনাকে হুকুম দেবার মতো কেউ নেই।
  • পন্য বিক্রির পর সেই পন্য নিয়ে কাস্টমার খুশি না থাকলেও আপনার ওপর কোনো প্রভাব ফেলবে না।
  • ঘরে বসেই সব কাজ করতে পারবেন।
  • অফুরন্ত আয় করার সম্ভাবনা রয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়।

আগে থেকেই বলে রাখি অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করার কোনো নির্ধারিত পরিমাণ নেই। আপনার হয়তো কোন মাসে লাখ টাকাও আয় হতে পারে আবার কোন মাসে একেবারেই আয় নাও হতে পারে। অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায় তা নির্ভর করবে আপনার  বিক্রয় করা পন্যের মোট দাম কত, আপনি কত ইউনিট বিক্রি করতে পেরেছেন, আপনার বিক্রয় করা পন্যের কমিশনের হার কত, প্রতি ইউনিট পন্যের মূল্য কত ইত্যাদি বিষয়ের উপর।

আরো পড়ুন: আর্টিকেল লিখে টাকা আয় - বাংলা আর্টিকেল সাইট

মনে করুন , আপনার পন্যের মূল্য ৫০০০ টাকা। আপনার কমিশন ৫%। আপনি যদি ৭০ ইউনিট বিক্রি করতে পারেন তাহলে আপনার আয় হবে: ৫০০০×৭০=৩৫,০০০০×৫%=১৭,৫০০০ টাকা। আশা করি, অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায় তা বুঝতে পেরেছেন।

১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি, অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার, অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায় প্রভৃতি বিষয়াদি সম্পর্কে এতক্ষণ বিস্তারিত জেনেছি। 

যারা অ্যাফিলিয়েট মার্কেটিং এ সফল হতে চান বা এই কাজ টি করে আপনার ক্যারিয়ার গড়তে চান এবং ঘরে বসে টাকা আয় করতে চান। আমি আমার আজকের কোর্স গুলো সম্পর্কে জানবো। আশাকরি এর থেকে আপনি অনেক উপকৃত হবেন। এখন আমরা জানবো ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলো সম্পর্কে জানবো। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স:

  1. Ordinary it.
  2. Authority site system.
  3. Success challenge for affiliate marketing.
  4. Projects 24 .
  5. Commission Hero .
  6. Pathway to passive.
  7. Digital marketing masterclass.
  8. Super affiliate system 3.0
  9. The six figure mentors.
  10. Wealthy affiliate 
  11. Affiliate Marketing mastery.
  12. Learn how to build high quality affiliate website.
  13. Amazon affiliates.
  14. Click bank success.
  15. Savage affiliates.
  16. Skillshare affiliate marketing courses.
  17. Seo affiliate domination.
  18. Amazon affiliate marketing+Seo.
  19. Email and affiliate marketing mastermind

Mihi it.

আজকের ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে সেরা আইটি ট্রেনিং প্লাটফর্ম হলো মিহি আইটি। আপনি চাইলে এখান থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ শিখতে পারেন। এখানে আপনি সমস্ত গাইডলাইন পাবেন। এ সম্পর্কে আরও বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন।

1.Authority site system.

অথরিটি সাইট সিস্টেম কোর্সটিতে আপনাকে ৫ টি মডিউল এর ভিত্তিতে কাজ শেখানো হবে। যথা:

আরো পড়ুন: শহরে ব্যবসার আইডিয়া - শহরে ব্যবসা - শহরে ছোট ব্যবসা

  • কোনো কোডিং দক্ষতা ছাড়াই কিভাবে একটি সাইট তৈরি করবেন তা শেখানো হবে।
  • এই ধাপে আপনাকে শেখানো হবে কিভাবে মার্কেটে উপযুক্ত জায়গা খুঁজে বের করবেন।
  • কোন মডেলের পন্য কিরকম বা আপনার জন্য কোনটি উপযুক্ত তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।
  • কিভাবে আপনি ব্যাংকলিংক মুক্ত করবেন।
  • আপনি কিভাবে আপনার সাইটের জন্য বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি করবেন যেগুলো মানুষকে পন্য কিনতে উৎসাহিত করবে।

2.Success challenge for affiliate marketing

১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে অন্যতম একটি হলো Success challenge for affiliate marketing। এই কোর্স টিতে আপনাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হবে। এই কোর্স টিতে মোট ৩ টি চ্যালেঞ্জ রয়েছে। এগুলো হলো: 10 k ,100k,1M চ্যালেঞ্জ। এই কোর্সটিতে প্রথমে অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজ এর ব্যাপারে উদ্বুদ্ধ করা হয়। এখানে আপনাকে শেখানো হবে শূন্য থেকে কিভাবে লাখ লাখ টাকা আয় করবেন।

3.Projects 24 .

আপনি যদি ওয়ার্ড প্রেস ব্যবহার করে ওয়েবসাইট তৈরি করে থাকেন তাহলে ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে  Projects 24 কোর্সটি আপনার জন্য। এখানে আপনাকে একটা সাইট তৈরি থেকে শুরু করে কিভাবে স্কিল ডেভলপ করবেন তা শেখানো হবে।

4.Commission Hero .

এই কোর্সটি দুটি পেমেন্টে কেনা যায়। একটি হলো $997 এবং অপরটি হলো $597। এবং আপনাকে এটা ফেরত দেওয়ার নির্দেশ রয়েছে । তবে এর জন্য আপনাকে অন্ততপক্ষে এক বছর অপেক্ষা করতে হবে।

5.Pathway to passive

এই কোর্সটি আপনি কিনতে পারেন $37 । আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং এর জগতে একেবারে নতুন হয়ে থাকেন। তাহলে এই কোর্সটি নিতে পারেন। বিশেষ করে নতুনরা বিভিন্ন ধরনের হতাশায় ভোগেন। এই কোর্স আপনার সব ধরনের হতাশাকে ভেঙে সাফল্যে পরিণত করতে সাহায্য করবে। কিভাবে আপনার সাইটের ভিজিটররা পন্য কিনতে উৎসাহিত হবে তা আপনাকে এখানে শেখানো হবে।

6.Digital marketing masterclass.

১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে এটি অন্যতম একটি কোর্স। সোশ্যাল মিডিয়া এবং ইমেইল মার্কেটিং এর মাধ্যমে কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন তা এখানে আপনি নিশ্চিন্তে শিখতে পারবেন কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই। এই কোর্সটির দাম $12.99।

7.Super affiliate system 3.0

এই কোর্সটি হচ্ছে ৬ সপ্তাহের একটি কোর্স। ৬ সপ্তাহে ৬ টি ধাপ পূরণ করার মাধ্যমে আপনার কোর্সটি শেষ হবে। প্রথম সপ্তাহে শেখানো  হবে সাইট তৈরি ও সেট আপ। ২ য় সপ্তাহ আপনার জন্য উপযুক্ত জায়গা খুঁজে বের করা শেখাবে। পরবর্তী সপ্তাহ গুলোতে যথাক্রমে ফেসবুক, গুগল এবং ইউটিউব বিজ্ঞাপন এবং  স্কেলিং এবং অটোমেশন শেখানো হবে।

8.The six figure mentors.

এই কোর্সটি ২ রকমের। একটি হলো ফ্রিতে আরেকটি হলে পেইড কোর্স। এছাড়াও এই কোর্সে আপনাকে তারা সবধরনের সাহায্য করবে। এখানে আপনি সাহায্যকারী দল পাবেন। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর মধ্যে আপনি ফ্রি কোর্স খুঁজে থাকলে The six figure mentors এর ফ্রি কোর্সে যোগদান করতে পারেন।

9.Wealthy affiliate 

এই কোর্স টিতেও ফ্রি এবং  পেইড দুটোই রয়েছে। ফ্রি কোর্সে আপনি সম্পুর্ন অ্যাক্সেস পাবেন না। সম্পূর্ণ গাইডলাইন পেতে হলে আপনাকে পেইড কোর্সে জয়েন হতে হবে।

10.Affiliate Marketing mastery.

এই কোর্সটিকে ৪ টি ধাপে বিভক্ত করা হয়েছে। এই কোর্সটি আপনার জন্য সম্পূর্ণ ফ্রি। আপনাকে শুধু সাইন আপ করে নিতে হবে। যেহেতু এটি সম্পূর্ণ ফ্রি কোর্স তাই এটি আপনার করে দেখা উচিত।

11.Learn how to build high quality affiliate website.

12.99$ ডলারে আপনি এই কোর্সটি কিনতে পারবেন। এই কোর্সে আপনাকে। একটি সাইট তৈরি করা থেকে শুরু করে কিভাবে দিন দিন আপনার সাইটটি ডেভলপ করবেন এবং আয় করবেন তা শেখানো হবে। ঘরে বসে টাকা আয় করতে চাইলে  এই কোর্সটি কিনতে পারেন।

12.Amazon affiliates.

কোনো কোডিং দক্ষতা ছাড়াই কিভাবে একটি সাইট তৈরি করবেন তা এই কোর্স টিতে জানতে পারবেন। এই কোর্স টির মাধ্যমে আপনি জানতে পার‍বেন কিভাবে অ্যামাজনে অ্যাফিলিয়েট পন্য ব্যবহার করে আয় করবেন। এখনে আপনি খুব সহজেই অ্যামাজন ই স্টোর তৈরি করতে পারবেন। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স এর গুলোর মধ্যে এই কোর্সটিতে আপনাকে শেখানো হবে Amazon এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের কাজ করবেন।

13.Click bank success.

আপনি যদি ক্লিক ব্যাংকের পন্য ব্যবহার করার চিন্তায় থাকেন তাহলে এই কোর্সটি আপনার জন্য। মাত্র $12.99 খরচ করে আপনি এই কোর্সটি কিনতে পারেন। আপনার কোন ওয়েবসাইট না থাকলেও সমস্যা নেই। আপনি অন্যান্য মাধ্যম গুলো থেকেও পন্য বিক্রি করতে পারবেন।

Savage affiliates.

এই কোর্সটিতে আপনি অ্যাফিলিয়েট এর শুরু থেকে শেষ ধাপ পর্যন্ত সব কিছু শিখতে পারবেন। এখানে আপনাকে ধাপে ধাপে সব কিছু শিখানো হবে। আপনি চাইলে এই কোর্সটি কিনতে পারেন।

Skillshare affiliate marketing courses.

এখান আপনি সব কিছু শিখতে পারবেন একদম বিনামূল্যে। আপনাকে শুধু Skillshare affiliate marketing courses এর ওয়েবসাইটে গিয়ে সাইন আপ করে নিতে হবে।

Seo affiliate domination.

১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর মধ্যে  Seo affiliate domination কোর্সটি আপনি এককালীন টাকা দিয়ে অথবা মাসিক টাকা দিয়েও কিনতে পারেন। এখানে আপনাকে SEO সম্পর্কে বিস্তারিত সকল ধারণা দেয়া হবে। গ্ৰেগ জেফ্রিস হলো এখানকার প্রশিক্ষক। যিনি একজন সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বিশেষজ্ঞ।

Amazon affiliate marketing+Seo.

এই কোর্সটির দাম $12.99। ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স গুলোর এই কোর্সটিতে আপনি প্রায় ২৫০ এর ও অধিক ভিডিও পাবেন। এখানে আপনাকে SEO সম্পর্কে বিস্তারিত সকল ধারণা দেয়া হবে। আপনি চাইলে এই কোর্সটি কিনতে পারেন।

Email and affiliate marketing mastermind.

আপনার যদি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের কোর্স করার জন্য হাতে কোন টাকা এবং সময় উভয় ই না থাকে তাহলে এই কোর্সটি অবশ্যই করবেন। কারণ এটি একদম বিনামূল্যের একটি কোর্স এবং মাত্র ৩ ঘন্টায় আপনাকে সকল ধারণা দিবে।

শেষ আলোচনা: ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স

বন্ধুরা এই ছিল আমাদের আজকের পোস্ট। এই পোস্টের মাধ্যমে আপনি কি কি জানতে পেরেছেন তা এক নজরে দেখে নিন: অ্যাফিলিয়েট মার্কেটিং কি, অ্যাফিলিয়েট মার্কেটিং কত প্রকার, অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা,  অ্যাফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়, ১৯ টি সেরা অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স।আপনি চাইলে ঘরে বসে টাকা আয় করার জন্য এই পন্থা টি বেছে নিতে পারেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। জব আইডি: ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url