অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট - অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন

 Android ডিভাইসে অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট করার পদ্ধতি অনেকেরই অজানা। অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন সক্ষম করতে হলে আপনার কিছু পদক্ষেপ নিতে হবে। Android ডিভাইসে অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন ডটস সেট করার পদ্ধতি সম্পর্কে জানতে নীচে বিস্তারিত দেখুন।

Android এ আমার প্রিয় বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি হল বিজ্ঞপ্তি বিন্দু অন্তর্ভুক্ত করা। আপনি যখনই android একটি বিজ্ঞপ্তি পাবেন, আপনি বিজ্ঞপ্তিটি বোঝাতে এফটিতে একটি বিন্দুও দেখতে পাবেন। আপনি যদি পিক্সেল বা নেক্সাস ডিভাইসের মালিক না হন তবে আপনি এখনো Android O আপডেটের জন্য অপেক্ষার তালিকায় রয়েছেন।

পোস্ট সূচিপত্রঃ অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট - অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন

Android ডিভাইসে অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন ডটস সেট করার জন্য Nova Launcher

বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট করার জন্য একটি সেরা অ্যাপ হল নোভা লঞ্চার। সেরা স্ক্রিন রিপ্লেসমেন্ট অ্যাপসগুলোর সাধারণত অধিকাংশ ফাংশন এক হলেও এই লঞ্চারের মধ্যে কিছু বিষয় বিশেষভাবে উল্লেখযোগ্য। 

যে বিষয়গুলো লক্ষণীয় তার মধ্যে উইজেট ডকের সাথে ফোল্ডার টেপ এবং ব্যাকড্রপসের জন্য কালার কন্ট্রোল ইত্যাদি। এছাড়া ভার্টিকাল কিংবা হরাইজন্টাল স্ক্রোলিং এবং কাস্টম ইফেক্টও পাওয়া যাবে এই লঞ্চারটিতে।

Nova Launcher Prime ইন্সটল করুন

অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট করার জন্য নোভা লঞ্চার প্রাইম একটি সেরা অ্যাপ। নোভা লঞ্চার প্রাইম প্লে স্টোর এর মধ্যে সেরা তৃতীয় পক্ষের লঞ্চার অ্যাপ গুলির মধ্যে একটি অ্যাপ। 

লঞ্চারের বিকাশকারীরা সর্বদাই android এর নতুন সংস্করণের আসন্ন বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করতে দ্রুত এবং তারা একটি আপডেট নিয়ে এসেছে যা আপনাকে যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ব্যবহার করতে দেয়। 

Android ডিভাইসে অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট করতে আপনাকে অ্যাপটির অর্থ প্রদত্ত সংস্করণ Nova Launcher Prime ইন্সটল করতে হবে।

Nova Launcher Beta এর পরীক্ষক হয়ে উঠুনঃ

এখন পর্যন্ত, নোটিফিকেশন ডটস বৈশিষ্ট্যটি এখনো তার বিটা পর্যায়ে রয়েছে এবং তাই, অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন ডটস সেট করতে হলে আপনাকে নোভা লঞ্চারের বিটা সংস্করণ ইন্সটল করতে হবে। 

এটি করার জন্য, প্রথমে আপনাকে নোভা লঞ্চারের বিটা পরীক্ষক হিসাবে ফাইলে রক্ষিত করতে হবে। এটি করতে শুধুমাত্র জিমেইলে ইমেইল শিডিউল করার নিয়ম - জিমেইলে ইমেইল নির্ধারণ করার উপায় এবং আপনার Google অ্যাকাউন্ট দিয়ে লগইন করুন।
এখন আপনি Nova Launcher বিটার জন্য একটি আপডেট পাবেন। শুধু এটা ইন্সটল করুন এবং আপনি সম্পূর্ণ বিটা পরীক্ষক প্রক্রিয়ার  মধ্য দিয়ে যেতে না চাইলে নোভা লঞ্চারের APK ফাইলটি ডাউনলোড করতে পারেন। অ্যান্ড্রয়েড ও লাইট নোটিফিকেশন ডটস সেট করার জন্য।

বিজ্ঞপ্তি ডট সক্ষম করা হচ্ছেঃ

আপনি নোভা লঞ্চেরকে আপনার ডিফল্ট হোম লঞ্চার করার পরে, "নোভা সেটিংস" এ যান এবং নিচে স্ক্রোল করুন এবং বিজ্ঞপ্তি ব্যাজ বিকল্পে ট্যাপ করুন। আপনাকে যা করতে হবে তা হল, "বিন্দু" বিকল্পটি নির্বাচন করতে হবে এবং এটি আপনার ফোনে বিজ্ঞপ্তি ডট বৈশিষ্ট্যটি সক্ষম করবে।
নোভা লঞ্চার এমনকি আপনাকে অবস্থান এবং বিন্দুর আকার কাস্টমাইজ করতে একটি অতিরিক্ত মাইল অতিক্রম করে। আপনি অ্যাপ এর চারটি কোণে যেকোনো একটিতে বিজ্ঞপ্তি বিন্দু দেখতে পাবেন। এখন, যখনই একটি অ্যাপ একটি বিজ্ঞপ্তি পাবে, আপনি আপনার অ্যাপে সেই সূক্ষ্ম বিন্দুটি দেখতে পাবেন। অ্যান্ড্রয়েড ও লাইক নোটিফিকেশন ডটস সেট করার পর।
যাইহোক, নোটিফিকেশন বৈশিষ্ট্যটি প্রকাশ করার জন্য দীর্ঘ প্রেস করে এখনো কাজ করছে না। কিন্তু, নোভা লঞ্চারের ডেভেলপারদের ট্র্যাক রেকর্ড বিবেচনা করে আমি বলতে পারি যে আমরা এই বৈশিষ্ট্যটি আরও তাড়াতাড়ি দেখতে পাবো।

Nova Launcher অ্যাপের সুবিধাঃ

সাব-গ্ৰিড পোজিশনিং: স্টান্ডার্ড লঞ্চার গুলোর চেয়েও অধিকতর কন্ট্রোলিং সুবিধাসহ, নোভা লঞ্চার দিচ্ছে আইকন গুলোকে হোম স্ক্রিনের গ্ৰিড এবং সাব-গ্ৰিড পজিশন করার সুবিধা। কালার কন্ট্রোল: লেভেল ড্রয়ার ট্যাপ আন-রিড ব্যাজ ব্যাকগ্রাউন্ড এর জন্য রয়েছে কালার কন্ট্রোলিং সুবিধা।

আপনার ফোনে বিজ্ঞপ্তি ডট বৈশিষ্ট্য উপভোগ করেছেন?

Android O অনেক পরিবর্তন আনছে এবং আমরা Android এর পূর্ববর্তী সংস্করণ গুলোর সাথে স্মার্টফোনগুলিতে এর বৈশিষ্ট্য গুলি সক্ষম করার জন্য টিপস এবং বৈশিষ্ট্য গুলি চালিয়ে যাব। 

আপনি যদি অনুরূপ নিবন্ধন দেখতে চান তাহলে মন্তব্যে আমাদের জানান। এছাড়াও Android O-এর আপনার প্রিয় বৈশিষ্ট্য গুলি আমাদের বলুন। আমরা সেগুলো সক্ষম করতে আপনাকে সাহায্য করতে পারে কিনা তা আমরা দেখব। 22580

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url