স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি

 স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি এর মাধ্যেমে আপনি আপনার ওয়েবসাইটকে একটি ভালো র‍্যাংকে নিয়ে যেতে পারবেন। এটি সত্য যে আপনার ওয়েবসাইটের কর্মদক্ষতা বাড়ানোর জন্য প্রচুর উপায় রয়েছে স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি সর্বদা সমীকরনের অংশ।


ব্যাকলিংক তৈরি হল SEO এর মূল ভিত্তি। SEO এর ক্ষেত্রে ব্যাকলিংক তৈরির গুরুত্ব অপরিসীম। আপনি কি স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করে ওয়েবসাইটের র‍্যাংক বাড়াতে চান? তাহলে এই পোস্টটি পড়ুন। এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন কীভাবে স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করতে হয়।

পেজ সূচিপত্রঃ স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি

মানসম্পর্ন  ব্যাকলিংক তৈরি

ব্যাকলিংক হচ্ছে একটি এক্সটারনাল লিংক, যা অন্য একটি ওয়েবসাইটের সাথে যুক্ত হয়ে আপনার ওয়েবসাইটের ব্যাকলিংক তৈরি করে।
স্বাভাবিক লিংকগুলো ব্যাকলিংক যা সাংগঠনিক ভাবে অর্জিত হয়েছিল। একটি সাংগঠনিক ব্যাকলিংক হিসাবে যোগ্যতা অর্জনের জন্য URL এর কোন ট্রাকিং প্যারামিটার করা উচিত না এবং অর্থ প্রদান না করেই ব্যবহার করা উচিত।


আপনি চান যে ব্যাবহারকারীরা প্রতিনিয়ত আপনার পোস্ট দেখুক এবং এটি জরুরি বলে ও মনে করেন। তাহলে আপনি আপনার ওয়েবসাইটে স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করুন। কারণ, আপনি জানেন যে আপনার ওয়েবসাইটটি ব্যবহারকারীদের কাছে খুব পছন্দ তারা আপানার ওয়েবসাইটে আরো পোস্ট খুঁজবে। সেজন্য আপনার ওয়েবসাইটে স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করুন।

ভালো বনাম খারাপ ব্যাকলিংক

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করার আগে আপনাকে ভালো খারাপ ব্যাকলিংক সম্পর্কে জানতে হবে। বুঝতে হবে যে একটি ভালো বা খারাপ ব্যাকলিংক একটি সাইটের গুনমানের কথা উল্লেখ করেনা।


একটি ভালো ব্যাকলিংক এমন একটি সাইট থেকে আসতে পারে যা এইচআরপি গুলোতে ভালো কাজ করছে না কিন্তু একটি খারাপ ব্যাকলিংক একটি উচ্চ-ডিএ থেকে আসতে পারে।
এটা কীভাবে সম্ভব?
হ্যাঁ, এটা নির্ভর করে আপনি যে ধরনের SEO করছেন তার উপর।

স্বাভাবাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি  

সর্বদা এমন একটি ওয়েব সাইটের সাথে লিংক করতে হবে যা পাঠকদের জন্য সহায়ক। এবং সাইটিতে এমন ডাটা সরবরাহ করতে হবে যা অন্য কোন সাইটে খুঁজে না পাওয়া যায়।
সুতরাং আপনি যদি কোন পোস্টের খসড়া তৈরি করে থাকেন তবে নিম্নলিখিত বিষয়গুলো বিবেচনা করুনঃ
  • এমন একটি পোস্ট লিখুন যা লোকেরা আন্দের সাথে সোস্যাল মিডিয়ায় বন্ধুদের সাথে ভাগ করে নিবে। পোস্টগুলো এমন হতে হবে যাতে ব্যাবহারকারীদের ফেসবুক, টুইটার এবং অন্যান্য সোস্যাল মিডিয়া পৃষ্ঠাগুলোতে ভাগ করে নিতে কোনও সমস্যা হবে না।
  • এমন এক সমস্যার সমাধান করতে হবে যা অন্য কোন ওয়েবসাইটে নেই। সাইটগুলোতে এমন এমন উৎস উল্লেখ করুন যার সমস্ত উত্তর রয়েছে। আপনি যখন কোন বিষয়  নিয়ে গবেষণা করবেন তখন ব্যবহারকারীরা কী বলছে সেদিকে খেয়াল করুন।
  • আপনার পোস্টগুলো প্রচার করুন যাতে লোকেরা দ্রুত খুঁজে পেতে পারে। লোকেরা যদি আপনার পোস্ট খুঁজে না পায় তবে তারা আপনার সাথে লিংক করবেনা। আপনি যদি স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন উপায়ে ব্যাকলিংক তৈরি করেন তাহলে ব্যবহারকারীরা পছন্দ করবে। তাই স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করার গুরুত্ব অপরিসীম।

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করার গুরুত্ব

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি হলো SEO এর মূল ভিত্তি। যখন সার্চ ইঞ্জিনগুলো একটি পৃষ্ঠা স্ক্রোল করে তখন এটি পৃষ্ঠার বিষয়বস্তুর বাহিরে চলে যায়। এটি আপনার সাথে কতগুলো পৃষ্ঠা লিংক করছে তাও দেখায়।


গুগল বেশ কিছুদিন ধরেই লিংকের গুরুত্বের উপর জোড় দিয়েছে। ২০২০ সালের ভিডিওতে,ম্যাক কাটস (গুগল গুণমান গ্রুপের একজন প্রকৌশলী) কীভাবে লিংকগুলো এবং অন্যান্য কারণগুলো অনলাইন অনুসন্ধানে সহায়তা করে তা নিয়ে গিয়েছিলেন।

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করার সুবিধা 

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি  করার কয়েকটি সুবিধা নিম্নে আলোচনা করা হলঃ

বর্ধিত সাইট পরিদর্শন- ব্যবহারকারীরা যত বেশি আপনাকে ওয়েবসাইটে দেখতে পাবে ততবেশি লোক আপনার সাইটটি পরিদর্শন করবে।

আরোও ভালো স্যোসাল মিডিয়া উপস্থাপন- যদি লোকেরা আপনার সাইট অনুসরণ করে ভালো লাগে তাহলে তারা তাদের সোস্যাল মিডিয়া অ্যাকাউন্টেগুলোতে আপনার পোস্ট ভাগ করে নিবে।

অনুগত অনুসরণ- যখন লোকেরা আপনাকে নিয়মিত অনুসরণ করে তখন তারা আপনাকে আপনার ক্ষেত্রের বিশেষজ্ঞ হিসাবে দেখবে। তারা আরো বেশি আপনার ওয়েব সাইট পরিদর্শন করবে।

স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি- শেষ কথা

আশা করি বুঝতে পেরেছেন ওয়েবসাইটকে একটি ভালো র‍্যাংকে দ্বার করানোর জন্য স্বাভাবিক উপায়ে ব্যাকলিংক তৈরি করা কতটা গুরুত্বপূর্ণ। স্বাভাবিক উপায়ে মানসম্পর্ন ব্যাকলিংক তৈরি করার ফলে ব্যাবহারকারীরা আপনার ওয়েবসাইটি পছন্দ করবে এবং নিয়মিত আপনার ওয়েবসাইট পরিদর্শন করবে। আইডি-২২৯১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url