সাবটাইটেল ডাউনলোড - ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়

 

আপনি কি সাবটাইটেল ডাউনলোড ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় সম্পর্কে জানতে চাচ্ছেন? এখন সাবটাইটেল ব্যবহারের মাধ্যমে সকলের বিনোদন উপভোগ করতে সক্ষম। আপনি যদি সাবটাইটেল ডাউনলোড ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় সম্পর্কে না জানেন তাহলে ভিন্ন ভাষার মানুষ আপনার ভিডিওটি দেখতে সক্ষম হবে না। তাহলে চলুন দেখে জেনে নেওয়া যাক, সাবটাইটেল ডাউনলোড। ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
সাবটাইটেল ডাউনলোড এবং ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়
আপনি যদি ভিডিওতে সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় নিয়ে দুশ্চিন্তা করে থাকেন তবে আজকের পোস্টটি আপনার জন্য। এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন,সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।

পোস্ট সূচিপত্রঃ সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়

সাবটাইটেল কি

সাবটাইটেল মূলত এক ধরনের ক্যাপশন কথোপকথন কে অনুবাদ করে। ইউটিউবও এমন একটি ফিচার ভিডিওর ক্ষত্রে অ্যাড করেছে। যার মাধ্যমে আপনি ইচ্ছা করলে যেকোনো ভিডিও নিচে ঐ ভিডিও সংশ্লিষ্ট সাবটাইটেল দেখাতে পারেন। তবে এর জন্য অবশ্যই সাবটাইটেল ডাউনলোড করে ভিডিওতে সাবটাইটেল যুক্ত করে অন রাখতে হবে।
যেমন টিভি চ্যানেলগুলোতে যখন ইংলিশ মুভি দেখানো হয়। তখন অ্যাকটররা কি কথা বলে তা নিচে লেখা উঠে যেন সবাই বুঝতে পারে ইংলিশে তারা কি বলছে। বলতো এটা কেই সাবটাইটেল বলে।

সাবটাইটেল ডাউনলোড করার নিয়ম

আপনারা অনেকেই ইংলিশ, তামিল, হিন্দি মুভি দেখে থাকেন। অনেক সময় আছে তামিল ভাষা ইংলিশ হিন্দি ভাষা বুঝতে সমস্যা হয়। যারা নিয়মিত হিন্দি বা তামিল মুভি দেখেন কিন্তু ভাষা বুঝতে পারেন না তারা সাবটাইটেল ব্যবহার করলেই খুব সহজেই মুখের ভাষা গুলো বুঝতে পারবেন।মুভি ভাষা সাবটাইটেল এর মাধ্যমে ব্যবহার করলে খুব সহজেই তামিল, হিন্দি বা ইংলিশ ভাষা গুলো বোঝা যায়।চলুন দেখে নেওয়া যাক সাবটাইটেল ডাউনলোড করার নিয়ম। বাংলা ভাষার সাবটাইটেল ডাউনলোড সফটওয়্যার হলো
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
আপনি এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরেছেন কিভাবে সাবটাইটেল ডাউনলোড করা যায়। উপরোক্ত মাধ্যমে খুব সহজেই আপনি সাবটাইটেল ডাউনলোড করতে পারবেন।

MX Player ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়

যারা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তারা অধিকাংশ মানুষই MX প্লেয়ার ব্যবহার করেন। ম্যাক্স প্লেয়ার হল ভিডিও প্লেয়ারের শীর্ষে। চলুন পর্যায়ক্রমে দেখে নেওয়া যাক,MX Player ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
  • প্রথমে লাগবে সাবটাইটেল। ভিডিওতে যে ভাষা যুক্ত করব সেই সাবটাইটেল সেটা যে কোন সিনেমা বা অন্য কিছু হতে পারে। সাবটাইটেল টি ডাউনলোড করে নিতে হবে।
  • সাবটাইটেল গুলো সাধারণত জিপ আকারে থাকে। তাই আপনার দ্বিতীয়ত কাজ হবে জিপ ফাইলকে আনজিপ করা।
  • MX Player ব্যবহার করে ফোনটিতে আপনার ভিডিওটি চালু করুন। প্লে করলে ডানপাশে মেনু বাটন দেখা যাবে সেখানে ক্লিক করুন।
    সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
  • ফাইলে আপনার যে ফোল্ডারটি আনজিপ করেছিলেন সেখান থেকে সাবটাইটেল সিলেক্ট করে এড করুন

সিনেমার ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়

ভিডিও এডিটিং সফটওয়্যার ওপেন করুন। সিনেমায় সাবটাইটেল যোগ করার জন্য সিনেমাও সাবটাইটেল ফাইল ডাউনলোড করে নিতে হবে। ফাইল ডাউনলোড করে একই ফোল্ডারে রাখতে হবে। অভয় ফাইলকে একই নামে রাখতে হবে এক্ষেত্রে SRT এক্সটেনশন বাদে বাকি থাকবে।
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
পরবর্তীতে KM,VLC,GOM যে কোন প্লেয়ার দিয়ে চালু করলে আপনার কাঙ্খিত সাবটাইটেলসহ মুভি দেখানো হবে।

মুভিতে SRT সাবটাইটেল যোগ করার নিয়ম

প্রত্যকটি মুভিতে সাবটাইটেল যোগ করার সহজ উপায় হল বা মুভি ফাইলে সাবটাইটেল ট্যাগযোগ করার নিয়ম ও সহজ উপায় হল Wondershare Uniconverter  ইনস্টল করে। এই অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই আপনি ভিডিওতে সাবটাইটেল যুক্ত বা SRT সাবটাইটেল যোগ করতে পারবেন।Wondershare Uniconverter Apps ডাউনলোড করার নিয়ম
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
উপরোক্ত লিংকে প্রবেশ করার পর আপনাকে ফ্রী ডাউনলোড অপশনে গিয়ে এই সফটওয়্যার টি ডাউনলোড করতে হবে
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
ধারনা করে নিচ্ছে যে আপনি খুব সহজেই ভিডিওতে সাবটাইটেল যুক্ত SRT যোগ করতে পেরেছেন। এভাবে আপনি খুব সহজেই সাবটাইটেল ডাউনলোড এবং ভিডিওতে সাবটাইটেল যুক্ত বা SRT সাবটাইটেল যুক্ত করতে পারবেন।

MKV ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার নিয়ম

MKV ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় হলো প্রথমে আপনাকে সাবটাইটেল ডাউনলোড করে সংযোগ প্রস্তুত করতে হবে। পরবর্তী ধাপে আপনাকে আপনার কম্পিউটারে Vedio Converter Ulimate সফটওয়্যারটি ইনস্টল করে নিতে হবে।
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
উপরোক্ত সফটওয়্যার এর মধ্যে প্রবেশ করে আপনাকে ভিডিওতে সাবটাইটেল যুক্ত করতে হবে। এই সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজে MKV ভিডিওতে সাবটাইটেল যুক্ত করতে পারবেন।MKV ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় এ যোগ করতে পারবে।

SRT ফরমেট কি

SRT এক্সটেনশন হলো একটি পাঠ্য ফাইল যাতে বিভিন্ন ভিডিও প্লেব্যাক প্রোগ্রাম দ্বারা ব্যবহৃত সাবটাইটেল থাকে। সাবরিপ হলো একটি ছোট ইউটিলিটি যা ভিডিও সাবটাইটেলকে প্লেন টেক্সট ফরম্যাটে রূপান্তর করতে পারে।

কোন অ্যাপ্লিকেশনে আপনি সাবটাইটেল যুক্ত করতে পারবেন

প্রথমে আপনাকে ভিডিও বেছে নিতে হবে এবং সাবটাইটেল তৈরি করতে হবে। বাকি অংশ অ্যাপ দ্বারা সম্পন্ন করা হবে। আপনি খুব সহজেই আপনার পছন্দ অনুযায়ী সাবটাইটেল কাস্টমাইজ করতে পারবেন। 
10 মিনিট পর্যন্ত যেকোনো রেডিমেড ভিডিওতে সাবটাইটেল যুক্ত করতে পারবেন। এভাবে আপনার ভিডিওতে খুব সহজে সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল সংযুক্ত করতে পারবেন।

অন্যের ভিডিওতে সাবটাইটেল যুক্ত করা

  • অন্যের ভিডিওতে সাবটাইটেল সংযুক্ত করতে প্রথমে আপনাকে
  • শিরোনাম এবং বিবরণ ট্যাবে যেতে হবে
  • পরবর্তীতে আপনার অনুবাদ লিখতে হবে
  • আরো অনুবাদ আপলোড করতে জমাদান অপশনে ক্লিক করুন
  • এবং সর্বশেষ নায়েকের ভিডিও নির্বাচন করতে হবে
এভাবে আপনি খুব সহজে সাবটাইটেল ব্যাবহার করে অন্যের ভিডিওতে সাবটাইটেল সংযুক্ত করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে সাবটাইটেল ডাউনলোড করে অন্যের ভিডিওতে সাবটাইটেল যুক্ত করতে হয়।

মুভির জন্য যেকোনো ভাষার সাবটাইটেল ডাউনলোড করুন সহজেই

আমরা সকলেই কমবেশি ইংলিশ, তামিল,হিন্দি মুভি দেখে থাকি। ইংলিশ মুভির ভাষা কমবেশি বুঝতে পারলেও সিনেমাতে স্পিডে কথা বলার কারনে অনেক ভাষায় আমরা বুঝতে পারি না। আর তামিল মুভির ভাষা তো একদমই কেউ বুঝতে পারে না। যারা নিয়মিত মুভি দেখে থাকেন এবং সাবটাইটেল ছাড়া দেখতে কষ্ট হয় তাদের জন্য আজকে খুব সহজেই একটি সাবটাইটেল ডাউনলোড করার ওয়েবসাইট নিয়ে এলাম। প্রথমেই আপনাকে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায়।
ওয়েব সাইটে প্রবেশ করে সার্চ অপশনে আপনার যে মুভির সাবটাইটেল লাগবে সেখানে সার্চ দিতে হবে। এভাবে আপনি খুব সহজে সাবটাইটেল ডাউনলোড। ভিডিওতে সাবটাইটেল সংযুক্ত করতে পারবেন।

সর্বশেষ কথা

এতক্ষণে অবশ্যই বুঝতে পেরেছেন যে, কিভাবে সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় সম্পর্কে। প্রত্যেকটি ভিডিওতে যেমন ইংলিশ, তামিল মুভিতে ভাষা বুঝতে না পারলে ভিডিওতে সাবটাইটেল সংযুক্ত করা হয়। আপনার সাবটাইটেল ডাউনলোড । ভিডিওতে সাবটাইটেল যুক্ত করার সহজ উপায় সম্পর্কে মতামত থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন এবং ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। @22882

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url