ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন, আপনি যদি এই সম্বন্ধে জানতে চান তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্যই। আপনার সম্পূর্ণ ডিভাইসের ios ব্যাকআপ করা ছেড়ে দিন আর আপনি শিখে নিন ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন। চলুন তাহলে আলোচনা করা যাক, ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন।  ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন
আপনি যদি একটি প্রিমিয়াম icould স্টোরেজ প্ল্যানে আপডেট করতে চান তাহলে প্রতি মাসে আপনার খরচ হবে অনেক কম। তাই Google Photos একটি কার্যকর বিকল্প পদ্ধতি হয়ে উঠেছে। আপনি যদি ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন এই সম্বন্ধে জানতে চান তাহলে পুরো এই আর্টিকেলটি পড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে আপনি জানতে পারবেন,ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন।

পোস্ট সূচিপত্রঃ ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন

কিভাবে আপনি আপনার ফটো /ভিডিওগুলি গুগল ফটোতে আপলোড করবেন

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন চলুন সে সম্পর্কে জেনে নি। আপনি যখন গুগল ফটো তে আপনার ফটো বা ভিডিও আপলোড করবেন, তখন খেয়াল করবেন google photos স্বয়ংক্রিয়ভাবে সংকুচিত হয়ে যাচ্ছে।

উদাহরণস্বরূপ বলতে পারি যে, আপনার ভিডিও গুলো যদি 1020p এর থেকে বেশি হয় তবে সেগুলিকে1020p এ পুনরায় আকার ধারণ করে নেবে। ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন আপনি যদি এই সম্বন্ধে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।

আরো পড়ুনঃ শরীরে রক্ত কম হওয়ার লক্ষণ - শরীরে রক্ত বৃদ্ধির উপায়

একইভাবে 18MP এর থেকে বড় সমস্ত চিত্রের আকার 18MP করা হবে। 16MP তার থেকে ছোট ছবি বা ভিডিও গুলো মূল মনের কাছাকাছি দেখা যাবে।ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন তা জানতে হবে কারন ক্লোজড ক্যাপশন এর মত কিছু সমস্যা দেখা দেয় যা থেকে তথ্য হারিয়ে যেতে পারে। তাই গুগল ফটোজ এর' আনলিমিটেড ফ্রি স্টোরেজ' ফিচার ব্যবহার করার আগে এর ত্রুটি গুলোর প্রতি খেয়াল রাখতে হবে।

আপনি যদি গুগল ফটোতে আপনার ফটো বা ভিডিও আপলোড করতে চান তাহলে কি করতে হবে

আপনি আপনার ফটো বা ভিডিও গুলো যদি ওরজিনাল সাইজের বা আসল মানের করে আপলোড করতে চান তাহলে আপনাকে অবশ্যই গুগোল ফটো অ্যাপ ব্যবহার করতে হবে। আপনি কি জানেন ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন। না জেনে থাকলে পুরো আর্টিকেলটি পড়তে থাকুন। তাহলে আপনি জানতে পারবেন ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন।

আরো পড়ুনঃ কোষ বিভাজন কাকে বলে - কোষ বিভাজন কে আবিষ্কার করেন

যারা গুগোল ফটো অ্যাপ ব্যবহার করতে চান তাদের অবশ্যই মনে রাখতে হবে যে তাদের গুগলের সীমিত বিনামূল্যের ক্লাউড স্টোরেজ পরিকল্পনার অধীনে চলে আসতে হবে কারন গুগোল এর স্টোরেজ প্লান্ট 50 জিবি এর জন্য$.99/মাস থেকে শুরু হয়।ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন, আপনি যদি এই সম্বন্ধে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।

কিভাবে আপনার আইফোনে গুগল ফটোজ ইন্সটল করবেন

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন আপনি কি জানেন? না জেনে থাকলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। তাই দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে শেষ করুন। কিভাবে আপনার আইফোনে গুগল ফটোজ ইনস্টল করবেন চলুন সেই সম্পর্কে জেনে নি? প্রথমে আপনাকে আপনার ios বাipados ডিভাইস এ গুগোল ফটোজ ইনস্টল করতে হবে। 

আরো পড়ুনঃ শরীরে রক্ত কম হওয়ার লক্ষণ - শরীরে রক্ত বৃদ্ধির উপায়

গুগোল ফটোজ ইন্সটল করার জন্য প্লে স্টোরে যেতে হবে, তারপর গুগল ফটো্জ অনুসন্ধান করতে হবে। তারপর ইন্সটল করতে হবে ।এটি বিনামূল্যে পাওয়া যায় ।ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন আপনি যদি এই সম্বন্ধে জানতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন

কিভাবে আপনি গুগল ফটোতে আইফোন এর ফটো বা ভিডিও গুলো ব্যাকআপ করবেন

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন চলুন সেই সম্পর্কে আলোচনা করা যাক।

1.ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন আপনি কি জানেন? যদি না জেনে থাকেন তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।প্রথমে আপনাকে আপনার ডিভাইসের গুগোল ফটো অ্যাপ চালু করতে হবে।
ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন


2.এরপর আপনি আপনার গুগোল অ্যাকাউন্ট থেকে সাইন ইন করুন । তারপর Back up as(আপনার গুগল একাউন্টের নাম) এ চাপ দিন। আর ফ্রিতে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করুন।
ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন
3.এরপর ব্যাকআপ সেটিংস এর হাই কোয়ালিটি (ফ্রি আনলিমিটেড স্টোরেজ) এ গিয়ে Confirm option এ ক্লিক করতে হবে। এখন আপনি আপনার আইফোন বা আইপ্যাড এর ফটোগুলি গুগল ফটোতে ব্যাকআপ নিতে পারবেন। ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন এই সম্বন্ধে একটি স্বচ্ছ ধারণা পেয়েছেন। আশা করি, গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করতে আপনার কোন সমস্যা হবে না।
ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন

লেখক এর মন্তব্য                                   

ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন উপরে সে সম্পর্ক আলোচনা করা হয়েছে।গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ বিনামূল্যে ব্যবহারের নিশ্চয়তা রয়েছে,তাই আপনি আপনার আইফোন বা আইপ্যাড ফটো বা ভিডিওগুলি গুগল ফটোতে স্থানান্তর করতে পারবেন।ফ্রিতে কিভাবে গুগল ফটোতে আইফোন ফটোগুলি ব্যাকআপ করবেন, এই আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। সবাই ভাল থাকবেন- আল্লাহ হাফেজ! @২২৯১২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url