উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন

 আমাদের সবার সাথে কম বেশি ঘটেছে এবং আমরা সবাই পাসওয়ার্ডটি মনে রাখার এবং ক্র্যাক করার  জন্য  অনেক সময় ব্যয় করেছি, উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তা একটি সহজ প্রক্রিয়া। আমরা ভুলে যাওয়া লগইন পাসওয়ার্ডটি একটি নতুন কৌশল দিয়ে "পাসওয়ার্ড ভুলে গেছ লক স্ক্রীন থেকে কিভাবে পিন রিসেট করবেন " বোতামে পৌঁছাই৷ উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তা আপনার জন্য খুবই সোজা। 

উইন্ডোজ 10 লক

আসুন আমরা উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন  তা একবার দেখে নেই।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন

1.উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন সেই প্রক্রিয়া শুরু করতে "আমি আমার পাসওয়ার্ড ভুলে গেছি" এখানে ক্লিক করুন ৷  windows 10 পাসওয়ার্ড সাইন ইন করুন ৷

2. আপনি "আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন" স্ক্রীনটি দেখতে পাবেন , যেখানে আপনাকে Microsoft অ্যাকাউন্টটি নিশ্চিত করতে হবে যার জন্য আপনি লগইন পাসওয়ার্ড পরিবর্তন করছেন ৷ ক্যাপচা লিখুন এবং "পরবর্তী" ক্লিক করুন ।
3. আপনার পরিচয় যাচাই করার এবং উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তার জন্য আপনাকে এখন আপনার রিকভারি বিকল্পগুলির মধ্যে একটি নির্বাচন করতে হবে ,হয় মোবাইল, নয়তো বিকল্প ই-মেইল আইডি। উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন  তার জন্য প্রাপ্ত কোড লিখুন এবং আবার "পরবর্তী" ক্লিক করুন ।
4.এটি চূড়ান্ত পদক্ষেপ, যেখানে আপনার Microsoft অ্যাকাউন্টে লগ ইন করার জন্য ব্যবহার করতে চান এমন নতুন পাসওয়ার্ড লিখুন ৷ 

5.একবার হয়ে গেলে, লগ-ইন স্ক্রিনে ফিরে যান এবং নতুন পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন আপনি যদি প্রথম প্রচেষ্টায় আপনার windows 10 ডেস্কটপ অ্যাক্সেস করতে সক্ষম হন, তাইলে খুবই ভাল।

লক স্ক্রীন থেকে কিভাবে  পিন রিসেট করবেন 

উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন জানতে হলে আপনাকে পিন রিসেট জানতে হবে যদি আপনার windows 10 সিস্টেম থেকে লগ আউট হয়ে থাকেন কারণ আপনি গত রাতে সেট করা পিনটি মনে রাখতে পাড়ছেন না এবং উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তা জানতে নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন 

1. লক স্ক্রিনে, লগ-ইন টেক্সটবক্সের নীচে "আমি আমার পিন ভুলে গেছি" লিঙ্কটিতে ক্লিক করুন এবং আপনি আপনার পিনটি দিন ৷
2. লিঙ্কে ক্লিক করার পরে, আপনাকে একটি নতুন স্ক্রীন দিয়ে স্বাগত জানানো হবে যেখানে আপনার পরিচয় নিশ্চিত করার জন্য আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ডটি লিখতে হবে । একবার সম্পন্ন হলে "পরবর্তী" ক্লিক করুন .
3. উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তার জন্য এখন আপনার মোবাইল, নয়তো বিকল্প ই-মেইল আইডির মধ্যে একটি নির্বাচন করতে হবে ,এবং প্রাপ্ত কোডটি লিখতে হবে ৷ প্রক্রিয়াটি চালিয়ে যেতে "পরবর্তী" এ টিক দিতে হবে ।
4. প্রবেশ করা কোডটি সঠিক হলে, আপনি সত্যিই পিন আপডেট করতে চান কিনা তা নিশ্চিত করার জন্য আপনাকে অনুরোধ করা হবে। 
5. নিম্নলিখিত স্ক্রিনে, নতুন পিনটি দিন এবং পরিবর্তনটি সংরক্ষণ করতে "ঠিক আছে" এ ক্লিক করুন ৷ এখন লগ-ইন স্ক্রিনে ফিরে যান এবং আপনার windows 10 সিস্টেম আনলক করতে নতুন পিন লিখুন। 
উপরের তথ্য অনূসরণ করলে আপনি জানেন কিভাবে উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন 

লক স্ক্রীন থেকে পাসওয়ার্ড রিসেট করুন

যদি আপনি আপনার লগইন পাসওয়ার্ডটি ভুলে গিয়ে থাকেন এবং উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তা জানতে চান তবে আপনার windows 10 লক স্ক্রিনে পাসওয়ার্ডটি রিসেট করার বিকল্পটি সহজ লভ্য দুটি ক্ষেত্রে হতে পারে, হয় আপনি আপনার সিস্টেমটিকে সর্বশেষ আপডেটে আপডেট করেননি অথবা আপনি একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করেননি, যা এটির জন্য অত্যন্ত প্রয়োজনীয়।

আরও দকীভাবে উইন্ডোজ ১০ এ কীবোর্ড রিম্যাপ করবেন (গাইড)
  
লগইন পাসওয়ার্ডটি আমাদের গোপনীয়তা এবং সুরক্ষার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম, তাই আমাদের অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করার জন্য উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন তা জানা আবশ্যক৷ windows 10 ফল ক্রিয়েটর আপডেটের এই নতুন বৈশিষ্ট্য সম্পর্কে আপনার চিন্তাভাবনা কী? নীচের মন্তব্যে আমাদের জানান।

windows 10

আপনি  আপনার কাজের জন্য উইন্ডোজ ১০ এবং ১১ ব্যবহার করতে পারেন। কীভাবে মাইক্রোসফ্ট পিসি ম্যানেজার ইনস্টল এবং ব্যবহার করবেনমকিভাবে উইন্ডোজ ১০/১১-এ চিত্রগুলি থেকে কীভাবে পাঠ্য বের করবেন তা সহজলভ্য । আমরা দেখিয়েছি উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন 

উপসংহারঃ

আপনি আমাদের পোষ্টটি মনোযোগ দিয়ে পড়ে থাকলে উইন্ডোজ 10 লক স্ক্রিনে কীভাবে পাসওয়ার্ড পরিবর্তন করবেন আসাকরি তা জানতে পেরেছেন। পোষ্ট টি আপনার ভালো লাগলে আমাদের সাথেই থাকুন এবং আমাদের পোষ্ট টি শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন। ২০০৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url