ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি

আজ আমরা আলোচনা করব ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এবং ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে। ফেসবুকের মত ইনস্টাগ্রাম কেউ এক ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম বলা হয়। আমরা প্রায় সময় কিছু কমেন্ট পেয়ে থাকি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে ইন্সটাগ্রাম এর কাজ কি সম্পর্কে কিছু তথ্য।

ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে।

পেজ সূচিপত্রঃইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি

ইন্সটাগ্রাম এর কাজ কি - ইনস্টাগ্রাম কিভাবে ব্যবহার করব

আজ আমরা জানবো ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এ সম্পর্কে। আমাদের কমেন্টের মাধ্যমে অনেকেই প্রশ্ন করে থাকেন ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এ সম্পর্কে চলুন কথা না বাড়িয়ে বিস্তারিত কিছু তথ্য জেনে আসি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এবং ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে।ফেসবুকের মত ইনস্টাগ্রাম অন্যদের সাথে যোগাযোগ বা কমিউনিকেশন করা যায়। ফেসবুকের মত ইনস্টাগ্রামেও বিভিন্ন ফটো ভিডিও পোস্ট এবং শেয়ার করা যায়। আপনি আপনার দেশের সাথে এবং আপনি আপনার বাইরের দেশের মানুষের সঙ্গে ইন্সটাগ্রাম এর মাধ্যমে খুব সহজেই যোগাযোগ রাখতে পারেন।ইন্সটাগ্রাম এর মাধ্যমে অনেক উন্নত দেশগুলোর ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করা যায়।ইনস্টাগ্রামে শুধু ফটো আপলোড ফটো দেখা লাইক করা কমেন্ট করাই যায় না।

এটির মাধ্যমে আপনার ফলোয়ার বৃদ্ধি করা যায়।ইনস্টাগ্রামে একাউন্ট খোলার জন্য তেমন কোনো কঠিন কাজ করতে হয় না। যে কোন ব্রাউজার থেকে আপনি অ্যাপটি ডাউনলোড করতে পারেন অথবা যেকোন ব্রাউজারে গিয়ে আপনি ইনস্টাগ্রাম অফিশিয়াল লিখে সার্চ দিলে তাদের অফিশিয়াল ওয়েবসাইট আসবে সেখানে আপনি সাইন ইন করে নিতে পারেন। মোবাইলে যদি ইনস্টাগ্রাম একাউন্ট ক্রিয়েট করতে হয় তাহলে প্লেস্টোরে আপনি একটি অ্যান্ড্রয়েড অ্যাপ পেয়ে যাবেন ইনস্টাগ্রামের।

ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইনস্টাগ্রাম মানে কি

আজ আমরা কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানবো ইনস্টাগ্রাম মানে কি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এ সম্পর্কে।ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা হলেন কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার। এটি একটি মার্কিন যুক্তরাজ্যের ভিডিও শেয়ারিং কমিউনিকেশন এবং নেটওয়ার্কিং পরিষেবার কম্পানি। 2012 সালের এপ্রিল মাসে এটি ফেসবুকে চাইতে বেশি আয় করে রেকর্ড গড়ে তোলে। টুইটার এর মত ইনস্টাগ্রাম অ্যাপটি ফলোয়ার বৃদ্ধি পোস্ট করা এবং কমিউনিকেশন করতে দেয় এছাড়া ফিল্টারিংয়ের মাধ্যমে বিভিন্ন ধরনের পরিষেবা সামনের দিকে নিয়ে আসে এবং ট্যাগ দিয়ে দিয়ে বিভিন্ন ধরনের পোস্ট করা যায় এই প্লাটফর্মে।

আপনার প্রোফাইলে যারা অ্যাড আছেন এবং আপনাকে যারা ফলো করেন তারা আপনার শেয়ারকৃত যেকোন পোষ্ট বা ট্যাগ দেখতে পারেন। এছাড়া এই সাইটে ট্যাগ দিয়ে বিভিন্ন জায়গার লোকেশন বলে দেওয়া সম্ভব এবং এটি একটি জনপ্রিয় প্রক্রিয়া যার মাধ্যমে মানুষের বুঝতে সুবিধা হয় যে ছবি বা ভিডিও টি কোথায় করা। এছাড়া এই ইনস্টাগ্রামের বিভিন্ন ধরনের মডিফিকেশন অপশন রয়েছে এর মাধ্যমে বিভিন্ন উপায়ে টাকা আয় করা যায়।

ইন্সটাগ্রাম এর জনক কে

চলুন চলুন কিছু তথ্য জেনে নিই ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে এ সম্পর্কে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফোন হল আইফোন প্রথম থেকেই আইফোন এর ডিসপ্লের অনুসারে 640 পিক্সেল বর্গের আকৃতির অনুসারে এই ইনস্টাগ্রামে ইন্টারফেস তৈরি করা হয়েছিল।ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা হলেন কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার।2015 সালে বিভিন্ন সীমাবদ্ধতা পরিবর্তন করে 1080 পিক্সেল পর্যন্ত বৃদ্ধি করার মাধ্যমে সকল ফোনের জন্য পারফেক্ট ইন্টারফেস তৈরি করে ইনস্টাগ্রাম কোম্পানি।
ইনস্টাগ্রামের আরও একটি নতুন চমক হল ফেসবুকের মত এখানে মাইডে নামক একটি বিশেষ মাধ্যমে বিভিন্ন ছবি ভিডিও পোস্ট করা যায় 24 ঘন্টার জন্য। এছাড়া ইনস্টাগ্রামের বিভিন্ন নিয়ম নীতিমালা বিরোধী বিভিন্ন ধরনের পোস্ট এর বিষয়ে ইনস্টাগ্রাম কম্পানি পদক্ষেপ গ্রহণ করে এবং অনেক সময় বিভিন্ন ধরনের সীমাবদ্ধতার বাইরে পোষ্ট পাবলিশ করার কারণে 24 ঘন্টার জন্য অ্যাকাউন্ট ব্যান্ড হয়ে থাকে । এছাড়া 2019 সালে দৈনিক প্রায় 500 ইউজার স্টরি ব্যবহার করতে পারত এখন তার কোন লিমিটের বা সীমাবদ্ধতা নেই।

ইনস্টাগ্রাম থেকে আয়

ইনস্টাগ্রাম থেকে আয় করার জন্য সর্বপ্রথম আপনার একটি ইনস্টাগ্রাম একাউন্ট হতে হবে। ক্রিয়েটিভ হওয়ার জন্য এবং নিজেকে প্রকাশ করার জন্য আপনাকে নিজের কন্টেন্ট তৈরি করে সেখানে পাবলিশ করতে হবে। নিজের কনটেন্ট ভিউ যত বেশি করবে একসময় মনিটাইজেশনের মতো কিছু ফিচার অ্যাকাউন্টের সঙ্গে অ্যাড করলেই এটি থেকে টাকা আয় হওয়া শুরু হবে এবং এটি টাকা আয় করার  সবচেয়ে ভাল মাধ্যম।

শেষ কথা

আপনারা যদি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে।এছাড়া আপনার যদি ইন্সটাগ্রাম এর প্রতিষ্ঠাতা কে - ইন্সটাগ্রাম এর কাজ কি এ সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।21030


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url