গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব?

গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? এই প্রশ্নের উত্তর জানতে চাইলে নিচে চোখ রাখুন। গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? নিচে বিস্তারিতভাবে এই প্রশ্নের উত্তর দেয়া হবে। চলুন দেখে নেয়া যাক গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব?

পেজ সূচিপত্র: গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব?

গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব: উপস্থাপনা

সাধারণত সকল মোবাইল ফোনে গুগল প্লে স্টোর ডিফল্ট ভাবে ডাউনলোড করা থাকে। তবে কোনো কারণবশত যদি প্লে স্টোর ডিলিট হয়ে যায় কিংবা অকার্যকর হয়ে যায় সেক্ষেত্রে আপনাকে নতুন করে গুগল প্লে স্টোর ডাউনলোড করতে হবে। গুগল প্লে স্টোর ডাউনলোড করার জন্য আপনাকে নিম্নোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। 

চলুন দেখে নেয়া যাক, গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? সে বিষয়ে বিস্তারিত। সেই সাথে কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? এবং গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? সেই বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানতে হলে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে। 

কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব?

গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? এই প্রশ্নের উত্তর নিচে তুলে ধরা হবে। আপনি যদি আপনার মোবাইল ফোনে গুগল প্লে স্টোর ডাউনলোড করতে চান, তাহলে নিম্নলিখিত পদ্ধতি আপনাকে অনুসরণ করতে হবে। নিম্নবর্ণিত পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে খুব সহজেই আপনি গুগল প্লে স্টোর ডাউনলোড করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সে ব্যাপারে বিস্তারিত তথ্য।

গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফোনের যেকোন ব্রাউজার ওপেন করতে হবে এরপর। এরপর সেখানে google play store download লিখে সার্চ করতে হবে। সার্চ করলে নিচের চিত্রের মত একটি ইন্টারফেস আপনার সামনে ওপেন হবে। প্রচার চিত্রে মার্ক করা লিংকটিতে ক্লিক করতে হবে। 

উপরে বর্ণিত লিংকটিতে ক্লিক করলে নিচের চিত্রের মত আরেকটি নতুন ইন্টারফেস আপনার সামনে ওপেন হয়ে যাবে। সেখানে আপনাকে ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে ডাউনলোড বাটনে ক্লিক করলেই ডাউনলোড আরম্ভ হয়ে যাবে। 

গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? সেই বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। এই আর্টিকেলটিতে ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সেই বিষয়গুলো নিয়ে আলোকপাত করা হয়েছে। 

একটি বিষয় মনে রাখবেন আপনি যখন থার্ড পার্টি কোন অ্যাপস ডাউনলোড করবেন তখন আপনাকে আর আননোন সোর্স পারমিশন দিতে হবে। কেননা আননোন সোর্স পারমিশন না দিলে ডাউনলোড হবে না। তাই গুগল প্লে স্টোর ডাউনলোড করার পূর্বে অবশ্যই আননোন সোর্স এলাও দিয়ে রাখবেন। 

সবকিছু ঠিকঠাক থাকলে গুগল প্লে স্টোর অ্যাপ ফ্রী ডাউনলোড হয়ে যাবে। এরপর আপনি গুগল প্লে-স্টোর ব্যবহার করে যেকোনো ধরনের অ্যাপস ডাউনলোড করতে পারবেন। গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন। 

নিচে গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? এবং ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? সে বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। গুগল থেকে প্লে স্টোর ডাউনলোড করার পদ্ধতি জানার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। 

ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? 

গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? ইতোমধ্যেই সেই বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য তথ্য তুলে ধরা হয়েছে। তাই গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? সেই বিষয়ে নতুন করে কিছু বলার আর প্রয়োজন নেই।

এখনে ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? সেই বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। চলুন দেখে নেয়া যাক ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? আপনি যদি ল্যাপটপ কিংবা ডেক্সটপ কম্পিউটারে গুগল প্লে স্টোর ডাউনলোড করতে চান সেক্ষেত্রে আপনাকে একটি অ্যাপস এর সাহায্য নিতে হবে। 
আর সেই অ্যাপটির নাম হলো bluestacks. এই অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই আপনি আপনার ল্যাপটপ কিংবা ডেক্সটপ কম্পিউটারে গুগল প্লে স্টোর থেকে যে কোন অ্যাপ ডাউনলোড করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক bluestacks অ্যাপের মাধ্যমে গুগল প্লে স্টোর ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত। 

ব্রাউজার এ গিয়ে www.bluestacks.com লিখে এন্টার বাটনে প্রেস করলে নিচের চিত্রের মত একটি ইন্টারফেস আপনার সামনে চলে আসবে। সেখানে তীর চিহ্নিত ডাউনলোড বাটনটিতে আপনাকে ক্লিক করতে হবে। 
ডাউনলোড বাটনে ক্লিক করলে bluestacks অ্যাপসটি ডাউনলোড হয়ে যাবে। সফলভাবে অ্যাপসটি ডাউনলোড হওয়ার পরে নিচের চিত্রের মত একটি ইন্টারফেস আপনার সামনে উপস্থিত হবে। সেখানে ইনস্টল বাটনে ক্লিক করে আপনাকে অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে। কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সে সম্পর্কে বিস্তারিত জানতে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়তে থাকুন। 
অ্যাপসটির সফলভাবে ইন্সটল হয়ে গেলে নিচের চিত্রের মত আরেকটি নতুন ইন্টারফেস আপনার সামনে ওপেন হয়ে যাবে। সেখানে আপনি দেখতে পাচ্ছেন যে গুগল প্লে স্টোর নামে একটি অপশন রয়েছে। সেই অপশনে প্রবেশকরে আপনি গুগল প্লে স্টোর থেকে যেকোনো ধরনের অ্যাপস ডাউনলোড করতে পারবেন। 
উপরোল্লিখিত গুগল প্লে স্টোর আইকনটিতে ক্লিক করার পর নিচের চিত্রের মত গুগল প্লে স্টোর ইন্টারফেস আপনার সামনে চলে আসবে। এখান থেকে আপনি মোবাইলের মত যে কোন ধরনের অ্যাপস ডাউনলোড করতে পারবেন এবং সেটি ল্যাপটপে বা পিসিতে ব্যবহার করতে পারবেন। 

গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন। উপরের ইতোমধ্যেই গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সেই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। 

ল্যাপটপ বা ডেস্কটপ এ গুগল প্লে স্টোর ব্যবহারের সুবিধা

ল্যাপটপ কিংবা ডেক্সটপে যদি ওপেনিং গুগোল প্লেস্টরে সকল অ্যাপস ব্যবহার করতে পারেন তাহলে অনেক সুযোগ সুবিধা রয়েছে। বিশেষ করে ল্যাপটপ এর মাধ্যমেই প্লে স্টোরের সকল অ্যাপস ব্যবহার করতে পারলে এক্সট্রা মোবাইল ফোনের কোন প্রয়োজন নেই যা আপনার খরচ বাঁচাবে। 

আপনি যদি ল্যাপটপ কিংবা ডেক্সটপে গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারেন তাহলে আরো অনেক সুযোগ সুবিধা পাবেন। একটি ডিভাইসে যদি দুইটি ডিভাইসের কাজ করা যায় তাহলে আপনাকে এক্সট্রা ডিভাইসের ঝামেলা পোহাতে হবে না। 

উপরে ইতোমধ্যেই গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সে বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে তার পাশাপাশি গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? ছবি সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়েছে। 

গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব: উপসংহার

গুগল প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? বা গুগল থেকে প্লে স্টোর কিভাবে ডাউনলোড করব? সে বিষয়ে উপরে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি ল্যাপটপে কিভাবে প্লে স্টোর ডাউনলোড করব? বা কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করব? সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়েছে। 

আশা করি এখন আপনি আপনার ডেক্সটপ কিংবা অন্যকে দিয়ে খুব সহজেই গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারবেন। উপরোল্লেখিত আলোচনা যদি আপনি সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজেই পিসিতে বা ল্যাপটপে গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারবেন। এ আর্টিকেলটি যদি আপনার ভাল লাগে তাহলে গুরুত্বপূর্ণ এই আর্টিকেলটি সকলের সাথে শেয়ার করবেন। ১৬৪১৩

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url