ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত

আজ আমরা জানবো ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে। ব্যাংক হলো এক ধরনের বিশেষ প্রতিষ্ঠান যেখান থেকে মানুষ বিভিন্ন ধরনের কাজের জন্য ঋণ নিয়ে থাকে এবং নিজের পুঁজি সেখানে জমা রাখতে পারে। আমাদের অনেকেই কমেন্টের মাধ্যমে প্রশ্ন করেন ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে। চলুন জেনে আসি ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে কিছু তথ্য।

ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে।

পেজ সূচিপত্রঃব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত

ব্যাংক একাউন্টে টাকা চেক করার নিয়ম

আজ আমরা ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে জানবো এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে জানব।আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে অবহিত। এবং অনেকে রয়েছেন যাদের ইসলামী ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে কিন্তু অধিকাংশ মানুষই জানেন না কিভাবে ব্যালেন্স চেক করতে হয়। ব্যালেন্স চেক করার প্রসেসটি জেনে রাখা প্রতিটি গ্রাহকের খুবই গুরুত্বপূর্ণ একটি কাজ। বর্তমান সময়ে আধুনিক হয়েছে এখন ব্যাংকে গিয়ে নিজের অ্যাকাউন্ট ব্যালেন্স জানার কোন প্রয়োজন নেই।

আপনি চাইলে ঘরে বসেই আপনার একাউন্টে কত টাকা রয়েছে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। খুব সহজে এসএমএসের মাধ্যমে ব্যালেন্স চেক করে নেওয়া যায় IBB <space> BAL <space> লিখতে হবে এবং26969 এই নাম্বারে পাঠিয়ে দিতে হবে তাহলে আপনাকে 15 তারা একটি আপনার ব্যালেন্স শিট এর এসএমএস প্রদান করবে।

তবে অবশ্যই মনে রাখতে হবে যে সিম দিয়ে আপনি এসএমএস করেছেন সেই সিমের একাউন্ট হতে হবে অথবা ইসলামী ব্যাংক কর্তৃক ভেরিফাই কৃত সিম দিয়ে আপনাকে মেসেজ করতে হবে।

ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম

আপনি যে ব্যাংকের যে শাখায় একাউন্ট খুলেছেন সে শাখায় একটি লিখিত নোটিশ বা আবেদন পত্রের মাধ্যমে অথবা একাউন্ট বন্ধ করার ফরম পূরণ পূর্বক সংশ্লিষ্ট শাখায় জমা দেওয়ার মাধ্যমে আপনি একটি অ্যাকাউন্ট বন্ধ করতে পারেন।এই একাউন্ট বন্ধ করার পূর্বে ব্যাংক কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্টে থাকা সমস্ত টাকা এবং সেই টাকার সুদ আপনাকে প্রদান করিবে।

একাউন্ট বন্ধ করার সময় প্রয়োজনীয় চার্জ সমূহ এছাড়া সরকারের নির্ধারিত আপনাকে প্রদান করিতে হবে এরপরে একাউন্ট সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হবে। এছাড়া আপনার কাছ হইতে ব্যাংক কর্তৃপক্ষ চেক বই চেক পাতা ডেবিট কার্ড ও অন্যান্য সামগ্রী দলিলপত্র সংশ্লিষ্ট ব্যাংকের কাগজ আছে সেগুলো গ্রহণ করিবে। উপরোক্ত সকল কাগজপত্র হারিয়ে গেলে জিডির কপি আপনাকে ব্যাংকে সাবমিট করতে হবে।

ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত

সর্বপ্রথমে আমাদের যেই তারিখে আমরা আবেদন করছি সেই তারিখ বসাতে হবে এরপর আবেদনপত্রে নিজের নাম ঠিকানা অ্যাকাউন্ট নম্বর এবং মোবাইল নাম্বার যুক্ত করতে হবে।
তারিখ – 01/01/2022

বরাবর,

ম্যানেজার

(কখগ) ব্যাংক লিমিটেড

কলা বাগান শাখা, কাপ্তাই, রাঙ্গামাটি

বিষয় – সঞ্চয়ী অ্যাকাউন্ট নম্বর (আপনার একাউন্ট নাম্বার দিন) বন্ধ করার আবেদন।

জনাব,

যথাবিহিত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আপনার ব্যাংকের শাখায় আমার একটি সেভিংস অ্যাকাউন্ট আছে যার নম্বর হল (আপনার একাউন্ট নাম্বার দিন)। কিছু ব্যক্তিগত পরিস্থিতির কারণে, আমি এই অ্যাকাউন্টটি পরিচালনা করতে অসমর্থ হচ্ছি। তাই  আমার ব্যক্তিগত/ অর্থনৈতিক প্রয়োজনে অ্যাকাউন্টটি বন্ধ করা উচিত এবং এতে আর কোনও লেনদেন করা উচিত নয়। আবেদনপত্রের পাশাপাশি আমি এই অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত ডেবিট কার্ড, চেক বুক, পাসবুক ইত্যাদি ব্যাংকের নিকট ফিরিয়ে দিচ্ছি।

অতএব, জনাব আপনার নিকট আকুল আবেদন এই যে, আমার একাউন্টটি বন্ধ করতে প্রয়োজনীয় সহযোগিতা করতে আপনার মর্জি হয়।

বিনীত

........ নাম............

........ ঠিকানা........

একাউন্ট নং: ********

মোবাইল নম্বর: ********

ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার দরখাস্ত

আমাদের অনেকেই কমেন্টের মাধ্যমে প্রশ্ন করেন ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে। আজ আমরা জানবো ব্যাংক একাউন্ট ট্রান্সফার এবং ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম করার নিয়ম। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে কিছু তথ্য।আমরা জানাবো এক শাখা থেকে অন্য শাখায় ব্যাংক একাউন্ট স্থানান্তরের নিয়ম সম্পর্ক।সর্বপ্রথম নিচে যে ফরম দেওয়া আছে এসে ফরম ফিলাপ করে আপনি যে ব্যাংকে বর্তমানে অ্যাকাউন্ট তৈরি করে রেখেছেন সেই ব্যাংকের শাখায় আবেদন জমা দিতে হবে।

এরপরে ম্যানেজারের সঙ্গে কথা বলে সকল নিয়ম কানুন মেনে দ্রুত অ্যাকাউন্টটি অন্য ব্যাংকে টান্সফার করার নির্দেশনা দিতে হবে।আপনার কাঙ্ক্ষিত শাখায় যোগাযোগ করতে হবে এবং নতুন অ্যাকাউন্ট নম্বর নিয়ে নিতে হবে। ব্যাংকের শাখা স্থানান্তরের জন্য নিচের ফরমটি পূরণ করতে হবে অবশ্যই হলুদ মার্ক করা অংশগুলো আপনাকে পরিবর্তন করতে হবে।

Date:
To
The Bank Manager
Bank name
Branch name
 
Subject: Transfer of saving bank account to another branch.
 
Sir,
I have a saving account in your bank with account number (………………). Due to my job/address transfer I would like to transfer my bank account from your branch to Branch name, (Address: ………………………, Branch code: ….., SWIFT code: ……………, Routing number: ……………….).
 
So, I request you to please transfer my bank account to the above mentioned branch.
 
 
Yours sincerely
 
Your name
Address

শেষ কথা

আপনারা যদি ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে।এছাড়া আপনার যদি ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - ব্যাংক একাউন্ট বন্ধ করার দরখাস্ত সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।21030


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মিহি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url